রঙিন কাগজ দিয়ে একটি ফুল তৈরি (১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য এবং ৫% এবিবি ইস্কুলের জন্য) ।

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

হ্যালো.........
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি
আজকে(বৃহস্পতিবার-২৪,মার্চ-০৩-২০২২)

আসলামু আলাইকুম আমার স্ট্রিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001। আজকে আপনাদের মাঝে রঙিন কাগজ দিয়ে একটি ফুল তৈরির পদ্ধতি নিয়ে হাজির হয়েছি। আমি অনেক পছন্দ করি রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি করতে। আমি বাসায় যখন বসে থাকি তখন একা একা রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি করতে খুবই পছন্দ করি। নিচে আমি আপনাদের সাথে আলোচনা করব কিভাবে ফুল তৈরি করেছি রঙিন কাগজ দিয়ে তবে চলো শুরু করা যাক.......

সর্বশেষ মূলক ছবি

IMG_20220323_214520.jpg

রঙিন কাগজ দিয়ে ফুল তৈরির উপকরণ

IMG20220318100143.jpg

ক্রমিক নম্বরউপাদান
A4 পেপার
গাম
কাইচি

🌻ধাপ-১

IMG_20220323_220412.jpg

সবার প্রথমে আপনাকে দেখতে পারছেন আপনাদের সামনে আমি উপস্থিত করেছি A4 পেপার গাম খাইচি। ফুল তৈরি করতে হলে এগুলো অবশ্যই অনেক প্রয়োজন।

🌻ধাপ-২

IMG20220318104232.jpg

এবার আপনারা দেখতে পারছেন অনেক সুন্দর ভাবে আমি A4 পেপার গুলো কাইচি দিয়ে কেটে একটি খাতার উপরে ছবি তুলে আপনাদের সামনে উপস্থিত করেছি।

🌻ধাপ-৩

IMG20220318110337.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন প্রথমে যে চারটি ফুল আমি কাইচি দিয়ে কেটে খাতার উপরে রেখেছিলাম সেই চারটি ফুলের মাঝখানে অনেক সুন্দর ভাবে ফুটে করেছি। এবং সবুজ পেপার অনেক সুন্দর ভাবে গোল করেছি।

🌻ধাপ-৪

IMG20220318113453.jpg

তার কিছুক্ষণ পরে আমি গাম দিয়ে অনেক সুন্দর ভাবে জোড়া লাগিয়ে একটি ফুল তৈরি করেছি। তারপরে আমি একটি পেপার কেটে পাতা তৈরি করেছি।

🌻ধাপ-৫

IMG20220318114115.jpg

এবার আপনারা দেখতে পারছেন আমি গাম দিয়ে পাতাগুলো অনেক সুন্দর ভাবে ফুলের সাথে লাগিয়ে দিয়েছি। তারপরে একটি ছবি তুলেছিলাম আপনাদের মাঝে শেয়ার করব বলে।

🌻ধাপ-৬

IMG_20220323_180528.jpg

তার কিছুক্ষণ পরে আমি একটি A4 পেপার গোল করে ফুলের নিচে লাগিয়ে দিয়েছি আপনারা দেখতে পাচ্ছেন গোল করা অংশ হাত দিয়ে ধরে আমি একটি ছবি তুলেছি।

🌻ধাপ-৭

IMG_20220323_180546.jpg

সবার শেষে আমি ফুলের সাথে একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করলাম। ফুল তৈরি করতে আমি খুব পছন্দ করি তাই আপনাদের সাথে আমি একটি ফুল তৈরি করে আজকে শেয়ার করলাম।

🙋আমার নিজের পরিচয়🙋

IMG_20220102_114641.jpg

আমি কিবরিয়া ব্লগ। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমান দশম শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি।সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য এবং ৫% এবিবি ইস্কুলের জন্য)

Sort:  
 3 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি চিত্রকল্প তৈরি করেছেন। দক্ষ হাতের এমন সৃজনশীলতার সত্যিই ভাবিয়ে তোলার মতো। ফুলের পাতা ও ফুলের পাপড়ির রং গুলো আরো বেশি আকর্ষণীয় করে তুলেছ।

 3 years ago 

এত সুন্দরভাবে মতামত প্রদান করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি খুবই সুন্দর একটি ফুল তৈরি করেছেন। আপনার তৈরি করা ফুলটি আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে অসাধারণ একটি ফুল তৈরি করেছেন ।আপনার ফুলটি দেখতে খুবই সুন্দর লাগছে। ফুলের কালার কম্বিনেশন দারুন রেখেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ মতামত প্রদান করার জন্য।

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটা ফুল তৈরি করেছেন ভাইয়া। খুব ভালো লাগলো আপনার তৈরি ফুলটা দেখে। প্রত্যেকটা ধাপ ছিল অসাধারণ। সুন্দর বর্ণনার সাথে শেয়ার পড়েছেন আপনি। ধন্যবাদ।

 3 years ago 

আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

আসলে এই ধরনের কাজ গুলি আমার বেশ ভালো লাগে। আপনি নিজের দক্ষতা খাটিয়ে রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি করেছেন। এটি বেশ ভালো ছিল। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন এবং নিজের মেধার বিকাশ ঘটিয়েছেন। সত্যি বলতে অসাধারন।

 3 years ago 

মতামত দেওয়ার জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago 

ভাইয়া আপনি আজকে চমৎকার ভাবে রঙিন কাগজ দিয়ে একটি ফুল তৈরি করেছেন। দেখতে অসাধারণ হয়েছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে

 3 years ago 

ভাইয়া আপনি অনেক সুন্দর ভাবে মতামত প্রদান করেছেন আপনাকে অনেক ধন্যবাদ শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে খুবই সুন্দর একটি ফুল তৈরি করার পদ্ধতি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি করার এই পদ্ধতিটি আমার কাছে অনেক ভালো লেগেছে। ফুল তৈরি করার ক্ষেত্রে আপনি খুবই সুন্দর কিছু রঙিন কাগজের ব্যবহার করেছেন।

 3 years ago 

আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনিতো অনেক সুন্দর একটি ফুল তৈরি করেছেন ভাইয়া। আপনি খুবই সুন্দরভাবে প্রত্যেকটা ধাপ আমাদের মাঝে উপস্থাপন করলেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর একটি রঙিন কাগজের ফুল করার জন্য।

 3 years ago 

এত সুন্দর মতামত শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

রঙিন কাগজ দিয়ে একটি ফুল তৈরি করেছেন ভাই। চমৎকার লাগল আপনার এই পোস্ট দেখে। সত্যি আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। ধন্যবাদ ভাই এতো সুন্দর একটা পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

মতামত দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

ওয়াও রঙ্গিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি গোলাপ ফুল বানিয়েছে। দেখতে অনেক সুন্দর হয়েছে। আশা করি ভবিষ্যতে আরো সুন্দর সুন্দর কিছু দেখতে পারবো। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর মতামত প্রদান করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62852.17
ETH 2463.87
USDT 1.00
SBD 2.64