ফটোগ্রাফি // কয়েকটি ফুলের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ6 months ago

হ্যালো.......
আছসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গন আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি আজ (১৬-০৬-২০২৪)

IMG20231111110825.jpg

আছসালামু আলাইকুম আমার স্টিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001 আমি আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি কয়েকটি ফুলের ফটোগ্রাফি। আসলে আজকে সকাল বেলা থেকেই বেশ ব্যস্ত সময় পার করছি। সকাল বেলায় ঘুম থেকে উঠেছিলাম ভোর পাঁচটার দিকে। সকালে হালকা একটু নাস্তা খেয়ে কোচিং এর উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয়েছিলাম ছয়টার সময়। কোচিংয়ে গিয়ে পৌঁছানোর পরে বেশ কিছু সময় বাকি ছিল তাই বন্ধুদের সাথে কিছু সময় আড্ডা দিয়েছিলাম। তারপরে কোচিং শেষ হয়েছিল বেলা এগারোটার দিকে। তারপর আমার বন্ধু বিপ্লবের সাথে একটি লং মাস্ক কেনার জন্য বাজারে উদ্দেশ্যে রওনা দিয়েছিলাম। আমরা বাজারে গিয়ে একটি লং মাস্ক কিনেছিলাম মাত্র ৫০ টাকা দিয়ে। তারপর আমি বাড়িতে চলে এসেছিলাম বাড়িতে এসে গোসল শেষ করে খাওয়া-দাওয়া শেষ করে আবারো আপনাদের মাঝে বসে গেলাম পোস্ট শেয়ার করার জন্য। তবে চলুন আজকের পোস্ট আপনাদের মাঝে শেয়ার করা যাক......


আপনারা উপরে ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন আমি প্রথমে আপনাদের মাঝে গাঁদা ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছি। আসলে হলুদ রঙের গাঁদা ফুল দেখতে প্রত্যেক মানুষের কাছে বেশ ভালো লাগে। আসলে আমি ফুলের ফটোগ্রাফি গুলো সংগ্রহ করেছিলাম গাংনী বাজারের একটি নার্সারি থেকে আমি এবং মুস্তাফিজুর মামা সেখানে গিয়েছিলাম কিছু ফুলের চারা কেনার জন্য। অনেকদিন আগে ফটোগ্রাফি গুলো সংগ্রহ করেছিলাম কিন্তু এখনো আপনাদের মাঝে শেয়ার করা হয়নি। আজকে চেষ্টা করতে যাচ্ছি নার্সারীর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

IMG20231104095148.jpg

এবার আপনার উপরে ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন আমি আবারো আরেকটি ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করেছি। আসলে আমাদের গ্রাম অঞ্চলের ভাষায় এই ফুলকে জবা ফুল বলা হয়ে থাকে। আসলে এই ফুলের কালার দেখতে বেশ সুন্দর। সত্যি এর আগে আমি কখনো খয়েরী কালারের জবা ফুল দেখেছিলাম না। নতুন কালারের ফুলের ফটোগ্রাফি দেখতে পেয়ে আমার কাছেও সেই দিন বেশ ভালো লেগেছিল। আসলে বাড়ি থেকে আমি এবং মুস্তাফিজুর মামা যেখানেই যাই দুজন বেশ ভালোভাবে সময় অতিবাহিত করি। আশা করি এই জবা ফুলের ফটোগ্রাফিটিও আপনাদের কাছে বেশ ভালো লাগবে।

IMG20231111110746.jpg

আপনারা এবার উপরে ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন কিছু নারিকেল গাছের চারার ছবি তুলে আমি আপনাদের মাঝে শেয়ার করেছি। আসলে এগুলো হচ্ছে হাইব্রিড নারিকেল গাছের চারা। মাত্র দুই বছর বয়স থেকে এই নারিকেল গাছে নারিকেল ধরা শুরু করবে। তাই সেখান থেকে মুস্তাফিজুর মামা একটি নারিকেল গাছের চারা নিয়ে ছিল মাত্র ৬০০ টাকা দিয়ে। এভাবে আমরা বেশ কিছু সময় নার্সারির মধ্যে ঘুরে দেখতে থাকে এবং ফটোগ্রাফি সংগ্রহ করতে থাকি।

IMG20231111111205.jpg

IMG20231111111419.jpg

এবার আপনার উপরে ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন আমি অনেক সুন্দর ভাবে দুইটি ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করেছি। একটি হচ্ছে লাউয়ের চারার ফটোগ্রাফি। অপটি হচ্ছে বোতাম ফুলের ফটোগ্রাফিটি। আসলে দুটি ফটোগ্রাফি আমার কাছে দেখতে বেশ ভালো লেগেছিল। আসলে এই লাউ গাছের চারার প্রত্যেকটির দাম ছিল পাঁচ টাকা পিস। সেখান থেকে আমরা দশটি লাউ গাছের চারা নিয়েছিলাম বাড়িতে এসে লাগাবো বলে। আসলে লাউ খেতে আমার কাছে বেশ ভালো লাগে তাই লাউয়ের চারা গুলো নিয়েছিলাম।

IMG20231111111058.jpg

এবার আপনারা উপরে ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন । আমি অনেক সুন্দর ভাবে আপনাদের মাঝে গোলাপ ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছি। আসলে গোলাপ ফুল এর ফটোগ্রাফি ভালো লাগে না এমন মানুষ খুঁজে পাওয়া সত্যি বেশি মুশকিল। প্রত্যেকটা মানুষ কম বেশি পছন্দ করে গোলাপ ফুলের ফটোগ্রাফি। গোলাপি রঙের গোলাপ ফুল দেখতে আমার কাছে সত্যি বেশ ভালো লেগেছিল। আশা করি আপনাদের সকলের কাছেও বেশ ভালো লাগবে।

IMG20231111111824.jpg

এবার আপনারা উপরে ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন আমি অনেক সুন্দরভাবে পাতাবাহার ফুল গাছের ফটোগ্রাফি শেয়ার করেছি। ভালোভাবে লক্ষ্য করলে দেখতে পারবেন মোস্তাফিজুর মামা তখন বেশ সুন্দরভাবে সেখানে ফটোগ্রাফি সংগ্রহ করছিল। আসলে আমি এবং মোস্তাফিজুর মামা যদি ফ্রি থাকি দুজন বিকেলের সময় আমাদের এলাকার দিকে বাইক নিয়ে ঘোরাফেরা করি। আশা করি আজকের পোস্টি আপনাদের সকলের কাছে ভালো লাগবে। সকলের মতামত নিচে কমেন্ট বক্সের মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে শুভকামনা রইল।


পোস্ট এর বিবরণ
শ্রেণীকয়েকটি ফুলের ফটোগ্রাফি
ক্যামেরাoppo f21s pro , 64mp
পোস্ট তৈরি@kibreay001
লোকেশনগাংনী,মেহেরপুর
W3Wlocation
✨💞আমার নিজের পরিচয়💞✨


AirBrush_20231025182645.jpg

আমি মোঃ কিবরিয়া হোসেন। আমি বাংলাদেশ খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানা কামারখালী গ্রামে বসবাস করি। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমানে দ্বাদশ শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি। সব থেকে আমি বেশি পছন্দ করি ফটোগ্রাফি করতে। আমি বেশিরভাগ সময় বিভিন্ন জায়গা ঘোরাঘুরি করে থাকি। কয়েকটি শখের মধ্যে আমার প্রধান শখ হচ্ছে ঘোরাঘুরি করা। সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

banner-abb3.png

Logo.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

Steem_Pro.png


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Posted using SteemPro Mobile

Sort:  
 6 months ago 

আপনার শেয়ার করা এই ফটোগ্রাফি মূলক পোস্টটিতে বেশ কয়েক প্রকার ফুল, নারকেল গাছ, পাতাবাহার গাছ , লাউ গাছের চারা দেখতে পেলাম।যেগুলো দেখে বেশ ভালো লাগলো। লাউ গাছের চারাগুলোর দাম মাত্র ৫ টাকা করে ভাই! তাহলে তো বেশ কমই আছে দাম। ওই জায়গা থেকে আপনারা দশটি লাউ গাছের চারা কিনে বেশ ভালো কাজই করেছেন। এগুলোতে যখন লাউ হবে বেশ মজা করেই খেতে পারবেন। তখন কিন্তু লাউয়ের রেসিপি শেয়ার করতে ভুলবেন না ভাই ।

 6 months ago 

ঠিক বলেছেন ভাই আমাদের এলাকায় তুলনামূলক সবজি গাছের দাম একটু কম।

 6 months ago 

দারুন সব ফটোগ্রাফি নিয়ে আজকের পোস্টটি সাজিয়েছেন। প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। সেই সাথে বর্ণনাগুলোও খুব চমৎকারভাবে উপস্থাপন করেছেন।

 6 months ago 

চেষ্টা করেছি আপু আপনাদের মাঝে চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 6 months ago 

ফুল বরাবরই সৌন্দর্যের প্রতীক। ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুব ভালো লাগে। খুব সুন্দর কিছু ফটোগ্রাফিতে শেয়ার করেছেন আপনি। আপনার প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে বেশ ভাল লেগেছে।এবং সবগুলো ফটোগ্রাফির সাথে খুব সুন্দর বর্ণনা দিয়েছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 6 months ago (edited)

ঠিক বলেছেন আপু আপনি ফুল সৌন্দর্যের প্রতীক। চেষ্টা করেছি ফটোগ্রাফির নিচে বর্ণনা দেওয়ার জন্য ধন্যবাদ মতামত প্রদান করার জন্য।

 6 months ago 

অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন ভাই। খুব ভালো লাগলো ফটোগ্রাফি গুলো দেখে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এত সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য। ভালো থাকবেন।

 6 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে এত সুন্দর ভাবে আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

 6 months ago 

আপনার ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে। সত্যি হলুদ গাঁদাফুল এর তুলনা হয় না। আর গোলাপ হলো ফুলের রাণী। গোলাপ ফুল দেখতে অসাধারণ ছিল। প্রতিটি ফটোগ্রাফির পাশাপাশি সুন্দর বর্ণনা দিয়েছেন ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

আপনার কাছে হলুদ গাঁদা ফুলের ফটোগ্রাফি দেখে ভালো লেগেছে জানতে পেরে বেশ খুশি হলাম ধন্যবাদ আপু।

 6 months ago 

বন্ধু তুমি আজ আমাদের বাজে বেশ কয়েকটি সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছ। তোমার শেয়ার করা প্রতিটি ফুলের ফটোগ্রাফি দারুন ছিল। বিশেষ করে জবা ফুলটি আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

প্রত্যেকটি ফুলের মধ্যে তোমার কাছে জবা ফুলের ফটোগ্রাফিটি সব থেকে বেশি ভালো লেগেছে জানতে পারলাম। ধন্যবাদ এত সুন্দর গঠনমূলক মতামত শেয়ার করার জন্য।

 6 months ago 

কয়েকটি ফুলের ফটোগ্রাফি গুলো দেখে বেশ ভালো লাগলো ভাই। প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। গোলাপি রঙের গোলাপ ফুলের ফটোগ্রাফিটা বেশ দারুন লেগেছে আমার কাছে। অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনার কাছে গোলাপ ফুলের ফটোগ্রাফিটি ভালো লেগেছে জানতে পেরে বেশ ভালো লাগলো। ধন্যবাদ ভাই মতামত প্রদান করার জন্য।

 6 months ago 

আপনি কিন্তু দারুন ফটোগ্রাফি করেন। আমার ভীষণ ভালো লাগলো। প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ ছিল মুগ্ধ করার মত ছিল। আপনি ফটোগ্রাফির সাথে সুন্দর বর্ণনা দিয়েছেন এবং আমার অনেক ভালো লাগলো এত সুন্দর ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে তুলে ধরার জন্য

Posted using SteemPro Mobile

 6 months ago 

চেষ্টা করেছি ভাই ফটোগ্রাফির সাথে বর্ণনা বেশ ভালোভাবে দেওয়ার জন্য।

 6 months ago 

আসলে আমরা নার্সারিতে খুবই ভালো সময় অতিবাহিত করেছিলাম। নার্সারি ভ্রমণ করলে অনেক সুন্দর সুন্দর এবং নতুন প্রজাতির গাছের সাথে পরিচিত হওয়া চাই। আসলেই আমরা যখন বাইক নিয়ে ঘোরাফেরা করি তখন অনেক ভালো লাগে।

 6 months ago 

ঠিক বলেছেন মামা আপনি আমরা দুজন নার্সারিতে আসলেই বেশ দারুন সময় কাটিয়েছিলাম।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57839.82
ETH 3132.70
USDT 1.00
SBD 2.43