তেলের দাম বৃদ্ধি হওয়ার কারণে আমার সাথে ঘটে যাওয়া ঘটনা

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো........
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি আজ (০৮-০৮-২০২২)

আসলামু আলাইকুম আমার স্ট্রিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001 আজকে আপনাদের মাঝে আমি শেয়ার করতে যাচ্ছি তেলের দাম বৃদ্ধি হওয়ার কারণে আমার সাথে ঘটে যাওয়া ঘটনা। তবে চলুন নিচে ধাপে ধাপে শেয়ার করা যাক.......

istockphoto-1199729367-612x612.jpg

Source

বর্ধমান আমাদের বাংলাদেশ এখন বড় সমস্যা হচ্ছে তেলের দাম বৃদ্ধি। আসলে আমি জানতাম না যে বাংলাদেশে তেলের দাম বেড়েছে। গতকালকে হঠাৎ করে আমি বাইক নিয়ে আমাদের গাংনী শহরে যাওয়ার সময় আমি যখন বাইকে তেল পুড়তে যাই তখন আমার সাথে একটি মজার ঘটনা ঘটে গেলো। এক লিটার তেল নেওয়ার পরে আমি যখন ১০০ টাকা দিলাম তারপরেও তিনি আমার কাছ থেকে ৩০ টাকা চাইছে আমি তখন হঠাৎ করে বললাম এত টাকা কেনো তিনি আমাকে বললেন গতকাল থেকে ১৩০ টাকা করে এক লিটার তেলের দাম। তার কিছুক্ষণ পরে আমি গাংনী থেকে বাড়িতে ফিরে আসার পরে। মাঠে যখন ঝালের জমি ভিজাতে গেলাম। তার আগে দোকানে গিয়েছিলাম ডিজেল কেনার জন্য তখন দোকানদার বলে ১১৪ টাকা লিটার। আগে ছিলো ৮০ টাকা লিটার। আমার কাছে মনে হয় এখন কৃষকরা তাদের চাষাবাদ বন্ধ করে দিবে। মধ্যবিত্ত পরিবারের এখন খুবই খারাপ অবস্থা। তেলের দাম বাড়ার কারণে আমাদের গ্রামের মানুষ খারাপ অবস্থার সম্মুখীন হচ্ছে। আমার আব্বু বলছে বাইক পরিষ্কার করে একেবারে ঘরে তুলে রাখো আর চালানোর দরকার নেই।

istockphoto-1138105130-612x612.jpg

Source

আসলে আমরা যখন বাইকে তেল পুরি তখন আমাদের বাইকের সামনে একটি মিটার রয়েছে তেল সেই মিটারের দেখা যায় দাগ আকারে। আমার গাড়িতে মোটামুটি ১২ থেকে ১৩ লিটার তেল ধরে। ১০০০ কিঃমিঃ গাড়ি চড়ার পরে মবেল পরিবর্তন করতে হয়। জানিনা এখন মবেলের দাম বৃদ্ধি পেয়েছে কিনা। আমি কিছুদিন আগে আমার গাড়ির মবেল পাল্টিয়েছিলাম ৭৫০ টাকা দিয়ে।

lamp-1565705_1280.jpg

Source

বাংলাদেশে এখন বর্তমান বিদ্যুতের বড় সমস্যা। আমাদের এলাকায় ২৪ ঘন্টায় এখন বর্তমান দুই থেকে তিন ঘন্টা বিদ্যুৎ থাকে এর কারণে আমাদের হেরিকেন খুবই প্রয়োজন। আমরা প্রতিদিন আমাদের বাড়িতে রাতে ভাত খাওয়ার সময় হেরিকেন ধরিয়ে ভাত খেতে হয়। কালকে আমি দোকানে কেরাসিন তেল কিনতে গিয়েছিলাম। দোকানদার আমাকে বলছে ১১৪ টাকা লিটার। আসলে আমরা এখন খুব কষ্ট করে দিন পার করছি। আশা করি আপনাদের মতামত নিচে কমেন্ট বক্সের মাধ্যমে জানাবেন। সকলকে অনেক ধন্যবাদ। আমার পক্ষ থেকে সকলের জন্য শুভকামনা রইলো।

🙋আমার নিজের পরিচয়🙋


IMG_20220102_114641.jpg

আমি কিবরিয়া ব্লগ। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমান দশম শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি।সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

banner-abb3.png

Logo.png

Sort:  

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 2 years ago 

তেলের মুল্য এত দ্রুততার সাথে বেড়ে গেছে যে অনলাইন নিউজ থেকে যারা দূরে অবস্থান করছে এমন কেউ তেল কিনতে গিয়ে বিপাকে পড়েছে। আসলে পুর্ব ঘোষণা ছাড়া এমন মূল্য বৃদ্ধি কেউ কল্পনা করেই উঠতে পারেনি।
তারপরও জনগণ চুপচাপ মেনে নিয়েছে এটা দেখেই আশ্চর্য হলাম।

 2 years ago 

আসলে মামা জনগণের কিছু করার নাই তাই জনগণ চুপচাপ মেনে নিয়েছে এবং জনগণ মানতে বাধ্য।

 2 years ago 

এখন শুধু তেলের মূল্য না দেখবেন এই তেলকে কেন্দ্র করে চাল ডাল পেঁয়াজ সব কিছুর দাম বেড়ে যাবে। আপনার পোস্ট দেখে ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

ঠিক বলেছেন ভাই আপনি আমার কাছেও মনে হয় সব কিছুর দাম বেড়ে যাবে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65847.68
ETH 2679.11
USDT 1.00
SBD 3.08