লাউয়ের পাতা দিয়ে লাল শাক ভাজির রেসিপি (১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো........
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি আজ (শনিবার-১৬-এপ্রিল-০৪-২০২২)

আসলামু আলাইকুম আমার স্ট্রিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001 আজকে আপনাদের মাঝে আমি লাউয়ের পাতা দিয়ে লাল শাক ভাজির রেসিপি তৈরি করে আপনাদের মাঝে হাজির হয়েছি। আমি শাক ভাজি খেতে খুবই পছন্দ করি তাই আমি আপনাদের মাঝে শাক ভাজির রেসিপি নিয়ে হাজির হয়েছি তবে চলো রেসিপি তৈরির পদ্ধতি ধাপে ধাপে শেয়ার করা যায়....

সর্বশেষ মূলক ছবি

IMG_20220415_203544.jpg

রেসিপি তৈরির উপকরণ

IMG_20220415_203807.jpg

ক্রমিক নম্বরউপাদান
লাউয়ের পাতা
লাল শাক
কাঁচা মরিচ
পিয়াজ
রসুন
তৈল
লবণ

ধাপ-১

IMG_20220412_121136.jpg

এবার আপনার উপরের ছবিতে দেখতে পাচ্ছেন আমি অনেক সুন্দর ভাবে শাক গুলো ধুয়ে একটি ঝুড়ির মধ্যে রেখেছি। তারপর একটি ছবি তুলে আপনাদের মাঝে আমি অনেক সুন্দর ভাবে শেয়ার করেছি।

ধাপ-২

IMG_20220412_121257.jpg

এবার আপনারা উপরের ছবির দিকে তাকালে দেখতে পারবেন। আমি চুলার উপরে প্রথমে একটি কড়া বসিয়ে দিয়েছি। তারপরে কড়ার ভিতরে অল্প কিছু মরিচ পিয়াজ রসুন ও তৈল দিয়ে দিয়েছি। তারপরে অনেক সুন্দর ভাবে একটি ছবি তোল আপনাদের মাঝে শেয়ার করেছেন।

ধাপ-৩

IMG_20220412_121504.jpg

এবার আপনারা উপরের ছবির দিকে তাকালে দেখতে পারবেন ঝুড়িতে থাকা শাক গুলো আমি অনেক সুন্দর ভাবে কড়ার মধ্যে ঢেলে দিয়েছি।

ধাপ-৪

IMG_20220412_121758.jpg

তার কিছুক্ষণ পরে আমি শাক গুলো অনেক সুন্দর ভাবে খুন্তি দিয়ে নাড়াচাড়া করছি। এবার আপনারা দেখতে পাচ্ছেন শাক গুলো কড়ার ভিতরে শুকিয়ে গিয়েছে। উপরের ছবির দিকে তাকালেই বুঝতে পারবেন।

ধাপ-৫

IMG_20220412_121624.jpg

এবার আপনারা উপরের ছবিতে দেখতে পারছে আমি খুন্তি দিয়ে শাক গুলো অনেক সুন্দর ভাবে কড়ার মাঝখানে নিয়ে যাচ্ছি। তারপরে অনেক সুন্দর ভাবে ছবি তুলে আমি আপনাদের মাঝে শেয়ার করি।

ধাপ-৬

IMG_20220412_121534.jpg

এবার আপনারা উপরের দিকে তাকালে দেখতে পারবেন আমি অনেক সুন্দর ভাবে কড়ার উপরে ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি যাতে শাক গুলো অনেক সুন্দর ভাবে তাড়াতাড়ি সিদ্ধ হয়ে যায়।

ধাপ-৭

IMG_20220412_122503.jpg

এবার আপনারা উপরের ছবির দিকে তাকালে দেখতে পারবেন আমি কড়া থেকে ঢাকনা উঠিয়ে নিয়েছি। এবার আপনারা দেখতে পাচ্ছেন শাক গুলো অনেক সুন্দর ভাবে সিদ্ধ করা হয়ে গেছে। আমরা একে বারের রেসিপি শেষ পর্যায়ে চলে এসেছি।

ধাপ-৮

IMG_20220415_203544.jpg

রেসিপি এখন কড়া থেকে নামানো হয়েছে একটি নির্দিষ্ট গামলার মধ্যে আমি সেখান থেকে একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি। আসলে শাক ভাজি আমার কাছে খেতে অনেক ভালো লেগেছিল। আমি ভাত দিয়ে খেতে খুবই পছন্দ করি।

🙋আমার নিজের পরিচয়🙋

IMG_20220102_114641.jpg

আমি কিবরিয়া ব্লগ। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমান দশম শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি।সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য)

banner-abbVD.png

Logo.png

Sort:  
 2 years ago 

লাউয়ের পাতা দিয়ে লাল শাক ভাজি টা অনেক ভাল ছিল। আমাদের শরীরের জন্য খুবই উপকারী। লাল শাক ভাজি আমিও খাই বেশ ভাল লাগে এবং লাউয়ের পাতা দেওয়ারও সুস্বাধু বেড়ে গিয়েছে। আপনি অনেক সুন্দর করে রান্না করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত কমেন্ট এর মাধ্যমে প্রদান করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

লাউয়ের পাতা দিয়ে লাল শাক ভাজি খুব চমৎকার একটি আইডিয়া ছিলো। আপনি খুব চমৎকার করে রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। আপনার উপস্থাপনা বেশ ভালো লাগলো। লাউয়ের পাতা দিয়ে লাল শাক ভাজি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে এত সুন্দর মতামত প্রদান করার জন্য।

 2 years ago 

দুই প্রকার শাকের সম্মিলিত রেসিপি আমাদের মধ্যে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। খুবই সুন্দর ভাবে দক্ষতার সাথে ধাপে ধাপে আপনি রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

লাউয়ের পাতা দিয়ে লালশাক তৈরি করে কখনো খাওয়া হয় নায়। তবে আইডিয়া খুবই ভালো ছিল আপনার মনে হচ্ছে খুবই মজাদার হয়েছে। সাথে উপস্থাপন খুবই সুন্দর ভাবে দিয়েছেন। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে লোভনীয় একটা রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য

 2 years ago 

আপনার গঠনমূলক মতামত প্রদান করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনি অনেক মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। লাউয়ের পাতা দিয়ে লাল শাক ভাজি রেসিপি দেখেই বোঝা যাচ্ছে অনেক বেশি সুস্বাদু হয়েছিল। লাল শাক ভাজি বরাবরই আমার কাছে অনেক বেশি সুস্বাদু লাগে যদিও লাউয়ের পাতা দিয়ে এভাবে কখনো একত্রে খাওয়া হয়নি। শেয়ার করার জন্য ধন্যবাদ

 2 years ago 

আপনার গঠনমূলক মতামত প্রদান করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

লাউয়ের পাতা দিয়ে লাল শাক ভাজির সুন্দর রেসিপি তৈরি করেছেন। আমার কাছে শাক ভাজি রেসিপি অনেক ভালো লাগে। যেটা খুবই পুষ্টিকর ও সুস্বাদু খাবার শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

লাউ পাতা দিয়ে লাল শাক ভাজি বা মজাদার একটি রেসিপি প্রস্তুত করেছেন তো এধরণের রেসিপি খেতে আমার খুবই সুস্বাদু লাগে বিশেষ করে রুটি দিয়ে খেতে বেশি পছন্দ করি সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার মতামত শুনে আমার খুব ভাল লাগল ভাইয়া ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

লাউ শাক ভাজি আলাদাভাবে এবং লাল শাক ভাজি আলাদাভাবে খেয়েছি। কিন্তু দুটো একসাথে ভাজি করে কখনো খাওয়া হয়নি। আপনার রেসিপিটি দেখতে খুবই লোভনীয় হয়েছে। আর রেসিপিটি বেশ সুন্দর লাগছে। একটু পরিষ্কার-পরিচ্ছন্ন ভাব ফুটে উঠেছে।
ধন্যবাদ আপনাকে সুন্দর একটা রেসিপি পদ্ধতি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 2 years ago 

এত সুন্দর মতামত প্রদান করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

লাউয়ের পাতা দিয়ে লালশাক ভাজি রেসিপি টা বেশ ভালো ছিল। লাউয়ের শাকের সঙ্গে লালশাক কখনো ভাজি কখনো খাইনি শাক ভাজি রেসিপির প্রতিটা ধাপ সুন্দরভাবে দেখিয়েছেন। অনেক সুন্দর ছিল। ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

আপনার মতামত জানানোর জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

লাউয়ের পাতা দিয়ে লাল শাক ভাজি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। আপনি অনেক মজাদার একটি রেসিপি তৈরি করেছেন। যে রেসিপি আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি অনেক সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে ধাপে ধাপে এই রেসিপিটি আমাদের সকলের মাঝে উপস্থাপনা করেছেন। আপনার উপস্থাপনা আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এত সুন্দর মতামত প্রদান করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58968.99
ETH 2825.19
USDT 1.00
SBD 2.24