ফটোগ্রাফি // রেনডম কিছু ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো......
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গন আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি আজ (১৩-০৮-২০২৩)

ফটোগ্রাফি-১

IMG20230812165201.jpg

আসসালামু আলাইকুম আমার স্টিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001 আমি আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি রেনডম কিছু ফটোগ্রাফি। আসলে গতকালকে বিকেল বেলায় হাঁটতে হাঁটতে সন্ধানী স্কুল এন্ড কলেজের দিকে গিয়েছিলাম। সেখানে গিয়ে ভাবলাম কিছু ফটোগ্রাফি নেওয়া যাক মোবাইলে আপনাদের মাঝে শেয়ার করা যাবে। তাই পকেট থেকে মোবাইল ফোন বের করে ফটোগ্রাফি করতে শুরু করে দিলাম। আসলে ফটোগ্রাফি করতে আমি অনেক পছন্দ করি। তবে আজকে সকাল বেলায় ঘুম থেকে উঠে দেখি এখনো প্রাইভেটের সময় প্রায় দেড় ঘন্টা বাকি আছে। তাই ভাবলাম আপনাদের মাঝে পোস্ট শেয়ার করা যাক। আপনারা উপরের দিকে যে ছবিটি দেখতে পারছেন এটি হচ্ছে সন্ধানী স্কুল এন্ড কলেজের অডিটর রুম। কালকের ছবিগুলো আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। তবে চলুন নিচে ধাপে ধাপে শেয়ার করা যাক.......
ফটোগ্রাফি-২

IMG20230812165257.jpg

IMG20230812165303.jpg

আপনারা প্রথমে উপরের ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন আমি সন্ধানী স্কুলে এন্ড কলেজের ভিতর প্রবেশ করার পরে। অনেক সুন্দর ভাবে জংলি টগর ফুলের ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি। প্রথমে আমি গাছটির সম্পূর্ণ ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি। তারপরে ফুলের ছবি অনেক কাছ থেকে তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি। আসলে ফুলটি দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছিল। আসলে আমার অনেক ধরনের শখ রয়েছে তার মধ্যে অন্যতম ফটোগ্রাফি করা ।ফটোগ্রাফি করতে আমি অনেক পছন্দ করি। কিছুদিন আগে নতুন ফোন কিনেছি তাই নতুন ফোনের ফটোগ্রাফির আনন্দে মেতে উঠেছিলাম।
ফটোগ্রাফি-৩

IMG20230812165345.jpg

এবার আপনারা উপরে ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন আমি অনেক সুন্দর ভাবে পেঁপে গাছের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করেছি। আসলে এই গাছটি স্কুলের ভিতরে এক কর্নেলের দিকে লাগানো রয়েছে। দূর থেকে দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছিল। তাই বন্ধুদের কাছ থেকে সেখানে দৌড়ে গিয়ে ছবিটি আমি আমার মোবাইলের ক্যামেরা বন্দী করেছিলাম। আসলে পেঁপে মানুষের শরীরের জন্য অনেক উপকার। যাদের শরীরে ডায়াবেটিস আছে তারা প্রায় প্রতিনিয়তই পেঁপে খেয়ে থাকে।
ফটোগ্রাফি-৪

IMG20230812165315.jpg

এবার আপনারা উপরে ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন আমি অনেক সুন্দর ভাবে নুসা ইন্দাহ ফুল গাছের ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি। আসলে সেখানে ফুল অনেক সুন্দর ভাবে দেখা যাচ্ছে আপনারা যদি ভালোভাবে খেয়াল করেন তাহলে দেখতে পারবেন। আসলে প্রত্যেকটি ফুলগাছ স্কুলের সামনে টপের মধ্যে লাগানো আছে তাই খুব একটা বেশি খাটাখাটনি করতে হয়নি ছবিগুলো তোলার সময়।
ফটোগ্রাফি-৫

IMG20230812165209.jpg

এবার আপনার উপরের ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন আমি অনেক সুন্দর ভাবে আরেকটি ফুলের ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি। আসলে এই ফুলের নাম কি আমার জানা নেই কিন্তু সেখানে দেখে আমার কাছে বেশ ভালো লেগেছিল তাই ছবিটি আমি আমার মোবাইলের ক্যামেরা বন্দী করেছিলাম। আশা করি আপনাদের যদি এই ফুলের নাম জানা থাকে অবশ্যই কমেন্ট বক্সে জানাবেন। আপনাদের মতামতের অপেক্ষায় রইলাম।
ফটোগ্রাফি-৬

IMG20230812165217.jpg

তারপরে সেখানে দাঁড়িয়ে আমি আবারও পাশের একটি টপে অনেক সুন্দর একটি কাটাযুক্ত গাছ দেখতে পায়। সেই গাছের গায়ে হাত দেওয়ার পরে আমার হাতে একটা কাটা ফুটে গিয়েছিল। আসলে গাছের গায়ে অত্যন্ত ছোট ছোট কাটা রয়েছে দেখতে অনেক ভয়ঙ্কর একটি গাছ। কিন্তু এই গাছটি সেখানে রাখার পরে আসলে আমার কাছে মনে হয়েছে স্কুলের সৌন্দর্য অনেক বৃদ্ধি পেয়েছে। আসলে প্রাকৃতিক কিছু জিনিসের দ্বারাই স্কুলকে অনেক সুন্দর ভাবে সাজিয়ে তোলা হয়েছে। সেখানে গেলে সত্যিই মনমুগ্ধকর একটা পরিবেশ। আমাদের মেসের সাথে এই স্কুল। প্রায় দিন বিকেল বেলায় বন্ধুরা সেখানে হাঁটতে যায়।
ফটোগ্রাফি-৭

IMG20230812165221.jpg

এবার আপনারা উপরে ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন আমি অনেক সুন্দর ভাবে একটি টপের ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি। এই টপের মধ্যে অনেক সুন্দর ভাবে এলোভেরা ও আরো একটি গাছ লাগানো আছে। আসলে এই এলোভেরা মানুষের জন্য বেশ উপকারী। এলোভেরা প্রায় মানুষই খেয়ে থাকে খেতে বেশ মজাই লাগে। যাদের মাথা বেশি গরম হয় এই এলোভেরা দিলে আসলে কিছুটা হলেও ঠান্ডা হয় মাথা। আমাদের বাড়িতে একটি গাছ আছে। আমিও বাড়িতে গেলে প্রায় দিনে মাথায় এলোভেরা দিয়ে থাকি ।
ফটোগ্রাফি-৮

IMG20230812165229.jpg

এবার আপনার উপরের ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন আমি অনেক সুন্দর ভাবে একটি গাছের ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি। আসলে গাছটি স্কুলের একদম সাথে লাগানো হয়েছে। গাছটি দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছিল। গাছটি দেখতে কিছুটা খেজুর গাছের মতো হলেও গাছের পাতায় অনেক কাটাযুক্ত রয়েছে। আশা করি পোস্টে আপনাদের সকলের কাছে ভালো লাগবে। আপনাদের সকলের মতামত কিছু কমেন্ট বক্সের মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে শুভকামনা রইল।
পোস্ট এর বিবরণ
শ্রেণীরেনডম ফটোগ্রাফি
ক্যামেরাoppo f21s pro , 64mp
পোস্ট তৈরি@kibreay001
লোকেশনগাংনী,মেহেরপুর
W3WLocation
💞আমার নিজের পরিচয়💞


IMG-20230321-WA0007.jpg

আমি মোঃ কিবরিয়া হোসেন। আমি বাংলাদেশ খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় কামারখালী গ্রামে বসবাস করি। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমানে একাদশ শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি। সব থেকে আমি বেশি পছন্দ করি ফটোগ্রাফি করতে। আমি বেশিরভাগ সময় বিভিন্ন জায়গা ঘোরাঘুরি করে থাকি। কয়েকটি শখের মধ্যে আমার প্রধান শখ হচ্ছে ঘোরাঘুরি করা। সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

banner-abb3.png

Logo.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

Steem_Pro.png


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 last year 

এরকম দৃশ্য দেখলে কে ফটোগ্রাফি না করে থাকতে পারবে। আমিতো এরকম দৃশ্য দেখলে সাথে সাথে ফটোগ্রাফি করে ফেলি। আসলে আমি ফটোগ্রাফি করতে অনেক বেশি পছন্দ করি আর ফটোগ্রাফি দেখতেও খুব ভালো লাগে। নাম না জানা যে ফুল গাছটির ফটোগ্রাফি আপনি করেছেন, এটি দেখতে আমার কাছে একটু বেশি ভালো লেগেছে। ফটোগ্রাফি গুলো খুব সুন্দর করে করেছেন এটা বলতে হয়।

 last year 

আমার শেয়ার করা ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে তা জানতে পেরে আমি বেশ খুশি হলাম ভাই। ধন্যবাদ আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

 last year 

ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে।ফটোগ্রাফি করা আপনার সখ জেনে অনেক ভালো লাগল। সত্যি সকাল সকাল এমন কিছু ফটোগ্রাফি দেখলে মনটা এমনিতেই ভালো হয়ে যায়।নাম না জানা ফুলের ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ আপু এত সুন্দর ভাবে আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

 last year 

সুন্দর সুন্দর প্রকৃতি দেখলে ফটোগ্রাফি করতেই ইচ্ছা করে। তাছাড়া বৃষ্টিতে ভিজে প্রকৃতি আরো চমৎকার রূপ ধারণ করে। আপনার আজকের ফটোগ্রাফি গুলো খুব চমৎকার হয়েছে।টগর ফুলগুলো খুব ভালো লাগছে দেখতে। তাছাড়া যে লাল ফুলের নাম আপনি জানেন না সেই ফুল গুলোর নাম আমার ও জানা নেই। কিন্তু খুব সুন্দর ফুলগুলো। সবগুলো ফটোগ্রাফি ভালো লেগেছে আমার কাছে।

 last year 

ঠিক বলেছেন আপু আপনি আমার কাছে টগর ফুলের ফটোগ্রাফি বেশ ভালো লেগেছিল। ধন্যবাদ আপনার গঠনমূলক মতামত শেয়ার করার জন্য।

 last year 

ভাগ্নে তুমি আজকে দারুন কিছু ফটোগ্রাফি করেছ তোমার ফটোগ্রাফি গুলা আমার কাছে ভীষণ ভালো লেগেছে। গাংনি প্রি ক্যাডেট স্কুলের সামনে যে এইসব ফটোগ্রাফি গুলো তুলেছ। অনেকদিন যাবত এই অঞ্চলে যা হয়নি। তোমার ফটোগ্রাফি গুলো দেখে বেশ ভালো লাগলো কারণ এগুলো তোমার ফটো দিয়ে আমি দেখতে পেলাম। অনেক ধন্যবাদ এত সুন্দর ফটো গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

মামা আপনি যেহেতু অনেক দিন এই অঞ্চলে আসেননি তাই জায়গাগুলো আগের থেকে অনেক পরিবর্তন হয়েছে আপনি খুব একটা ভালো চিনতে পারছেন না। ধন্যবাদ মতামত প্রদান করার জন্য।

 last year 

আপনি অনেক সুন্দর করে এই ফটোগ্রাফি গুলো করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার করা এইসব ফটোগ্রাফি গুলো। আমার কাছে টগর ফুলের ফটোগ্রাফি সবথেকে বেশি ভালো লেগেছে। অন্যান্য সব ফটোগ্রাফি গুলো ও অনেক সুন্দর ছিল। আপনি ফটোগ্রাফি গুলোর বর্ণনা শেয়ার করেছেন দেখে আমার কাছে আরো ভালো লেগেছে। এত সুন্দর করে বর্ণনা শেয়ার করার কারণে আরো অনেক কিছুই জানতে পেরেছি ফটোগ্রাফি গুলো সম্পর্কে।

 last year 

ফটোগ্রাফি পছন্দ করে না এমন মানুষ সত্যিই খুঁজে পাওয়া মুশকিল। ধন্যবাদ আপু এত সুন্দর ভাবে আপনার গঠনমূলক মতামত শেয়ার করার জন্য।

 last year 

আপনি অসাধারণ ফটোগ্রাফি করেছেন। শেষ করে ফুলের ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 last year 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত প্রদান করার জন্য।

 last year 

ফটোগ্রাফি করতে এবং দেখতে ভীষণ ভালোবাসি। আমিও প্রতি সপ্তাহে একটি করে ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার চেষ্টা করি। আপনার তোলা নুসা ইন্দাহ ফুল গাছের ছবিটি আমার কাছে বেশ ভালো লেগেছে। এধরনের ফুল গুলো দেখতে অনেক সুন্দর লাগে। বাকি সব ফটোগ্রাফি দেখতে অনেক সুন্দর লাগতেছে ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 last year 

আপনি যে ফটোগ্রাফি করতে এবং দেখতে ভালোবাসেন তা যেন সত্যি আমার কাছে অনেক ভালো লাগলো ভাই। ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত শেয়ার করে আমাকে উৎসাহিত করার জন্য।

 last year 

ফটোগ্রাফি মানেই অন্য ধরনের একটি ব্যাপার আপনি দারুণ কিছু ফটোগ্রাফি আজ করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমার ভীষণ ভালো লেগেছে তার মধ্যে সবথেকে বেশি ভালো লেগেছে পেঁপে গাছের ফটোগ্রাফিটি। ফটোগ্রাফি সম্পর্কে খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন।

 last year 

আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্যে আপনার কাছে পেঁপে গাছের ফটোগ্রাফি ভালো লেগেছে তা জানতে পেরে বেশ খুশি হলাম ভাই। ধন্যবাদ মূল্যবান মতামত প্রদান করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 67237.66
ETH 2668.80
USDT 1.00
SBD 2.70