পুটি মাছ দিয়ে টমেটো রান্নার রেসিপি (১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য ) ।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো..
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি
আজকে(রবিবার, ফেব্রুয়ারি-০২-২০২২)

আসলামু আলাইকুম আমার স্ট্রিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001। আজকে আপনাদের মাঝে পুটি মাছ দিয়ে টমেটো রান্নার রেসিপি নিয়ে হাজির হয়েছি। তবে চলো রেসিপি তৈরির পদ্ধতি ধাপে ধাপে শেয়ার করা যাক.....

সর্বশেষ মূলক ছবি

IMG_20220213_145158.jpg

রেসিপি তৈরির উপাদান

ক্রমিক নম্বরউপাদানপরিমাপ
পুটি মাছ২৫০ গ্রাম
টমেটো৪ পিস
ঝালের গুড়া৫ গ্রাম
হলুদের গুড়া৫ গ্রাম
তেল১০০ গ্রাম
লবণ৫ গ্রাম
পানি৫০০ গ্রাম
পিয়াজ২ পিস

🍅ধাপ-১

IMG_20220213_143325.jpg

অল্পকিছু পুটিমাছ একটি গামলায় মধ্যে রয়েছে তখন আমি একটি ছবি তুলেছিলাম। পুটি মাছের উপরে অল্প একটি লবণ দেওয়া রয়েছে।

🍅ধাপ-২

IMG_20220213_143350.jpg

এবার পুটি মাছ গুলোর উপরে দেখতে পারছেন ঝালের গুড়া ও হলুদের গুড়া লবণ একসাথে দিয়ে পুটি মাছ গুলোকে ভালোভাবে মেশান হচ্ছে।

🍅ধাপ-৩

IMG_20220213_143359.jpg

এবার আপনারা চুলার উপর একটি কড়া বসানো দেখতে পারছেন। কড়ার ভিতরে অল্প কিছু তৈল দেওয়া হয়েছে। চুলার ভিতর ভালোভাবে জাল দিয়ে তৈল গরম করে নেওয়া হচ্ছে।

🍅ধাপ-৪

IMG_20220213_143614.jpg

তার কিছুক্ষণ পর কড়ার ভিতরে পুটি মাছ গুলো ঢেলে দেওয়া হয়েছে। মাছগুলোকে ভাজার জন্য। তখন আমি একটি ছবি তুলেছিলাম। আপনাদের মাঝে শেয়ার করব বলে।

🍅ধাপ-৫

IMG_20220213_143931.jpg

কিছুক্ষণ পর কড়ার ভেতরের মাছগুলো উল্টিয়ে দেওয়া হয়েছে। অনেক সুন্দর ভাবে ভাজার জন্য। আপনারা দেখতে পাচ্ছেন উপর পিঠ অনেক সুন্দর ভাবে ভাজা হয়ে গেছে মাছের।

🍅ধাপ-৬

IMG_20220213_144004.jpg

তার কিছুক্ষণ পর আপনারা দেখতে পাচ্ছেন আমি অনেক সুন্দর ভাবে টমেটোগুলো কেটে একটি বাটির মধ্যে রেখে দিয়েছি । তখন আমি একটি ছবি তুলেছিলাম।

🍅ধাপ-৭

IMG_20220213_144156.jpg

তার কিছুক্ষণ পর মাছগুলোকে কড়ার ভিতর থেকে নামিয়ে একটি নির্দিষ্ট গামলায় রেখে ছিলাম। তার কিছুক্ষণ পর আমি কড়ার ভিতরে টমেটো গুলো ডেলে দিয়েছিলাম।

🍅ধাপ-৮

IMG_20220213_144244.jpg

তার কিছুক্ষণ পর কড়ার ভিতরে আমি মাছগুলোকে ডেলে দিয়েছিলাম। তারপরে অনেক সুন্দর ভাবে রেসিপি নাড়া শুরু করলাম।

🍅ধাপ-৯

IMG_20220213_144337.jpg

তার অল্প কিছুক্ষণ পর রেসিপির ভিতরে আমি পানি দিয়ে দিলাম । পানি গুলো দেওয়ার পর রেসিপি আমি অনেক সুন্দর ভাবে নাড়া শুরু করলাম তখন আমি একটি ছবি তুলেছিলাম আপনাদের মাঝে শেয়ার করব বলে।

🍅ধাপ-১০

IMG_20220213_144650.jpg

তার কিছুক্ষণ পর পানি গুলো রেসিপির ঝোলে রূপান্তরিত হলো। তখন ঝোল গুলো অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছিল। আমি একটি ছবি তুলেছিলাম।

🍅ধাপ-১১

IMG_20220213_144517.jpg

আর অল্প কিছুক্ষণ পর রেসিপির ঝোল গুলো অনেক সুন্দর ভাবে একটু শুকিয়ে গেল। আর দুই থেকে পাঁচ মিনিট পর রেসিপিটা আমি নামিয়ে ফেলবো কড়া থেকে।

🍅ধাপ-১২

IMG_20220213_145202.jpg

যখন আমি রেসিপিটা কড়া থেকে নামিয়ে ফেল একটি বাটিতে রেখে ছিলাম তখন আমি একটি ছবি তুলেছিলাম। আপনাদের মাঝে শেয়ার করব বলে।

🍅ধাপ-১৩

IMG_20220213_145148.jpg

সবার শেষে রেসিপির সাথে আমার নিজের একটি সেলফি তুলে আমি আপনাদের মাঝে শেয়ার করলাম।

🙋আমার নিজের পরিচয় 🙋

আমি কিবরিয়া ব্লগ। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমান দশম শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি।সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন।

IMG_20220102_114641.jpg

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

Sort:  
 2 years ago 

টমেটো এবং পুটি মাছের দারুন একটি রেসিপি প্রস্তুত করেছেন খুব লোভনীয় দেখাচ্ছে বিশেষ করে ভাজা পুটি মাছ গুলো দেখে লোভ সামলানো মুশকিল মনে হচ্ছে এখনই তুলে খেয়ে ফেলি দারুন উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

পুটিমাছ মাছ আমার কাছে ভালো লাগে,বিশেষ করে মচমচে ভেজে ডালের সাথে ভাত দিয়ে খেতে।আপনার রেসিপি টাও বেশ মজার হয়েছে মনে হচ্ছে। টমেটো দিয়ে ঝোল ঝোল করে রান্না করেছেন।তবে ধনেপাতা দিলে আরোও মজার হতো।উপস্থাপনা বেশ সুন্দর ছিল। ধন্যবাদ।

 2 years ago 

আপু অনেক সুন্দর মতামত প্রকাশ করেছেন আপনি। মতামত দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

আমার পছন্দের একটি খাবারের রেসিপি উপাস্থাপন করায় আপনাকে প্রথমেই অভিনন্দন। অনেক ভাল করে উপস্থাপন করেছে ন।৷ সুন্দর।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে মতামত দেওয়ার জন্য।

স্বাগতম

 2 years ago 

পুটি মাছ আর টমেটো দিয়ে সুন্দর একটি রেসিপি শেয়ার করে ভাই। খুব ভালো লাগলো দেখে। খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা করেছেন। শুভ কামা রইল আপনার জন্য।

 2 years ago 

পুটি মাছ আমার কাছে খুবই ভালো লাগে তবে ভেজে খেতে আমি পুটি মাছ বেশি পছন্দ করি। আর টমেটো দিয়ে যে কোন মাছ খুবই মজার হয়ে থাকে। তেমন আপনার টমেটো দিয়ে পুটি মাছের রেসিপিটি দেখে বুঝা যাচ্ছে রেসিপিটি খেতে দারুন হবে। আপনি খুবই সুন্দর ভাবে আপনার পুরো রেসিপিটি উপস্থাপন করেছেন। ধন্যবাদ।

 2 years ago 

এত সুন্দর মতামত প্রদান করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

পুটি মাছ দিয়ে টমেটো রান্না খুবই সুস্বাদু এবং মজাদার। আপনি ধাপে ধাপে খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। শুভকামনা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

মতামত প্রদান করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আমন্ত্রণ ও ভালবাসা রইলো শ্রদ্ধেয়।

 2 years ago 

পুটি মাছ আমার খুবই প্রিয়। একটা টমেটো দিয়ে রান্না করলে আসলে খেতে খুবই সুস্বাদু হয়। আর আমার কাছে এটা খেতে খুবই ভালো লাগে। আপনি খুবই লোভনীয় করে আজকে পুটি মাছ দিয়ে টমেটো রান্না করেছেন। ধন্যবাদ আপনাকে এটা আপনাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

মতামত জানানোর জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

ওয়াও ভাইয়া খুব সুন্দর একটা রেসিপি আপনি আমাদের মাঝে তৈরি করে শেয়ার করেছেন। পুঁটিমাছ আমার কাছে খেতে খুবই দারুন লাগে। বিশেষ করে পুটিমাছ খুবই পুষ্টিকর একটা মাছ।আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর মতামত দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

পুঁটি মাছ আর টমেটো দিয়ে তো অনেক সুন্দর একটি রেসিপি তৈরি। আমার কাছে পুঁটি মাছের রান্না করার থেকে ভাজি করলে খেতে একটু বেশি ভালো লাগে। আপনার রেসিপি টা আমার কাছে অনেক ভালো লাগলো দেখে। আপনার উপস্থাপনা টা অসাধারন ছিল। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার মতামত শুনে আমি মুগ্ধ হয়ে গেছি আপু। এত সুন্দর মতামত দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

শীতকালীন সবজি টমেটোর সঙ্গে যে কোনো মাছ খেতে খুবই সুস্বাদু হয়।আপনার পুটি মাছ দিয়ে এই রেসিপি খেতে ভীষণ মজার হবে।রান্না করার পদ্ধতি গুলো ধাপ আকারে খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন।শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে মতামত প্রদান করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60340.89
ETH 2615.66
USDT 1.00
SBD 2.56