সুস্বাদু তেকুচো মাছ চচ্চড়ি রেসিপি ‌ (১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য ৫% এবিবি ইস্কুলের জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো.........
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি
আজকে(মঙ্গলবার-২২,মার্চ-০৩-২০২২)

আসলামু আলাইকুম আমার স্ট্রিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001। আজকে আপনাদের মাঝে সুস্বাদু তেকুচো মাছ চচ্চড়ি রেসিপি ‌ নিয়ে হাজির হয়েছি। আমাদের একটি পুকুর রয়েছে আমি এবং আমার বাবা আমাদের ওই পুকুর থেকে এই তেকুচো মাছ ধরে নিয়ে এসেছি। আমার খুবই পছন্দের একটি রেসিপি তেকুচো মাছ। এই তেকুচো মাছ রান্না করলে খেতে আসলে অনেক সুস্বাদু লাগে। আমি এর আগে আপনাদের সাথে যতগুলো রেসিপি শেয়ার করেছি তার মধ্যে সবথেকে আমার প্রিয় রেসিপি আমি আজকে আপনাদের সাথে শেয়ার করলাম। তবে চলো রেসিপি তৈরীর পদ্ধতি ধাপে ধাপে দেখানো যাক......

সর্বশেষ মূলক ছবি

IMG_20220307_143946.jpg

রেসিপি তৈরীর উপাদান

IMG_20220307_142648.jpg

IMG_20220307_142933.jpg

ক্রমিক নম্বরউপাদান
তেকুচো মাছ
কাঁচা মরিচ
পিয়াজ
লবণ
ঝালের গুড়া
হলুদের গুড়া
তৈল

🍲ধাপ-১**

IMG_20220307_142229.jpg

প্রথমে আপনার একটি গামলার ভিতর আমি অল্প কিছু পানি দিয়ে মাছ গুলো ধুয়ে নেওয়া হচ্ছে। আমি যখন মাছগুলো পানির ভিতর দিয়ে নাড়াচাড়া শুরু করলাম তখন অনেক ময়লা বের হলো।

🍲ধাপ-২

IMG_20220307_142500.jpg

তার কিছুক্ষণ পর মাছগুলো আমি অনেক সুন্দরভাবে পরিষ্কার করে ধুয়ে একটি নির্দিষ্ট গামলার মধ্যে রাখলাম। তখন আমি একটি ছবি তুলেছিলাম আপনাদের মাঝে শেয়ার করলাম।

🍲ধাপ-৩

IMG_20220307_142648.jpg

যেই গামলার মধ্যে আমি মাছগুলো রেখেছি তার অল্প কিছুক্ষণ পর আমি কিছু কাঁচা মরিচ কেটে ওই গামলার মধ্যে রেখলাম।

🍲ধাপ-৪

IMG_20220307_142800.jpg

এবার আপনারা দেখতে পারছেন ওই একই গামলার মধ্যে আমি অল্প কিছু পিয়াজ কেটে রেখেছি সেগুলোর ছবি তুলে আমি আপনাদের সাথে শেয়ার করলাম।

🍲ধাপ-৫

IMG_20220307_142933.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন ওই গামলার ভিতরে আমি অল্প কিছু ঝালের গুড়া হলুদের গুড়া এবং তৈল দিয়ে দিয়েছি। দেওয়ার পর একসাথে আমি সুন্দর ভাবে এগুলো আমি হাত দিয়ে মাখিয়ে নিলাম।

🍲ধাপ-৬

IMG_20220307_143020.jpg

তার কিছুক্ষণ পর আমি চুলার উপরে একটি কড়া বসিয়ে দিয়েছি দেওয়ার পরে চুলার ভিতরে আস্তে আস্তে জাল দেওয়া শুরু করলাম।

🍲ধাপ-৭

IMG_20220307_143308.jpg

তার কিছুক্ষণ পরে চুলার উপরে যে কডা বসানো রয়েছে কড়ার ভিতরে আমি এগুলো সুন্দরভাবে ঢেলে দিলাম। দেওয়ার পর খুন্তি দিয়ে এগুলো সুন্দরভাবে নেড়ে দিয়েছি।

🍲ধাপ-৮

IMG_20220307_143437.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন এগুলো আস্তে আস্তে সুন্দর ভাবে এগুলো চচ্চড়ি করে ফেলব।

🍲ধাপ-৯

IMG_20220307_143540.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন কড়ার মাঝখানে আমি অল্প একটু পরিমাণ তৈল দিয়ে এগুলো আবার সুন্দরভাবে নাড়া শুরু করলাম যাতে এগুলো কড়ায় না লেগে যায়।

🍲ধাপ-১০

IMG_20220307_143605.jpg

এবার আপনারা যে ছবিটি দেখতে পারছেন এই ছবিটি আমি পুরোপুরি তুলেছি। এবার রেসিপির একেবারে শেষ পর্যায়ে আমরা চলে এসেছি। আসলে আমি যখন রান্না করেছিলাম আমার চুলার উপরে সূর্যের আলো লেগেছিলো তাই ছবি গুলো খুব একটু ভালো হয়নি।

🍲ধাপ-১১

IMG_20220307_143941.jpg

রেসিপি আমি চুলার উপর থেকে নামানোর পর যখন একটি নির্দিষ্ট গামলার মধ্যে রেখে ছিলাম তখন একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করলাম।

🍲ধাপ-১২

IMG_20220307_143959.jpg

সবার শেষে রেসিপির সাথে আমি একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করলাম।

🙋আমার নিজের পরিচয়🙋

IMG_20220102_114641.jpg

আমি কিবরিয়া ব্লগ। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমান দশম শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি।সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য এবং ৫% এবিবি ইস্কুলের জন্য)

Sort:  
 2 years ago 

তেকুচো মাছ খেতে আমি অনেক ভালোবাসি এটি অনেক সুস্বাদু একটি মাছ। বিশেষ করে এই মাছটি আমাদের চোখের জন্য অনেক উপকারী কিছুদিন আগে এই মাছটির রেসিপি খেয়েছিলাম সেদিন বেশ মজা করে খেয়ে ছিলাম, যাই হোক আজকে আপনার এই রেসিপিটা দেখে অনেক ভালো লাগছে।‌ ধন্যবাদ আপনাকে এমন সুস্বাদু রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনি অনেক মজাদার একটি মাছের চচ্চড়ি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। ছোট মাছের চচ্চড়ি রেসিপি আমার কাছে খুবই সুস্বাদু লাগে বিশেষ করে এই ছোট মাছ চচ্চড়ি রেসিপি মধ্যে যদি দেওয়া হয় তাহল সাদ অনেক গুণে বেড়ে যায়। শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

মতামত দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সুস্বাদু তেকুচো মাছ চচ্চড়ি রেসিপি আমার কাছে খুবই ভালো লেগেছে। তেকুচো মাছটির নাম আমি আজ প্রথম শুনলাম। তবে আমার মনে হচ্ছে এই ছোট মাছগুলো খেতে খুবই সুস্বাদু। দারুন একটি রেসিপি উপস্থাপন করেছেন দেখে খুবই ভালো লাগলো। অনেক মজার একটি রেসিপি তৈরি করে জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

মতামত প্রদান করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আপনার জন্য আমার পক্ষ থেকে শুভকামনা রইল।

 2 years ago 

যদিও এই মাছের নাম আমি আজকে প্রথম শুনলাম 🤔। তবে আপনার এই ছবিটি আমার কাছে অনেক ভালো লেগেছে। এই ধরনের ছোট মাছের রেসিপি গুলো খেতে অনেক সুস্বাদু হয়। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। এই রকম সুন্দর একটি মাছের চচ্চড়ি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

সুস্বাদু তেকুচো মাছ চচ্চড়ি রেসিপি দেখে তো খেতে ইচ্ছা করছে। এভাবে রান্না করে খেতে অনেক মজা। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

মাছের ছবি দেখে মনে হচ্ছে মলাই মাছ।যাই হোক যে কোন ছোট মাছই আমার কাছে ভালো লাগে।অল্প আলু দিয়ে রান্না করলে খেতে আমার কাছে দারুণ লাগে খেতে।আপনার রেসিপিটা ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু মতামত প্রদান করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ছোট মাছগুলো খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আর এগুলো সাধারণত আলু এবং টমেটো দিয়ে রান্না করলে খেতে অনেক সুস্বাদু হয়। আজকে আপনি তেকুচো মাছ চচ্চড়ি করেছেন খুব ভালো লাগছে। এর নাম একদমই আমার কাছে নতুন লাগছে। কিন্তু আপনার এই রেসিপিটি খুবই ভালো লাগছে অনেক ধন্যবাদ আপনাকে এই রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত প্রদান করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আপনার জন্য আমার পক্ষ থেকে শুভকামনা রইল।

 2 years ago 

খুবই সুন্দর একটি রেসিপি করেছেন আপনি। আপনার রেসিপিটি আমার খুবই ভালো লেগেছে। শুরু থেকে শেষ পর্যন্ত খুব চমৎকারভাবে আপনি উপস্থাপন করেছেন। রেসিপিটি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। শুভকামনা রইল আপনার।

 2 years ago 

আসলে ভাইয়া রেসিপি খেতে অনেক সুস্বাদু হয়েছিল। মতামত দেওয়ার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

চমৎকার স্বাদের একটি রেসিপি বানিয়েছেন আপনি। এক কথায় অসাধারন হয়েছে আপনার বানানো এই রেসিপিটি। খুবই সুন্দর বানানোর প্রতিটি ধাপ দেখিয়েছেন। এতে পোস্ট এর মান আরো অনেক গুনে বেড়ে গেছে। অনেক ভালো লাগলো। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে মতামত দেওয়ার জন্য।

সুস্বাদু তেকুচো মাছ চচ্চড়ি রেসিপি শেয়ার করেছেন ভাই। খুবই সুন্দর ভাবে বর্ণনার মাধ্যমে আপনার উপস্থাপনা দেখলাম ভাই। চমৎকার লাগল আপনার এই পোস্ট দেখে। ধন্যবাদ ভাই এতো সুন্দর একটা পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

খুব সুন্দর মতামত প্রদান করেছেন ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57527.13
ETH 2375.07
USDT 1.00
SBD 2.42