রঙিন কাগজ দিয়ে একটি গোলাপ ফুল তৈরি (১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো........
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি আজ (শুক্রবার-০৬-০৫-২০২২)

আসলামু আলাইকুম আমার স্ট্রিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001 আজকে আপনাদের মাঝে আমি রঙিন কাগজ দিয়ে একটি গোলাপ ফুল তৈরি করে শেয়ার করতে যাচ্ছি। আমি বাড়িতে অবসর সময় রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি করতে অনেক পছন্দ করি। তাই আমি আজকে আপনাদের মাঝে একটি গোলাপ ফুল তৈরি করে শেয়ার করতে যাচ্ছি.....

সর্বশেষ মূলক ছবি

GEYfDQOvmulDitWAgqpfcBGNiwD.jpg

ফুল তৈরির উপাদান

IMG_20220406_224250.jpg

ক্রমিক নম্বরউপাদান
রঙিন কাগজ
গাম
খাইছি
খিল

🌹ধাপ-১

IMG_20220406_224321.jpg

প্রথমে আপনারা দেখতে পাচ্ছেন আমি অনেক সুন্দর করে কাগজ গুলো ভাজ করে নেওয়ার পরে কাইচি দিয়ে কেটেছি। কাইচি দিয়ে কাটার পর কাগজগুলো ত্রিভুজ আকারে ধারণ করেছে। তারপরে আমি একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি।

🌹ধাপ-২

IMG_20220406_224328.jpg

তারপর আবারো আমি ওই ত্রিভুজ আকার কাগজ থেকে অনেক সুন্দরভাবে কাইচি দিয়ে কেটে কাগজ গুলো ছোট ছোট করে নিয়েছি। উপরের ছবির দিকে তাকালে আপনারে লক্ষ্য করতে পারবেন।

🌹ধাপ-৩

IMG_20220406_224340.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন কাগজগুলো কাইচি দিয়ে কাটার পরে অনেক সুন্দর একটি ফুল তৈরি হয়ে গিয়েছে। আপনারা উপরের ছবির দিকে তাকালে দেখতে পারবেন।

🌹ধাপ-৪

IMG_20220406_224352.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন আমি ওই ফুলগুলো আবারো অনেক সুন্দর ভাবে কাইচি দিয়ে কেটেছি। কাটার পরে অনেক সুন্দর ভাবে একটি ছবি তুলে আমি আপনাদের মাঝে শেয়ার করেছি।

🌹ধাপ-৫

IMG_20220406_224402.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন আমি অনেক সুন্দর ভাবে গাম দিয়ে খিলের সাথে একটুকরা রঙিন কাগজ লাগিয়েছি। আপনারা উপরের ছবির দিকে তাকালে লক্ষ্য করতে পারবেন।

🌹ধাপ-৬

IMG_20220406_224421.jpg

এবার আপনার দেখতে পারছেন আমি আরো দুইটি রঙিন কাগজ টুকরো খিলের সাথে গাম দিয়ে অনেক সুন্দর ভাবে লাগিয়েছে। তারপরে আপনাদের মাঝে ছবি তুলি শেয়ার করেছেন।

🌹ধাপ-৭

IMG_20220406_224428.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন আমি আরো কিছু কাগজের টুকরো খিলের সাথে গাম দিয়ে লাগিয়েছে। এবার আমার কাছে মনে হচ্ছে একটি পরিপূর্ণ গোলাপ ফুল তৈরি করা হচ্ছে। উপরের ছবির দিকে তাকালে আপনারা দেখতে পারবেন।

🌹ধাপ-৮

G6pOlYDldajHHDaOyAKesgLREsK.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন আমি রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর ভাবে গোলাপ ফুলের পাতা তৈরি করেছিলাম। পাতাগুলো তৈরি করার জন্য অনেক দক্ষতার সাথে আমি কাচি দিয়ে কেটে ছিলাম। তারপর আপনাদের মাঝে ছবি তুলেছে শেয়ার করেছিলাম।

🌹ধাপ-৯

GEYfDQOvmulDitWAgqpfcBGNiwD.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন আমি অনেক সুন্দর ভাবে গাম দিয়ে পাতাগুলো লাগিয়ে দিয়েছি। এবার আমার কাছে মনে হচ্ছে এটি একটি পরিপূর্ণ গোলাপ ফুল তৈরি করা হয়েছে। আমার কাছে দেখতে ভীষণ সুন্দর লাগছে। সবাই আমার জন্য দোয়া করবেন আমি যেন পরবর্তীতে আরো সুন্দর কিছু তৈরি করে আপনাদের মাঝে হাজির হতে পারি।

🙋আমার নিজের পরিচয়🙋


IMG_20220102_114641.jpg

আমি কিবরিয়া ব্লগ। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমান দশম শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি।সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

banner-abbVD.png

Logo.png

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটা গোলাপ ফুল তৈরি করেছেন। দেখতে একদম অরিজিনাল গোলাপ ফুলের পাপড়ির মত লাগতেছে। এরকমভাবে গোলাপ ফুল তৈরি করাটা বেশ কঠিন একটি কাজ। বিশেষ করে ফুলটি সুন্দর ভাবে মিলিয়ে আনতে একটু সময় এবং পরিশ্রম লাগে। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ

 2 years ago 

আসলে আপু এটি দেখতে অরজিনাল গোলাপ ফুল মনে হলেও এটি কিন্তু কাগজের ফুল।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি বাস্তব রুপে একটি কৃত্রিম গোলাপ ফুল বানিয়েছেন। যদিও কৃত্রিম হলেও, বাস্তব ফুল বোঝা যাচ্ছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি গোলাপ উপহার দেওয়ার জন্য ভালো থাকবেন।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর ভাবে আপনার মতামত প্রদান করার জন্য।

 2 years ago 

ওয়াও ভাইয়া আপনি খুব সুন্দর করে রঙিন কাগজ দিয়ে গোলাপ ফুল বানিয়েছেন। বেশ সুন্দর লাগছিল আপনার গোলাপ ফুলটি। গোলাপ ফুল বানানোর পদ্ধতি খুব সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন। সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আমাকে আপনার জন্য শুভেচ্ছা রইল ভাইয়া।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর ভাবে আপনার গঠনমূলক প্রদান করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি খুবই সুন্দর একটি গোলাপ ফুল বানিয়েছেন ভাই দেখতে অনেক সুন্দর হয়েছে বেশ সাজিয়ে গুছিয়ে ধাপ গুলো তুলে ধরেছেন সুন্দর ছিল শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনার গঠনমূলক মতামত ব্যক্ত করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

ভাই রঙ্গিন কাগজ দিয়ে তো আপনি খুবই সুন্দর ও চমৎকার একটি গোলাপ ফুল বানিয়েছে দেখে চোখ ফেরানো যাচ্ছে না। সেই সাথে আপনি গোলাপ ফুলটি কিভাবে বানিয়েছেন তার প্রত্যেকটি ধাপ কি চমৎকার ভাবে আমাদের মাঝে শেয়ার করে ফুটিয়ে তুলেছেন, এই জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

চোখ ফেরানো না গেলে তো আর সব সময় তাকিয়ে থাকা সম্ভব না ভাইয়া।

 2 years ago 

ফুল সবাই ভালবাসে আমিও ফুল ভালোবাসি। ফুল দেখতে ভালোবাসি ফুল বানাতে ও ভালোবাসি। আপনি অত্যন্ত সুন্দরভাবে রঙিন কাগজ দিয়ে একটি গোলাপ তৈরি করেছেন। মনেই হচ্ছে না এটি কোন কাগজের ফুল।গোলাপ ফুল বানানোর জন্য উপযুক্ত কালার চয়েজ করেছেন সেজন্য দেখতে খুবই সুন্দর লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর ভাবে গোলাপ ফুল তৈরি করে দেখানোর জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু আপনার মতামত প্রদান করার জন্য।

 2 years ago 

আপনার গোলাপ ফুলটি দেখতে একদম আসল ফুলের মত লাগছে। চমৎকার ভাবে তৈরি করেছেন গোলাপ ফুলটি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কিন্তু ভাইয়া আসলে এটি আসল ফুল না এটি একটি কাগজের ফুল।

 2 years ago 

কাগজ দিয়ে অনেক সুন্দর করে গোলাপ ফুলের চিত্র অঙ্কন করেছেন আর ফুলের নিচে সবুজ কাগজ থাকায় দেখতে মনে হচ্ছে সবুজ পাতার উপর গোলাপ ফুল ফুটে আছে। আপনার দক্ষতা আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আসলে ভাইয়া ফুলটি তৈরি করতে অনেক দক্ষতা প্রয়োজন হয়েছে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে গোলাপ ফুল তৈরি এটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনি দারুন দক্ষতা সম্পন্ন করেছেন। এই কাজগুলো করতে অনেক দক্ষতার ও সময়ের প্রয়োজন হয় সেটা আপনারা আছে। দেখেই বুঝতে পারলাম। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আসলে ভাইয়া ফুলটি তৈরি করার আগে অনেকবার ভেবেছিলাম।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে খুব সুন্দর একটি গোলাপ ফুল প্রস্তুত করেছেন আসলে মাথার মধ্যে ইউনিক বুদ্ধি থাকলে যা হয় আর কি খুবই ভালো লেগেছে আমার কাছে শুভেচ্ছা রইলো ভাইয়া

 2 years ago 

এত সুন্দর ভাবে আপনাদের মূল্যবান মতামত প্রদান করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57776.16
ETH 3060.01
USDT 1.00
SBD 2.35