নিজেদের কলা বাগান থেকে কলা পাড়ার বিশেষ মুহূর্ত।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো........
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি আজ (১১-১১-২০২২)

IMG_20221012_143208.jpg

আসলামু আলাইকুম আমার স্টিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001 আমি আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি নিজেদের কলা বাগান থেকে কলা পাড়ার বিশেষ মুহূর্ত। আসলে প্রত্যেক দিনই অনেক ব্যস্ত সময় পার করি। গতকালকে একটু ব্যস্ত কম ছিলাম। প্রত্যেকদিন সকালবেলায় ঘুম থেকে উঠে খাওয়া-দাওয়া শেষ করে কম্পিউটার শেখার উদ্দেশ্যে রওনা দি। কম্পিউটার শেখা শেষ করে বাড়ি ফিরতে প্রায় দুটো বেজে যায়। তারপরে খাওয়া-দাওয়া শেষ করে গোসল সেরে নিয়েছিলাম। তারপরে দেখি আমার নানা আমাকে বলল। চলো কলা বাগান থেকে কলা পাড়তে যেতে হবে। আমি তখন বললাম তাহলে চলেন। তারপরে দেখি নানা একটা বস্তা ও একটি কাটারি হাতে করে চলে আসলো। তবে চলুন নিচে ধাপে ধাপে শেয়ার করা যাক......

IMG_20221012_143136.jpg

আপনারা দেখতে পারছেন আমার নানা একটি পুকুরের উপরে কলা বাগানে দাঁড়িয়ে আছে। আমি তখন অনেক সুন্দর ভাবে একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি। আসলে পুকুরের চারি সাইডে কলা বাগান রয়েছে। আপনারা উপরের ছবির দিকে ভালোভাবে লক্ষ্য করলে দেখতে পারবেন।

IMG_20221012_144151.jpg

এবার আপনারা দেখতে পারছেন গাছে একটি কলার কান ঝুলছে আমি অনেক সুন্দর ভাবে ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি। আপনারা উপরের ছবির দিকে তাকালে লক্ষ্য করতে পারবেন। আসলে এটি হচ্ছে আমাদের দেশি কলা। এই কলা যখন পাকে তখন খেতে অনেক সুস্বাদু হয়।

IMG_20221012_144511.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন আমি মোট দুটি কলার কান কেটেছি। আসলে বাগান থেকে প্রায় দিনে কলার কান চুরি হয়ে যায়। সেই জন্য কলা একটু ছোট থাকা অবস্থায় কেটে নিয়ে বাড়িতে চলে আসতে হয়। আপনারা উপরের ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন কলার কান দুটি কিন্তু অনেক বড় বড়। প্রত্যেকটি কলার কানে প্রায় ১০ থেকে ১২ টি ছড়ি রয়েছে।

IMG_20221012_144325.jpg

এবার আপনারা দেখতে পারছেন আমি কলার কান থেকে প্রত্যেকটি ছড়ি কেটে নিচে রাখছি আপনারা উপরে ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন। কেননা এইভাবে কান ধরে কলা বাড়িতে নিয়ে যাওয়া সম্ভব না। বাড়ি থেকে অনেক দূরে কলা বাগান তাই।

IMG_20221012_144911.jpg

এবার আপনারা দেখতে পারছেন প্রত্যেকটি ছড়ি আমি বস্তার মধ্যে রাখছি। তারপরে অনেক সুন্দরভাবে একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি। আপনার উপরের ছবির দিকে লক্ষ্য করলে ভালোভাবে দেখতে পাবেন।

IMG_20221012_143231.jpg

এবার আপনারা সবার শেষে দেখতে পারছেন আমি অনেক সুন্দর ভাবে কলা বাগানের দাঁড়িয়ে একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছে। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে সকলের মতামত নিচে জানাবেন। সকলের জন্য শুভকামনা রইল।

🤝আমার নিজের পরিচয়🤝


IMG-20220817-WA0000.jpg

আমি কিবরিয়া ব্লগ। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমান দশম শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি।সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

banner-abb3.png

Logo.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 2 years ago 

নানার সাথে কলাবাগানে গিয়েছেন দেখে ভালো লাগলো। আসলে নিজের বাগান থেকে যেকোনো ফল পারতে বেশ ভালো লাগে। যখন গ্রামের বাসায় যাই তখন নিজের হাতে অনেক ফল ছিঁড়ে খেতে পারি। ভাইয়া আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। সেই সাথে আপনি আপনার কলা বাগানের কলা পাড়ার অভিজ্ঞতা তুলে ধরেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

ঠিক বলেছেন আপু নিজের বাগান থেকে যে কোনো ফল পাড়তে সবারই অনেক ভালো লাগে।

 2 years ago 

দেশী কলার থেকে অন্যান্য কলার স্বাদ কখনোই বেশি নয়।আর এত সুন্দর একটি কলাবাগান দেখে ভালোই লাগছে। আমার নানার বাড়িতেও পুকুরের পাড়ে এরকম কলা গাছ আছে,আর আমাদের বাড়িতে কবরস্থান এর পিছনে আছে।আর চোরের জন্য সবসময় কলা নিয়ে আসা যায়না।

 2 years ago 

ঠিক বলেছেন আপু দেশী কলা থেকে অন্য কালার স্বাদ কখনোই বেশি নয়।

 2 years ago 

আপনাদের বাগানের কলা গাছগুলোতে তো দেখে মনে হচ্ছে অনেক কলা ধরেছে। যাই হোক এটা দেখে ভালো লাগলো যে আপনার নানার সাথে আপনি কলা বাগানে গিয়েছেন। সত্য কথা বলতে এই ধরনের দেশীয় কলা গুলো খেতে খুবই ভালো লাগে।

 2 years ago 

ঠিক বলেছেন মামা এই ধরনের কলা খেতে খুবই ভালো লাগে।

 2 years ago 

নিজের বাগানের ফল খাওয়ার মজাটাই অন্যরকম। আপনি আপনার নানার সাথে নিজেদের কলাবাগানে থেকে কলা পেড়ে এনেছেন। যা দেখে আমার কাছে খুব ভালো লেগেছে। আসলে দেশী কলা গুলো খেতে খুবই সুস্বাদু হয়ে থাকে। গাছ থেকে কলা পাড়ার ফটোগ্রাফি এবং সাথে সুন্দর বর্ণনা দিয়েছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঠিক বলেছেন আপু আপনি নিজের বাগানের ফল খাওয়ার মজাটাই এক অন্যরকম আনন্দ।

 2 years ago 

কলা বাগানের এরিয়া টা দেখতে বেশ সুন্দর।মাঝখানে পুকুর চারদিকে কলা বাগান এমন পরিবেশে থাকতে অনেক ভালো লাগে।আপনি ঠিক বলছেন দেশি কলা গুলো খেতে অনেক ভালো হয়।আপনার কলা গাছ থেকে কলার কান নেওয়া এবং সংগ্রহ করে রাখার প্রসেস গুলো খুব ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ আপু এত সুন্দর ভাবে আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

 2 years ago 

নিজেদের জমি বা বাগানের ফল বা সব্জি তোলার আনন্দ আলাদা।বুকটা যেনো খুশিতে ভরে যায়। আপনি এবং আপনার দাদু বেশ ভালোই খুশি হয়েছেন বোঝা যাচ্ছে। আপনারা কলার কান বলেন আর আমরা কাঁদি বলি।খুব ভালো আর ফ্রেশ লাগছে কাঁদি গুলো।

 2 years ago 

আপু আমার দাদু নয় যিনি ছিলেন আমার সাথে ওটি হচ্ছে আমার নানা।

 2 years ago 

নিজেদের গাছ থেকে ফল পারার মজাই অন্য রকম। দেখে খুব ভাল লাগলো। পরিবেশ খুব সুন্দর ও মনোমুগ্ধকর। অনেক ধন্যবাদ শেয়ার করার জন্য। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ আপু এত সুন্দর ভাবে আপনার মূল্যবান মতামত উপস্থাপনা করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 63935.74
ETH 2749.19
USDT 1.00
SBD 2.65