স্বরচিত কবিতা // কেমন বাঙালি আমি

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো......
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গন আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি আজ (১২-০৮-২০২৩)

20230811_144852_0000.png

ছবিটি কেনভা দিয়ে তৈরি করা হয়েছে

আসসালামু আলাইকুম আমার স্টিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001 আমি আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি আমার স্বরচিত কবিতা, কেমন বাঙালি আমি। লেখাপড়া শেষ করে কবিতাটি লিখেছিলাম আমি গতকাল রাত বারোটার পরে। তাই গতকালকে আর পোস্ট করা হয়নি। তবে আজকে সকাল বেলায় ঘুম থেকে উঠে ভেবেছিলাম যে কবিতা পোস্ট করব। সকাল বেলায় ঘুম থেকে উঠে রেসিপি পোস্ট শেয়ার করে প্রাইভেটের উদ্দেশ্যে রওনা দিয়েছিলাম। প্রাইভেট শেষ করে এসে খাওয়া-দাওয়া শেষ করে ঘুমিয়ে ছিলাম। ঘুম থেকে উঠে গোসল সেরে নিয়ে অল্প কিছুক্ষণ পড়তে বসেছিলাম। তারপরে আবারো যুক্ত হয়ে গেলাম আপনাদের মাঝে কবিতা শেয়ার করব বলে। আসলে একটা কবিতা লিখতে হলে অনেক কিছু ভাবতে হয়। আসলে আমি এর আগে কখনো কবিতা লিখিনি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আসার পরে মূলত কবিতা লেখা শুরু করছি। আমার এই ছোট্ট জ্ঞানে চেষ্টা করছি একটি কবিতা লিখে আপনাদের মাঝে শেয়ার করার জন্য। তবে চলুন নিচে শেয়ার করা যায়.........


আমি কবিতাটা লিখেছি আমরা বাঙালি হয়ে শুদ্ধভাবে বাংলা ভাষায় কথা বলতে পারি না এই বিষয়কে কেন্দ্র করে। ১৯৭১ সালে দীর্ঘ ৯ মাস যুদ্ধের পরে বাংলাদেশ স্বাধীন হয়েছে। ৩০ লাখ শহীদের রক্ত ও ২ লাখ মা বোনের ইজ্জতের বিনিময়ে আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি। কবিতাটি লেখার আগে ১৯৭১ সালের মুক্তিযোদ্ধাকে কেন্দ্র করে আমি অনেকক্ষণ ভেবেছিলাম। তারপরে মূলত কবিতাটি লেখা শুরু করেছি তবে চলুন নিচে শেয়ার করা যাক.....


স্বরচিত কবিতা // কেমন বাঙালি আমি
লেখক // কিবরিয়া হোসেন

জন্ম আমার বাংলাতে
বাংলাতে আমি বলি না কথা,
কেমন বাঙালি আমি।
হাজারো সালাম জানাই আমি
একাত্তরের একুশে ফেব্রুয়ারির,
রক্ততে মিশে নাই বাঙালি আমার
অন্তরেতে নাই বাঙালি আমার,
তবে যখন তখন বাঙালির বেশ ধরি আমি।
যেখানে সেখানে ইংরেজিতে,
বলি আমি অনেক কথা।
কিন্তু মোদের যে মোর বাংলা আমার
একাত্তরের স্বাধীন ভাষা।
রফিক সালাম দিল কেনো
বাংলার জন্য রক্ত ঢেলে।
আমার যদি শিখতে হয়
ইংরেজিতে ভাষা তত্ত।
বাংলার মাটিতে জন্ম আমার
বাঙালি হতে পারিনি আমি।

পোস্ট তৈরির বিবরণ
শ্রেণীকবিতা
ডিভাইসoppo F21s pro
লেখক@kibreay001
লোকেশনগাংনী,মেহেরপুর
অতি ব্যস্ততার মাঝে চেষ্টা করেছি প্রতি সপ্তাহে আপনাদের মাঝে ভিন্ন কিছু শেয়ার করার জন্য। চেষ্টা করছি প্রতি সপ্তাহে আপনাদের মাঝে নিজের ক্রিয়েটিভিটি শেয়ার করার জন্য। আশা করি কবিতাটি আপনাদের সকলের কাছে ভালো লাগবে। সকলের মতামত নিচে কমেন্ট বক্সের মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে শুভকামনা রইল।
💞আমার নিজের পরিচয়💞


IMG-20230321-WA0007.jpg

আমি মোঃ কিবরিয়া হোসেন। আমি বাংলাদেশ খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় কামারখালী গ্রামে বসবাস করি। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমানে একাদশ শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি। সব থেকে আমি বেশি পছন্দ করি ফটোগ্রাফি করতে। আমি বেশিরভাগ সময় বিভিন্ন জায়গা ঘোরাঘুরি করে থাকি। কয়েকটি শখের মধ্যে আমার প্রধান শখ হচ্ছে ঘোরাঘুরি করা। সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

banner-abb3.png

Logo.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

Steem_Pro.png


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  

ওয়াও আপনি আজ আমাদের মাঝে চমৎকার একটি কবিতা শেয়ার করেছেন সেটি হচ্ছে,কেমন বাঙালি আমি, আসলে ঠিক কথা বলেছেন আমরা বাঙালি কিন্তু বাংলা ভাষার মর্যাদা দেই না বাংলা ভাষায় অবহেলিত করি সেটা আপনি কবিতার মাধ্যমে শেয়ার করেছেন অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

অসংখ্য ধন্যবাদ কবিতাটি পড়ে মূলভাব সম্পর্কে এত সুন্দর একটি মতামত শেয়ার করার জন্য।

 last year 

সঠিক বলেছেন ভাই কেমন বাঙালি আমরা এতো কষ্টে অর্জন করা ভাষা আমরা শুদ্ধ করে বলতে পারি না।এটা আমাদের জন্য লজ্জার।অনেক দারুন একটি কবিতা উপস্থাপন করেছেন শুভ কামনা রইলো।

 11 months ago 

ঠিক বলেছেন ভাই আপনি আমরা বাঙালি ঠিক আছে কিন্তু আমরা শুদ্ধ ভাষায় কথা বলতে পারি না এটা আমাদের অনেক বড় দুঃখের একটা বিষয়। ধন্যবাদ ভাই মতামত প্রদান করার জন্য।

 11 months ago 

মামা কবিতাটা তুমি দারুন লিখেছো তবে কবিতার মধ্যে বেশ কিছুটা ভুল রয়েছে তুমি সংশোধন করে নেবে আশা করি। ভালো লাগলো তোমার মধ্যে এত সুন্দর দেশ প্রেমের চেতনা দেখে। একাত্তরের শব্দের জায়গায় বাহান্নোর উচ্চারণ করলে ভালো হতো। এতে সঠিক কথা হতো আর কি

 11 months ago 

ধন্যবাদ মামা এত সুন্দর ভাবে আপনার মূল্যবান মতামত শেয়ার করে সঠিক নির্দেশনা দেওয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 67494.12
ETH 3222.64
USDT 1.00
SBD 2.65