আলু মাছ ও টমেটো দিয়ে রান্না রেসিপি (১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )।

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

হ্যালো..
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি
আজকে(শনিবার, জানুয়ারি-২২-২০২২)

আসলামু আলাইকুম আমার স্ট্রিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001। আজকে আপনাদের মাঝে আলু মাছ ও টমেটো দিয়ে রান্না রেসিপি নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। তবে চলো রেসিপিটা ধাপে ধাপে শেয়ার করা যায়......

প্রথমা সর্বশেষ মূলক ছবি এই ছবিগুলোর মধ্যে রয়েছে।

IMG_20220122_212156.jpg

আলু মাছ ও টমেটো দিয়ে রান্নার রেসিপি উপকরণ নিচে দেওয়া হলো।

IMG_20220122_212738.jpg

১. আলো
২. টমেটো
৩. মাছ
৪. ঝাল
৫. পিয়াজ
৬. ঝালের গুড়া
৭. হলুদের গুড়া
৮. পানি
৯.লবন

🍅ধাপ-১🍅

IMG_20220122_211745.jpg

অথবা আপনারা আস্ত আলু দেখতে পারছেন। তার কিছুক্ষণ পর আলুগুলো বটি দিয়ে কাটা হয়েছে। আলু গুলো কাটার পরে একটি নির্দিষ্ট জায়গায় রাখা হয়েছে।

🍅ধাপ-২🍅

IMG_20220122_211848.jpg

মাছগুলো কাটার পর আমরা একটি নির্দিষ্ট গামলায় রেখে ছিলাম। গামলার ভিতরে অল্প কিছু ঝালের গুড়া এবং হলুদের গুড়া ও লবণ নিয়ে মাছগুলোর গায়ে মাখানো হয়েছিলো। তখন একটি ছবি তুলেছিলাম। যেটা আপনাদের মাঝে শেয়ার করেছি।

🍅ধাপ-৩🍅

IMG_20220122_211807.jpg

অল্পকিছু টমেটো যখন আমি পানির মধ্যে নিয়ে ধুয়েছিলাম তখনকার একটি ছবি তুলে রেখেছিলাম।
সেটা আমি আপনাদের মাঝে শেয়ার করলাম।
সেটা আমি আপনাদের মাঝে শেয়ার করলাম।

🍅ধাপ-৪🍅

IMG_20220119_110429.jpg

মাছগুলোকে কড়ার ভিতর দিয়ে সুন্দর করে ভাজা হয়েছিল। তখনকার একটি ছবি।

🍅ধাপ-৫🍅

IMG_20220122_211947.jpg

মাছগুলো ভাজতে ভাজতে ততক্ষণ আমার টমেটো কাটা সম্পন্ন হয়ে গিয়েছিল। তাই টমেটো গুলো কাটার পর যে গামলায় রেখেছিলাম সেই গামলায় মাছ ভাজি গুলো তুলেছিলাম।

🍅ধাপ-৬🍅

IMG_20220122_215459.jpg

আলু ও টমেটো কড়ার ভিতরে ঢেলে দেওয়া হয়েছে ।এখন ভালো ভাবে তৈল দিয়ে নাড়া হচ্ছে । তখন আমি একটি ছবি তুলেছিলাম।

🍅ধাপ-৭🍅

IMG_20220122_215533.jpg

তার পরে পানি দিয়ে ভালো ভাবে শিদ্ধ আরা হবে। তখন আমি একটি ছবি তুলেছিলাম । সেই ছবিটা আমি আপনাদের সাথে শেয়ার করলাম।

🍅ধাপ-৮🍅

IMG_20220122_215554.jpg

ভালো ভাবে আলু ও টমেটো গুলো শিদ্ধ হওয়ার পর।মাছ গুলো দেওয়া হয়েছে। তখন কার একটা ছবি।

🍅ধাপ-৯🍅

IMG_20220122_222024.jpg

রেসিপিটা কড়া থেকে নামানোর আগে আমি একটা ছবি আপনাদের সাথে শেয়ার করলাম।

🍅ধাপ-১০🍅

IMG_20220122_212025.jpg

রেসিপিটা কড়া থেকে নামানোর পর আমি একটি নির্দিষ্ট গামলায় রেখেছি রেসিপিটা। তখন আমি একটি ছবি তুলেছিলাম রেসিপিটার।

🍅ধাপ-১১🍅

IMG_20220122_205741.jpg

আমার নিজের সাথে রেসিপি একটি ছবি।

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )।

Sort:  
 3 years ago (edited)

মাছ দিয়ে রান্না করা সবজি রেসিপিটি অসাধারণ হয়েছে। আপনি খুব দক্ষতার সহকারে রান্না সম্পন্ন করেছেন । এবং আমাদের মাঝে খুব সুন্দর করে উপস্থাপন করেছেন । আপনার জন্য শুভকামনা রইল।

লেখার মধ্যে কিছু ভুল রয়েছে সংশোধন করে নিবেন।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর মতামত প্রদান করার জন্য। শুভকামনা রইলো আপনার জন্য।

আলু এবং টমেটো দিয়ে আপনি অত্যন্ত সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন। টমেটো অনেক মজাদার একটি সবজি। টমেটো দিয়ে রেসিপি তৈরি করলে সেটার যেন অন্যরকম একটা টেস্ট আছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার মতামত জানানোর জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

আপনার রান্নাটা অনেক ভালো হয়েছে। আপনি প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। রেসিপিটা দেখতে ও বেশ সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার মতামত শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

টমেটো দিয়ে যে কোন মাছ রান্না করলে মাছের স্বাদ অনেক বেড়ে যায়। আপনি টমেটো এবং আলু দিয়ে খুব সুন্দর একটি মাছের রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করেছেন। ধাপে ধাপে খুব সুন্দর ভাবে রেসিপিটি রান্না উপস্থাপন করেছেন যা দেখে খুবই ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার মতামত প্রদান করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু। আশা করি পরবর্তীতে আরো সুন্দর সুন্দর রেসিপি নিয়ে আপনাদের মাঝে হাজির হবো।

 3 years ago 
  • শীতকালের টমেটো দিয়ে মজাদার মাছের রেসিপি খেতে খুব ভালো লাগে। আপনি খুবই সুন্দর ভাবে টমেটো দিয়ে মজাদার মাছের রেসিপি তৈরি করেছেন। দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। আপনার জন্য শুভকামনা রইল।
 3 years ago 

আপনার মনের কথা জানানোর জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনার তৈরি করা আলু, মাছ ও টমেটো দিয়ে রান্না রেসিপিটি অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন। তা দেখে জিভে জল এসে গেল আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

জিভে জল চলে আসার মতো রেসিপি তৈরি করি নাই ভাইয়া আমি। আপনি চাইলে এমন রেসিপি তৈরি করে খেতে পারবেন । শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

আলু আর মাছ দিয়ে রান্না করলে তো আসলেই খেতে অনেক সুস্বাদু হয়। শীতকালের এমনিতেই রান্না গুলো খেতে অনেক সুস্বাদু লাগে। তার সাথে যদি টমেটো দিয়ে রান্না করা হয় তাহলে তো আরো সুস্বাদু লাগে। যেমনি আপনার যে রেসিপিটা আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপু আপনার মতামত জানানোর জন্য অনেক ধন্যবাদ আপনাকে। আপনার জন্য শুভকামনা রইলো।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 67947.42
ETH 3264.67
USDT 1.00
SBD 2.66