Diy ড্রয়িং/একটি গোল বৃত্তের মধ্যে দৃশ্য অংকন/(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য) ।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো.....
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি
আজকে(শুক্রবার-০১-০৪-২০২২)

আসলামু আলাইকুম আমার স্ট্রিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001 আজকে আপনাদের মাঝে একটি গোল বৃত্তের মধ্যে দৃশ্য অংকন নিয়ে হাজির হয়েছি। আমি সাধারণত দৃশ্য অংকন করতে খুবই পছন্দ করি। কেননা আমি বাড়িতে প্রায়ই টাইমে বসে থাকি তখন আমি খাতা কলম পেন্সিল দিয়ে দৃশ্য তৈরির কাজ শুরু করে দিন। এবং আমার দৃশ্য তৈরি করতে খুবই ভালোবাসি। তবে চলো কিভাবে দৃশ্য তৈরি করেছি ধাপে ধাপে শেয়ার করা যায়.....

সর্বশেষ মূলক ছবি

IMG_20220312_111858.jpg

আপনার উপরে যে ছবিটা দেখতে পারছেন আমার দৃশ্য সর্বশেষ মূলক ছবি। আমি আপনাদের সাথে প্রথমে এই ছবিটা শেয়ার করেছি।

দৃশ্য তৈরির উপকরণ

IMG_20220311_162651.jpg

ক্রমিক নম্বরউপাদান
A4 পেপার
রুল
রাবার
স্কেল
কাটা কম্পাস
কলম

🌿ধাপ-১

IMG_20220311_163001.jpg

প্রথমে আপনার যে ছবিটা দেখতে পারছেন আমি কাটা কম্পাস ও রুল দিয়ে A4 পেপার এর উপরে গোল করে একটি বৃত্তে গেছি। তারপরে বৃত্তের মধ্যে একটু নিচ বরাবর রুল দিয়ে দুইটি দিয়েছে।

🌿ধাপ-২

IMG_20220311_163801.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন বৃত্তের মধ্যে নিচে আরও তিনটি আমি খাঁচকাটা খাঁচকাটা দাগ দিয়েছি। আবার বৃত্তের উপরে একটি ডাল তৈরি করেছে। আমার কাছে মনে হচ্ছে ডাল তৈরি করা অনেক সুন্দর হয়েছে।

🌿ধাপ-৩

IMG_20220311_164431.jpg

উপরের ছবিতে আপনারা দেখতে পাচ্ছেন একটি ডাল ছিল। আমি ওই একটি ডাল থেকে আরও চারটি ডালের উপশিরা বৃদ্ধি করেছি। এবং ডাল থেকে আমি নিচের দিকে আরো একটি বাল্প অংকন করছি।

🌿ধাপ-৪

IMG_20220312_110804.jpg

এবার আপনারা দেখতে পারছেন বৃত্তের মধ্যে আমি যে তিনটি খাঁচকাটা খাঁচকাটা দাগ দিয়েছিলাম। সেই খাঁচকাটা দাগ এর সঙ্গে ছোট ছোট ফুল অংকন করেছি। তারপরে সেগুলোও আমি অনেক সুন্দর ভাবে রুল দিয়ে রং করেছি।

🌿ধাপ-৫

IMG_20220312_111146.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন বৃত্তের মধ্যে আমি যে ডালগুলো অংকন করেছিলাম সেই ডালগুলো অনেক সুন্দরভাবে আমি রুল দিয়ে রং করেছি। তারপর একটি ছবি তুলেছিলাম আপনাদের মাঝে শেয়ার করব বলে।

🌿ধাপ-৬

IMG_20220312_111858.jpg

সবার শেষে আমি ডাল থেকে ঝুলন্ত বাল্পে রং করেছি। তারপরে আমি আমার স্বাক্ষর দিয়ে আপনাদের মাঝে ছবি শেয়ার করেছি।


আসলে আমি যেভাবে ছবি তৈরি করেছি আপনাদের মাঝে প্রথম থেকে শেষ পর্যন্ত সেই ভাবে উপস্থাপনা করার চেষ্টা করেছি। যদি কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

🙋আমার নিজের পরিচয়🙋

IMG_20220102_114641.jpg

আমি কিবরিয়া ব্লগ। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমান দশম শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি।সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য)

Sort:  
 2 years ago 

গোল বৃত্তের ভিতর খুব চমৎকার একটি দৃশ্য আঁকার চেষ্টা করেছেন । পেন্সিল দিয়ে চিত্র অঙ্কন খুব ভালোই লাগে। ধাপে ধাপে খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য ।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত প্রদান করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

image.png


বৃত্তের মধ্যে আপনার করা দৃশ্যটি আমার কাছে অনেক ভালো লেগেছে ভাই।বৃত্তের মধ্যে ল্যাম্পপোস্টের চিত্র অংকন বেশি ভালো লেগেছে। চিত্রটি অঙ্কন করে ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই। ভালোবাসা নিবেন সব সময়।


image.png

 2 years ago 

মতামত প্রদান করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

গোল বৃত্তের মধ্যে খুবই সুন্দর একটি দৃশ্য অংকন করেছেন। আপনারও অঙ্কিত চিত্র টি আমার কাছে বেশ ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে। মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

অত্যন্ত চমৎকার অংকন করেছেন দেখলাম ♥️
সামনে ইনশাআল্লাহ আরো ভালো অংকন হবে আশাকরি। আসলে অংকনের গভীরতা যতবেশি হবে তা গুরুত্ব বেশি পাবে।
অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য 💌

 2 years ago 

বাহ খুব সুন্দর মতামত প্রদান করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

একটি গোল বৃত্তের মধ্যে খুব সুন্দর একটি দৃশ্য অংকন করেছেন আপনি। দেখতে অসম্ভব সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত প্রদান করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনি গোল বৃত্তের মধ্যে একটি দৃশ্য অঙ্কন করেছেন খুবই ভালো ছিল। দৃশ্যটি আপনি খুবই নিখুঁতভাবে পেন্সিল দিয়ে এই সুন্দর দৃশ্যটি অঙ্কন করেছেন আর আমাদের সাথে শেয়ার করেছেন। অনেক ধন্যবাদ আপনাকে

 2 years ago 

মতামত দেওয়ার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

গোল বৃত্তের অনেক সুন্দর একটি দৃশ্য অংকন করেছেন আপনি দেখে বেশ ভাল লাগল।গোল বৃত্তের মাঝে লাইটের আলো অনেক সুন্দর হয়েছে। আপনার জন্য শুভ কামনা রইল ধন্যবাদ

 2 years ago 

শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

গোল বৃত্তের মাঝে সুন্দর একটি দৃশ্য অংকন করেছেন বিশেষ করে গোল বৃত্তের মাঝে থাকা লাইটের চিত্রটি বেশি ভালো লেগেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

অনেক ধন্যবাদ মতামত প্রদান করার জন্য।

 2 years ago 

গোল বৃত্তের মধ্যে অনেক সুন্দর একটি চিত্র অঙ্কণ করেছেন, যেটি আমার কাছে খুবই ভালো লেগেছে, অনেক সুন্দর করে ধাপ গুলো উপস্থাপনা করেছেন, শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত পেশ করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

ভাইয়া একটা গোল বৃত্তের ভিতরে অনেক সুন্দর একটা দৃশ্য ফুটিয়ে তুলেছেন আপনি। খুব ভালো লাগলো আপনার দৃশ্যটি পর্যবেক্ষণ করে। প্রত্যেকটা ধাপ অনেক আনন্দের সাথে তৈরি করে শেয়ার করেছেন আমাদের সাথে। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

এত সুন্দর মতামত প্রদান করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60133.79
ETH 2686.90
USDT 1.00
SBD 2.49