টমেটো দিয়ে তেলাপিয়া মাছ রান্নার রেসিপি (১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো..
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি
আজকে(মঙ্গলবার-০১,মার্চ-০৩-২০২২)

আসলামু আলাইকুম আমার স্ট্রিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001। আজকে আপনাদের মাঝে আজকে টমেটো দিয়ে তেলাপিয়া মাছ রান্না রেসিপি নিয়ে হাজির হয়েছে। তবে চলো রেসিপি কিভাবে তৈরি করেছি আপনাদের সাথে ধাপে ধাপে শেয়ার করা যাক......

সর্বশেষ মূলক ছবি

IMG_20220207_081739.jpg

রেসিপি তৈরীর উপাদান

ক্রমিক নম্বরউপাদান
তেলাপিয়া মাছ
টমেটো
কাচা ঝাল
ঝালের গুড়া
হলুদের গুড়া
তৈল
লবন

🍅ধাপ-১

IMG_20220207_073457.jpg

প্রথমে আমি মাছগুলো ধোয়ার জন্য একটি নির্দিষ্ট গামলার মধ্যে কিছু পানি ও মাছগুলো নিয়েছি।

🍅ধাপ-২

IMG_20220207_073835.jpg

তার কিছুক্ষণ পরে মাছগুলো একে একে ধুয়ে নির্দিষ্ট একটি গামলার মধ্যে রেখেছি তখন আমি একটি ছবি তুলেছিলাম আপনাদের মাঝে শেয়ার করব বলে।

🍅ধাপ-৩

IMG_20220207_074530.jpg

তার কিছুক্ষণ পরে আমি মাছগুলোর গায়ে ঝালের গুড়া ও হলুদের গুড়া ও লবণ মাখিয়ে নিলাম।

🍅ধাপ-৪

IMG_20220207_074542.jpg

তারপরে আমি একটি চুলার উপরে কড়া বসে নিলাম কড়ার ভিতরে কিছু তৈল দিয়েছি। চুলের ভিতরে জ্বাল দেওয়ার কারনে তৈর গুলো অনেক সুন্দর ভাবে গরম হয়েছে।

🍅ধাপ-৫

IMG_20220207_074640.jpg

তারপরে আমি মাছগুলোকে ভাজার জন্য কড়ার ভিতর দিয়ে দিলাম দেওয়ার পরে চুলার ভিতরে অনেক সুন্দরভাবে জ্বাল দিতে থাকলাম।

🍅ধাপ-৬

IMG_20220207_074854.jpg

তারপরে কড়ার ভিতরে মাছগুলোকে অনেক সুন্দরভাবে আমি খুন্তি দিয়ে উল্টে দিলাম। তখন একটি ছবি তুলেছিলাম আপনাদের মাঝে শেয়ার করব বলে।

🍅ধাপ-৭

IMG_20220207_075458.jpg

তার কিছুক্ষণ পরে কড়ার ভেতরে আমি তৈল কাচা ঝাল বাটা ঝালের গুড়া ও হলুদের গুড়া দিয়ে দিলাম।

🍅ধাপ-৮

IMG_20220207_075653.jpg

তার কিছুক্ষণ পরে ওই কড়ার ভিতরে আমি একটি মাছ দিয়েছি তখন আমি ছবি তুলেছিলাম।

🍅ধাপ-৯

IMG_20220207_075719.jpg

তার কিছুক্ষণ পরে কড়ার ভেতরে আমি মাছ গুলো একে একে সব দিয়ে দিয়েছি যখন মাছগুলো দেওয়ার সম্পূর্ণ হয়ে গিয়েছিলো তখন একটি ছবি তুলেছিলাম।

🍅ধাপ-১০

IMG_20220207_075916.jpg

তারপরে মাছগুলোকে সিদ্ধ করার জন্য কড়ার ভেতরে আমি অল্প কিছু পরিমাণ পানি দিয়ে দিলাম।

🍅ধাপ-১১

IMG_20220207_080453.jpg

পানি দেওয়ার পর আমি অল্প কিছু টমেটো কেটে একটি নির্দিষ্ট জায়গায় রাখলাম।

🍅ধাপ-১২

IMG_20220207_080531.jpg

তারপরে আমি টমেটোগুলো কড়ার ভিতর দিয়ে দিলাম তখন একটি ছবি তুলেছিলাম আপনাদের মাঝে শেয়ার করব বলে।

🍅ধাপ-১৩

IMG_20220207_080734.jpg

তারপরে আমি কড়াটা সুন্দরভাবে ঢাকনা দিয়ে ঢেকে দিলাম মাছ ও টমেটোগুলো সিদ্ধ করার জন্য।

🍅ধাপ-১৪

IMG_20220207_081311.jpg

রেসিপির একেবারে শেষ পর্যায়ে চলে এসেছি আমরা এখন রেসিপিটা কড়া থেকে একটি নির্দিষ্ট গামলায় নামানো হবে।

🍅ধাপ-১৫

IMG_20220207_081739.jpg

রেসিপিটা এখন একটি নির্দিষ্ট গামলায় নামানো রয়েছে আপনারা দেখতে পাচ্ছেন।

🍅ধাপ-১৬

IMG_20220207_081912.jpg

সবার শেষে রেসিপি সাথে আমার একটি সেলফি আপনাদের সাথে আমি শেয়ার করলাম।

🙋আমার নিজের পরিচয় 🙋

আমি কিবরিয়া ব্লগ। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমান দশম শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি।সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন।

IMG_20220102_114641.jpg

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

Sort:  
 2 years ago 

তেলাপিয়া মাছ খেতে অনেকেই স্বাচ্ছন্দ্যবোধ করে ।আবার কেউ এটি খেতে চায় না কাটার জন্য ।তবে আপনার রেসিপিটি খুবই লোভনীয় লাগছে ।খেতেও বোধহয় অনেক মজা হয়েছিল ।আমাদের সাথে আপনার রেসিপিটি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এত সুন্দর ভাবে মতামত প্রদান করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

তেলাপিয়া মাছ আমার কাছে এমনিতেই খুবই পছন্দের একটি মাছ বিশেষ করে তেলাপিয়া মাছ ভেজে রান্না করলে খেতে আরও বেশি মজার হয়ে থাকে সেখানে যদি আরও দেয়া হয় টমেটো তাহলে তো কথাই নেই সোনায় সোহাগা হয়ে যায়। আপনার রান্না করা টমেটো দিয়ে তেলাপিয়া মাছের তরকারি টি দেখতে বেশ লোভনীয় এবং সুস্বাদু লাগছে আমার তো দেখেই লোভ ধরে গেল। আপনাকে রেসিপি টির উপস্থাপনাও দারুন হয়েছে ভাইয়া । ধন্যবাদ।

 2 years ago 

মতামত দেওয়ার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

তেলাপিয়া মাছ ভেজে এভাবে টমেটো দিয়ে রান্না করলে খেতে বেশ মজা লাগে। আপনি খুব সুন্দর করে এই তেলাপিয়া মাছ রান্না করেছেন।দেখেই মনে হচ্ছে খুব সুস্বাদু হয়েছে। আমাদের মাঝে এটি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এত সুন্দর ভাবে মতামত শেয়ার করার জন্য শুভকামনা রইল আপু।

 2 years ago 

খুবই মজাদার রেসিপি শেয়ার করছেন,তেলাপিয়া মাছ পুড়ে খেতে আরো মজা।আপনি অনেক ভালো মানের রেসিপি শেয়ার করছেন। রেসিপির প্রতিটা ধাপ খুবই সুন্দর করে বর্নান দিছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।শুভ কামনা রইল আপনার জন্য

 2 years ago (edited)

আমি কখনো তেলাপিয়া মাছ পুড়িয়ে খাইনি। ইনশাআল্লাহ চেষ্টা করব ভাইয়া তেলাপিয়া মাছ পুড়িয়ে খাওয়ার জন্য শুভকামনা রইল।

টমেটো দিয়ে তেলাপিয়া মাছ রান্নার রেসিপিটি অনেক সুন্দর হয়েছে। তেলাপিয়া মাছ আমার খুব পছন্দের একটি মাছ খুব লোভনীয় লাগছে রেসিপিটি কালার টমেটো দেওয়াতে অবশ্যই স্বাদে গন্ধে ভরপুর হয়ে উঠেছে ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর একটি রেসিপি পরিবেশন করার জন্য শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

এত সুন্দর ভাবে মতামত দেওয়ার জন্য ধন্যবাদ ভাইয়া শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

টমেটো দিয়ে তেলাপিয়া মাছ রান্নার অনেক মজাদার এবং লোভনীয় একটি রেসিপি আপনি আমাদের সকলের মাঝে উপস্থাপন করেছেন। টমেটো দিয়ে যদিও আমি তেলাপিয়া মাছের রেসিপি কখনো খাইনি তবে আপনার এই রেসিপিটি দেখে বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে রেসিপিটি আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আসলে ভাইয়া টমেটো দিয়ে তেলাপিয়া মাছ রান্না করলে খেতে অনেক সুস্বাদু হয়। মতামত দেওয়ার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

টমেটো দিয়ে তেলাপিয়া মাছ রান্না ভালোই হয়েছে। তেলাপিয়া মাছ খেতে অনেক সুস্বাদু লাগে। আপনার রেসিপি টা আমার কাছে অনেক ভালো লাগলো। সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ভাবে মতামত প্রদান করার জন্য শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনি বেশ দারুন একটা রেসিপি তৈরি করেছে। টমেটো দিয়ে তেলাপিয়া মাছ রান্না করেছেন। আপনার রেসিপিটি দেখতে বেশ সুন্দর লাগছে এবং আপনি রেসিপিটি প্রতিটা প্রসেস অনেক সুন্দরভাবে বর্ণনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago (edited)

মতামত দেওয়ার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

খুব চমৎকার একটি রেসিপি তৈরি করেছেন আপনি। রেসিপি টা আমার কাছে খুবই অসাধারণ লেগেছে দেখতে। দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। এত অসাধারন একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই এত সুন্দর ভাবে মতামত প্রদান করে আমাকে উৎসাহিত করার জন্য শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অসাধারণ একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাই। আপনি খুব সুন্দর করে তেলাপিয়া মাছ দিয়ে টমেটো রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। তেলাপিয়া মাছ খেতে অনেক সুস্বাদু লাগে। আপনি এর সাথে টমেটো দিয়ে রেসিপিটাকে ভিন্ন টেস্টে নিয়ে গেছেন। খুব ভালো লাগলো আপনার এই রেসিপি টা দেখে। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এরকম সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল ভাই আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58833.91
ETH 3155.94
USDT 1.00
SBD 2.44