রঙিন কাগজ ব্যবহার করে একটি ফুল তৈরি (১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য) ।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো.....
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি
আজকে(শনিবার-০৯এপ্রিল-০৪-২০২২)

আসলামু আলাইকুম আমার স্ট্রিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001 আজকে আপনাদের মাঝে রঙিন কাগজ ব্যবহার করে একটি ফুল তৈরি নিয়ে হাজির হয়েছি। আসলে আমি কাগজ দিয়ে ফুল তৈরি করতে খুবই ভালোবাসি তাই আজকে আপনাদের মাঝে আমি কাগজ দিয়ে ফুল তৈরি করব। তবে চলো কিভাবে কাগজ দিয়ে ফুল তৈরি করতে হয় ধাপে ধাপে দেখানো যাক......

সর্বশেষ মূলক ছবি

IMG_20220331_091045.jpg

আপনারা যে ছবিটা দেখতে পারছেন এটি হলো সর্বশেষ মূলক ছবি। ফুল তৈরি করার শেষে এই ছবি হয়েছে। এবার আমি ছবিগুলো আপনাদের মাঝে নিচে ধাপে ধাপে শেয়ার করতে যাচ্ছি।

ফুল তৈরির উপাদান

IMG20220318143327.jpg

ক্রমিক নম্বরউপাদান
রঙিন কাগজ
গাম
ইস্কেল
কাইচি

🥬ধাপ-১

IMG20220318171205.jpg

প্রথমে আপনারা দেখতে পাচ্ছেন আমি একটি রঙিন কাগজ অনেক সুন্দর ভাবে ভাজ করেছি ফুল তৈরি করার জন্য। তারপর সেই ভাজ করা কাগজ আমি একটি ছবি তুলেছিলাম ছবিটা আপনাদের মাঝে শেয়ার করেছি।

🥬ধাপ-২

IMG20220318170408.jpg

আমি একই ভাবে আরো চারটি কাগজ ভাজ করে অনেক সুন্দর ভাবে গাম দিয়ে জোড়া লাগিয়েছি। তারপরে কাগজগুলো একটি গোল বৃত্ত আকারে ধারণ করেছে। তখন আমি ছবি তুলেছিলাম অনেক সুন্দর ভাবে আপনাদের মাঝে শেয়ার করব বলে।

🥬ধাপ-৩

IMG20220318181027.jpg

এবার ছবিতে আপনারা দেখতে পারছেন আমি অনেকগুলো কাগজ টুকরো টুকরো করে কেটে আপনাদের মাঝে ছবিগুলো একত্রিত করে দিয়েছি। অনেক কালারের কাগজ দিয়ে আমি ছোট ছোট ফুল কেটেছি।

🥬ধাপ-৪

IMG20220318184452.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন আমি অনেক সুন্দর ভাবে সুতা দিয়ে তিনটা ফুল নিচের দিকে ঝুলিয়ে দিয়েছি। তার পাশে একটি বড় ফুল রাখা হয়েছে আপনারা দেখতে পারছিনা।

🥬ধাপ-৫

IMG20220318184920.jpg

এবার ছবিতে আপনারা দেখতে পারছেন পাশে যে বড় ফুলটা ছিল সেই ফুলটা আমি মাঝখানে গাম দিয়ে লাগিয়ে দিয়েছি। গাম দিয়ে লাগানোর পর এখন ফুলটা পরিপূর্ণ একটি ফুল আকার ধারণ করেছে। তখন আমি ছবি তুলেছিলাম আপনাদের মাঝে শেয়ার করব বলে।

🥬ধাপ-৬

IMG_20220323_180430.jpg

সবার শেষে আপনারা দেখতে পারছেন ফুলটি আমি হাতে নিয়ে অনেক সুন্দর ভাবে একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি। আমি আপনাদের মাঝে রঙিন কাগজ ব্যবহার করি একটি ফুল তৈরি করে শেয়ার করতে পেরেছি বলে নিজেকে অনেক ধন্য মনে করছি। সবাই আমার জন্য দোয়া করবেন আমি যেন পরবর্তীতে আরো সুন্দর সুন্দর ফুল তৈরি নিয়ে আপনাদের সামনে হাজির হতে পারি সবাইকে ধন্যবাদ।

🙋আমার নিজের পরিচয়🙋


IMG_20220102_114641.jpg

আমি কিবরিয়া ব্লগ। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমান দশম শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি।সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য)

banner-abbVD.png

Logo.png

Sort:  
 2 years ago 

ভাই রঙ্গিন কাগজ দিয়ে তৈরি ফুলের ওয়ালমেটটি অসাধারন ছিল। প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে তো মুগ্ধ হয়ে যাওয়ার মতো। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন ভাইয়া আপনি। বিশেষ করে সবুজ কালার হওয়ার কারণে ওয়ালমেটটি দেখতে চমৎকার লাগছে । তাছাড়া ওয়ালমেট তৈরির প্রতিটি ধাপ শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু এত সুন্দর মতামত প্রদান করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি রঙিন কাগজ ব্যবহার করে চমৎকার একটি ফুল তৈরি করেছেন। দেখতে অসাধারণ হয়েছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন দেখে মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনার গঠনমূলক মতামত দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

এই ফুলটি আমিও তৈরি করেছিলাম। কিন্তু ফুল না বলে ওয়ালমেট বললে খুব ভালো হইতো ভাইয়া। যাইহোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে খুবই সুন্দর একটি ফুল তৈরি করছেন।কাজ একদম নিখুত হয়েছে তবে ফুলের কালার ফুটে উঠে নায়। তারপর ও ভালোই দেখাচ্ছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ শুভ কামনা রইল

 2 years ago 

মতামতের দেওয়ার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনি রঙ্গিন কাগজ দিয়ে খুব চমৎকার করে একটি ফুল বানিয়েছেন। রঙিন কাগজের ফুলটি দেখতে আমার কাছে খুব ভালো লাগছে। ফুলটি সুন্দর করে বাঁধিয়ে ঘরের দেয়ালে টাঙ্গিয়ে রাখলে দেখতে সুন্দর লাগবে। আপনি রঙ্গিন কাগজের ফুল তৈরি সবগুলো ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। DIY পোস্টটি আমাদের মধ্যে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত কমেন্ট এর মাধ্যমে জানানোর জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। আপনার ওয়ালমেট আমার অনেক ভালো লেগেছে। সুন্দরভাবে উপস্থাপন দেখে ভালো লাগলো। শুভকামনা রইল।

 2 years ago 

এত সুন্দর মতামত প্রদান করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি ফুলটি খুব চমৎকার হয়েছে। কালার খুব দারুণ হয়েছে। আপনি খুব ধৈর্য্য নিয়ে বানিয়েছেন। তাই প্রশংসা না করে পারছিনা। সহজ পদ্ধতিতে সব গুলো ধাপ বর্ণনা করেছেন। শুভ কামনা রইল

 2 years ago 

গঠনমূলক মতামত দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

কাগজ দিয়ে আপনি খুব সুন্দর করে একটি ফুল তৈরি করেছেন। আসলে রঙিন কাগজের এই ফুলগুলো দেখতে খুবই সুন্দর হয়। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই সুন্দর ফুল তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে আমি একটি কথা বলব প্রথম ছবিটি একটু আকর্ষণীয় করে তোলার চেষ্টা করবেন তাহলে পাঠকের সন্তুষ্টি অর্জন করতে পারবেন তথাপি আপনার কাজটি ভালো ছিল। রঙিন কাগজ দিয়ে ফুল। প্রতিটি ধাপের সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া নির্দেশনা মূলক কথা বলার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 58484.86
ETH 3100.06
USDT 1.00
SBD 2.40