কিছু ফুলের ফটোগ্রাফি ( ১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য ) ।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো..
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি
আজকে(শুক্রবার, ফেব্রুয়ারি-০২-২০২২)

আসলামু আলাইকুম আমার স্ট্রিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001। আজকে আপনাদের মাঝে কিছু ফুলের ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি। তবে চলো ফটোগ্রাফি গুলো ধাপে ধাপে শেয়ার করা যাক.....

IMG_20220214_143022.jpg

🌹ফটোগ্রাফি-১

IMG_20220214_103032.jpg

আজকে প্রথমে একটি গোলাপ ফুল সম্পর্কে আলোচনা করতে যাচ্ছি। তার মধ্যে আমার সবথেকে পছন্দের ফুলটি আমি আপনাদের সামনে প্রথমে উপস্থাপনা করছি। ফুলটির নাম হচ্ছে গোলাপ ফুল। আমার কাছে মনে হয় ভালোবাসার দিনে গোলাপ ফুলটি সবথেকে উপযোগী একটি ফুল। তাই আমি আপনাদের কাছে এই গোলাপ ফুল টি শেয়ার করলাম। গোলাপ ফুলটি শেয়ার করতে পেরে আমি নিজেকে অনেক ধন্য মনে করছি।

🌹ফটোগ্রাফি-২

IMG_20220214_143235.jpg

আমাদের বাড়ির পাশে একটি পুকুর রয়েছে সেই পুকুর থেকে কিছু লাল শাপলা ফুলের ছবি তুলেছিলাম ছবিগুলো একত্রিত করে আপনাদের সামনে শেয়ার করেছি।

IMG_20220214_104128.jpg

প্রথমে যে শাপলা ফুলের ছবি গুলো আপনাদেরকে দেখিয়েছি আমি। সেই শাপলা ফুলের ছবি আমি যেখান থেকে তুলেছি পুকুরসহ পুকুরের মধ্যে অনেক শাপলা ফুল রয়েছে সেই শাপলা ফুলের ছবি আপনারা দেখতে পাচ্ছেন। মূলত আমাদের বাড়ির পাশে একটি বড় পুকুর রয়েছে সেই পুকুরে লাল শাপলা ফুল হয়েছে সেখান থেকেই আমি এই ছবি সংগ্রহ করে আপনাদের মাঝে শেয়ার করছি। এই পুকুর দেখার জন্য অনেক দূর দূরান্ত থেকে মানুষ এসে থাকে। কেননা খুবই কম দেখা যায় এখন এই লাল শাপলা ফুল আমাদের এলাকায় তাই অনেক মানুষ অনেক শখ করে এই পুকুর দেখতে আসে আর শাপলা ফুল দেখতে আসে।

🌹ফটোগ্রাফি-৩

IMG_20220214_102506.jpg

এই জবা ফুল ফোটার আগে আমি গাছ থেকে পাশের আরেকটি ফুলের ছবি তুলেছিলাম সেই ছবিটাও আপনাদের সাথে শেয়ার করলাম।

IMG_20220214_102223.jpg

এবার আপনাদের সামনে জবা ফুলের একটি ছবি নিয়ে আমি আসেছি। জবা ফুল দেখতে খুবই সুন্দর একটি ফুল। আসলে জবাফুল এখন গ্রামগঞ্জে খুবই কম দেখা যায়। আমাদের বাড়ির কাছে একটি ফুলের বাগান রয়েছে সেখান থেকে আমি ছবি সংগ্রহ করে আপনাদের মাঝে শেয়ার করছি। মূলত এই জবা ফুল গাছের বয়স পাঁচ থেকে ছয় বছর বয়স হতে পারে।

🌹ফটোগ্রাফি-৪

IMG_20220214_103717.jpg

এবার আপনাদের সাথে যে ছবিটা আমি শেয়ার করতে যাচ্ছি সেটি হচ্ছে কাঠফুল। আমি ওই একই জায়গা থেকে এই কাঠফুলের ছবিটা তুলেছিলাম । আসলে এই ছবিটা দেখতে আমার কাছে খুবই সুন্দর লাগছে। আমি যখন এই ছবিটা তুলেছিলাম আমার নিজের কাছে অনেক ভালো লেগেছিল ছবিটা দেখে।

🌹ফটোগ্রাফি-৫

IMG_20220214_103702.jpg

এই ফলটি আসলে সব জায়গায় দেখা যায়। এই ফুলটির নাম হচ্ছে মূলত গেন্দা ফুল। গেন্দা ফুলের বাসনা অনেক সুন্দর। আমাদের মন ও প্রাণ ভরিয়ে তোলে। এই ফুলের সুগন্ধি শুকতে আমি খুবই ভালোবাসি। আমার বাড়ির পাশে এই ফুল রয়েছে সেখান থেকে মনে হয় আমাদের বাড়িতে এই ফুলের বাসনা চলে আসে। আমার কাছে এই ফলটি খুবই সুন্দর একটি ফুল ।

🌹ফটোগ্রাফি-৬

IMG_20220214_104625.jpg

আমি আমাদের বাড়ির পাশে একটি ফুলের বাগান থেকে এই বাদামি ফুল এর ছবি সংগ্রহ করেছিলাম।

IMG_20220214_102024.jpg

আপনাদের কাছে যে ফুলগুলো আমি এখন শেয়ার করতে যাচ্ছি। মূলত এই ফুলগুলোর নাম হচ্ছে বাদামি ফুল। আসলে বাদামি ফুল দেখতে খুবই সুন্দর। আমি অনেকগুলো বাদামি ফুলের ছবি তুলেছিলাম সেখান থেকে আমি আপনাদের কাছে দুইটি ছবি শেয়ার করতে যাচ্ছি।

🌹ফটোগ্রাফি-৭

IMG_20220214_102145.jpg

আমাদের বাড়ির পাশে এই ফুলটি একটি টপে লাগানো আছে। এই ফলটি দেখতে খুবই সুন্দর একটি ফুল। আমি যখনই এই ফলটি দেখি তখনই আমার মন ও প্রাণ ভরে যায় ফুলটি দেখার সাথে সাথে। এই ফুলটির কালার খুবই সুন্দর। আমি আপনাদের কাছে এতগুলো ফুল শেয়ার করতে পেরে নিজেকে অনেক ধন্য মনে করছি।


শ্রেণীকিছু ফুলের ফটোগ্রাফি
ক্যামেরারেডমি নোট এইট ৪৮ মেগাপিক্সেল
পোস্ট তৈরি@kibreay001
লোকেশনগাংনী ,মেহেরপুর ,বাংলাদেশ,https://w3w.co/disbelieve.voters.toboggans

🙋আমার নিজের পরিচয় 🙋

আমি কিবরিয়া ব্লগ। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমান দশম শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি।সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন।

IMG_20220102_114641.jpg

( ১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

Sort:  
 2 years ago 

ওয়াও খুবই অসাধারণ অপূর্ব ফুলের ফটোগ্রাফি গুলো শেয়ার করেছেন যা দেখি একেবারে মুগ্ধ হয়ে গেলাম। প্রত্যেকটা ফুল হৃদয় ছুয়ে যাওয়ার মত অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা আপনার জন্য অবিরাম।

 2 years ago 

মতামত দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

অসাধারণ ফটোগ্রাফি করেছেন আপনি। ফুলের ফটোগ্রাফি সব সময় অনেক ভালো লাগে।উপস্থাপনা ছিল যথেষ্ট ভালো। শুভকামনা রইল আপনার জন্য এগিয়ে যান।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

ফুলের অপর নাম ভালবাসা। আর এইটি ভালোবাসার মাস। এ মাসে আপনি ফুলের ফটোগ্রাফি করেছেন, এবং আমাদের সাথে শেয়ার করেছেন। আসলে ফুল দেখলে সবারই মন ভালো হয়ে যায়। আপনার ফটোগ্রাফি গুলো ভালো ছিল। অনেক ধন্যবাদ আপনাকে। ভাল থাকুন সুস্থ থাকুন এই কামনা থাকবে আমার পক্ষ থেকে আপনার জন্য সব সময়।

 2 years ago 

তোমার প্রধান করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

ফুলের ফটোগ্রাফি গুলো দেখলেই আমার খুবই ভালো লাগে কারণ আমি ফুল প্রেমী মানুষ। আমার ফুল খুবই পছন্দ। অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

আপনার মতামত দেওয়ার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

ফুলের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম নিখুঁত ভাবে সব গুলো ফটোগ্রাফি করেছেন অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন এভাবেই এগিয়ে যান
আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন

 2 years ago 

অনেক সুন্দর মতামত প্রদান করেছেন ভাইয়া আপনি। এত সুন্দর মতামত দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ফুল আমার সব সময় অনেক ভালো লাগে সেটা যে ফুলি হয়ে থাকুক না কেন। আপনি অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন সাথে উপস্থাপন করেছেন অনেক সুন্দর। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

এত সুন্দর মতামত দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনি level3 অতিক্রম করেছেন কিন্তু দুঃখের বিষয় আপনি সঠিক নিয়ম ভাবে পোস্ট করেননি। ফটোগ্রাফি করার ক্ষেত্রে প্রত্যেকটি ছবির নিচে আপনাকে লোকেশন ব্যবহার করতে হবে। পরবর্তিতে বিষয়টি মাথায় রাখবেন।

 2 years ago 

এবার ক্ষমা করুন ভাইয়া। এরপর থেকে ফটোগ্রাফি পোস্ট করলে প্রত্যেকটা ছবির নিচে লোকেশন ব্যবহার করার চেষ্টা করব।

 2 years ago (edited)

ওয়াও অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন তো আপনি। সবগুলা ফটোগ্রাফি আমার অনেক ভালো লাগেছে।বিশেষ করে শাপলা ফুলের ফটোগ্রাফি গুলো আরো বেশি ভালো লেগেছে। ধন্যবাদ ভাই আমাদের মাঝে এত সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি তুলে ধরার জন্য।
কিন্তু ভাইয়া ফটোগ্রাফি পোস্ট করার নিয়ম অনুসারে আপনি প্রত্যেকটা পোস্ট এর নিচে লোকেশন উল্লেখ করে দিবেন।

 2 years ago 

মতামত দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। এরপর থেকে প্রত্যেকটি ছবির নিচে লোকেশন দেওয়ার চেষ্টা করব ভাইয়া।

 2 years ago 

খুবই সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। বিশেষ করে লাল রঙের শাপলা ফুলের পুকুরটি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

মতামত দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

ফুল ভালবাসেনা এমন মানুষ খুব কমই খুঁজে পাওয়া যায়। মন খারাপ থাকলে ফুল দেখলে মন ভাল হয়ে যায়। আপনি আপনার পোষ্টের মাধ্যমে অসাধারণভাবে কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এত সুন্দর করে মতামত প্রদান করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60497.39
ETH 2637.52
USDT 1.00
SBD 2.56