মিষ্টি কুমড়ার ম্যান্ডেলা আর্ট তৈরি (১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য ) ।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো........
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি আজ (মঙ্গলবার-১৯এপ্রিল-০৪-২০২২)

আসলামু আলাইকুম আমার স্ট্রিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001 আজকে আপনাদের মাঝে মিষ্টি কুমড়ার একটি ম্যান্ডেলার আর্ট তৈরির পদ্ধতি নিয়ে আমি হাজির হয়েছি। তবে চলো আর্ট তৈরির পদ্ধতি ধাপে ধাপে শেয়ার করা যাক......

সর্বশেষ মূলক ছবি


IMG_20220418_093147.jpg

মিষ্টি কুমড়া তৈরির উপাদান


IMG_20220418_085342.jpg

ক্রমিক নম্বরউপাদান
A4 পেপার
রুল
রাবার
স্কেল
জেল পেন
কাটা কম্পাস
চাদা

ধাপ-১


IMG_20220418_085513.jpg

উপরের ছবিতে আপনারা দেখতে পাচ্ছেন আমি অনেক সুন্দর ভাবে একটি A4 পেপার এর উপরে কাটা কম্পাস ও রুল দিয়ে অনেক সুন্দরভাবে গোল একটি বৃত্ত এঁকেছি। আপনাদের মাঝে শেয়ার করব বলে একটি ছবি তুলে রেখেছিলাম।

ধাপ-২


IMG_20220418_085707.jpg

এবার আপনারা উপরের ছবির দিকে তাকালে দেখতে পারবেন। আমি ওই বৃত্তের মত আরো দুইটি বৃত্ত এঁকেছি। ওখানে মোট তিনটি বৃত্ত আপনারা দেখতে পারছেন। অনেক সুন্দর ভাবে ছবি তুলে আপনাদের মাঝে আমি শেয়ার করেছিলাম।

ধাপ-৩


IMG_20220418_090112.jpg

এবার আপনারা উপরের ছবির দিকে তাকালে লক্ষ্য করতে পারবেন। আমি অনেক সুন্দর ভাবে রাবার দিয়ে কিছু কিছু জায়গায় মুছে দিয়েছি। তারপরে তখন অনেক সুন্দর ভাবে একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি।

ধাপ-৪


IMG_20220418_090713.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন ওই বৃত্তের সাহায্যে আমি ওই বৃত্তের মধ্যে আরও সুন্দরভাবে রুল দিয়ে একটি মিষ্টি কুমড়া আঁকার চেষ্টা করছি। এবার দেখতে পাচ্ছেন বৃত্তের মাঝখানে আমি আরও সুন্দরভাবে রুল দিয়ে গোল করেছি। তখন একটি ছবি তুলে আপনাদের মাঝে আমি শেয়ার করেছি।

ধাপ-৫


IMG_20220418_090850.jpg

এবার আপনারা দেখতে পারছেন আমি ওই মিষ্টি কুমড়ার অনেক সুন্দর ভাবে একটি বোটনা তৈরি করেছি। আপনারা উপরের ছবির দিকে তাকালে দেখতে পারবেন। আমি অনেক সুন্দর ভাবে ছবি তুলে আপনাদের মাঝে উপস্থিত করেছি।

ধাপ-৬


IMG_20220418_091456.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন আমি ওই মিষ্টি কুমড়ার এক সাইডে অনেক সুন্দর ভাবে জেল পেন দিয়ে কালি করতে শুরু করেছি। যখন মিষ্টি কুমড়ায় কালি করা অর্ধেক হয়ে গিয়েছিল তখন একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছেন।

ধাপ-৭


IMG_20220418_092528.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন মিষ্টি কুমড়ার গায়ে পরিপূর্ণ কালি করা হয়ে গিয়েছে তখন আমি একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি।

ধাপ-৮


IMG_20220418_093024.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন আমি মিষ্টি কুমড়ার বোটনায় অনেক সুন্দরভাবে জেল পেন দিয়ে কালি করে দিয়েছি। এখন মিষ্টি কুমড়ার ম্যান্ডেলার আর্ট তৈরি করা একেবারে শেষ।

ধাপ-৯


IMG_20220418_093147.jpg

এখন আপনারা দেখতে পাচ্ছেন মিষ্টি কুমড়ার ম্যান্ডেলার আর্ট তৈরি করা হয়ে গিয়েছে। সবার শেষে আমি আমার স্বাক্ষর করেছে তারপর একটি ছবি তুলে আপনাদের মাঝে অনেক সুন্দর ভাবে শেয়ার করেছি। সবাই আমার জন্য দোয়া করবেন আমি যেন আপনাদের মাঝে আরো সুন্দর সুন্দর কিছু পোস্ট তৈরি করে হাজির হতে পারি।

🙋আমার নিজের পরিচয়🙋


IMG_20220102_114641.jpg

আমি কিবরিয়া ব্লগ। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমান দশম শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি।সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

banner-abbVD.png

Logo.png

Sort:  
 2 years ago 

আপনি খুব সুন্দর করে মিষ্টি কুমড়ার ম্যান্ডেলা আর্ট করেছেন ভাই। দেখতে আসলে ভালই লাগছে। আর আপনি খুব সুন্দর এবং সহজ ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

ম্যান্ডেলা আর্ট এর মধ্যে তো অনেক আলপনা ও কারুকাজ থাকে,কিন্তু এখানে তো তেমন কিছুই নেই😃তবে আর্ট এর প্রক্রিয়া গুলো সুন্দর ছিল,ভালই লাগছে দেখতে।

 2 years ago 

এত সুন্দর ভাবে মন্তব্য দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনার মিষ্টি কুমড়া আর্ট অনেক সুন্দর হয়েছে, তবে ম্যান্ডালার বিষয়ে একটু কারু কাজ কম দেখতেছি, তারপরেও বেশ ভালোই লাগতেছে, শুভকামনা রইলো আপনার জন্য ভাইয়া।

 2 years ago 

গঠনমূলক মতামত শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনি মিষ্টি কুমড়ো আঁকার একদম সহজ কৌশল দেখিয়েছেন। যে জীবনে কখনো আর্ট করে নাই সেও এই চিত্র আঁকতে পারবে বলে আমি মনে করি। খুব ভালো লাগলো আপনার ড্রয়িং কৌশল। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এত সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার আইডি টা অনেক ভাল ছিল আপনি খুব চমৎকার করে মিষ্টি কুমড়ার ম্যান্ডেলা আর্ট করার প্রয়াস করেছেন। আপনার প্রচেষ্টা খুব ভাল ছিল। এভাবেই এগিয়ে যান সামনে আরো অনেক ভালো করতে পারবেন। মিষ্টি কুমারর ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার মতামত জানানোর জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

মিষ্টিকুমড়ার খুবই সুন্দর অঙ্কন করেছেন। আপনার অংকন করার উপস্থাপনা আমার খুবই ভালো লেগেছে। ধাপে ধাপে উপস্থাপন থেকে আমি শিখতে পারলাম। শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

মিষ্টি কুমড়ো ম্যান্ডেলা দেখতে অনেকটা প্রফেশনাল লাগছে ।আসলেই আপনি অনেক সুন্দর ভাবে মিষ্টি কুমড়ার ম্যান্ডেলা আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। এত সুন্দর একটা ইউনিক পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার গঠনমূলক মন্তব্য প্রকাশ করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

মিষ্টি কুমড়ার আর্টি দেখে অনেক ভালো লাগলো। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

ভাই যদি কিছু মনে না করেন আপনি তো শুধু কুমড়া চিত্র অঙ্কন করেছেন। কিন্তু কুমড়ার ভিতরে কোন প্রকার আলপনার কাজ করেননি তাই এটিকে ম্যান্ডেলা বলা যায় না। দয়া করে টাইটেল এর নাম পরিবর্তন করলে ভালো হয়। আশা করি আপনি বিষয়টি বুঝতে পেরেছেন। এত সুন্দর ভাবে কুমড়ার চিত্র অংকন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

এত সুন্দর করে মতামত প্রদান করার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

খুবই চমৎকার একটি মিষ্টি কুমড়ার চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছে। তবে আপনার এই অংকন মান্ডালা আর্ট বলা যায় কিনা সেটা আমার বোধগম্য নয়। যাইহোক চেষ্টা করতে থাকুন ইউনিক ধরনের কোন কিছু আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল

 2 years ago 

আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 59640.10
ETH 2860.45
USDT 1.00
SBD 2.26