মাছ দিয়ে শীতকালীন সবজি রান্নার রেসিপি (১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য ) ।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো..
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি
আজকে(বুধবার, ফেব্রুয়ারি-০২-২০২২)

আসলামু আলাইকুম আমার স্ট্রিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001। আজকে আপনাদের মাঝে মাছ দিয়ে শীতকালীন সবজি রান্নার রেসিপি নিয়ে হাজির হয়েছি। তবে চলো রেসিপি তৈরীর পদ্ধতি ধাপে ধাপে শেয়ার করা যাক......

সর্বশেষে মূলক ছবি

IMG_20220209_130433.jpg

রেসিপি তৈরীর উপাদান সমূহ

ক্রমিক নম্বরউপাদান
মাছ
ফুলকপি
পালন শাক
ঝালের গুড়া
হলুদের গুড়া
আলু
তৈল

🍲ধাপ-১

IMG_20220209_123551.jpg

প্রথমে আমি মাছগুলো পানি দিয়ে ধুয়ে নেয়ার পর সুন্দরভাবে মাছগুলো একটি নির্দিষ্ট গামলার মধ্যে রেখেছি তারপরে মাছের গায়ে হলুদ মাখে নিয়েছি। তখন আমি একটি ছবি তুলেছিলাম আপনাদের মাঝে শেয়ার করব বলে।

🍲ধাপ-২

IMG_20220209_123636.jpg

তার কিছুক্ষণ পর মাছগুলো ভাজার জন্য। একটি চুলার উপরে কড়া বসিয়ে দিলাম কড়ার ভিতরে অল্প কিছু পরিমাণ তৈল দিয়ে দিলাম তৈলগুলো গরম হওয়ার পর মাছগুলো ভালোভাবে তেলের ওপরে দিয়ে দিলাম।

🍲ধাপ-৩

IMG_20220209_124317.jpg

তার কিছুক্ষণ পর পর্যায় ক্রমে সব মাছগুলো যখন ভাজা হয়ে গেছে মাছগুলোকে একটি নির্দিষ্ট গামলার মধ্যে রাখা হয়েছে। মাছগুলো দেখানোর জন্য আমি একটি ছবি তুলে আপনাদের সাথে শেয়ার করলাম।

🍲ধাপ-৪

IMG_20220209_123655.jpg

তার কিছুক্ষণ পরে আমি অনেক সুন্দর ভাবে ফুলকপি এবং আলু কাটার পরে একটি নির্দিষ্ট গামলার মধ্যে রেখেছি। সেই গামলার মধ্যে অল্প কিছু পরিমাণ পানি দিয়েছি সবজিগুলোকে ভালো ভাবে ধুয়ার জন্য।

🍲ধাপ-৫

IMG_20220209_124212.jpg

তার অল্প কিছুক্ষণ পর আবারো আমি পালন শাক কেটে গমলার মধ্যে রেখেছি একসাথে রান্না করবো বলে। এগুলো একসাথে সুন্দর ভাবে ধুয়া হলো।

🍲ধাপ-৬

IMG_20220209_124402.jpg

এগুলো সুন্দরভাবে ধুয়ার পর আমি চুলার উপরে যে কড়া বসানো রয়েছে সেই কড়ার মধ্যে সবজিগুলো ঢেলে দিয়েছি রান্না করার জন্য।

🍲ধাপ-৭

IMG_20220209_124534.jpg

এবার কড়ার মধ্যে যে সবজিগুলো রয়েছে সবজি গুলোর উপরে ঝালের গুড়ো ও হলুদের গুড়া দেয়া হল। দেওয়ার পরে সবজি গুলো অনেক সুন্দর ভাবে নাড়া হচ্ছে খুন্তি দিয়ে।

🍲ধাপ-৮

IMG_20220209_125457.jpg

তার কিছুক্ষণ পর কড়ার ভিতরে অল্প কিছু পরিমাণ পানি ঢেলে দেওয়া হয়েছে সবজিগুলোকে ভালো ভাবে সিদ্ধ করার জন্য। তখন আমি একটা ছবি তুলে রেখেছি আপনাদের মাঝে শেয়ার করব বলে ।

🍲ধাপ-৯

IMG_20220209_125608.jpg

তার কিছুক্ষণ পরে আমি কড়ার মধ্যে যে পানি গুলো দিয়েছি সেই পানিগুলো কড়ার ভেতরে ফুটে উঠেছে তখন আমি একটি ছবি তুলেছিলাম।

🍲ধাপ-১০

IMG_20220209_125911.jpg

আমরা রান্নার একেবারে শেষ পর্যায়ে চলে এসেছি। এবার কড়ার ভিতরে যে পানি গুলো দেখতে পারছেন সেই পানিগুলো আমরা রেসিপির ঝোল হিসাবে ব্যবহার করব। এবার রেসিপি আমরা কড়া থেকে একটি নির্দিষ্ট গামলায় নামাবো।

🍲ধাপ-১১

IMG_20220209_130433.jpg

তার অল্প কিছুক্ষণ পর রেসিপি আমি কড়া থেকে একটি নির্দিষ্ট গামলায় নামাবো। তখন আমি গামলা সহজ রেসিপি একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করলাম।

🍲ধাপ-১২

IMG_20220209_130619.jpg

সবার শেষে রেসিপির গামলা আমার সাথে সহ একটি ছবি আমি আপনাদের সামনে শেয়ার করলাম।

🙋আমার নিজের পরিচয় 🙋

আমি কিবরিয়া ব্লগ। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমান দশম শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি।সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন।

IMG_20220102_114641.jpg

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

Sort:  
 2 years ago 

আপনি অনেক মজাদার এবং লোভনীয় একটি রেসিপি আমাদের মাঝে অনেক চমৎকার ভাবে শেয়ার করেছেন। সবজি দিয়ে মাছ রান্নার রেসিপি গুলো খেতে খুবই সুস্বাদু লাগে। আপনার এই শীতকালীন সবজি দিয়ে মাছ রান্নার রেসিপি দেখেই বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল সেই সাথে অনেক লোভনীয়। প্রতিটি ধাপ আপনি অনেক চমৎকার ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে এত মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর করে মতামত প্রদান করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

মাছ দিয়ে শীতকালীন সবজি রান্নার রেসিপিটি অনেক সুন্দর হয়েছে দেখেই বোঝা যাচ্ছে অনেক লোভনীয় একটি রেসিপি ছিল মাছের সাথে শীতকালীন যে কোন সবজি রান্না করলে খুব সুন্দর লাগে আপনার রেসিপিটি অনেক মজার ছিল ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

এত সুন্দর মতামত শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

এইতো আর কয়েকদিন এই সবজি গুলোতে স্বাদ থাকবে দেন দেন গরম পরবে আর স্বাদের হবে না তাই বেশী বেশী খেয়ে রাখেন ভাই। আপনার রেসিপি খুবই মজাদার দেখেই বুজা যাচ্ছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

মতামত প্রদান করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনি শীতকালীন সবজি দিয়ে খুব সুন্দর মাছের রেসিপি তৈরি করেছেন কিন্তু মাছের নামটি উল্লেখ করলে আরো ভালো লাগতো। তাছাড়া আপনার রেসিপি তৈরি আমার কাছে অনেক ভালো লেগেছে। এমনিতেই মাছ আমার খুবই পছন্দের খাবার শীতকালীন সবজি দিয়ে রান্না করলে স্বাদের পরিমানটা বেড়ে যায়। শেয়ার করার জন্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

ভাইয়া সিলভার ও পোনা মাছ দিয়ে আমি শীতকালীন সবজি রান্না করেছিলাম। প্রশ্ন রাখার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

আপনার এই রেসিপিটি দেখতে অসম্ভব সুন্দর মনে হচ্ছে। আপনি এই রেসিপিটি ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার এই রেসিপিটি খুবই সুস্বাদু এবং টেস্টি মনে হচ্ছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোষ্ট করার জন্য।

 2 years ago 

অনেক সুন্দর মতামত প্রদান করেছেন আপনি। আপনার মতামত শুনে আমার খুবই ভালো লেগেছে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ভাইয়া আপনি মাছ দিয়ে খুব সুন্দর করে শীতকালীন সবজির রেসিপি তৈরি করেছেন। দেখে আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার এই রেসিপিটি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

আপু আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর করে মতামত প্রদান করার জন্য। আপনার মতামত শুনে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ফুলকপি এবং পালং শাক এক সাথে দিয়ে কখনো খাওয়া হয়নি।খেতে কেমন জানা নাই। তবে আলাদা ফুলকপির তরকারি এবং পালং শাকের তরকারি খাওয়া হয়েছে।দুইটাই ভালো লাগে।মরিচের গুড়া কে ঝালের গুড়া বলা হয়। বেশ ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনি ইচ্ছে করলে ফুলকপি এবং পালং শাক একসাথে রান্না করে খেতে পারবেন। একসাথে রান্না করলে খেতে খুবই সুস্বাদু । মতামত প্রদান করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

মাছ দিয়ে শীতকালীন সব্জীর সুস্বাদু রেসিপি উপস্থাপন করেছেন।ফুলকপি, পালংশাক,আলু দিয়ে মাছের এমন রান্না সত্যিই অনেক টেস্টি হয়ে থাকে।তবে,আমি এমন রান্নায় বেশিরভাগ সময়েই মাছ ভাজি করে দিই।তবে,আপনি খুব সুন্দর করে বর্ননা করেছেন।

 2 years ago 

ভাইয়া আপনার মন্তব্য শুনে আমার খুবই ভালো লাগলো ।এত সুন্দর মন্তব্য প্রকাশ করার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার মন্তব্য করার চেয়ে সুন্দর রেসিপির উপস্থাপন দারুন ছিলো।এমন রেসিপি উপহার দেওয়ার জন্য ধন্যবাদ শ্রদ্ধেয়।

 2 years ago 

মাছ এবং শীতকালীন সবজি এ দুটি আমার অনেক পছন্দের খাবার। এ দুইয়ের সমন্বয়ে তৈরি করা রেসিপি খেতে খুবই সুস্বাদু হবে।রেসিপির প্রস্তুত প্রণালী খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মতামত দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনি তো খুবই চমৎকার একটি রেসিপি তৈরি করলেন। ফুলকপি, আলু, আর পালং শাক দিয়ে মাছ রান্না করলেন। দেখে তো মনে হচ্ছে রেসিপি টা খুবই চমৎকার হয়েছে। খেতেও মনে হয় খুবই সুস্বাদু হয়েছে। এমনিতেই শীতকালের সবজি ডিজে এরকমভাবে তরকারি রান্না করলে খেতে খুবই চমৎকার লাগে। আপনার রেসিপি টা আমার কাছে একেবারে অসাধারণ লাগলো। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপনাও করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🥰🥰

 2 years ago 

আপু আপনি আমার এই পোস্টটি অনেক সুন্দর মন্তব্য প্রকাশ করেছেন। এত সুন্দর মন্তব্য প্রকাশ করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58665.81
ETH 3153.57
USDT 1.00
SBD 2.44