1 ও 2 দিয়ে একটি মোমবাতি ও হাঁস তৈরি পদ্ধতি (১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য ) ।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো........
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি আজ (সোমবার-১১এপ্রিল-০৪-২০২২)

আসলামু আলাইকুম আমার স্ট্রিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001 আজকে আপনাদের মাঝে 1 ও 2 দিয়ে একটি মোমবাতি ও হাঁস তৈরির পদ্ধতি নিয়ে হাজির হয়েছে। আমি বাড়িতে প্রায়ই সময় বসে থাকে। তাই আমি আজকে বাড়িতে বসে একটি মোমবাতি ও একটি হাঁস তৈরি করেছি আপনাদের মাঝে শেয়ার করব বলে। তবে চলো আমি কিভাবে তৈরি করেছি তোমাদের সাথে ধাপে ধাপে শেয়ার করা যায়.....

সর্বশেষ মূলক ছবি

IMG_20220330_105747.jpg

মোমবাতি ও হাঁস তৈরির উপাদান

IMG_20220330_101811.jpg

ক্রমিক নম্বরউপাদান
A4 পেপার
রুল
কলম
স্কেল

🦢ধাপ-১

IMG_20220330_102017.jpg

উপরে আপনারা দেখতে পাচ্ছেন প্রথমে আমি A4 পেপার এর উপরে 1 লিখেছি। তারপরে অনেক সুন্দর ভাবে ছবি তুলে আমি আপনাদের মাঝে শেয়ার করেছি।

🦢ধাপ-২

IMG_20220330_102237.jpg

এবার আপনারা দেখতে পারছেন 1 লিখেছি আমি তার পাশ দিয়ে আরেকটি দাগ দিয়েছি। দেওয়ার পর নিচের দিকে আরেকটি দাগ লম্বা করে দিয়েছি। উপরের দিকে মাথাটুকু গোল করে দিয়েছি। এবং নিচের দিকে আরেকটি ধারা জাগা বানিয়েছি।

🦢ধাপ-৩

IMG_20220330_102510.jpg

এবার আপনারা উপরের ছবির দিকে তাকালেই বুঝতে পারবেন মোমবাতি তৈরি করা পরিপূর্ণ হয়ে গিয়েছে। আমি মোমবাতির মাথার উপরে আগুন ধরিয়ে দিলে যেমন ভাবে মোমবাতি জলে তেমন একটি দৃশ্য অংকন করেছি।

🦢ধাপ-৪

IMG_20220330_102731.jpg

এবার আপনারা দেখতে পারছেন আমি 2 দিয়ে হাঁস তৈরি করা শুরু করেছি। যেই পেপার এর ওপরে মোমবাতি তৈরি করেছি ওই একই পেপার এর উপরে আমি হাঁস তৈরির কাজে শুরু করেছি।

🦢ধাপ-৫

IMG_20220330_103052.jpg

এবার আপনারা দেখতে পারছেন আমি হাঁসের গলা থেকে নিচের দিকে একটু দাগ দিয়ে হাঁস তৈরির কাজ শুরু করেছি। তারপরে আমি একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি।

🦢ধাপ-৬

IMG_20220330_103404.jpg

এবার আপনারা দেখতে পারছেন হাঁসের পেটের তলে আমি পানির ঢেউ দিয়েছি এবং হাঁসের পাখনা তৈরির কাজ শুরু করেছি। তখন একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি।

🦢ধাপ-৭

IMG_20220330_103514.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন আমি হাঁসের ঠোঁট এবং চোখ তৈরি করেছি অনেক সুন্দর ভাবে। আমার নিজের কাছেই সবথেকে হাঁসের ঠোঁট তৈরি করার ছবিটি ভালো লেগেছিল।

🦢ধাপ-৮

IMG_20220330_105814.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন আমি অনেক সুন্দর ভাবে প্রত্যেক রুলের দাগের উপরে আমি অনেক সুন্দরভাবে কলম দিয়ে কালি করে দিয়েছি। তখন ছবিটা দেখতে আমার কাছে অনেক সুন্দর লেগেছিল।

🦢ধাপ-৯

IMG_20220330_105747.jpg

ছবি তৈরি শেষে ছবির ভেতরে আমি আমার স্বাক্ষর করে আপনাদের মাঝে শেয়ার করেছি। 1 ও 2 দিন আমি আজকে আপনাদের মাঝে ম্যাজিক দেখে গেলাম। আশা করি পরবর্তীতে আরো ভালো কিছু নিয়ে আপনাদের সামনে উপস্থিত হবে।

🙋আমার নিজের পরিচয়🙋


IMG_20220102_114641.jpg

আমি কিবরিয়া ব্লগ। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমান দশম শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি।সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

banner-abbVD.png

Logo.png

Sort:  
 2 years ago 

ভাইয়া 1 ও 2 দিয়ে অনেক সুন্দর দুটি চিত্র অঙ্কন করেছেন যা আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি অনেক দক্ষতার সাথে এই দুইটি চিত্র অঙ্কন করেছেন। ধাপে ধাপে অনেক সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে এই চিত্রাংকন দুইটি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর চিত্রাংকন শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এত সুন্দর মতামত প্রকাশ করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল আপু।

 2 years ago 

আপনি অনেক চমৎকার একটি অঙ্কন আমাদের মাঝে শেয়ার করেছেন দেখছি, মোমবাতি ও হাঁসের এই অংকন আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত জানানোর জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

এত সুন্দর একটি অভিজ্ঞতা ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। খুবই ভালো লাগলো আপনার এই পোস্টটি দেখে।

 2 years ago 

আপনার গঠনমূলক মতামত শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

এক এবং দুই দিয়ে আপনি অসাধারন একটি অংকন করেছেন অনেক দারুন একটি আইডিয়া ছিল এটি।খুবই চমৎকার হয়েছে আপনি সাজিয়ে গুছিয়ে উপস্থাপনা করেছেন ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

খুব সুন্দর করে 1 এবং 2 দিয়ে মোমবাতি এবং হাঁস এঁকেছেন।ব্যাপারটা খুব সহজ ছিলো।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনি সংখ্যা দিয়ে অনেক সুন্দরভাবে মম সাথে একটি হাঁস তৈরি করেছেন। সুন্দরভাবে তৈরি করার পাশাপাশি ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

এত সুন্দর মতামত প্রকাশ করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার সৃজনশীলতার প্রশংসা না করে পারলাম না, ১ এবং ২ দিয়ে অনেক সুন্দর একটি চিত্র অঙ্কণ করেছেন, বিশেষ করে হাঁসের চিত্র অঙ্কণটি আমার খুবই ভালো লেগেছে, অনেক সুন্দর করে উপস্থাপনা করেছেন, শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনার গঠনমূলক মতামত প্রকাশ করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

বাহ অনেক সুন্দর পদ্ধতিতে ১,২ দিয়ে মোমবাতি এবং হাঁস অংকন করেছেন। দারুণ হয়েছে। এবং সবচেয়ে ভালো ছিল আপনার সহজভাবে উপস্থাপনাটা। অনেক সুন্দর পোস্ট। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য। আপনার জন্য শুভকামনা।।

 2 years ago 

আপনি অনেক সুন্দর মতামত প্রকাশ করেছেন আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে মোমবাতি ও হাঁসের চিত্রাংকন করেছেন‌ খুবই অসাধারণ হয়েছে। প্রতিটি ধাপ খুব অসাধারণ ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এত সুন্দর আট পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

অনেক সুন্দর একটি হাঁস এবং মোমবাতি অঙ্কন করেছেন। আপনার চিত্রাংকন দেখে ভীষণ ভালো লাগলো। আপনি অনেক সুন্দর ভাবে চিত্রাংকন করেছেন। এরকম আর্ট গুলো দেখতে ভীষণ ভালো লাগে। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার গঠনমূলক মতামত প্রকাশ করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58968.99
ETH 2825.19
USDT 1.00
SBD 2.24