আমার আজকে "রেনডম পছন্দের ফুলের ফটোগ্রাফি "।(shy-fox 10%)

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আসসালামু আলাইকুম ,আদাব ।কেমন আছেন সবাই? আশা করি ভালো আছেন। আমিও ভালো আছি সবার দোয়ায় ।শীত যেমন পরেছে তেমনি মাঠে ঘাটে ধান কাটার উৎসব।তেমনি আবার হরেক রকমের ফুল ফুটেছে চারদিকে ।পিঠার আমেজ শুরু হয়েছে চারদিকে । সবমিলিয়ে প্রকৃতি মুখর হয়ে আছে ।অনেক দিন থেকে ভাবতেছি রেনডম কিছু ফটোশেয়ার করবো ।কি শেয়ার করবো খুজে খুজে পেয়ে গেলাম নতুন ফুলের রেনডম ফটো।ফুল কে ভালোবাসে না ।আমিও বিভিন্ন ধরনের ফুল পছন্দ করি ।তাই যেখানেই যাই নতুন ফুল দেখলে কালেকশন করি ।এমনি ঢাকাতে আমি নিজ প্রয়োজনে গিয়েছিলাম ।তখন মিরপুর এলাকায় একটি বাসায় এমন ফুল দেখি ।আমিতো ফুল দেখে আর নড়তেছি না ।কিভাবে ছবি গুলো তোলা যায় চিন্তা করতেছিলাম সেই বাসার সামনে দাড়িয়ে ।কিছুক্ষন পর কেউ একজন বের হলো বাসা থেকে তাকে রিকোয়েস্ট করলে সে বাসার কেয়ারটেকার কে দেখিয়ে দেয় ।আমি তার সাথে দেখা করি সালাম দেই ।একটু কথাবার্তা বলি এরপরে শেষে ফুলের কথা বলি ।সে বিনা দিধায় বলে তুলেন ফটো ।কারন ফুল তো এখন যেমন আছে তেমনি থাকবে না চুপছে যাবেই ।তা আপনি তুললে এইরকম ছবিটা থেকে যাবে তাই তুলে ফেললাম ফুলের ফটো ।আমার শখ বলতে পারেন ।তো চলুন দেখে নেই আমার নতুন কিছু ফুলের কালেকশন ।


আমার ফুলের কালেকশন :


received_222196270023254.jpeg

লোকেশন

এই ফুলটির নাম হার্ডি ক্রিসেনথিমুমস ।


received_309541374349194.jpeg

লোকেশন

এই ফুলটির নাম ক্লেভেলিনা রোজা।


received_634657337897287.jpeg

লোকেশন

এই ফুলটির নাম সেলভিয়া স্পেলেনডেনস ।


received_882229879135745.jpeg

লোকেশন

এই ফুলটির নাম মাদাগাস্কার পেরিউইঙ্কল।


received_424985412433063.jpeg

লোকেশন

এটি সাদা গোলাপ ফুলের ফটো।


received_367934388417002.jpeg

লোকেশন

এই ফুলটির নাম উইসবোন ।দেখতে খুব ভালোই লাগে।


received_613146419876468.jpeg

লোকেশন

এই ফুলটির নাম জিনিয়া অ্যাংগাস্টিফোলিয়া।


received_4521321284615883.jpeg

লোকেশন

এই ফুলটিতো সবাই চিনে শাপলা ফুল ।বিল থেকে উঠিয়ে বিক্রির সময় তোলা ফটো ।


received_325102049028678.jpeg

লোকেশন


received_364764448781829.jpeg

লোকেশন


received_1058748198306987.jpeg

লোকেশন


Device nameRealme C25s
Photo by@khan55
Photographyফুল



Sort:  
 3 years ago 

আপনার ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে অনেক সুন্দর হয়েছে। আর এইরকম ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনাকে আমার বাংলা ব্লগের পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য ।

 3 years ago (edited)

ভাইয়া আপনার ফুলের ফটোগ্রাফি গুলো দেখে অনেক নতুন নতুন ফুল চিনতে পারলাম। এখানকার বেশিরভাগ ফুলই আমি আগে কখনো দেখিনি দুই একটি ফুল ছাড়া। ধন্যবাদ আপনাকে এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য। যার ফলে কিছু নতুন নতুন ফুল আমি দেখতে পেলাম। আপনার প্রথম ফুলের ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে। আপনি একটি মাছিও ফুলের সঙ্গে তুলেছেন। যাতে ফুলটি সৌন্দর্য আরো বেশি ফুটে উঠেছে।

 3 years ago 

ধন্যবাদ আপু আপনার সুচিন্তিতো মন্তব্যের জন্য।

 3 years ago 

সুন্দর উপস্থাপনার মাধ্যমে আপনি খুব সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন প্রত্যেকটা ফুলের ছবি দেখতে অসাধারণ লাগছে বিশেষ করে পদ্মফুলের ফটোটি আমার কাছে বেশী ভালো লেগেছে আপনাকে ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য

 3 years ago 

আপনার সুচিন্তিতো মতামের জন্য ধন্যবাদভাই।

অসাধারণ ছিল ভাইয়া আপনার ফুলের ফটোগ্রাফিগুলো।সবগুলো ফুলই আমার কাছে খুব সুন্দর লেগেছে।তবে গোলাপ এবং শাপলা বাদে অন্য ফুলগুলোর নাম আমি শুনি নাই।উইসবোন ফুলটি ছোট হলেও এর কালারটা আমার খুব ভালো লাগছে।ধন্যবাদ ভাইয়া আনকমন কিছু ফুলের ছবি শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ সুন্দর কমেন্টস এর জন্য।

 3 years ago 

আমাদের সবার সাথে সুন্দর ফুল শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ ভাই।

 3 years ago 

প্রতিটা চিত্র আপনি নিখুত ভাবে তুলেছেন ভাই। খুব সুন্দর হয়েছে আমার খুবই ভালো লেগেছে।আপনার উপস্থাপন অনেক সুন্দর ছিল শুভ কামনা রইলো।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনাকেও।

ভাইয়া প্রতিটি ফটোগ্রাফি জাস্ট অসাধারণ গোলাপ ফুল,,শাপলা ফুল , উইসবোন এই ফোন গুলো জাস্ট অসাধারণ লাগতেছে দেখতে। শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাই

 3 years ago (edited)

আপনি অসাধারণ ফটোগ্রাফি করেছেন ভাইয়া ।প্রতিটা ফুলের ছবি আমার কাছে চমৎকার লেগেছে ।বিশেষ করে উইসবোন ফুলের ছবিটা আমার কাছে বেশ ভালো লেগেছে ।এ ফুলটার সাথে আমি একদম নতুন এর আগে কখনোই ফুলটা আমি দেখিনি শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার জন্য শুভকামনা রইলো।

 3 years ago 

অবিশ্বাস্য, আপনি ভাগ করা ফুল সত্যিই খুব সুন্দর দেখায়, আমার বন্ধু. আমি আপনার কাজ পছন্দ করি, শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

তোমাকে স্বাগতম আমার বন্ধু.

 3 years ago 

👍

 3 years ago 

এভাবে লোকেশন বাংলাদেশ লিখলে হবে না, আপনি সুপার এ্যাকটিভ ইউজার এটা আপনার নিকট হতে প্রত্যাশা করি নাই, W3W কোড দিতে হবে, না পারলে শিখুন ।

 3 years ago (edited)

ভাই বিভিন্ন সময় বিভিন্ন যায়গা থেকে তোলাতো তাই দেইনি ভাই ।এখনি দিতেছি ভাই।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57400.65
ETH 3108.60
USDT 1.00
SBD 2.42