SteemPro নিয়ে মতামত || by @kazi-raihan

in আমার বাংলা ব্লগlast year (edited)

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@kazi-raihan বাংলাদেশের নাগরিক।

আজ -১০ই শ্রাবণ | ১৪২৯ বঙ্গাব্দ | মঙ্গলবার | বর্ষাকাল|


আমি কাজী রায়হান,আমার ইউজার নাম @kazi-raihan।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।



20230725_121823_0000.png

Canva দিয়ে তৈরি



স্টিম প্রো অ্যাপস ইউজ করছি কিন্তু এটি সম্পর্কে আপনাদের সাথে কোন মতামত শেয়ার করা হয় নি। যদিও আইডিয়াটা প্রথমেই মাথায় এসেছিল তবে এখন আপনাদের সাথে তুলে ধরবো। প্রথম যেদিন এই অ্যাপস দিয়ে পোস্ট শেয়ার করলাম সেদিন একটি বিষয় লক্ষ্য করলাম যে আপনি পোস্ট লেখার পরে ট্যাগ গুলো যদি ইউজ করতে ভুলে যান তাহলে কিন্তু আপনার পোস্ট পাবলিস্ট হবে না। আচ্ছা আবার দ্বিতীয়তঃ আপনি আপনার পোস্ট লেখার পরে যদি টাইটেল দিতে ভুলে যান সে ক্ষেত্রেও কিন্তু আপনার পোস্ট পাবলিস্ট হবে না। আরো একটা বিষয় আছে যেমন আপনি ধরুন একটা গল্প লিখেছেন বা একটা কবিতা লিখেছেন তো আপনার পুরো পোস্টে কত শব্দ ব্যবহার করা হয়েছে সেটা কিন্তু আপনি চাইলেই উপরে দেখতে পারবেন।

স্টিমপ্রো অ্যাপস প্রথম যেদিন পাবলিস্ট হয় সেদিন আমি এই অ্যাপসটি ডাউনলোড করেছিলাম। রাতের আড্ডায় জানতে পারলাম খুব শীঘ্রই প্লে স্টোরে আমরা এই অ্যাপসটি পাব তবে সেদিনই ডিসকোডে দাদা এই অ্যাপসের লিংক দিয়ে দিয়েছিল আর আমি সঙ্গে সঙ্গে এই অ্যাপসটির ফোনে ইন্সটল করে নিয়েছিলাম। যদিও তখন আমি নিয়মিত কাজ করতে ছিলাম না যার কারণে সেই সময়ে স্টিমপ্রো অ্যাপস নিয়ে তেমন ঘাটাঘাটি করা হয়নি। এ সপ্তাহের শুরুর দিকে যখন আবার কাজ শুরু করলাম তখন ব্রাউজার দিয়ে ঢোকার পরে দেখলাম অনেকের পোস্টের নিচে লেখা রয়েছে যে এটা স্টিমপ্রো অ্যাপ এর মাধ্যমে আপলোড করা হয়েছে তখন বুঝতে পারলাম যে পোস্টগুলো স্টিমপ্রো অ্যাপস দিয়ে লেখা হয় সেগুলোতে এই অপশনটি থাকে।



IMG-20230725-WA0003.jpg



যাইহোক আমিও এই অ্যাপস দিয়ে প্রথম যেদিন পোস্ট শেয়ার করতে গেলাম তখন একদম শেষ পর্যায়ে গিয়ে যখন পোস্ট পাবলিস্ট করব তখন ধারাবাহিকভাবে কয়েকটি অপশন আমার সামনে উঠে আসলো। প্রথমে আমি যখন পাবলিশ অপশনে চাপ দিলাম তারপর confirmation লেখা উঠলো এবং নিচে ধারাবাহিক কয়েকটি অপশন দেওয়া ছিল। পাবলিস্ট হওয়ার আগে সেখান থেকেই আপনি দেখে নিতে পারবেন আপনি কোন কমিউনিটির আন্ডারে আপনার সেই পোস্ট শেয়ার করছেন। তারপরের যে অপশন থাকে সেখানে দেখাবে আপনি আপনার পোস্ট শেয়ার করার পরে পে আউট অপশনে গিয়ে কত পারসেন্ট এসবিডি আর কত পারসেন্ট স্টিম পাওয়ার গ্রহণ করতে চান সেটা। তবে স্বাভাবিক অবস্থায় সেখানে 50% SBD / 50% SP অপশন থাকে। তারপরে যে প্রধান বিষয়টি আমরা অনেক ক্ষেত্রে মিস করি আর এই বিষয়টি মিস করার কারণে আমাদের পোস্ট কিউরেশন হয় না। আমি লক্ষ্য করেছি অনেকেই এই ভুলটা করার পরে আবার পোস্ট এডিট করে নতুন করে শেয়ার করে। একদম নিচের অপশনে গিয়ে বেনিফিশিয়ারি অপশনটা উঠবে। আপনি আপনার পোস্টে কত পারসেন্ট বেনিফিশিয়ারি দিয়েছেন আর কাকে দিয়েছেন সেটা সেখানে উল্লেখ করা থাকবে। সবশেষে যদি সবকিছু ঠিক থাকে তারপর আপনি কনফার্ম করলে আপনার পোস্ট আপলোড হয়ে যাবে।



IMG-20230725-WA0002.jpg



যাইহোক এত সময় এই অ্যাপস নিয়ে অনেক কথাই বললাম তবে এই অ্যাপসের যে বিষয়টি আমার একটু নেগেটিভ মনে হয়েছে সেটা হচ্ছে আপনি পোস্ট লেখার সময়ে যদি কোন মার্ক ডাউনে ভুল করেন তাহলে আপনার পোস্ট আপলোড হওয়ার পরে কি রকম হবে সেই সম্পর্কে কোন অপশন শো করে না। যেমন আপনি ব্রাউজার থেকে পোস্ট শেয়ার করার সময় হ্যাশ দেওয়ার পরে যদি আপনি কোন শব্দ লিখেন তাহলে সেটা মোটা অক্ষরে শো করবে। আপনি পোস্ট লেখার সময় মার্ক ডাউন গুলো ব্যবহার করার পরে আপনার পোস্ট কি রকম আসবে তার একটা অংশ কিন্তু নিচে ভেসে ওঠে যেটা স্টিমপ্রো অ্যাপসের নেই। যাইহোক সবকিছুর যেমন পজিটিভ থাকে তেমনি একটি নেগেটিভ সাইডে থাকে।

এখানে আমি নিজে ব্যক্তিগতভাবে যে কাজটি করে থাকি সেটা এখন আপনাদের সাথে শেয়ার করব। আমি মার্কটাউন গুলো ব্রাউজার অপশনে এসে সেখানে লিখে থাকি এবং নিচে গিয়ে সেগুলো দেখতে পারি আসলে আমি মার্কডাউনে কোথাও ভুল করেছি নাকি। আমার পোস্ট যখন পুরোপুরি লেখা হয়ে যায় এক কথায় সবকিছু একদম কমপ্লিট হয়ে যায় তখন আমি ব্রাউজার থেকে সবকিছু কপি করে সোজা স্টিমপ্রো অ্যাপসে প্রবেশ করে সেখানে পেস্ট করে দিই। তারপর স্টিমপ্রো অ্যাপস থেকে পোস্ট পাবলিস্ট করে দেই এটা আমার কাছে তুলনামূলক একটু সহজ মনে হয়। তবে আপনাদের মতামত জানতে চাই আপনারা কিভাবে পোস্টগুলো শেয়ার করেন।





🔚সমাপ্তি🔚




এই ছিল আমার আজকের আয়োজনে।
ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।
ভালো থাকবেন সবাই , আল্লাহ হাফেজ👋।

সবাই ভালোবাসা নিবেন 💚🌹
ইতি,
@kazi-raihan



আমার পরিচয়


IMG-20211015-WA0027.jpg

আমি কাজী রায়হান। আমি একজন ছাত্র। আমি বাংলাদেশে বাস করি। আমি কুষ্টিয়া সরকারি কলেজে লেখাপড়া করছি। আমি ছবি আঁকতে, ফটোগ্রাফি করতে, গল্প লিখতে ও মাঝে মাঝে গুন গুন করে গান গাইতে খুবই ভালোবাসি। সেই সাথে যে কোনো নতুন বিষয় সম্পর্কে জানতে পছন্দ করি। আমি ভালোবাসি স্টিমিট প্লাটফর্মে কাজ করতে।



break .png

Banner.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

সাপোর্ট দেওয়ার জন্য ধন্যবাদ।

 last year 

বর্তমানে স্টিমিট প্ল্যাটফর্মে একমাত্র অ্যাপ্লিকেশন স্টিম প্রো যেটি আমাদের দাদার অবদান।আর এই অ্যাপের মাধ্যমে খুব সহজে ব্লগিং করা যায়।নতুন ইউজারদের জন্য অনেক সুযোগ-সুবিধা রয়েছে যেমন মার্ক ডাউনের বিষয়টি।আরো গুরুত্বপূর্ণ সহজ কিছু টুল রয়েছে যেটা সবাই খুব সহজে ব্যবহার করতে পারবে। ধন্যবাদ মতামত প্রদানের জন্য ভালো থাকবেন।

 last year 

মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58522.85
ETH 2614.85
USDT 1.00
SBD 2.43