"তোমাতেই স্বপ্ন"(Poem of my writing"you are the dream")||by @kazi-raihan

in আমার বাংলা ব্লগ9 months ago (edited)

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@kazi-raihan বাংলাদেশের নাগরিক।

আজ - ২৪শে অগ্রহায়ণ | ১৪৩০ বঙ্গাব্দ | শনিবার | হেমন্তকাল |


আমি কাজী রায়হান,আমার ইউজার নাম @kazi-raihan।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।


প্রতি সপ্তাহের মতো এই সপ্তাহেও আজকে আপনাদের মাঝে আবার একটি কবিতা নিয়ে হাজির হয়েছি। গত সপ্তাহে ভিন্ন ধরনের টপিক নিয়ে কবিতা লিখেছিলাম তবে এই সপ্তাহে আবার ধারাবাহিকভাবে রোমান্টিক টপিক নিয়ে কবিতা লিখেছি। আসলে প্রতি সপ্তাহে একটি কবিতা লিখে শেয়ার করা হয় সেই ধারাবাহিকতায় প্রতি সপ্তাহে কবিতা লিখে হোক আর পুরাতন ডায়েরী থেকে সংগ্রহ করে হোক একটি কবিতা শেয়ার করি। কবিতা লেখার মনোভাব সৃষ্টি হয় আবেগ থেকে অথবা মনের মধ্যে যে অনুভূতিগুলো থাকে সেই অনুভূতি থেকেই কবিতা লেখার আগ্রহ সৃষ্টি হয়। আর যদি আপনি রোমান্টিক কবিতা লিখতে চান তাহলে আপনার দুর্বলতার কথাটা জাগ্রত করতেই হবে। কেননা প্রতিটা ছেলে হোক অথবা মেয়ে হোক ভালোবাসার ক্ষেত্রে কারো প্রতিকারো দুর্বলতা থাকবেই। নির্দিষ্ট বয়স হয়েছে মনে ভালোবাসার জাগ্রত হয় আর প্রিয় মানুষটাকে কাছে পাওয়ার একটা আগ্রহ কিন্তু বাড়তে থাকে। তাকে নিয়ে সুন্দর সময় কাটাতে ইচ্ছে করে তার সাথে একটু কথা বলার ইচ্ছা জাগ্রত হয় এরকম হাজারো ইচ্ছা আর স্বপ্নকে কেন্দ্র করে ভালোবাসার মুহূর্তগুলো পার হতে থাকে। তবে সেটা যদি পরিপূর্ণ হয় তাহলে তো বেশ ভালো আর যদি অপূর্ণ রয়ে যায় তাহলে সেই দুঃখটা সারা জীবন নিজেকে কুড়ে খায়।


কবিতা সম্পর্কে আমার অনুভূতি

আসলে অনুভূতি ছাড়া তো আর কবিতা লেখা যায় না তাই সব কবিতার পেছনেই নিজের মনে লুকিয়ে থাকা একটা অনুভূতি সব সময় কাজ করে। আবার অনেক ক্ষেত্রে কিন্তু নিজের মনে যে একটা ক্ষোভ জেগে থাকে সেটাও কবিতার মাধ্যমে প্রকাশ করা যায়। যেমন আজকের কবিতাটা ভালবাসা কেন্দ্রিক লিখেছি। আচ্ছা চিন্তা করুন আপনি একজনকে মন থেকে ভালবাসেন। যদি কাউকে মন থেকে ভালোবাসা যায় তাহলে তাকে নিয়ে কিন্তু নানান স্বপ্ন দেখবেন। কিভাবে তাকে খুশি করবেন তার সাথে কিভাবে সুন্দর সময় গুলো পার করবেন এই নিয়ে নানান স্বপ্ন কিন্তু আপনার মনে বাসা বাঁধবে। আর সারাদিন যাকে নিয়ে স্বপ্ন দেখবেন রাতের বেলায় কিন্তু ঘুমের মধ্যেও সে আপনাকে কাছে টানবে। বাস্তবে নয় কিন্তু স্বপ্নে হা হা হা। রাতের বেলায় নিরিবিলি যখন ঘুমাতে যাবেন তখন কিন্তু তার সাথে কাটানো সুন্দর মুহূর্তগুলো পুনরায় আপনার আবার মনে পড়বে বা তার রূপের সৌন্দর্য আপনাকে বারবার কাবু করবে। এক কথায় আপনি তার প্রতি পুরোপুরি ফিদা আর প্রতিটা সেকেন্ড তার সান্নিধ্যে থাকার একটা আগ্রহ জাগবে ঠিক তখনই কিন্তু আপনার আবেগ থেকে এরকম সুন্দর কবিতা বের হবে। যে কবিতার প্রতিটা লাইনে আপনি শুধু তাকেই খুঁজে পাবেন। প্রতিটা মুহূর্তে শুধু তাকেই ফিল করবেন। যাইহোক আজকে সেরকম একটি কবিতা লিখেছি আসলে কতটা ভালো লিখেছি সেটা তো আর আমি বলতে পারব না আপনারা কবিতাটা পড়ার পরে মন্তব্য করে জানাবেন আসলে আমি কতটা স্বার্থক ভাবে লিখতে পেরেছি। আমি তো শুধু আমার আবেগকে কবিতার মাধ্যমে জাগ্রত করেছি মাত্র।

আমি যে কবিতাটি লিখেছি সেটা নিচে তুলে ধরেছি এখন আপনারা মন্তব্য করে জানাবেন কবিতাটি কেমন হয়েছে?? আর ভুলত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবে সবাই।


চলুন শুরু করা যাক


1_20231208_145014_0000.png

Canva দিয়ে তৈরি

কবিতা

কবিতার নামঃ-"তোমাতেই স্বপ্ন"

স্বপ্নের শহর জুড়ে তোমার আনাগোনা
হারিয়ে যাই তাই তোমার মাঝে,
ডুব সাঁতারে ভাসবো তোমার ঐ
স্বপ্নের নদীতে সারা বেলা।
রাত নেই,দিন নেই
স্বপ্নে খুঁজি সারা বেলা।
হারিয়ে গিয়েছি বার বার
তোমার ঐ চোখের মায়াতে,
হারিয়ে যেতে চাই আবারো
তোমার ঐ ঠোঁটের ভাজের হাসিতে
মুগ্ধ হয়ে ঘ্রাণ নিব প্রতি ক্ষণে
তোমার ঐ মেঘ কালো চুলে।
তবে শুধু স্বপ্নে নয় বাস্তবে
যদি তুমি স্বপ্ন পূরণের দায়িত্ব নাও।
আরো স্বপ্ন দেখেছি তোমায় নিয়ে
সিকিমের বয়ফ ঘন ঠান্ডা বাতাসে
আগলে রাখবো এই হৃদয়ের মাঝে।
তোমাকে নিয়ে দেখতে চাই
সাজেকের মেঘের রাজ্যে,
প্রতিটা স্বপ্নের রাণী হবে তুমি??
আমি রাজা হয়ে রাঙাবো
তোমার জীবনের প্রতিটা রঙিন স্বপ্ন।

ধন্যবাদ সবাইকে

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

Amar_Bangla_Blog_logo.jpg

💗💗💗

standard_Discord_Zip.gif

🔥আমার বাংলা ব্লগ 🔥

standard_Discord_Zip.gif

Sort:  
 9 months ago 

আমাদের মনের মধ্যে যে আবেগ অনুভূতিগুলো থাকে সেই আবেগ অনুভূতি থেকে কবিতা তৈরি হয়। কবিতা পড়ে মনে হচ্ছে বেশ ভালো সময় অতিক্রম করছেন আপনি। নাকি নতুন নতুন প্রেমে পড়েছেন🤭।
যাই হোক ভাইয়া দুর্দান্ত হয়েছে আপনার রচিত এই কবিতাটি।

 9 months ago 

হি হি হি, নতুন প্রেমের কথা কীভাবে বলি🤭

 9 months ago 

বাহ্ আপনি তো দারুন কবিতা লেখেন ভাইয়া। প্রিয় মানুষটিকে নিয়ে এত আবেগময় কবিতা শেয়ার করেছেন যে আমি তো কবিতা পড়েই আবেগে জড়িয়ে গেলাম। আসলে আমরা কিন্তু ঠিক আপনার কবিতার মত করে প্রিয় মানুষটিকে নিয়ে এত সুন্দর করে স্বপ্নের জাল বুনি। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 9 months ago 

কবিতা পড়তে আমি অনেক বেশি পরিমাণে ভালবাসি। আপনার এই কবিতাটি অনেক সুন্দর হয়েছে৷ এরকম সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ৷ এই কবিতার সবগুলো লাইন একদমই অসাধারণ হয়েছে৷ এই কবিতার যে লাইনগুলো আমার অনেক বেশি পরিমাণে ভালো লেগেছে সেই লাইনগুলো হল:

হারিয়ে গিয়েছি বার বার
তোমার ঐ চোখের মায়াতে,
হারিয়ে যেতে চাই আবারো
তোমার ঐ ঠোঁটের ভাজের হাসিতে

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 9 months ago 

সুন্দর একটি কবিতা রচনা করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইজান। খুবই ভালো লাগলো আপনার এই অসাধারণ কবিতাটি আবৃত্তি করে। বেশ ভালো লাগার মত ছিল আপনার কবিতার প্রত্যেকটা লাইন। যেখানে প্রেম নিবেদন এবং ভালোবাসার অনুভূতি প্রকাশ পেয়েছে।

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 9 months ago 

আপনার লেখা তোমাতেই স্বপ্ন শিরোনামের কবিতাটি পড়ে আমার খুবই ভালো লেগেছে। আপনার এই কবিতার মাঝে ভালোবাসার দারুন এক ব্যাকুলতা এবং ভালবাসার প্রিয় মানুষের প্রতি দারুন এক আকর্ষণ ফুটে উঠেছে। অনেক সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 9 months ago 

ভাইয়া "আজব শহর আর তোমাতেই স্বপ্ন" কবিতার কি দুটো নাম। যাই হোক খুব সুন্দর কবিতা লিখেছেন। আপনার এই কবিতা পড়ে অনেক ভালো লেগেছে। প্রতিটা লাইন খুব সুন্দর হয়েছে। ঠিক বলেছেন অনুভূতি ছাড়া কখনো কবিতা লেখা যায় না। ধন্যবাদ এত সুন্দর কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 58493.60
ETH 2468.39
USDT 1.00
SBD 2.41