"অপেক্ষা"(Poem of my writing "Wait")||(১০% লাজুক খ্যাকের জন্য) by @kazi-raihan

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@kazi-raihan বাংলাদেশের নাগরিক।

আজ -১৪ই আষাঢ় | ১৪২৮ বঙ্গাব্দ | মঙ্গলবার | বর্ষাকাল |


আমি কাজী রায়হান,আমার ইউজার নাম @kazi-raihan।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।


আমি প্রতি সপ্তাহে একটি করে কবিতা লেখার চেষ্টা করি আর এই সপ্তাহে ও একটি কবিতা লিখেছি আর কবিতার নাম দিয়েছি "অপেক্ষা" আর এই কবিতার মাধ্যমে প্রিয় মানুষের জন্য অপেক্ষার যে অনুভূতি সেটা তুলে ধরার চেষ্টা করেছি। কবিতাটি এখন আপনাদের মাঝে তুলে ধরব আশা করি সবার কাছে অনেক ভালো লাগবে।


কবিতা সম্পর্কে আমার অনুভূতি

আমার কাছে রোমান্টিক বা ভালোবাসার কবিতা লিখতে অনেক বেশি ভালো লাগে। তবে সব সময় তো আর রোমান্টিক মন-মানসিকতা থাকেনা যার জন্য যখন যে রকম সম্ভব হয় সেরকম ভাবেই কবিতা লিখে আপনাদের সাথে শেয়ার করি। রাতে প্ল্যান করে রেখেছিলাম সকালবেলা ঘুম থেকে উঠে একটা কবিতা লিখব আর ফ্রেশ মুড নিয়ে যে অনুভূতি মনে আসবে সেই আঙ্গিকে কবিতা লিখবো। সকালে ঘুম থেকে উঠে ফ্রেস হয়ে নিলাম আর খাতা-কলম নিয়ে বসে গেলাম একটা কবিতা লেখার জন্য। আগে থেকে সেরকম নির্দিষ্ট কোন টপিকস নির্ধারণ করা ছিল না তাই কিছু সময় চিন্তাভাবনা করার পরে মনে হলো ভালোবাসার মাঝে অপেক্ষা থাকতেই পারে আর সেই অপেক্ষা নিয়েই একটি কবিতা লিখবো। আপনি কবিতা লিখতে গেলে শুধু প্রিয় মানুষটাকে নিয়ে একটু চিন্তা করবেন তাহলেই আপনার মধ্যে থাকা রোমান্টিক অনুভূতি গুলোর বহিঃপ্রকাশ ঘটবে। এখন আষাঢ় মাস আর আষাঢ় মাসে দিনে তিন-চারবার বৃষ্টি হয় এটা আমরা সবাই জানি। আজকে সকালে আমাদের অঞ্চলে হালকা বৃষ্টি হয়েছিল আর এই বৃষ্টির কারণে খুব সহজেই ২-৪ লাইন বাড়তি লিখতে পেরেছিলাম। তবে আমি একটি বিষয় খেয়াল করেছি আগে যেমন এক লাইন কবিতা লিখতে গেলে অনেক সময় লাগতো কিন্তু বর্তমানে সেরকমটা হয়না মনের অনুভূতি টা খুব সহজেই প্রকাশ করতে পারি তাছাড়া আশপাশের পরিবেশ থেকে কিছু তুলে ধরতে পারি।তাই সম্পূর্ণ নিজের অনুভূতি দিয়ে কবিতা লেখা শেষ করেছিলাম আর আমার লেখা কবিতা কেমন হয়েছে কমেন্ট করে জানাবেন আর ভুলত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবে সবাই।


চলুন শুরু করা যাক


little-boy-731165__480.jpg

Source

কবিতা

কবিতার নামঃ-"অপেক্ষা"

চলে গিয়েছো আমাকে ছেড়ে অনেক দূরে,
আছি তোমার অপেক্ষায় তুমি ফিরে আসবে বলে।
কিন্তু তুমি ফিরে আসোনি,
তাই অপেক্ষার প্রহর গুনছি আজও
আক্ষেপ শুধু তোমার দেখা পাইনি।
শীত শেষে গ্রীষ্মের দেখা,
পাইনি শুধু তোমার দেখা।
তুমি কবে আসবে??
তুমি কি আদেও ফিরে আসবে??
অপেক্ষার প্রহর গুনে শুকিয়ে গিয়েছে গোলাপের পাপড়ি,
থেমে গিয়েছে তোমার দেওয়া ঘড়ির কাঁটা,
শুধু ভালোবাসা ফুরায় নি আমার এই অবুঝ মনে।
তাইতো আজও অপেক্ষায় আছি,
শুধু তুমি আসবে বলে।
আষাড়ি কালো মেঘের পানে চেয়ে থাকি,
তুমি আবার আসবে বলে।
রংধনুর সাত রঙে তোমায় খুঁজি,
তুমি আবার ফিরে আসবে বলে।
অপেক্ষার প্রহর কবে শেষ হবে জানি না,
তোমাকে অনেক ভালবাসি সেটা কি তুমি বোঝনা??
অপেক্ষার প্রহর শেষ হবে একদিন,
আমার ভালোবাসার শহরে ফিরে আসবে যেদিন।
ফিরে এসো তুমি, ভালোবাসা আমায়
অবসান ঘটুক দীর্ঘ অপেক্ষার।

ধন্যবাদ সবাইকে

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

Amar_Bangla_Blog_logo.jpg

💗💗💗

standard_Discord_Zip.gif

🔥আমার বাংলা ব্লগ 🔥

standard_Discord_Zip.gif

Sort:  

অপেক্ষার প্রহর গুনে শুকিয়ে গিয়েছে গোলাপের পাপড়ি,
থেমে গিয়েছে তোমার দেওয়া ঘড়ির কাঁটা,
শুধু ভালোবাসা ফুরায় নি আমার এই অবুঝ মনে।

লাইনগুলো ভালো লেগেছে, কবিতাটিও খারাপ লেখেন নাই। আসলে ভালোবাসা মানেই মাঝে মাঝে অপেক্ষার শেষ সীমানা পর্যন্ত করো জন্য বসে থাকা। ধন্যবাদ

 2 years ago 

আপনার এই মন্তব্য আমাকে অনুপ্রেরণা জাগিয়েছে। এমন সুন্দর মন্তব্য প্রকাশ করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

🖤🥰😍🖤

 2 years ago 

আপনার উপস্থাপন করার কবিতাটি সত্যি অনেক চমৎকার ছিল বিশেষ করে আপনার কবিতাটির মধ্যে আপনার অনুভূতি গুলো অনেক সুন্দর ভাবে প্রকাশ পেয়েছে। অপেক্ষার মূল বিষয়টা আপনার এই কবিতা থেকে উপলব্ধি করতে পারলাম ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

সব সময় নিজের মনের অনুভূতিতে সাড়া দিয়ে কবিতা লেখার চেষ্টা করবেন দেখবেন খুব সহজে হয়ে যাবে।

 2 years ago 

অসাধারন হয়েছে কবিতাটা। অপেক্ষা খুবই কঠিন একটি কাজ। আপনি সুন্দর ভাবে কবিতার মাধ্যমে ভালবাসার অপেক্ষার অনুভুতি প্রকাশ করেছেন। আশা রাখি সবার অপেক্ষার অবসান হোক।

 2 years ago 

আপনার মতামত প্রকাশ করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

সত্যিই প্রিয় মানুষের অপেক্ষা নিয়ে অনেক দারুন একটি কবিতা লিখেছেন। আমার কাছে কিন্তু আপনার কবিতাটি বেশ ভালো লেগেছে। আমার কাছে কিন্তু ও দুর্দান্ত লেগেছে আপনার কবিতার লাইনগুলো। এত সুন্দর একটি কবিতা উপহার দেওয়ার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমি শুধু মনের অনুভূতিতে সাড়া দিয়ে কবিতা লিখেছি বাকিটা প্রিয় মানুষের প্রতি লুকিয়ে থাকা অনুভূতি।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন কবিতা লিখতে হলে ফ্রেশ মন মানসিকতা লাগে। যদিও আপনার আগে থেকে কোন টপিক নির্ধারণ করা ছিল না। কিন্তু ভালোবাসার মানুষকে নিয়ে কবিতা লিখতে আপনি ভালোবাসেন। তারই ধারাবাহিকতা বজায় নিজের মনের অঙ্কিত ভালোবাসা গুলো আমাদের মাঝে কবিতায় রূপ দিয়েছে। দারুন ছিল আপনার কবিতাটি। আমাদের মাঝে শেয়ার করার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

মূলত একটা টপিকস নির্ধারণ করতে একটু সময় লাগে আর সেটা যদি খুব সহজেই নির্ধারণ করা হয়ে যায় তাহলে মনের অনুভূতির সাথে মিল রেখে কবিতা লিখতে আর বেশি কষ্ট হয়না।

 2 years ago 

ওয়াও আপনি তো দেখতে দারুন কবিতা লিখতে পারেন আসলে আপনার এই কবি কবি ভাব আপনার একদিন সফলতার পথ দেখাবে এভাবে এগিয়ে যান সফলতা।

 2 years ago 

দোয়া করবেন যেন এভাবে নিজের সৃজনশীলতা প্রতিনিয়ত আপনাদের মাঝে তুলে ধরতে পারি। সুন্দর মতামত প্রকাশ করে আমার পাশে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার কবিতাগুলো বরাবরই আমার কাছে খুবই ভালো লাগে আপনার মনের মাধুরী দিয়ে কবিতা গুলো লিখে থাকেন যা পড়তে বেশ মজা লাগে ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

মনের মাধুরী বলেন আর মনের অনুভূতি বলেন সেটা কাজে লাগিয়েই কবিতা লিখেছি। আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.033
BTC 64400.33
ETH 3140.71
USDT 1.00
SBD 3.93