"ভালোবাসা দিবস"(Poem of my writing"Valentines Day")||(১০% লাজুক খ্যাকের জন্য) by @kazi-raihan

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@kazi-raihan বাংলাদেশের নাগরিক।

আজ - ১লা ফাল্গুন | ১৪২৮ বঙ্গাব্দ | মঙ্গলবার | বসন্তকাল |


আমি কাজী রায়হান,আমার ইউজার নাম @kazi-raihan।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।


শীত ঋতুকে বিদায় জানিয়ে বসন্তের আগমন ঘটেছে। আজকে থেকে বসন্তকাল শুরু হয়েছে আর বসন্তের প্রথম দিন থেকেই যেন সবার মনে ভালোবাসার ফুল ফুটতে শুরু করেছে। অনেকেরই আবার বলছে আজকে ফুল ফুটুক বা না ফুটুক আজকে আমার মনে বসন্ত। আরে ভাই বসন্ত তো হওয়ারই কথা কারণ আজকে ভালোবাসা দিবস। পহেলা ফাল্গুন অর্থাৎ ১৪ ই ফেব্রুয়ারি দিনটাকে সারা বিশ্বের মধ্যে ভালোবাসা দিবস হিসেবে বেশি পরিচিত। যদিও ভালোবাসা দিবস নিয়ে আমার কোন মাথাব্যথা নেই তারপরেও অনেকেই দেখছি তাদের প্রিয় মানুষকে নিয়ে ছবি দিয়েছে তাছাড়া কলেজের বিভিন্ন প্রোগ্রামে এই ১৪ই ফেব্রুয়ারি দিনটি তুলে ধরা হয়েছে। তবে ১৪ই ফেব্রুয়ারি দিনটা শুধু প্রেমিক-প্রেমিকাদের জন্য নয়, এই দিনটা একটি ছেলে এবং একটি মেয়ের মধ্যকার ভালবাসা নিয়েই বেশি পরিচিত লাভ করেছে। তবে এখন পর্যন্ত কাউকে মনের কথা বলতে পারিনি তবে মনের মধ্যে অনেক কথাই জমা থাকে সেগুলোই আজকে কবিতার মাধ্যমে তুলে ধরেছি।


কবিতা সম্পর্কে আমার অনুভূতি

কবিতা সম্পর্কে যদি নিজের অনুভূতির কথা বলতে যাই তাহলে সারাদিন ভরে যদি বকবক করি তাও শেষ হবে না। হাসি পাচ্ছে তাই না?? হাসি পাওয়া স্বাভাবিক কারণ এমন রোমান্টিক কবিতা লেখার পরেও আমি এখনো সিঙ্গেল 🤦 আজকে সকালে ট্রেনিংয়ে যাওয়ার কথা ছিল কিন্তু যাওয়া হয়নি। তাই দুপুর পর্যন্ত ঘুমিয়েছি কারণ আজকে তো আমার কোন প্রোগ্রাম নেই। সকাল থেকে কবিতা লেখার কোন মুড ছিল না কিন্তু ঘুম থেকে ওঠার পরে মনে হল আসলে একটা কবিতা লেখা দরকার। তাছাড়া রোমান্টিক কবিতা লিখতে একটু ভালো লাগে যদিও আজকের এই দিন উপলক্ষে রোমান্টিক কবিতার শেয়ার করাই উচিত। কবিতায় এই বসন্তকালের হালকা শীতে তাকে ফুল দিয়ে ভালোবাসার কথা বলার বিষয়টি উল্লেখ করেছি তবে এটা পুরোটাই কাল্পনিক। মানুষতো কল্পনায় কত কিছুই চিন্তা করে কিন্তু সেটা তো আর বাস্তবে হয় না তাই আমি বিষয়টা কল্পনা করেছিলাম আর কবিতার ভাষায় তুলে ধরেছি। হ্যাঁ এখানে বাস্তবতার সাথে কোন মিল নেই কারণ আমি এখনো একজন সিঙ্গেল মানুষ। যদিও মনে মনে একজনকে ভালো লাগে তবে তাকে এখনো মনের কথাটা পুরোপুরি খুলে বলা হয়নি শুধু দূর থেকেই একে অপরের প্রতি একটু ভালোবাসার ভাব সৃষ্টি হয়েছে।
তবে ১৪ ফেব্রুয়ারি নিয়ে কোন প্রোগ্রাম না থাকলেও আজকে রাতে কমিউনিটিতে ভরপুর রোমান্টিক কবিতা সহ বিভিন্ন মজার মজার পোস্ট পড়তে পারবো। এই আশায় আছি। যারা এখনো রোমান্টিক পোস্ট বা ১৪ই ফেব্রুয়ারি ভালোবাসা দিবস নিয়ে কোন পোস্ট শেয়ার করেননি তারা একটু দ্রুত শেয়ার করে দিন কারণ রাতের বেলায় দীর্ঘ সময় কমিউনিটির বিভিন্ন পোস্ট করব আর বিশেষ করে বেছে বেছে রোমান্টিক পোস্টগুলো পড়ার চেষ্টা করব।হি হি হি

আজকে একটা বিশেষ দিন। ভালোবাসা দিবসে যদি কোন রোমান্টিক কবিতা লেখা হয় তাহলে সেটার নাম ভালবাসা কেন্দ্রিক দেওয়া উচিত। হ্যাঁ তাই আমি আজকে যে কবিতা লিখলাম তার নাম দিয়েছি ভালোবাসা দিবস
কবিতাটি কেমন হয়েছে কমেন্ট করে জানাবেন আর ভুলত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবে সবাই।


চলুন শুরু করা যাক


20230214_131721_0000.png

Canva দিয়ে তৈরি

কবিতা

কবিতার নামঃ-"ভালোবাসা দিবস"

শীতের চাদর জড়িয়ে,
গোলাপ হাতে দাঁড়িয়ে,
আমার দিকে তাকিয়ে,
হাত দুটো দাও বাড়িয়ে।
সকালের ঠান্ডা বাতাসে,
গোলাপের সুবাস ছড়িয়ে
শিশির শীতল ছোঁয়ায় যদি,
শিহরিত হয় তোমার মন।
তাহলে বুঝে নিও,
বুঝে নিও, আমাকে কাছে চাই তোমার মন।
আমার ভালোবাসা মানে শুধু তুমি,
তোমাকে ঘিরে শুধু আমি।
তাই সকাল থেকে চাদর জড়িয়ে,
করছি তোমার অপেক্ষা
আসবে ছুটে আমার তরে,
বলবে আমায় নতুন করে
প্রিয় ভালোবাসি তোমায়।
ভালোবাসা হবে পরিপূর্ণ,
শিহরিত হবে তোমার মন,
তখন তুমি বুঝে নিও আমি আছি তোমার পাশে সারাক্ষণ।
সব কষ্ট করব দূর, ফোটাবো মুখে হাসি,
হৃদয় থেকে বলবো তোমায় অনেক ভালোবাসি।
💘হ্যাপি ভ্যালেন্টাইন ডে 💘

ধন্যবাদ সবাইকে

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

Amar_Bangla_Blog_logo.jpg

💗💗💗

standard_Discord_Zip.gif

🔥আমার বাংলা ব্লগ 🔥

standard_Discord_Zip.gif

Sort:  
 last year 

তাই তো আজ ফুল ফুটুক আর নাই বা ফুটুক আজ বসন্ত।যাই হোক আজ একসাথে দুই দিবস পালন হচ্ছে। কলেজ ভার্সিটি থাকতে বেশ ঘটা করেই পালন হতো,এখন এমন হয় না।যাই হোক আজকে বের হলে তো আজকে একটা গার্লফ্রেন্ড জুটতো😉।কবিতটা বেশ ভালো লিখেছিলেন। ধন্যবাদ আপনাকে

 last year 

আপু আজকে কোন সিঙ্গেল মেয়ে বের হয় না এজন্য আমরা যারা সিঙ্গেল আছি তারা বাড়িতে শুধু ঘুমাচ্ছি 🤦

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

কি বলেন, আপনি এখনো সিঙ্গেল এটাতো আমার বিশ্বাস হচ্ছে না। তবে আজকের দিনে তো বেশ দুর্দান্ত কবিতা লিখেছেন। কবিতার লাইনগুলো আমার ভীষণ ভালো লেগেছে । কবিতার লাইনগুলো পড়ে মনে হচ্ছে প্রফেশনাল কবিদের মতো লিখেছেন। ভীষণ ভালো লেগেছে পড়তে।

 last year 

কি বলেন, আপনি এখনো সিঙ্গেল এটাতো আমার বিশ্বাস হচ্ছে না।

হা হা হা,এটা অনেকেই বিশ্বাস করে না।

 last year 

ভালোবাসা দিবসে আপনার মনের বসন্ত ঠিকই আছে মুখে আপনি যাই বলুন না কেন। সেটা আমি জানি আপনি বন্ধু হিসেবে আপনাকে ভালো করেই চিনি তা ছাড়া সেই বয়সটাও শেষ হয়ে গিয়েছে। যদিও ভালোবাসার কোন বয়স লাগে না তবু স্মৃতি বিজড়িত ভালোবাসা দিবস উপলক্ষে ধারণ কবিতা লিখেছেন সত্যিই অনেক ভালো লাগলো।

 last year 

আমি ও বুঝি, বসন্তের ফুল সবার মনেই ফোটে 😁

 last year (edited)

খুব সুন্দর কবিতা লিখেছেন । একবারে মনে সবটুকু ভালোবাসার অনুভূতি কবিতার প্রতিটি ছন্দে প্রকাশ করেছেন। আপনার লেখা কবিতাটি পড়ে খুব ভালো লাগলো। আজকের এই ভালোবাসা দিবসে আপনার কবিতা বেশ দুর্দান্ত হয়েছে। এত সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি ভাইয়া।

 last year 

বাহ ভালোবাসা দিবসকে নিয়ে আপনি খুব সুন্দর কবিতা লিখেছেন। কিন্তু আপনার কবিতা পড়ে তো মনে হচ্ছে না আপনি এখনো সিঙ্গেল রয়েছেন। তবে যাই বলেন আপনার কবিতা কিন্তু আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

আপনাদের সবার কাছে যেন ভাল লাগে তাই একটু সুন্দর করে কবিতা লেখার চেষ্টা করি। মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

ভালোবাসা দিবসে আপনাকে জানাই অনেক অভিনন্দন। এই বিশেষ দিনটিকে ঘিরে দারুন কবিতা শেয়ার করলেন। দারুন হয়েছে। প্রিয় মানুষটিকে নিয়ে এতো সুন্দর কবিতা লিখেছেন পড়ে খুব ভাল লাগলো। কবিতা পড়তে আর লিখতে খুব ভাল লাগে আমার। যদিও কবিতা লিখতে একটু বেশি সময় ও পরিবেশের দরকার হয়। অনেক ধন্যবাদ আপনি খুব সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন।

 last year 

সুন্দর মন্তব্য প্রকাশ করার জন্য আপনাকে ধন্যবাদ আপু মনি।

 last year 

আপনার স্বরচিত কবিতা পড়ে মুগ্ধ হয়ে গেলাম ভাইয়া।আপনি খুবই সুন্দর করে সহজ সাবলীল ভাষায় কবিতার লাইনগুলো উপস্থাপন করেছেন।নিজের আবেগ কবিতার মাঝে ফুটিয়ে তুলেছেন।ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর কবিতা পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

চেষ্টা করেছি আপু।
মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59238.58
ETH 3176.28
USDT 1.00
SBD 2.45