"তোমাকে হারানোর বেদনা"(Poem of my writing "The pain of losing you ")||(১০% লাজুক খ্যাকের জন্য) by @kazi-raihan

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@kazi-raihan বাংলাদেশের নাগরিক।

আজ -০৯ বৈশাখ | ১৪২৮ বঙ্গাব্দ | শুক্রবার | গ্রীষ্মকাল |


আমি কাজী রায়হান,আমার ইউজার নাম @kazi-raihan।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।


প্রিয় মানুষকে হারানোর বেদনা নিয়ে নিজের ভাষায় একটি কবিতা লিখেছি। মানুষ যখন ইমোশনাল হয়ে যায় তখন তার মনের অনুভূতি গুলো প্রকাশ করার জন্য মরিয়া হয়ে ওঠে। কেউ সরাসরি মুখ ফুটে বলে ফেলে আর কেউ সেটা ডায়েরির পাতায় কবিতার ভাষায় লিখে রাখে। আমিও ঠিক একই ভাবে কবিতার ভাষায় ডায়েরিতে লিখে রেখেছিলাম। আর সেই কবিতাটি এখন আপনাদের মাঝে উপস্থাপন করব।


কবিতা সম্পর্কে আমার অনুভূতি

সবার জীবনেই একটা অতীত থাকে। আর সেই অতীত চিরদিনই স্মরনীয় হয়ে থাকে। ভালোবাসার মানুষটা যখন পাশে থাকে আসলে তখন তার অনুপস্থিত বোঝা যায় না কিন্তু যখন সে দূরে চলে যায় আর কিছু করার থাকে না তখন সেই ভুলটা বুঝতে পারা যায়। কথায় আছে দাঁত থাকতে মানুষ দাঁতের মর্ম বুঝে না বিষয়টা ঠিক সেইরকম। প্রিয় মানুষটার অনুপস্থিতি তখনই বেশি অনুভব করেছি যখন নিজে একা থাকি আর এই একা থাকার কারণেই বোঝা যায় তার প্রতি নিজের দুর্বলতা কতখানি। সত্যি বলতে তার প্রতি আমার দূর্বলতা অনেক আর এই দুর্বলতায় যেন এই কবিতার মাধ্যমে তুলে ধরেছি। সে চলে যাওয়ার পরে মনের মাঝে যে ক্ষোভ জন্মেছে তাই এই কবিতার মাধ্যমে প্রকাশ করেছি। আর তাই আমার লেখা কবিতাটির নাম দিয়েছি "তোমাকে হারানোর বেদনা"
কবিতাটি কেমন হয়েছে কমেন্ট করে জানাবেন আর ভুলত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবে সবাই।


চলুন শুরু করা যাক


divorce-908743__480.webp

Source

কবিতা

কবিতার নামঃ-"তোমাকে হারানোর বেদনা"

আমি হেরে গেছি আমার নিজের কাছে,
সব সম্মুখে যদিও আমি জিতে গেছি
তবুও আমি বলব আমি হেরে গেছি।
এমন তো ছিল না মেঘে ঢাকা আকাশ
আজ অপূর্ব নীল এক আকাশ তবুও
আমার কাছে মনে হয় মেঘলা আকাশ
এটা কি আমার চোখের ভুল??
আমার মন থেকে হারিয়ে গিয়েছে সেই রং
যা দ্বারা আমি দেখতাম আকাশটা নীল।
অনুভব করতাম বাতাসে ফুলের গন্ধ
আর সবচেয়ে বেশি অনুভব করতাম তোমাকে
করেছি অনুভব বেসেছি ভালো পাওয়া হলো না তবুও
ভালোবাসি এখনো তোমায় ভুলে যাব না কভুও
ইচ্ছে হলে করে দিও ক্ষমা
মাফ করে দিও আমায়
ভালোবাসি, ভালোবাসি, ভালোবাসি
সুযোগ পেলে আজ ও বলবো তোমায়।

ধন্যবাদ সবাইকে

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

Amar_Bangla_Blog_logo.jpg

💗💗💗

standard_Discord_Zip.gif

🔥আমার বাংলা ব্লগ 🔥

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

হয়তো একটা বিষাক্ত অতীত আমাদের সারা জীবন তাড়া করে বেড়াতে পারে। অতীত টাকে বিষাক্ত বললাম কারণ অতীতের ভুলের জন্য আমাদের সারাজীবন সাজা পেতে হতে পারে। এবং ভালোবাসা হারানোর যন্ত্রণা সবাই সহ‍্য করতে পারে না। কবিতা টা দারুণ ছিল ভাই। সম্পূর্ণ রুপে মনের ভাবটা প্রকাশ পেয়েছে।

 2 years ago 

কিছু কিছু অতীত আসলে বিষাক্ত হয়ে যায়।
মন্তব্য করার জন্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

আসলে কবিতা মানেই হলো নিজের মনের অনুভূতি এবং কল্পনার বহিঃপ্রকাশ। তবে সে যাই হোক কেউ আপনাকে গুরুত্ব দিলো না দিলো না সেটা দেখার সময় কই ভাই এই সময়ে। নিজেকে নিয়েই একটু ব্যস্ত থাকেন না। কবিতাটি কিন্তু বেশ ভালই লেগেছে আমার কাছে।

 2 years ago 

আসলেই নিজেকে একটু ব্যস্ত রাখলে কোন কষ্ট বোঝা যায় না। আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

এটা কি আমার চোখের ভুল??
আমার মন থেকে হারিয়ে গিয়েছে সেই রং
যা দ্বারা আমি দেখতাম আকাশটা নীল।
অনুভব করতাম বাতাসে ফুলের গন্ধ>

আহ্ কি আবেগে ভরা আপনার কবিতা সত্যিই আপনার লিখনির প্রশংসা করতেই হয়।

 2 years ago 

প্রসংসা করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

Getting started on steem can be super hard on these social platforms 😪 but luckily there is some communities that help support the little guy 😊, you might like school of minnows, we join forces with lots of other small accounts to help each other grow!
Finally a good curation trail that helps its users achieve rapid growth, its fun on a bun! check it out. https://plug.sh/somlanding/

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32