"তোমার রুপের আলো"(Poem of my writing"The light of your form")||(১০% লাজুক খ্যাকের জন্য) by @kazi-raihan

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@kazi-raihan বাংলাদেশের নাগরিক।

আজ -১৩ই কার্তিক | ১৪২৮ বঙ্গাব্দ | শনিবার | হেমন্তকাল |


আমি কাজী রায়হান,আমার ইউজার নাম @kazi-raihan।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।


মানুষের রূপের সৌন্দর্য থাকলেই সে সুন্দরী হয় না। প্রকৃত অর্থে একজন মানুষ সুন্দর হতে হলে অবশ্যই তার মন সুন্দর হতে হবে। অনেক ক্ষেত্রে তার রূপের সৌন্দর্যের চেয়েও তার মনের সৌন্দর্যকে বেশি প্রাধান্য দেওয়া হয়। একজন প্রকৃত মনুষত্ববোধ-জ্ঞান সম্পূর্ণ মানুষের মন অবশ্যই সুন্দর হয় আর সেই একজন প্রকৃত মানুষ। একজন মানুষের মনুষ্যত্বের কাছে বা তার আত্মার সৌন্দর্যের কাছে তার দেহের সৌন্দর্য বা তার রূপের সৌন্দর্য সবকিছুই হার মেনে যায়।


কবিতা সম্পর্কে আমার অনুভূতি

গত সপ্তাহে আপনাদের সাথে একটা কবিতা শেয়ার করেছিলাম। তাছাড়া প্রতি সপ্তাহেই বিভিন্ন ধরনের পোস্ট শেয়ার করার জন্য সপ্তাহে একটি করে কবিতা শেয়ার করার চেষ্টা করি। প্রতিটি হ্যাংআউটে সব ধরনের পোষ্ট করার কথা বলা হয়।কেউ কেউ শুধু রেসিপি শেয়ার করে আবার কেউ কেউ শুধু আর্ট পোস্ট করে। কিন্তু আমি সব ধরনের পোষ্ট শেয়ার করার চেষ্টা করি।এই সপ্তাহে এখন পর্যন্ত কোন কবিতা শেয়ার করা হয়নি তাই আজকে একটি কবিতা নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি।

যদি একটু গভীরভাবে চিন্তা করেন তাহলে আপনার আশপাশের মানুষগুলোর মধ্যেই তার রূপের সৌন্দর্য আর আত্মার সৌন্দর্যের মাঝে পার্থক্যটা বুঝতে পারবেন। রূপের সৌন্দর্য প্রায় সবারই কম বেশি আছে তবে তার আত্মার সৌন্দর্য কতটুকু সেটা কিন্তু যাচাই করা সহজ নয়। আপনি যদি একজন মানুষের মনুষ্যত্ব নিয়ে চিন্তা করেন তাহলে তারা আত্মার সৌন্দর্যটা সম্পর্কে কিছুটা আন্দাজ করতে পারবেন কারণ যে ব্যক্তির আত্মার সৌন্দর্য আছে সে সমাজের সব ধরনের ভালো কাজে হাত বাড়িয়ে দিবে। আমাদের আশেপাশে যারা গরীব নিরীহ লোক বাস করে তাদেরকে সাহায্য করার চেষ্টা করবে। যার আত্মা অনেক সুন্দর সে কখনো আপনাকে বিপদে ফেলার চিন্তা করবে না আপনাকে কখনো ঠকানোর চিন্তা করবে না। এমন কাউকে ভালোবাসুন বা এমন কাউকে জীবনসঙ্গিনী হিসেবে পাওয়ার চেষ্টা করুন যার রুপের সৌন্দর্যে নয় আর তার আত্মার সৌন্দর্যে সে সুন্দরী। সবকিছু লেখার পিছনেই একটা কারণ থাকে তেমনি আমার এই ধরনের কবিতা লেখার পিছনে একটি কারণ আছে তবে এটা আমার ব্যক্তিগত বিষয় বলেন বা প্রাইভেট বিষয়ে বলেন যেটাই হোক না কেন আমি শুধু সারসংক্ষেপ টাই তুলে ধরেছি। উদাহরণস্বরূপ যদি আমি একটা কথা বলি তাহলে যেসব ছেলেরা বা যেসব মেয়েরা রূপের সৌন্দর্য দেখে প্রেমে পড়ে যান আর পরবর্তীতে প্রেমে ব্যর্থ হয়ে ডিপ্রেশনে চলে যান তাদের কথা বলছি, আপনি কোন রূপের প্রেমে পড়েননি আপনি শুধু মায়ায় পড়েছেন। যদি আপনি প্রকৃত অর্থেই কোন সুন্দরীর প্রেমে পড়তেন তাহলে সে আপনাকে তার আত্মার মায়ায় বেধে রাখত, শত বাঁধার মাঝেও আপনাকে ছেড়ে যেত না। আমি মনে করি মানুষের রূপের কোন আলো নেই, একজন মানুষের মনের উদারতা তার রূপের আলোর মাধ্যমে প্রকাশিত হয় তাই আমার লেখা কবিতাটির নাম দিয়েছি "তোমার রুপের আলো "
কবিতাটি কেমন হয়েছে কমেন্ট করে জানাবেন আর ভুলত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবে সবাই।


চলুন শুরু করা যাক


girl-2099359__480.jpg

Source

কবিতা

কবিতার নামঃ-"তোমার রুপের আলো"

তুমি এত সুন্দর কেন??
না! আমি তোমার রূপের সৌন্দর্যের কথা বলছি না,
আমি তো তোমার মনের সৌন্দর্যের কথা বলছি।
রূপের সৌন্দর্য হোক না যতই সুন্দর
মনের সৌন্দর্য না থাকলে তাকে সুন্দর দেখায় না।
প্রিয় তোমার মনের সৌন্দর্যে তুমি সুন্দর
সৃষ্টিকর্তা তোমাকে করেছে সুন্দর আর
তাই, তোমার মনের সৌন্দর্য তুমি সুন্দর
সেই সৌন্দর্যে তুমি এতো রূপবতী।
তোমার রূপে নূরের ছোঁয়া,
তোমার আত্মা সেই নূরের আলো।
তোমার মুখের টোল পড়া হাসিতে,
ফুটে ওঠে এক স্বর্গীয় সৌন্দর্যের রূপ।
আমিও সেরকম তোমায় প্রথম দেখেছিলাম
সে ছিল নতুন একদৃষ্টি, নতুন এক দেখা
এ ছিল অনন্ত শেষে আবার দেখা,
এমন কিছু দেখেছিলাম যেন,
তার তুলনা করার মত আগে কিছুই দেখিনি।
এ যেন এমন কিছু আমি তোমার মাঝে দেখেছিলাম,
যার রঙ পৃথিবীর সব রঙ কে ধূসর করে দেয়।
এ যেন এমন তোমায় আমি দেখেছিলাম,
পৃথিবীর সব সৌন্দর্য ভীষণ কুৎসিত মনে হয়।

ধন্যবাদ সবাইকে

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

Amar_Bangla_Blog_logo.jpg

💗💗💗

standard_Discord_Zip.gif

🔥আমার বাংলা ব্লগ 🔥

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

💚💚💚

 2 years ago 

ঠিকই বলেছেন ভাই রুপের সৌন্দর্য যতই থাকুক ব‍্যবহার সুন্দর না হলে তাকে সুন্দর বলে না। রুপের দেখে মানুষের সৌন্দর্য বিচার করা যায় না। এরজন‍্য প্রয়োজন তার ব‍্যবহার দেখা। যার ব‍্যবহার আচরণ যত ভালো তার মনটাও ভালো। সেটাও প্রকৃত সৌন্দর্য। কিন্তু সেই সৌন্দর্যের খোঁজ এখন সবাই করে না। কবিতা টা ভালো ছিল ভাই। আপনার জন্য শুভকামনা।।

 2 years ago 

হুম রুপের সৌন্দর্যে কেউ সুন্দর হতে পারে না,যার মন সুন্দর সেই আসল সুন্দরী।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64116.01
ETH 2758.41
USDT 1.00
SBD 2.65