"বর্ষার আগমন" (Poem of my writing "The arrival of the monsoon ")||(১০% লাজুক খ্যাকের জন্য) by @kazi-raihan

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@kazi-raihan বাংলাদেশের নাগরিক।

আজ -২৯শে চৈত্র | ১৪২৮ বঙ্গাব্দ | মঙ্গলবার | বসন্তকাল |


আমি কাজী রায়হান,আমার ইউজার নাম @kazi-raihan।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।


বাংলাদেশ ছয় ঋতুর দেশ। তারমধ্যে বর্ষার সময় প্রচুর বৃষ্টি হয় আর বৃষ্টিতে চারদিকের খাল-বিল পানিতে সাদা হয়ে যায়। আজকে আমি বর্ষার আগমন উপলক্ষে একটি কবিতা লিখেছি আর সেটি এখন আপনাদের মাঝে উপস্থাপন করব।


কবিতা সম্পর্কে আমার অনুভূতি

বাংলাদেশের ছয় ঋতুর মধ্যে আমার কাছে সবচেয়ে শীতকাল বেশি ভালো লাগে। তবে বর্ষাকালে প্রচুর পরিমাণে বৃষ্টি হয় আর বিশেষ করে বৃষ্টিতে ভিজে গোসল করতে সবচেয়ে বেশি ভালো লাগে। আর বিশেষ করে বর্ষার সময় আস্তে আস্তে নদীতে পানি বাড়তে থাকে আর যার ফলে জেলেরা তাদের নৌকা মেরামত করে মাছ ধরার জন্য প্রস্তুতি নিতে থাকে। নদীকেন্দ্রিক এলাকায় নদীর পানির সাথে বিভিন্ন স্বাদের মাছ দেখা যায়। সামনে বর্ষার আগমন ঘটবে আর তাই আজকে আমি আপনাদের মাঝে বর্ষাকাল নিয়ে একটি কবিতা লিখেছি। আর তাই আমার লেখা কবিতাটির নাম দিয়েছি "বর্ষার আগমন"
কবিতাটি কেমন হয়েছে কমেন্ট করে জানাবেন আর ভুলত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবে সবাই।


চলুন শুরু করা যাক


downpour-42__480.jpg

Source

কবিতা

কবিতার নামঃ-"বর্ষার আগমন"

আকাশে কালো মেঘের খেলা,
বৃষ্টির আভাস সারাবেলা।
কখনো মেঘের গুর গুর শব্দ
আবার কখনো হালকা রোদের হাসি।
পুকুর পাড়ে ব্যাঙের ঘ্যাঙোর ঘ্যাঙোর ডাক
আসবে বৃষ্টি নামবে মেঘ,
এ যেন হঠাৎ করেই বৃষ্টি নামলো পড়ে।
থামলো যেন ব্যাঙের ঘ্যাঙোর ডাক
খাল-বিল নদী-নালা ভরা অথৈই জল
চারিদিকে চোখে পরে জল আর জল।
ঘন ঘন বৃষ্টি নামে,
কালো মেঘের আকাশ পানে।
এই বুঝি নামলো বৃষ্টি
আবার এই বুঝি থামলো বৃষ্টি।
দিন যায় রাত আসে
বৃষ্টি পড়ে মুষলধারে।
রংধনুর সাত রং যেন
বৃষ্টি শেষে বর্ষার আকাশ রাঙিয়ে তোলে আকাশ পানে।

ধন্যবাদ সবাইকে

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

Amar_Bangla_Blog_logo.jpg

💗💗💗

standard_Discord_Zip.gif

🔥আমার বাংলা ব্লগ 🔥

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

আমার কাছে সবচেয়ে ভালো লাগে বৃষ্টিমূখর বর্ষার দিন। সারাদিন আকাশ মেঘলা মাঝে মাঝে মেঘের গর্জন এবং ঝিরিঝিরি বৃষ্টি আহ কী সুন্দর সেই মূহুর্ত টা। মনে করলেই যেন স্বর্গীয় সুখ অনূভূত হয়। বর্ষার আগমন নিয়ে কবিতা টা দারুণ লিখেছেন ভাই।।

আকাশে কালো মেঘের খেলা,
বৃষ্টির আভাস সারাবেলা।
কখনো মেঘের গুর গুর শব্দ
আবার কখনো হালকা রোদের হাসি।

এই চারটা লাইন আমার কাছে অসাধারণ লেগেছে। ধন্যবাদ আমাদের সঙ্গে কবিতা টা শেয়ার করে নেওয়ার জন্য।।।

 2 years ago 

হাহাহা একেবারে স্বর্গীয় সুখ 😀

বাহ ভাইয়া খুবই চমৎকার অসাধারণ একটি কবিতা ছিল। আমার কাছে কবিতার সব গুলো ভাষা খুবই অসাধারণ ছিল। তার সাথে কিছু লাইন এর তো কথাই হয় না যেমনঃ

এই বুঝি নামলো বৃষ্টি
আবার এই বুঝি থামলো বৃষ্টি।
দিন যায় রাত আসে
বৃষ্টি পড়ে মুষলধারে।

 2 years ago 

প্রসংসা করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

🥰🥰🥰

 2 years ago 

ছয় ঋতুর দেশ হলেও বর্ষাকাল এখন নেই বললেই চলে 🤣। তবে আপনার কবিতায় বর্ষাকালের আভাস আছে হাহা😍।দারুন ছিল পুরো কবিতাটি বেশ উপভোগ করলাম।শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

আমার লেখা কবিতা পড়ে মন্তব্য করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

বর্ষা আগমনে কবিতা টি আমার খুবই ভালো লেগেছে।এখন বর্ষা তেমন হয় না। আপনার কবিতাটি পড়ে আমার অনেক ভালো লেগেছে। আপনার এই পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ও শুভেচ্ছা রইল।

 2 years ago 

মন্তব্য করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আকাশে কালো মেঘের খেলা,
বৃষ্টির আভাস সারাবেলা।
কখনো মেঘের গুর গুর শব্দ
আবার কখনো হালকা রোদের হাসি।

বর্ষার আগমন নিয়ে অসাধারণ একটি কবিতা লিখেছেন।। ভাইয়া আপনার কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো ।।বিশেষ করে বর্ষার দিন আমার খুবই ভালো লাগে।। সারাদিন গুড়ি গুড়ি বৃষ্টি যা দেখতে অসাধারণ লাগে আমার কাছে।।
শুভকামনা রইল আপনার জন্য।।

 2 years ago 

গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

বর্ষার আগমন উপলক্ষে আপনি অসাধারণ একটি কবিতা লিখছেন। বর্ষার দিন আমার সবচেয়ে বেশি ভালো লাগে ।।আপনার কবিতাটি ছন্দ মিলিয়ে লিখেছেন যা পড়তে খুবই ভালো লাগলো।। শুভকামনা রইল।

 2 years ago 

চেষ্টা করেছি ছন্দ মিলিয়ে লেখার জন্য।
মতামত প্রকাশ করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

গত দুই দিন আগে একটু বৃষ্টির দেখা পাইছিলাম। আসলে আসতে আসতে বৃষ্টির আগমন ঘটতে দেখা যাচ্ছে।তবে আমার কাছে বৃষ্টির দিন ভালোই লাগে।

 2 years ago 

কয়েক মাস পার হলেই আবার বৃষ্টির দিন চলে আসবে।
মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

পুকুর পাড়ে ব্যাঙের ঘ্যাঙোর ঘ্যাঙোর ডাক

বর্ষা টাইমে ব্যাঙদের এরকম ডাক শুনতে বেশ মজাই লাগে। সুন্দর কবিতা লিখেছেন আপনি। ভালো ছিল। চালিয়ে যান ভাই। ধন্যবাদ

 2 years ago 

পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 57558.50
ETH 2437.62
USDT 1.00
SBD 2.35