"চন্দ্রিমা" (Poem of my writing"the moon")||by @kazi-raihan

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@kazi-raihan বাংলাদেশের নাগরিক।

আজ - ২৫শে আষাঢ় | ১৪৩১ বঙ্গাব্দ | মঙ্গলবার | বর্ষাকাল |


আমি কাজী রায়হান,আমার ইউজার নাম @kazi-raihan।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।


আজ সকাল থেকেই অনেক ব্যস্ত ছিলাম। প্রতি সপ্তাহে ধারাবাহিক যে কাজ করার একটা গতি সেটা ধরে রাখার জন্য আজকেও একটি কবিতা নিয়ে হাজির হয়েছি। প্রতি সপ্তাহে কবিতা ফটোগ্রাফি জেনারেল রাইটিং সহ পোস্টের ভিন্নতা ধরে রাখার চেষ্টা করি। নির্দিষ্ট দিন আসলেই যেন মনে হয় আজকে আমার ফটোগ্রাফি শেয়ার করতে হবে বা আজকে কবিতা শেয়ার করতে হবে এরকম একটা ধারাবাহিকতা তৈরি হয়েছে আর এই ধারাবাহিকতা তৈরি হওয়ার কারণেই কমিউনিটিতে কাজ করা আমার জন্য সহজ হয়ে গিয়েছে বলে আমি মনে করি। দেখুন শুধু কমিউনিটিতে কাজের ক্ষেত্রে নয় যে কোন কাজের ক্ষেত্রে যদি আপনি একটি নির্দিষ্ট রুটিন অনুযায়ী চলেন সে ক্ষেত্রে একটা বাড়তি সুবিধা পাবেন। আগের পোস্টে উল্লেখ করেছিলাম আমার ভাইয়া ব্যক্তিগত কাজে ভারতের দিল্লি শহরে অবস্থান করছে যার কারণে নিজে একটু বাড়তি প্রেসারের মধ্যে আছি। সব কাজ আমাকে একা সামলাতে হচ্ছে। আব্বুর পাশাপাশি যেখানে আমি আর ভাইয়া মিলে কাজ সামলে নিতাম সেই দায়িত্ব এখন আমার একা পালন করতে হচ্ছে যদিও আব্বু একটু সাহায্য করছে। তবে সাম্প্রতিক সবাই একটু ঠান্ডা জ্বর বা নানান অসুস্থতায় ভুগছে। আব্বু একটু অসুস্থ বেশ ভালোই ঠান্ডা লেগেছে যার কারণে চেষ্টা করি আব্বুর উপরে যেন তেমন প্রেসার না থাকে। যাই হোক এত ব্যস্ততার মাঝে ও কমিউনিটিতে পুরোপুরি একটিভ থাকার চেষ্টা করছি।


কবিতা সম্পর্কে আমার অনুভূতি

আজকে নিচে যে কবিতা শেয়ার করেছি সেটা আমার কবিতার নোটবুক থেকে সংগ্রহ করা। আগে আমি ডাইরিতে কবিতা লিখতাম তবে চিন্তা করে দেখলাম এখানে যে কবিতাগুলো শেয়ার করি সেটা আজীবন স্থায়ী হয়ে থাকবে এখানে কবিতাগুলো শেয়ার করা বেশি সুবিধা। ডাইরি পুড়ে যেতে পারে বা চুরি হয়ে যেতে পারে কিন্তু এখানে আমি যে কবিতাগুলো শেয়ার করেছি সেগুলো আজীবন রয়ে যাবে। একদিন আমাদের ছোট দাদার পোস্টে পড়েছিলাম তিনি ফোনের নোটবুকে কবিতা লেখেন সেদিন থেকেই চেষ্টা করতাম ফোনের নোটবুকে কবিতা লিখে সেটা আপনাদের সাথে শেয়ার করতে। আর সেই প্রচেষ্টার থেকেই অভ্যাস হয়ে দাঁড়িয়েছে সুযোগ পেলেই ফোনের নোটবুকে কবিতা লেখা শুরু করি। তবে আগেই বলেছি ভালবাসা কেন্দ্রিক কবিতা লিখতে ভালো লাগে আর যদি সেটা প্রকৃতির প্রতি ভালোবাসা হয় তাহলে মনের আবেগ আরো বেড়ে যাওয়ার কথা। আমার মনে হয় রাতের বেলার চাঁদের সৌন্দর্য পছন্দ করবে না এমন মানুষ পৃথিবীতে একজন খুঁজে পাওয়া যাবে না। যাইহোক ফোনের নোটবুক থেকে কালেক্ট করে আজকের এই কবিতাটি শেয়ার করেছি। মূলত বেশি ব্যস্ততার কারণে ফোনের নোটবুক থেকে কবিতা সংগ্রহ করতে হয়েছে।

আমি যে কবিতাটি লিখেছি সেটা নিচে তুলে ধরেছি এখন আপনারা মন্তব্য করে জানাবেন কবিতাটি কেমন হয়েছে?? আর ভুলত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবে সবাই।


চলুন শুরু করা যাক


1000078617.png

Canva দিয়ে তৈরি

কবিতা

কবিতার নামঃ-"চন্দ্রিমা"

"মন খারাপির বার্তা পাঠায়
দূরের আকাশ পানে,
বৃষ্টি হয়ে ঝরে না সে
বরং নতুন রুপে সাজে।
কী নিদারুণ কলঙ্কের গুণে
সাজানো তুমি চন্দ্রিমা,
বিরহের সুর ঢেলে দেয়
আমার চোখে জোসনা।
আমি ধরণীর মাঝে
পলেস্তর বিহীন তৈলচিত্রে আঁকা,
তোমার সৌন্দর্যের মহীমার তুচ্ছতায়
সব পড়ে রয় ঢাকা।
তুমি সুশীল হ্নদয়হীন
আমি বড্ডো লোভী,
দুঃখ পেয়েও বারবার
তোমার কাছেই ফিরে আসি।

ধন্যবাদ সবাইকে



আমার পরিচয়


20230226135443_IMG_2201-01.jpeg

আমি কাজী রায়হান। আমি একজন ছাত্র। আমি বাংলাদেশে বাস করি। আমি কুষ্টিয়া সরকারি কলেজে লেখাপড়া করছি। আমি ফটোগ্রাফি করতে, গল্প লিখতে ও বাইক নিয়ে ঘুরতে খুবই ভালোবাসি। মনের অনুভূতির ডাকে সাড়া দিয়ে কবিতা লিখতে পছন্দ করি। সেই সাথে যে কোনো নতুন বিষয় সম্পর্কে জানতে পছন্দ করি। আমি ভালোবাসি স্টিমিট প্লাটফর্মে কাজ করতে।



Y2TyqY1SUSMFB8YtmVQ.png

E8fRY4dhuR5sTLZsFHQGy2Dnv1izoNa9kDDwNf6SWjwUiExjDZXA9b63NAwrwLXd8Ct7t1ZtdVLLXWaLZw5onyjbiCRPr6s2tz1kz75iSS...xFU9EXxXdabqMHBsc9mJ817a2SuVogJxMBkzsHNyMz11NQwmvwuEWHWA5F82zgRf2rtHDE85bAj4sRhY9U82BY2NqNXEu8caQc9HGJHwF7D2FoRAiQKCNDCinS (1).png

💗💗💗

standard_Discord_Zip.gif

🔥আমার বাংলা ব্লগ 🔥

standard_Discord_Zip.gif

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64261.31
ETH 2787.80
USDT 1.00
SBD 2.66