"বিষন্ন সময়"(Poem of my writing"sad time")||by @kazi-raihan

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@kazi-raihan বাংলাদেশের নাগরিক।

আজ - ৩রা ভাদ্র | ১৪৩০ বঙ্গাব্দ | শুক্রবার | শরৎকাল |


আমি কাজী রায়হান,আমার ইউজার নাম @kazi-raihan।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।


আজকে আবার চলে এলাম নতুন একটি কবিতা নিয়ে। আসলে প্রতি সপ্তাহেই নিজের ধারাবাহিকতা অব্যাহত রাখতে আর প্রশ্নের ভিন্নতা তুলে ধরতে কবিতা শেয়ার করা হয়। চেষ্টা করি সপ্তাহের প্রতিটা দিন ভিন্ন ভিন্ন টপিক শেয়ার করতে তাই আজকে কবিতা নিয়ে চলে আসলাম। কখনো ফটোগ্রাফি কখনো নিজের মনের অনুভূতি আবার কখনো কোথাও ঘুরতে গেলে সেই টপিকগুলো তুলে ধরি। যাইহোক তবে আজকে কবিতা লিখতে গিয়ে একটা মজার ঘটনা ঘটেছে আসলে বিষয়টা মজার বলবো নাকি দুঃখজনক বলবো সেটা বুঝতে পারছি না। সাধারণত আমি প্রথমে ডায়েরীতে কবিতা লিখি এবং সেটা থেকে পরবর্তীতে আপনাদের মাঝে তুলে ধরি। দুপুর বেলায় প্রায় কবিতা লেখা শেষ সেই মুহূর্তে আমার ভাতিজা কে আম্মু আমার কাছে দিয়ে বললো একটু রাখো আমি একটু আসছি। আমি সাধারণত বিছানার উপর শুয়ে পড়েই চিন্তা করে কবিতা গুলি লেখার চেষ্টা করি তো ডাইরিটা বিছানার উপর ছিল আর সাফওয়ান অর্থাৎ আমার ভাতিজা বিছানার ওপর খেলা করছিল। ডাইরিটা সাফওয়ানের থেকে একটু দূরেই ছিল তাই ভাবলাম ও বিছানার পরে খেলতে থাকুক আমি ওর খেলনাগুলো পাশের রুম থেকে নিয়ে আসি তাহলে আর আমার কাজের কোন সমস্যা হবে না। আমি খেলনা গুলো নিয়ে যখন আবার রুমে আসলাম দেখলাম সে আবার ডাইরেক্ট পৃষ্ঠাগুলো টেনে টেনে ছিঁড়ছে, আবার সেখানে প্রসাব করছে। আমি যখনই রুমে প্রবেশ করলাম তখনই সে আমার মুখের দিকে তাকিয়ে ছিল আমি আর তখন কিছুই বলতে পারিনি। অনেকগুলো কবিতা ছিল তবে সবগুলো কবিতাই আমি কমিউনিটিতে শেয়ার করেছি তাই সেগুলো হারাবার ভয় নেই।


কবিতা সম্পর্কে আমার অনুভূতি

সময় তার নিজের গতিতে পার হয়ে যায়। তবে সময় শুধু আপনার জন্য সুখ বয়ে আনে না মাঝে মাঝে সময় আপনার দুঃখ বয়ে আনে। আসলে সুখ আর দুঃখের মধ্য দিয়েই তো জীবন। আপনার জীবনের যেকোনো মুহূর্ত আপনি চোখ বন্ধ করে অনুভব করতে পারবেন। আপনি চোখ বন্ধ করে যদি আপনার জীবনের বিষন্ন সময় গুলো মনে করতে চান তাহলে খুব সহজে সেগুলো মনে করতে পারবেন আর সেটা কবিতার ভাষায় ইচ্ছা করলেই তুলে ধরতে পারবেন। তবে এই অনুভূতিগুলো মনে করতেছিলে অবশ্যই নীরবে সেগুলো মনে করতে হবে। যাই হোক এই অনুভূতিগুলো আমি নিজের বাস্তব অভিজ্ঞতা থেকে আপনাদের সাথে শেয়ার করছি তবে আজকের এই টপিকটা আমি পুরোটাই নিজের বিষন্ন সময়ের সাথে শেয়ার করছি যেটা ২০১৮ আর ২০১৯ সালের দিকে আমি পার করেছি। যাইহোক অতীতের কথা মনে করে আর এখন কষ্ট পেতে চাই না। তবে যে কবিতাটি লিখেছি সেটা আপনাদের সাথে এখন তুলে ধরতে চাচ্ছি।

আমি যে কবিতাটি লিখেছি সেটা নিচে তুলে ধরেছি এখন আপনারা মন্তব্য করে জানাবেন কবিতাটি কেমন হয়েছে?? আর ভুলত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবে সবাই।


চলুন শুরু করা যাক


png_20230818_115138_0000.png

Canva দিয়ে তৈরি

কবিতা

কবিতার নামঃ-"বিষন্ন সময়"

আকাশটা আজ বিষন্ন যে,
মেঘ জমেছে কালো-
বিষন্নতায় মন ভরেছে
কীভাবে লাগে ভালো?
মেঘলা আকাশ সূর্য্যি ঢাকে,
মনখারাপের চিঠি লিখে,
বৃষ্টি তোমার নিমন্ত্রণ
তোমার মাঝেই ক্ষতের যতন।
অভিমানে আধার দিলে,
ফিরবে পাখি আপন ঠিকানায়
তোমার মাঝে পূর্নতা পাই-
শূন্যতাদের মাঝে।
চেয়ে রোদের হাসি
নীড় তোমায় ভালোবাসি।
শেষ বেলায় অভিমান
তোমায় দেখে কাতর এ মন।
গোমড়া মুখে আর থাকা নয়
এবার হাসি চাই,
বিশাল তোমার মাঝেই যেন
আপন আলোয় ঠিক খুজে পাই
নীলিমায় ভালোবাসা।

ধন্যবাদ সবাইকে

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

Amar_Bangla_Blog_logo.jpg

💗💗💗

standard_Discord_Zip.gif

🔥আমার বাংলা ব্লগ 🔥

standard_Discord_Zip.gif

Sort:  
 last year 

বন্ধু তোমার কবিতা পড়ে যে আমি মুগ্ধ হয়ে গেলাম। সত্যিই অসাধারণ একটি কবিতা আমাদের সাথে শেয়ার করেছো। "বিষন্ন সময়" কবিতার প্রতিটি লাইন অনবদ্য হয়েছে। সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য তোমাকে অসংখ্য ধন্যবাদ বন্ধু।

 last year 

সুন্দর মতামত প্রকাশ করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ তোমাকে।

 last year 

আমার মন্তব্যের চমৎকার ভাষায় ফিডব্যাক প্রদান করার জন্য তোমাকেও অসংখ্য ধন্যবাদ বন্ধু। তোমার জন্য শুভকামনা রইল সর্বক্ষণ।

 last year 

আপনার জন্য সমবেদনা ভাই, আপনার কষ্টের ভাগ নিতে পারবো না নিজের মনের কথা গুলো আপনি সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন।দোয়া করি আপনার মনোবল যেনো শক্ত হয়ে থাকে। যে গেছে গেছেই ওগুলো নিয় মন খারাপ কইরেন না ধন্যবাদ সুন্দর হয়েছে।

Posted using SteemPro Mobile

 last year 

আসলে কষ্টের ভাগ কেউ নিতে পারে না তবে পাশে থেকে সেই মানুষ কে সাপোর্ট করা যায়।

 last year 

অনেক সুন্দর একটি কবিতা আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাই। কবিতাটি পড়ে আমার তো অতীতের অনেক কথাই মনে পড়ে গেল। আপনার জীবন থেকে কিছু স্মৃতি নিয়ে এই কবিতাটি লিখেছেন এটা জেনে বেশ ভালই লাগলো। তবে জীবনে ভালো খারাপ দুটো সময় থাকে। বেশ ভালো লাগলো কবিতাটি পড়ে ধন্যবাদ ভাই।

 last year 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58482.75
ETH 2615.94
USDT 1.00
SBD 2.42