"স্বপ্নের রানী"(Poem of my writing "Queen of dreams")||(১০% লাজুক খ্যাকের জন্য) by @kazi-raihan

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@kazi-raihan বাংলাদেশের নাগরিক।

আজ -১লা কার্তিক | ১৪২৮ বঙ্গাব্দ | রবিবার | হেমন্তকাল |


আমি কাজী রায়হান,আমার ইউজার নাম @kazi-raihan।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।


নিজের মনের অনুভূতিকে কেন্দ্র করে সাধারণত কবিতাগুলো লেখা হয়। কখনো রোমান্টিক কবিতা আবার কখনো প্রাকৃতির ভালোবাসা নিয়ে কবিতা বা ভালোবাসার ব্যর্থতা নিয়ে কবিতা, সেটা ডিপেন্ড করে মনের উপরে। একজন মানুষের মনের অনুভূতি বিভিন্ন সময় সুইং করতে পারে তবে আজকে একটু রোমান্টিক বিষয় নিয়ে লিখেছি। ধরুন আপনি আপনার জীবনের প্রথম ভালবাসাকে কেন্দ্র করে চোখ বন্ধ করে একটি কবিতা লিখেছেন। আজকের লেখা কবিতাটি কিছুটা আমার কাছে এমনই মনে হয়েছে।


কবিতা সম্পর্কে আমার অনুভূতি

মানুষের প্রতি মানুষের ভালোবাসা না থাকলে হয়তো এই পৃথিবী সৃষ্টি হতো না। একজন ছেলের কথা বলি বা একজন মেয়ের কথাই বলি না কেন সবার জীবনেই প্রথম ভালবাসাটা একদম ষোল আনাই খাঁটি হয়। পারিবারিক কারণে হোক আর তাদের মধ্যে ভুল বোঝাবুঝির কারণে হোক তাদের যদি বিচ্ছেদ ঘটে তাহলে যে প্রকৃত অর্থে ভালবেসেছিল সে অতীতের স্মৃতিগুলো সোনালী স্মৃতি হিসেবে তার জীবনে মনে রাখতে চায়। ধরুন একটি ছেলে একটি মেয়েকে পছন্দ করে বা ছেলেটি জীবনে প্রথম মেয়েটিকে ভালোবেসেছে সেক্ষেত্রে ছেলেটি চাইলে মেয়েটির সৌন্দর্যের বিবরণ চোখ বন্ধ করলেই দিতে পারে। হয়তো অনেকের জীবনেই অতীত থাকে না তবে বেশিরভাগ ছেলেদের জীবনে একটা অতীত থাকে। আমি শুধু দুচোখ বন্ধ করে আমার ভালো লাগার সেই মানুষটির কথা স্মরণ করতে পারি, আমি এখনো চোখ বন্ধ করলে তার সেই অপরূপ সৌন্দর্যের পুরোটাই দেখতে পাই। আর কারই বা ভালো না লাগে নিজের প্রিয় মানুষটার রূপের প্রশংসা করতে। আপনি আপনার প্রিয় মানুষের যতই প্রশংসা করবেন না কেন সেটা যেন কম মনে হবে। আকাশের চাঁদ রাতের আকাশের তারা, ফুটে থাকা ফুল সব কিছুই যেন তার রূপের সৌন্দর্যের কাছে হার মেনে যায়। সে যখন কথা বলে তার কন্ঠের সাথে যেন কোকিলের সুমধুর আওয়াজ মিলে যায়, তাকে দেখলেই যেন বারবার তার মন চুরি করতে মন চায়। মনের মধ্যে একটি চাওয়ার সৃষ্টি হয় আর রাতের বেলায় স্বপ্নের রানী হিসেবে সেই প্রিয় মানুষটাকে যেন রানী হিসেবে দেখতে পাই। আমার লেখা কবিতাটির পুরো অংশই প্রিয় মানুষের রূপের প্রশংসা করে লিখেছি বলে আমার লেখা কবিতাটির নাম দিয়েছি "স্বপ্নের রানী"
কবিতাটি কেমন হয়েছে কমেন্ট করে জানাবেন আর ভুলত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবে সবাই।


চলুন শুরু করা যাক


watercolor-1020509__480.webp.jpg

Source

কবিতা

কবিতার নামঃ-"স্বপ্নের রানী"

সৃষ্টিকর্তা তোমাকে বানিয়েছে নিখুত সৌন্দর্যে,
মনে হয় জীবন ভরে দেখি সারাক্ষণ।
হৃদয়ের মধুর নীরব বচন করেছে রঙিন
তাই এখন নিজেকে মনে হচ্ছে স্বাধীন।
আসমান থেকে আগত তুমি যেন এক পরী
মন চায় একবার তোমার হৃদয় করতে চুরি।
এত সুন্দর বদন, ঠিক একদম পুষ্পের মতন
আদেও কি কোন জাগতিক সৌন্দর্য হতে পারে এমন??
কোকিলের ন্যায় মিষ্টি কন্ঠ তোমার,
শুনে মুছে যায় মনের সব ব্যথা।
শূন্য পায়ে কানন মাঝে তুমি যেয়ো না একা,
তোমার পাদো তলে কাটা আমি সইতে পারবো না।
কেউ যেন তোমায় চেয়ে না বসে,
এই ভয়ে সাদা বলি।
অন্তরের প্রেম তোমার জন্য জ্বালিয়া আজ হয়েছে দীপা,
যেন অপার্থিব সুন্দর যোগে তুমি অপরূপা ৷
তোমায় নিয়ে লিখব কবিতা,
কোন এক জোৎস্না রাতে
জোনাকি পোকা মিটিমিটি আলো দিবে,
আর আমি লিখবো মোদের প্রেম কাহিনী।

ধন্যবাদ সবাইকে

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

Amar_Bangla_Blog_logo.jpg

💗💗💗

standard_Discord_Zip.gif

🔥আমার বাংলা ব্লগ 🔥

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

অসাধারণ লিখেছেন ভাই। নিজের ভালবাসার মানুষের চমৎকার বর্ণনা দিয়েছেন।আর ঠিকই বলেছেন প্রেমে পড়লে সব সুন্দর জিনিসের সাথেই তার তুলনা করতে মন চায়।প্রার্থনা করি খুব জলদি যাতে আপনার প্রেম কাহিনী লেখা শুরু করতে পারেন।

 2 years ago 

অনেক সুন্দর ছিল কবিতাটি। ভালবাসার মানুষকে নিয়ে মনের চাওয়া সত্যি এমনই হয়। সুন্দর কবিতাটি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আমার মুড যত দিকেই সুইং করুক না কেন কোন ধরনের কবিতায় বের হয় না ভেতর থেকে। কিন্তু আপনাদের দেখি যখন মুড যেরকম থাকে সেরকম কবিতা লিখে ফেলেন এবং প্রতিটি কবিতায় খুব চমৎকার হয়। কবিতাটিতে আপনার পছন্দের মানুষের রূপের প্রশংসা খুব চমৎকারভাবে আপনি করেছেন। ভালো লেগেছে আমার কাছে কবিতাটি।

 2 years ago 

সত্যি বলেছেন ভাই প্রথম ভালোবাসা কখনোই ভোলা যায়না। যতকিছুই হোক না কেনো প্রথম ভালোবাসার স্মৃতি গুলো কাঁদাবেই। আমিও এমন এক অভাগা। যার রয়েছে এমনই এক অতীত। যতই ভুলতে চাই পারিনা। হাজার চেস্টা করেও না। আপনার কবিতা পড়ে ভালোই লাগল ভাই। সুন্দর লিখেছেন।

 2 years ago 

আসলে প্রথম ভালোবাসাটা সবসময় ভুল মানুষের সঙ্গেই হয়। প্রথম অবস্থাতে দুজন সঠিকই থাকে কিন্তু দিন যত যায় ততই একটা মানুষ নেগেটিভ দিকে চলে যায় আরেকটা মানুষ পজেটিভ থেকেই যায়। এতকিছু হওয়ার পরেও যখন বিচ্ছেদ নামক শব্দটা তাদের জীবনে এসে হাজির হয় তখন হয়তোবা আমরা আর রাগে ক্রোধে বিচ্ছেদ করেই ফেলি। কিন্তু এটা হয়তো ক্ষনিকের জন্য এত সময় যে তাদের কথা কিন্তু আমাদের ঠিকই মনে পড়ে তাদের কথা মনে পড়ে দীর্ঘ এক নিঃশ্বাস ছাড়া আর কিছুই দেয়ার থাকে না। যাই হোক কবিতাটি পড়ে বুঝলাম আপনি মনের মাধুরী দিয়ে কবিতাটি লিখেছেন। পরবর্তীতেও এরকম সুন্দর কবিতা আপনার থেকে আশা করব।

 2 years ago 

আসলে ঠিক বলেছেন মানুষের মনের অনুভূতি নিয়ে এই কবিতা লেখা হয়। কিন্তু আপনি যে চোখ বন্ধ করে এই কবিতা লিখে ফেলতে পারেন এটা বেশ অসাধারণ। আমি তো কবিতা লিখতে বসলে প্রায় কয়েক ঘণ্টা লেগে যায় ভাবতে ভাবতে। স্বপ্নের রানী কে নিয়ে বেশ অসাধারণ লিখেছেন। আবার দেখলাম সৌন্দর্যের বেশ বর্ণনা করেছেন। সত্যি কবিতাটি অসাধারণ হয়েছে।

 2 years ago 

সব ক্ষেত্রেই তো আর চোখ বন্ধ করলে কবিতা লেখা হয় না আপু শুধু প্রিয় মানুষটাকে চোখ বন্ধ করে স্মরণ করলেই তার রূপের সৌন্দর্যকে কেন্দ্র করে একটি কবিতা লেখা যায় মাত্র।

 2 years ago 

বাহ খুবই অসাধারণ আপনি অনেক সুন্দর করে স্বপ্নের রানী কবিতা লিখেছেন। সত্যি সব মানুষের পছন্দের মানুষ থাকে। তবে আপনি অনেক সুন্দর করে কবিতার মাঝে উঠিয়ে তুলেছেন। তবে আমার কবিতা লিখতে অনেকক্ষণ টাইম লাগে ভেবেচিন্তে লিখতে হয়। আপনি একদম বসে কবিতাটি সুন্দর করে লিখে ফেলেছেন। তবে আপনার কবিতার মাঝে ভালোবাসা সাপ খুব স্পষ্ট দেখা যাচ্ছে। ধন্যবাদ আপনাকে প্রিয় মানুষটিকে নিয়ে কবিতা লেখার জন্য। এবং অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

একটা ছেলের প্রতি একটা মেয়ের ভালোবাসার অনুভূতি না থাকলে এমন রোমান্টিক কবিতা আসেনা আপু। আপনার গুরুত্বপূর্ণ মতামত আমাদের মাঝে তুলে ধরার জন্য অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64349.87
ETH 2775.11
USDT 1.00
SBD 2.65