"প্রকৃতির ডাক"(Poem of my writing "Nature's call")||(১০% লাজুক খ্যাকের জন্য) by @kazi-raihan

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@kazi-raihan বাংলাদেশের নাগরিক।

আজ -৮ই শ্রাবণ | ১৪২৮ বঙ্গাব্দ | শনিবার | বর্ষাকাল |


আমি কাজী রায়হান,আমার ইউজার নাম @kazi-raihan।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।


পৃথিবীতে যদি সৌন্দর্যের খোঁজ করা হয় তাহলে সেখানে প্রকৃতির সৌন্দর্যের কাছে সবকিছুই হার মেনে যাবে। আমিও প্রকৃতির প্রেমে হাবুডুবু খাই যত দেখি ততই প্রকৃতির সৌন্দর্যে মুগ্ধ হই এ যেন সৃষ্টিকর্তার এক অপরূপ সৌন্দর্য্য সৃষ্টির উদাহরণ। যেদিকে দুচোখ যায় শুধু প্রাকৃতিক সৌন্দর্য লক্ষ্য করা যায় তাহলে আমরা কেন প্রকৃতির প্রেমে পাগল হবো না??


কবিতা সম্পর্কে আমার অনুভূতি

আমার কাছে রোমান্টিক বা ভালোবাসার কবিতা লিখতে অনেক বেশি ভালো লাগে। তবে সব সময় তো আর রোমান্টিক মন-মানসিকতা থাকেনা যার জন্য যখন যে রকম সম্ভব হয় সেরকম ভাবেই কবিতা লিখে আপনাদের সাথে শেয়ার করি। তবে আজকে প্রকৃতির প্রেমে হারিয়ে গিয়েছি আর প্রকৃতির সৌন্দর্যের মুগ্ধ হয়েছি যেটা শুধু আমি নয় পৃথিবীর প্রতিটা মানুষ প্রকৃতির এই সৌন্দর্যের কাছে দুর্বল থাকে। যদি বাংলাদেশের বান্দরবন রাঙামাটি অঞ্চলের কথা বলি তাহলে সেখানে যেন প্রকৃতি তার আসল রূপ নিয়ে একদম মানুষের মাঝে নেমে পড়েছে। উচু পাহাড় থেকে ঝরনার ধারা বয়ে চলেছে। সাজেক গেলে মেঘের রাজ্যকে খুব কাছ থেকে দেখা যায়। রাঙ্গামাটি অঞ্চলে বড় বড় পাহাড় গুলো পর্যটকদের আকর্ষিত করে। পাহাড়ের সবুজ পরিবেশের মধ্যে জলধারার শব্দ পাওয়া যায় এটা একটা ন্যাচারাল প্রকৃতির সুর। আবার আপনি পৃথিবীর যে প্রান্তেই থাকেন না কেন যখন সন্ধ্যা পেরিয়ে রাতের বেলায় আকাশে চাঁদের আবির্ভাব দেখা যায় তখন সেই সৌন্দর্যের মাঝে প্রায় প্রতিটি লোক হারিয়ে যেতে দ্বিধাবোধ করে না। প্রকৃতির মাঝে এমন হাজার সৌন্দর্য আছে যার প্রেমে পৃথিবীর প্রতিটা মানুষ হাবুডুবু খায়। প্রকৃতির মাঝে এতটা প্রেম তাই আমি আজকে প্রকৃতি নিয়েই আপনাদের মাঝে একটা কবিতা লিখেছি। প্রকৃতির সান্নিধ্যে গিয়ে কবিতা লেখাটা বেশি মজার হয় তবে সব সময় তো আর সব জায়গায় ট্রাভেল করা সম্ভব হয় না তাই বাসায় বসে যতটুকু সম্ভব লিখেছি। যেহেতু প্রকৃতি নিয়ে কবিতা লিখেছি তাই আমার লেখা কবিতাটির নাম দিয়েছি "প্রকৃতির ডাক"
কবিতাটি কেমন হয়েছে কমেন্ট করে জানাবেন আর ভুলত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবে সবাই।


চলুন শুরু করা যাক


nature-3082832__480.jpg

Source

কবিতা

কবিতার নামঃ-"প্রকৃতির ডাক"

প্রকৃতি হাতছানি দিয়ে ডাকে,
হারিয়ে যাও আমার এই সৌন্দর্যের মাঝে।
প্রকৃতি আমি হারিয়ে যাবো,
হারিয়ে যাবো পাহাড়ি সৌন্দর্যের বাঁকে।
বৈশাখের কালো মেঘের হাওয়াতে,
উড়ে যাবো প্রকৃতির ভালোবাসার মায়াতে।
সবুজের সৌন্দর্যে হারিয়ে যাবো বারবার,
ঝর্নার স্রোতে ফিরে আসবো প্রতিবার।
ছাড়তে পারিনি প্রকৃতির মায়া,
আগলে রেখেছে আমায় প্রকৃতির ছায়া।
আষাঢ়ের বৃষ্টিতে ভিজিয়ে,
রংধনু রঙে রাঙিয়েছে আমাকে।
পশু পাখির কলরবে মুখরিত চারিধার,
এমন কলরব শুনতে চায় মন বারবার।
রাতের বেলায় চাঁদ আকাশে উঁকি মেরে হাসে,
চাঁদের মায়াবী আলোয় চারিপাশ ভাসে।
আমি জ্বলবো সেই আলোয়,
এ যেন প্রকৃতির উদার দান মানবের তরে ।
আমি ভালোবাসি,
আমি প্রকৃতির ডাকে সাড়া দিতে ভালোবাসি।

ধন্যবাদ সবাইকে

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

Amar_Bangla_Blog_logo.jpg

💗💗💗

standard_Discord_Zip.gif

🔥আমার বাংলা ব্লগ 🔥

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

💞💚💙🥰

 2 years ago 

ছাড়তে পারিনি প্রকৃতির মায়া,
আগলে রেখেছে আমায় প্রকৃতির ছায়া।
আষাঢ়ের বৃষ্টিতে ভিজিয়ে,
রংধনু রঙে রাঙিয়েছে আমাকে।

  • আপনি অনেক সুন্দর কবিতা উপহার দিয়েছেন আমাদের মাঝে। আপনার কবিতাটি আমার অনেক ভালো লেগেছে। আসলেই অনেক সুন্দর হয়েছে শব্দগুলো ছন্দে ছন্দে মুখরিত কবিতা।
 2 years ago 

মন্তব্যের মাধ্যমে আমাকে অনুপ্রেরণা দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

প্রকৃতির প্রেমে মুগ্ধ হয়ে আপনি যে কবিতা দেখেছেন তা আসলেই অনেক বেশি সুন্দর ছিল ,আমার কাছে পড়তে বেশ ভালো লেগেছে। আপনি ঠিক বলেছেন যে বাংলাদেশের বান্দরবান রাঙ্গামাটি অঞ্চলে অনেক বেশি সৌন্দর্য রয়েছে। সেগুলো দেখলে আসলে সত্যি মনটা ভরে যায়। বিশেষ করে আমার কাছে উচু পাহাড় থেকে ঝর্ণা বয়ে যায় সেগুলো আসলেই অনেক বেশি ভালো লাগে।

 2 years ago 

আপনার মতামত প্রকাশ করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

প্রকৃতির ডাক নিয়ে দারুন একটি কবিতা লিখেছেন সত্যিই আপনি অনেক সুন্দর কবিতা লিখে থাকেন এর আগেও আপনার কবিতাগুলো পড়েছে কবিতার বক্তব্য কথা গুলো পড়ে মুগ্ধ হয়েছি।

 2 years ago 

আপনি আমার কবিতাগুলো পড়েছেন আর সেগুলো আপনার কাছে অনেক ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া। অনুপ্রেরণা যোগান দেওয়ার মতো মন্তব্য প্রকাশ করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও ভাইয়া অসাধারণ একটি কবিতা লিখেছেন আপনার কবিতা গুলো পড়তে আমার কাছে বেশ ভালো লাগে প্রকৃতির ডাক অসাম লাগলো পড়তে ধন্যবাদ।।

 2 years ago 

দারুন বলেছেন ভাইয়া এভাবেই সুন্দর মন্তব্য করে সব সময় পাশে থাকবেন এই কামনাই করি। আপনাকে অনেক ধন্যবাদ ভাইজান।

 2 years ago 

আসলে প্রকৃতির কাছে সকল সৌন্দর্য হার মানে।আপনার কবিতা গুলো বেশ সুন্দর হয়।আজকে কবিতাটিও সুন্দর। প্রতিটি লাইন বেশ সুন্দর। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার গুরুত্বপূর্ণ মতামত আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপুমনি।

 2 years ago 

ভাই আপনি যথার্থই বলেছেন পৃথিবীর সব কিছুই প্রাকৃতিক সৌন্দর্যের কাছে হার মেনে যাবে ।কারণ সৃষ্টিকর্তা তার নিজ হাতে প্রকৃতিকে সাজিয়েছে ।ধন্যবাদ সুন্দর কিছু কথা শেয়ার করার জন্য।

 2 years ago 

একদম ঠিক বলেছেন সৃষ্টিকর্তা তার নিজ হাতে এই প্রাকৃতিক সৌন্দর্যকে সাজিয়েছে। আপনার গুরুত্বপূর্ণ মতামত তুলে ধরার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58679.35
ETH 3155.04
USDT 1.00
SBD 2.44