"আমি থাকতে চেয়েছিলাম"(Poem of my writing"I want to stay")||by @kazi-raihan

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@kazi-raihan বাংলাদেশের নাগরিক।

আজ - ১৩ই শ্রাবণ | ১৪৩০ বঙ্গাব্দ | শুক্রবার | বর্ষাকাল |


আমি কাজী রায়হান,আমার ইউজার নাম @kazi-raihan।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।


গত সপ্তাহে একটি কবিতা শেয়ার করেছিলাম তাই সেই ধারাবাহিকতা বজায় রেখে এই সপ্তাহেও একটি কবিতা নিয়ে হাজির হয়েছি ।তবে এই সপ্তাহের কবিতাটি ভালোবাসা কেন্দ্রিক। আমার কাছে ভালবাসা কেন্দ্রিক বা রোমান্টিক কবিতা গুলো লিখতে অনেকটাই সহজ মনে হয় তা ছাড়া সময়ও কম লাগে। তবে আজকে শুক্রবার হাওয়ায় বাসা থেকে আর বের হয়নি। যদিও এলাকার বড় ভাইদের সাথে সকালবেলা হাঁটতে বের হয়েছিলাম তবে বাসায় ফিরে গোসল করে নাস্তা শেষ করেই কমিউনিটিতে টুকটাক সময় দিয়েছি। সকাল বেলায় মুড অনেক ফ্রেশ থাকে তাই বেশ কয়েকটি পোস্ট পড়লাম। কেউ ফটোগ্রাফি পোস্ট করেছে কেউ কবিতা শেয়ার করেছে আবার পাওয়ার বৃদ্ধি সহ বিভিন্ন রকমের আর্ট পোস্ট দেখলাম। তবে শুক্রবারে মুড কেন জানি অন্যরকম থাকে তাই ভাবলাম আজকে আর অন্য কিছু শেয়ার করবো না আজকে একটা সুন্দর কবিতা শেয়ার করব। প্রথমত কবিতা লিখতাম খাতায় বসে কিন্তু খাতা থেকে আবার নতুন করে ফোনে লিখতে হত তাই এখন আর খাতায় কবিতা লিখি না। এখন ফোনের নোটে কবিতাগুলো লেখার চেষ্টা করি আর সেখান থেকে কপি করে সহজেই কবিতা গুলো শেয়ার করা যায় ‌ সহজ কথায় বলতে গেলে কাজের সুবিধার ক্ষেত্রে এমনটা করা হয়। যদিও খাতায় লিখতে পারলে অনেকগুলো কবিতা একদিন একসাথে খাতায় কেউ দেখলে সেগুলো পড়বে তবে কবিতাগুলো তো আমি কমিউনিটিতে সংরক্ষণ করে রাখছি। যাইহোক আর কথা বাড়িয়ে লাভ কি মূল পর্বে চলে যাই।


কবিতা সম্পর্কে আমার অনুভূতি

বয়সের সাথে সাথে মানুষের মনে ভালোবাসা জাগতে শুরু করে তাই একটা সময় এসে ছেলেমেয়েদের প্রতি ভালোবাসা বাড়তে থাকে তখনই একটা ছেলে আর একটা মেয়ে সম্পর্কে জড়ায়। এক্ষেত্রে কেউ ভালবাসাটাকে সিরিয়াসলি নেয় আবার কেউ ভালবাসাটাকে শুধু টাইম পাস হিসেবে গ্রহণ করে। তবে আমার যতটুকু মনে হয় যদি কোন ছেলে বা মেয়ে জীবনের প্রথম কাউকে পছন্দ করে তাহলে সেটা মন থেকেই পছন্দ করে। যাই হোক যখন ছেলে অথবা মেয়ে দুজনের মধ্যে একজন সম্পর্কটাকে তুচ্ছ মনে করে তখন কেউ একজন দূরে চলে যায় আর যে মন থেকে ভালবাসে সে চায় তার প্রিয় মানুষটা তার পাশেই থাকুক। তখন সে মনে মনে ভাবতে থাকে আমি তোমার কাছেই থাকতে চেয়েছিলাম কিন্তু তুমি আমাকে দূরে সরে যেতে বাধ্য করেছ বা দূরে ঠেলে দিয়েছো। হ্যাঁ ঠিক এমন একটা অনুভূতি আজকের এই কবিতার মাধ্যমে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।

আমি যে কবিতাটি লিখেছি সেটা নিচে তুলে ধরেছি এখন আপনারা মন্তব্য করে জানাবেন কবিতাটি কেমন হয়েছে?? আর ভুলত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবে সবাই।


চলুন শুরু করা যাক


png_20230728_084126_0000.png

Canva দিয়ে তৈরি

কবিতা

কবিতার নামঃ-"আমি থাকতে চেয়েছিলাম"

আমি থাকতে চেয়েছিলাম
-সে রাখতে চায়নি!
আমি কান্না করেছিলাম
-সে দেখতেই পায়নি!
আমি পায়ে ধরেছিলাম
-সে ছোট হওয়ার মর্ম বোঝেনি!
আমি বোঝাতে চেয়েছিলাম
-সে বুঝতে চায়নি!
আমি আগলে রেখেছিলাম
-সে বন্দী হতে চায়নি!
আমি শাসন করেছিলাম
-সে অধীনে থাকতে চায়নি!
আমি রাত জাগতে বারণ করেছিলাম
-সে গুরুত্ব দেয়নি!
আমি মনখারাপ করে ছিলাম
-সে নিরবতা ভাঙেনি!
আমি বলেছিলাম তোমাকে ছাড়া থাকতে পারবোনা
-সে পাত্তাই দেয়নি!
আমি বলেছিলাম ভালবাসি
-সে মানেই বোঝেনি!
আমি বললাম চলে যাচ্ছি
-সে আটকায়নি!
আমি বললাম কষ্ট দিচ্ছোতো
-সে শুনতেই পায়নি!
আমি বললাম তাহলে সব শেষ
-সে কোন কথা বলেনি!

ধন্যবাদ সবাইকে

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

Amar_Bangla_Blog_logo.jpg

💗💗💗

standard_Discord_Zip.gif

🔥আমার বাংলা ব্লগ 🔥

standard_Discord_Zip.gif

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

এটা ঠিক সত্যে অন্য দিনের থেকে শুক্রবারের দিনটা একেবারে আলাদা। এই দিনটা মানুষের মধ্যে একটা অলসতা কাজ করে। মনে হয় যে আজকে শুক্রবার থাক না একটু বসেই থাকি বা শুয়ে থাকি। বয়সের মাঝে মানুষের চাওয়া পাওয়ার অনেকটা মিল রয়েছে। কম বয়সী মেয়ে বা ছেলে যখন সম্পর্ক জড়ায় তখন তাদের কেউ মনে করে এটাই জীবন কেউ বা মনে করে না এটা জীবন নয়। ভাই আপনি আমি থাকতে চেয়েছিলাম নিয়ে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন আপনার লেখাগুলো এবং কবিতা লেখা টি পড়লাম খুব ভালো লাগলো। অনেক চমৎকারভাবে কবিতা লাইন গুলো গুছিয়ে লিখেছেন ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

আসলে এটা কিন্তু সত্যি ছেলেমেয়েরা যখন প্রথম কাউকে ভালবাসে তখন সে তাকে সত্যিকারের ভালোবাসে। তবে বেশিরভাগ সময় দেখা যায় একজন একজনকে অনেক বেশি ভালোবাসলেও সে তার সাথে টাইম পাস করে। একজন অপরজনকে ছেড়ে অনেক দূরে চলে যায়, কিন্তু সেই মানুষটা তার সাথে থাকতে চায়। আপনি অনেক সুন্দর একটা টপিক তুলে ধরে আজকের এই কবিতাটা লিখেছেন, যা পড়তে আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।

 last year 

ভাই আপনার লেখা কবিতা গুলো আমি সব সময় অনেক বেশি পছন্দ করি এটা সত্যি। আপনি অনেক সুন্দর টপিক নিয়ে কবিতা লিখে থাকেন। আসলে অনেকেই থাকতে চায়, কিন্তু অনেকেই দূরে চলে যায় ভালোবাসার মানুষটার কাছ থেকে। যখন একটা মানুষ আরেকজনকে নিজের থেকেও বেশি ভালোবাসে, তখন দেখা যায় সেই মানুষটা তাকে ছেড়ে চলে যায়। আসলে একজন থাকতে চাইলেও অন্যজন তাকে রাখতে চায় না। এরকম কবিতা গুলো পরবর্তীতেও দেখতে চাই।

 last year 

একদম সঠিক বলছেন ভাইয়া আপনি সকাল বেলা আসলে মুড অনেক ভালো থাকে। তাই সকাল সকাল যদি কাজ গুলো করা যায় তাহলে ভালো লাগে। তবে আপনি শুক্রবার দিনের সুন্দর কবিতা লিখলেন কবিতা পড়তে অনেক ভালো লেগেছে। যেহেতু এক সময় সবাই প্রেমে পড়ে প্রেমের অনুভূতি সবার মধ্যে থাকে। আসলে প্রথম প্রেমের মতোই অনুভূতি আর কখনো হয় না। সবাই চায় তার প্রিয়জনকে নিয়ে থাকতে। কিন্তু সেই সময় কি আর হয় অনেকে চলে যায়। বেশ ভালই লাগলো কবিতা পড়ে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 57213.13
ETH 2415.72
USDT 1.00
SBD 2.40