"বন্ধু"(Poem of my writing"friend")||(১০% লাজুক খ্যাকের জন্য) by @kazi-raihan

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@kazi-raihan বাংলাদেশের নাগরিক।

আজ -২৯শে শ্রাবণ | ১৪২৮ বঙ্গাব্দ | শনিবার | বর্ষাকাল |


আমি কাজী রায়হান,আমার ইউজার নাম @kazi-raihan।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।


মানুষের প্রতি মানুষের ভালোবাসা থাকবে এটাই স্বাভাবিক আর আমি আজকে মানুষের প্রতি ভালোবাসা কে কেন্দ্র করে একটি কবিতা লিখেছি আর নাম দিয়েছি বন্ধু। দুজন ব্যক্তির মধ্যে যখন সম্পর্ক শুরু হয় তখন তারা বন্ধুত্বের হাত বাড়ায় আর এই বন্ধু থেকেই তাদের সম্পর্ক এগোতে থাকে আর এক পর্যায়ে তাদের একে অপরের প্রতি একটা গভীর ভালোবাসা জন্ম নেয়।


কবিতা সম্পর্কে আমার অনুভূতি

আমার কাছে রোমান্টিক বা ভালোবাসার কবিতা লিখতে অনেক বেশি ভালো লাগে। তবে সব সময় তো আর রোমান্টিক মন-মানসিকতা থাকেনা যার জন্য যখন যে রকম সম্ভব হয় সেরকম ভাবেই কবিতা লিখে আপনাদের সাথে শেয়ার করি। এ সপ্তাহে একটু একটু ভিন্ন টপিকস নিয়ে কবিতা লেখার চেষ্টা করেছি। বিকেল বেলায় আমাদের স্থানীয় বাজারের পেছনে সব বন্ধু মিলে মাঝে মাঝে আড্ডা দেওয়া হয়। শুক্রবার ছুটির দিন হওয়াতে সবাই ফ্রি থাকে আর শুক্রবারে সন্ধ্যা থেকে রাত পর্যন্ত সব বন্ধুরা মিলে আড্ডা দেই আর পরবর্তী দিনগুলোতে সেই মুহূর্তগুলো অনেক মিস করি। তবে এই শুক্রবারে আমরা বন্ধুরা মিলে একটি প্ল্যান করেছিলাম যে পরবর্তী শুক্রবারে সব বন্ধুরা একসাথে নদী ভ্রমনে যাবো। খুব বেশি দূরে যাবো না শুধু নৌকা নিয়ে কিছু খাবার-দাবার সংগ্রহ করে মাঝ-নদীতে গিয়ে সন্ধ্যা পর্যন্ত সবাই মিলে বসে আড্ডা দিব আর খাওয়া দাওয়া হবে। পরবর্তীতে যখন বাড়ি ফিরে আসলাম তখন থেকেই বন্ধুদেরকে অনেক মিস করছিলাম। এটাই হয়তো বন্ধুদের প্রতি ভালোবাসা যাইহোক আর এই মনের অনুভূতিকে কাজে লাগিয়েই একটি কবিতা লিখেছিলাম। যেহেতু কবিতাটি বন্ধুদের নিয়ে লেখা তাই আমার লেখা কবিতাটির নাম দিয়েছি "বন্ধু"
কবিতাটি কেমন হয়েছে কমেন্ট করে জানাবেন আর ভুলত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবে সবাই।


চলুন শুরু করা যাক


people-5365324__480.webp

Source

কবিতা

কবিতার নামঃ-"বন্ধু"

বন্ধু মানে খেলার সাথী,
বন্ধু মানে দুঃখের সাথী,
বন্ধু মানে বিপদের সময় পাশে থাকা,
বন্ধু মানে একে অপরের প্রতি ভালবাসা।
বন্ধু মানে একে অপরের ভরসা,
বন্ধু মানে রোদেলা দুপুরে শীতের ছোঁয়া,
বন্ধু মানে শীতের ভোরে রোদের উষ্ণতা,
বন্ধু মানে আষাঢ়ের বৃষ্টিতে ছাতা হওয়া,
বন্ধু মানে চৈত্র মাসের রোদের ছায়া ,
বন্ধু মানে আধার রাতের আলো হওয়া।
বন্ধু তোকে ছাড়া মনটা আমার ভীষণ ফাঁকা
যদি কখনো দুঃখের কালো মেঘ আসে
যদি আসে আধার করে
আমি উড়িয়ে দিব সব
সুখের কালবৈশাখী ঝরে।
বন্ধুত্বের বন্ধন টিকে থাকবে আজীবন
একে অপরের পাশে থাকবে চিরদিন।
বন্ধু ছিলাম, বন্ধু আছি, বন্ধু থাকবো
এটাই তো বন্ধুত্বের জীবন
আয় সুখ নিয়ে চল বাঁচি
একে অপরের কাঁধে কাঁধ রেখে এ পথ পাড়ি দিতে রাজি।

ধন্যবাদ সবাইকে

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

Amar_Bangla_Blog_logo.jpg

💗💗💗

standard_Discord_Zip.gif

🔥আমার বাংলা ব্লগ 🔥

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

❤️🥰💚

 2 years ago 

ভাইয়া আপনার কবিতার প্রতিটি লাইন পড়ে আমার কাছে অনেক ভালো লেগেছে। ঠিক বলেছেন ভাই আপনি বন্ধু মানে বিপদে-আপদে পাশে থাকা। বন্ধু মানে একে অপরের প্রতি ভালোবাসা। আসলে কবিতাটি পড়ে আমি পুরোই অবাক হয়ে গিয়েছিলাম। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভালো বলেছেন ভাই
আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার আজকের কবিতাটি পড়ে আমি তো পুরোপুরি মুগ্ধ। আসলে ভাই আমরা কেউ আমদের বন্ধু ছাড় চলতে পারবো না। আমাদের জীবনের সকল ক্ষেত্রেই বন্ধুর প্রয়োজন রয়েছে।

 2 years ago 

সহমত প্রকাশ করছি ভাইয়া, বন্ধু ছাড়া জীবন অচল প্রায়।

 2 years ago 

সত্যি ভাইয়া আপনার কবিতাটা পড়ে অনেক ভাল লাগলো। বন্ধু ছাড়া জীবন অপূর্ন। বন্ধু ছাড়া কোন কিছু জমে উঠে না। বন্ধুরা একে অন্যের জন্য সব কিছু করতে পারে। ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 69253.24
ETH 2750.52
USDT 1.00
SBD 2.74