"প্রেমে পড়েছি তোমার"(Poem of my writing"fell in love with you")||(১০% লাজুক খ্যাকের জন্য) by @kazi-raihan

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@kazi-raihan বাংলাদেশের নাগরিক।

আজ -৪ঠা ভাদ্র | ১৪২৮ বঙ্গাব্দ | শুক্রবার | শরৎকাল |


আমি কাজী রায়হান,আমার ইউজার নাম @kazi-raihan।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।


নিজের মনের অনুভূতিকে কেন্দ্র করে সাধারণত কবিতাগুলো লেখা হয়। বেশ কয়েক সপ্তাহ যাবত কোন রোমান্টিক কবিতা লেখা হয় না তাই ভাবলাম এই সপ্তাহে একটি রোমান্টিক কবিতা লেখবো। আগেও বলেছি অন্যান্য ট্রপিক্স নিয়ে কবিতা লেখার চেয়ে রোমান্টিক টপিক্স নিয়ে কবিতা লেখার প্রতি আমার আগ্রহটা অনেক বেশি আর তাই আমার কাছে রোমান্টিক কবিতা লিখতে অনেক বেশি ভালো লাগে। সেই ভালো লাগাকে কাজে লাগিয়ে আজকের এই কবিতা লিখেছি।


কবিতা সম্পর্কে আমার অনুভূতি

আমার কাছে রোমান্টিক বা ভালোবাসার কবিতা লিখতে অনেক বেশি ভালো লাগে। তবে সব সময় তো আর রোমান্টিক মন-মানসিকতা থাকেনা যার জন্য যখন যে রকম সম্ভব হয় সেরকম ভাবেই কবিতা লিখে আপনাদের সাথে শেয়ার করি। তবে কয়েক সপ্তাহ পর আজকে আবার আপনাদের মাঝে রোমান্টিক কবিতা নিয়ে উপস্থিত হয়েছি। সবার জীবনেই প্রেম আসে আর প্রেমের অনুভূতি নিয়ে লিখতে সব ছেলেরাই অনেক বেশি পছন্দ করে। আপনি একটা মেয়েকে অনেকদিন যাবত লক্ষ্য করছেন বা তাকে মন থেকে পছন্দ করেন। মেয়েটির প্রতি অন্যরকম একটা ফিলিংস তৈরি হয়েছে তাহলে বুঝতে পারবেন আপনি তাকে একটু একটু ভালোবাসতে শুরু করেছেন। যদি মনে হয় তার পাশে গিয়ে একটু কথা বললে মনে অনেকটাই শান্তি আসবে তাহলে কনফার্ম হয়ে যান তাকে আপনি জীবনসঙ্গী হিসেবে পেতে অনেক আগ্রহ। এর আগে দাদা আমাদের মাঝে মজার একটি প্রতিযোগিতার আয়োজন করেছিল সেখানে সবাই তাদের জীবনের প্রথম ভালোবাসার অনুভূতিগুলো শেয়ার করেছিল। প্রতিযোগিতায় আমিও অংশগ্রহণ করেছিলাম আর আমার ভালোবাসার কথাগুলো তুলে ধরেছিলাম। যদিও সেটা ছিল প্রথম ভালোবাসা আর সেটা সফল হয়নি তবে কোন মেয়ের প্রতি নতুন করে দুর্বলতা তৈরি হয়নি শুধু স্বপ্নে কোন মেয়েকে ভাবি আর তাকে কল্পনা করেই আজকের এই কবিতা লিখে আপনাদের সাথে শেয়ার করেছি। বাস্তবতার সাথে স্বপ্নের অনেকটাই তফাৎ আছে তারপরেও মনের অনুভূতি তো আর আটকে রাখা যায় না। মেয়ে মানুষের সৌন্দর্য দেখে ভালো লাগতে পারে এটা স্বাভাবিক তবে ভালোলাগা মানেই ভালোবাসা তৈরি হওয়া নয় ভালোবাসা আসে মনের অনুভূতি থেকে। মেয়েটি যদি সুন্দরী হয় তাহলে তার প্রশংসা করা যায় কিন্তু সুন্দরী হলেই তার সাথে ভালোবাসার সম্পর্কে জড়াতে হবে এমন তো কোন কথা নেই। ভালোবাসার সম্পর্ক সৃষ্টি করতে হলে দুজনের মনের মিল থাকতে হবে তাছাড়া আপনি যে মেয়েটির সাথে সামনের পথগুলো হাঁটতে চান তার প্রতি আপনার মনের ফিলিংস থাকতে হবে তাহলেই ভালোবাসা হবে। যাই হোক যেহেতু কবিতাটি রোমান্টিক প্রেম কাহিনী নিয়ে লেখা তাই আমার লেখা কবিতাটির নাম দিয়েছি "প্রেমে পড়েছি তোমার"
কবিতাটি কেমন হয়েছে কমেন্ট করে জানাবেন আর ভুলত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবে সবাই।


চলুন শুরু করা যাক


sunset-698501__480.webp

Source

কবিতা

কবিতার নামঃ-"প্রেমে পড়েছি তোমার"

ভাবনায় তুমি,,,
কল্পনায় তুমি,,,
সকাল সন্ধ্যা মনের মধ্যেও শুধু তুমি,
যখনই ভাবি শুধু তুমি আর তুমি।
স্বপ্নে তুমি,,,
বাস্তবে তুমি,,,
মনে পড়ে প্রতিটা সময়,
তোমার কন্ঠের কথাগুলি।
এটা কী ভালোলাগা
নাকি এটা ভালোবাসা??
ভালো তো লেগেছে অনেক মেয়েকে,
এমন তো কখনো গভীরভাবে হারিয়ে যাইনি,
বারবার তাকে দেখার প্রতি আগ্রহ সৃষ্টি হয়নি।
তোমার ঐ দুই আঁখিতে অজানা মায়াবিন,
ঐ দুই চোখে দেখবো পৃথিবীর সৌন্দর্য।
তোমার ঐ মিষ্টি হাসি, যেন সমুদ্রের ঢেউ
এই ঢেউ এর আগে আমাকে ভাসাতে পারেনি কেউ।
তোমার ছোঁয়া, যেন আলতো মলিনতা
যার মাঝে ফিরে পাই মনের অনুভূতি।
এর আগেও অনুভূতি জেগেছে অনেকবার,
কই অনুভূতিতো প্যারা দেয়নি আমাকে একবার।
আমি কি বলি,
হয়তো প্রেমে পড়েছি তোমার।

ধন্যবাদ সবাইকে

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

Amar_Bangla_Blog_logo.jpg

💗💗💗

standard_Discord_Zip.gif

🔥আমার বাংলা ব্লগ 🔥

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

💚🥰💚

 2 years ago 

আসলে ভাই কবিতাটি আমার কাছে অনেক ভালো লেগেছে যখনই ভাবি কবিতা শুধু তুমি আর তুমি এই লাইনটি পড়তে আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। স্বপ্নে তুমি বাস্তবেও তুমি মনে পড়ে প্রতিটা সময় তুমি শুধু তোমার কথাই মনে পড়ে এমন একটি কবিতা আমাদের মাঝে আপনি অনেক সুন্দর ভাবে শেয়ার করেছেন ভাই আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর ভাবে উপস্থাপনা করার জন্য।

 2 years ago 

আমার স্বরচিত কবিতাটি আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম ভাইয়া। আপনার মতামত তুলে ধরার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

প্রেমে পড়লে ভাই মন উতলা হয়ে যায়।সবসময় তার কথাই ভাবতে ইচ্ছা করে। দারুণ লিখেছেন কবিতা টা। একেবারে মনে হচ্ছে প্রেমিকের মুখ থেকে বের হয়ে এসেছে কথাগুলো। দারুণ হয়েছে কবিতা টা ভাই।।

 2 years ago 

ভালো বলেছেন ভাইয়া মনে হচ্ছে এই বিষয়ে আপনারও বেশ অভিজ্ঞতা আছে হা হা হা

 2 years ago 

কবিতাটা বেশ দারুন হয়েছে, আপনার সুন্দর দক্ষতা দেখে আমি মুগ্ধ হলাম। কবিতা লেখার ধরন বেশ। উপস্থাপনাও সেইরকম। মনমুগ্ধকর একটি কবিতা রচনা করে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

চেষ্টা করেছি সুন্দরভাবে আপনাদের মাঝে উপস্থাপন করতে, আমার জন্য দোয়া রাখবেন ভাইয়া যেন এই ধারাবাহিকতা বজায় রাখতে পারি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59926.69
ETH 2622.88
USDT 1.00
SBD 2.38