"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ৪৩ || শেয়ার করো তোমার প্রথম অনলাইন ইনকামের অভিজ্ঞতা।|| by @kazi-raihan

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@kazi-raihan বাংলাদেশের নাগরিক।

আজ - ২০শে ভাদ্র | ১৪৩০ বঙ্গাব্দ | সোমবার | শরৎকাল |


আমি কাজী রায়হান,আমার ইউজার নাম @kazi-raihan।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।



png_20230902_145443_0000.png

Canva দিয়ে তৈরি



আমরা এই কমিউনিটিতে সবাই একটি পরিবারের মতো যুক্ত আছি আর আমরা সবাই এটাকে একটা পরিবার মনে করি এবং প্রতিটা ইউজারকে পরিবারের এক একজন সদস্য মনে করি। আমার বাংলা ব্লগ কমিউনিটি কে আমাদের কাজের স্থান এবং আমাদের আড্ডা দেওয়ার স্থান মনে করি। যদিও আমরা এখন একই পরিবারের সদস্য সবাই একসাথে কাজ করি তবে এর আগে কে কোথায় কিভাবে প্রথম অনলাইন থেকে টাকা ইনকাম করেছে সেই গল্পটা শেয়ার করা নিয়ে ৪৩ তম প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। আজকে আমি এই প্রতিযোগিতায় অংশগ্রহণের মাধ্যমে আমার সেই প্রথম অনলাইন থেকে ইনকাম করার টাকার তথ্যটা আপনাদের সাথে শেয়ার করব।

করোনা কালীন সময় থেকে অনলাইনে টাকা ইনকাম করার প্রতি মানুষের আলাদা একটা আগ্রহ জন্মায়। তবে সেই সময় আমরা একটু ছোট ছিলাম যার কারণে তেমন আমাদেরকে কেউ কোন কাজ শেখাত না। আমিও চেষ্টায় ছিলাম যদি কোনভাবে অনলাইনে ছোটখাটো কোন কাজ শেখা যায় তাহলে সেখান থেকে প্রতিমাসে যা টাকা আসবে সেটা দিয়ে আপাতত নিজের খরচটা বহন করতে পারব। আমার খুব কাছের দুজন বন্ধুর কাছে এই বিষয়টি শেয়ার করেছিলাম। তারা দুজন একই কথা বলল যে আমরা নিজেরাও এরকম একটি কাজের সন্ধান করছি যদি পাই তাহলে বেশ ভালোই হবে টুকটাক নিজের খরচ বহন করা যাবে। সময়টা ২০২১ সালের মে মাসে, রাতের বেলায় আমি শুয়ে শুয়ে ফোনে মুভি দেখতে ছিলাম তখন কুমিল্লা থেকে আমার এক বন্ধু আমাকে ফোন দেয়। মূলত চাকরির সুবাদে সে কুমিল্লা থাকতো। যাই হোক ফোন দিয়ে আমাকে অনলাইনে আসতে বলে কিছু বিষয় নিয়ে আমার সাথে কথা বলবে। আমি ফোনে নেট অন করে তাকে মেসেঞ্জারে কল দিলাম। সে আমাকে অনলাইনে ইনকামের একটি মাধ্যম সম্পর্কে বলতে থাকলো। তবে সেখানে শর্ত ছিল টাকা ইনভেস্ট করতে হবে। সেখানে তিনটা প্যাকেজ ছিল। প্রথম প্যাকেজের মূল্য ছিল দুই হাজার টাকা আর ২ হাজার টাকায় ইনভেস্ট করলে প্রতিদিন ৫০ টাকা করে ইনকাম করা যাবে। দ্বিতীয় প্যাকেজ ছিল সেটায় ৭ হাজার টাকা ইনভেস্ট করতে হবে আর প্রতিদিন ইনকাম হবে ২৫০ টাকা। তৃতীয় যে প্যাকেজ ছিল সেটার মূল্য ছিল ১২ হাজার টাকা আর সেখান থেকে প্রতিদিন ইনকাম হবে ৫০০ টাকা।



money-1673582_1280.webp

Source



রিং আইডি অ্যাপস সম্পর্কে সবাই হয়তো জানেন গুগল প্লে স্টোরে গিয়ে রিং আইডি লিখলেই চলে আসবে আর সেখানে আপনার নম্বর দিয়ে একাউন্ট খোলার পরে ইনভেস্ট করার অপশন ছিল আর সেখানে গোল্ড, সিলভার এবং প্লাটিনাম অপশন ছিল আর সেখানে ধারাবাহিক ইনভেস্টের মাধ্যমে টাকা ইনকাম করা যেত। আমার বন্ধু সবকিছু বলার পরে আমি বললাম আমার কাছে তো কোন টাকা নেই আর এখন এত টাকা কোথায় পাবো। আর বন্ধু আমাকে বলল সে নাকি সিলভার একাউন্ট খুলেছে ৭০০০ টাকা দিয়ে। তখন আমার বন্ধু বলল আমি কিছু টাকা দিয়ে সাহায্য করবো আর বাকি টাকা তোমাকে ম্যানেজ করতে হবে। পরেরদিন সকালে আমি আম্মুর কাছ থেকে কিছু টাকা নিয়েছিলাম আর বাকিটা আমার বন্ধুর কাছ থেকে ধারে নিয়ে সেখানে ৭ হাজার টাকা ইনভেস্ট করি। সেখানে কাজ ছিল vpn কানেক্ট করে সেখানে বিভিন্ন বিজ্ঞাপন দেখতে হবে । আর অ্যাড দেখলেই একাউন্টে টাকা জমা হবে। সকাল বিকাল সেখানে গিয়ে আমি সব সময় অ্যাড দেখতাম। আমার সিলভার অ্যাকাউন্ট ছিল আর সেখানে প্রতিদিন ২৫টা করে অ্যাড আসতো। প্রতিটা অ্যাড দেখলে অ্যাকাউন্টে পাঁচ টাকা করে জমা হতো।



dollar-1968710_1280.webp

Source



সেখানে প্রতিদিন অ্যাড দেখতে দেখতে ২১ দিন পর আমার একাউন্টে ৫০০০ টাকা সম্পূর্ণ হলো। যেহেতু শর্ত ছিল ২ হাজার ৫ হাজার আর ১০ হাজার টাকা উইথড্র দেওয়া যাবে তাই আমি প্রথমে পাঁচ হাজার টাকা উইথড্র দেওয়ার সিদ্ধান্ত নিই। কিভাবে টাকা উইথড্র দিতে হয় কিভাবে সেখানে কাজ করতে হয় তার সবকিছুই আমার বন্ধুর মাধ্যমে আমি শিখে নিতাম তাছাড়া মেসেঞ্জারে ভিডিও কলে স্ক্রিন শেয়ার দিয়ে বিস্তারিত সবকিছু সে আমাকে দেখিয়ে দিত আমি শুধু প্রতিদিন ভিডিও দেখতাম। একাউন্টে পর্যাপ্ত টাকা জমা হওয়ার পরে যখন উইথড্র দিব তখন উইথড্র অপশনে গিয়ে দেখলাম বিকাশ এবং রকেট থেকে উইথড্র নেয়া যায়। আমি প্রথমে বিকাশে উইথড্রো নিলাম এবং সেখানে ৫০০০ টাকা উইথড্র করলাম। পরবর্তীতে আমার বন্ধুর কাছে জিজ্ঞাসা করতাম টাকা আসতে কত দিন সময় লাগবে তখন আমার বন্ধু বলল সাত দিনের মধ্যেই নাকি টাকা চলে আসে। দিন গুনতে গুনতে ঠিক সাতদিনের মাথায় আমার টাকা আমার বিকাশ একাউন্টে চলে আসলো। আমি তো একদম পুরোপুরি অবাক হয়ে গেলাম যে আমার বিকাশে একবারে ৫০০০ টাকা এসেছে। টাকা বিকাশে আসার সঙ্গে সঙ্গেই আমি আম্মুকে গিয়ে বললাম আর টাকার মেসেজটা আম্মুকে দেখালাম। আসলে সেদিন যে আমি কি পরিমানে খুশি ছিলাম সেটা বলে বোঝাতে পারবো না কারণ সেটাই ছিল আমার প্রথম ইনকাম তাও একবারে ৫০০০ টাকা। দিনটির কথা এখনো খুব মনে পড়ে।

যদিও সেখানে অনেকদিন ধরে কাজ করেছিলাম এবং অনেক টাকা ইনকাম করতে পেরেছিলাম তবে এক সময়ে সেটা বন্ধ হয়ে যায়। তবে এখনো সেখান থেকে উইথড্র দেওয়া টাকা দিয়ে অনেক কিছুই কিনেছিলাম যেটা এখনো ব্যবহার করছি। সবচেয়ে মজার বিষয় হচ্ছে বর্তমানে যে ফোন ইউজ করছি সেটা সেই টাকা দিয়েই কিনেছিলাম।





🔚সমাপ্তি🔚




এই ছিল আমার আজকের আয়োজনে।
ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।
ভালো থাকবেন সবাই , আল্লাহ হাফেজ👋।

সবাই ভালোবাসা নিবেন 💚🌹
ইতি,
@kazi-raihan



আমার পরিচয়


IMG-20211015-WA0027.jpg

আমি কাজী রায়হান। আমি একজন ছাত্র। আমি বাংলাদেশে বাস করি। আমি কুষ্টিয়া সরকারি কলেজে লেখাপড়া করছি। আমি ছবি আঁকতে, ফটোগ্রাফি করতে, গল্প লিখতে ও মাঝে মাঝে গুন গুন করে গান গাইতে খুবই ভালোবাসি। সেই সাথে যে কোনো নতুন বিষয় সম্পর্কে জানতে পছন্দ করি। আমি ভালোবাসি স্টিমিট প্লাটফর্মে কাজ করতে।



break .png

Banner.png

Sort:  
 11 months ago 

করোনা কালীন সময়ে অনলাইনে প্রতি মানুষের বেশি আস্থা ছিল ।এবং সবাই কাজ করেছে ওই সময়টাতে।
রিং আইডি থেকে প্রথম আপনি অনলাইনে টাকা ইনকাম করেছেন জানতে পেরে খুব ভালো লাগলো।
আসলে জীবনে প্রথমবারের মতো যদি কোন কাজ করা যায় তাহলে সেটি সবসময়ই স্মরণ হয়ে থাকে।

 11 months ago 

এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।আপনার প্রথম অনলাইন ইনকামের অভিজ্ঞতা শেয়ার করেছেন দেখে খুব ভালো লাগলো। এ প্রতিযোগিতার মাধ্যমে অনেকেরই এই অভিজ্ঞতাটা আমরা জানতে পারবো। ধন্যবাদ ভাই শুভকামনা রইল।

 11 months ago 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য ধন্যবাদ আপনাকে। আপনার প্রথম অনলাইনে টাকা ইনকামের অনুভূতি আমাদের মাঝে শেয়ার করেছেন। করুনার সময় আপনি আপনার এক বন্ধুর কাছ থেকে অনলাইনে টাকা ইনকামের কথা জানতে পারলেন। যদিও আপনি ৭ হাজার টাকা ইনভেস্ট করেছেন। আপনি একু্শ দিন কাজ করার পর 5000 টাকা ইনকাম করেছেন। এবং পরে সেগুলো বিকাশের মাধ্যমে তুলেছেন। সত্যি এরকম অনুভূতি গুলো ভিন্ন রকম।

 11 months ago 

তাহলে তো অনেক টাকা ইনকাম করলেন আপনি। অনলাইন থেকে ইনকামের এত সুযোগ ছিল আমরা তো জানি না। তবে ভালো যোগাযোগের মাধ্যম থাকলে খুব সুন্দর ভাবে ইনকাম করা যায়। বন্ধু কিংবা কোন বিশ্বস্ত মানুষের কাছাকাছি থাকলে খুব সহযোগিতা পাওয়া যায়। ভাগ্যিস আপনার বন্ধু অনেক ভালো ছিল। তাই আপনাকে অনেক ভালো একটি সোর্স দেখিয়ে দিয়েছিলেন। যার মাধ্যমে আপনি অনেক টাকা ইনকাম করতে পেরেছেন। অনেক ভালো লাগলো আপনার প্রথম টাকা উত্তোলনের অনুভূতি পড়ে।

 11 months ago 

প্রথমে আপনাকে জানাই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আমার পক্ষ থেকে ধন্যবাদ ও অভিনন্দন। প্রথম অনলাইন থেকে ইনকাম করার অভিজ্ঞতা প্রত্যেকের কাছে অনেক মজার ভাই। রিং আইডি অ্যাপসে আমিও কাজ করতাম কিন্তু কিছুদিন পরে এই কাজটি চলে গিয়েছিল আমি ঢোকার বেশ দুঃখ পেয়েছিলাম সেই সময়। কিন্তু আপনি ৭000 টাকা ইনভেস্ট করে ২১ দিন পর ৫০০০ টাকা তুলেছিলেন জেনে বেশ ভালো লাগলো। ধন্যবাদ ভাই প্রথম ইনকামের অভিজ্ঞতা শেয়ার করার জন্য।

 11 months ago 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন দেখে বেশ ভালো লাগলো। এটা আপনি ঠিকই বলেছেন করোনার মধ্যে থেকে অনলাইনে ইনকামের প্রভাবটা বেশ বেড়েছিল। তবে আপনার প্রথম ইনকামের টাকা দিয়ে যে ফোন কিনেছিলেন এটা শুনে বেশ ভালো লাগলো। আপনার প্রথম অনলাইন ইনকামের অভিজ্ঞতার পোস্ট পরিবেশ ভালো লাগলো । ধন্যবাদ ভাইয়া।

 11 months ago 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য অনেক অভিনন্দন জানাই আপনাকে। আজ এই প্রতিযোগিতার মাধ্যমে আপনার অনলাইন থেকে প্রথম ইনকামের অভিজ্ঞতার গল্পটি পড়ে ভীষণ ভালো লাগলো। ৫ হাজার টাকা পেলেন বিজ্ঞাপন দেখে দারুন মজার। আপনার বন্ধুটি সত্যি ই খুব ভালো।আর তাইতো সুন্দর ভাবে ইনকাম করলেন।আবার সেই টাকা দিয়ে মোবাইল ও কিনলেন।যা আজও ইউজ করছেন।অনুভূতি গুলো শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59493.68
ETH 2649.33
USDT 1.00
SBD 2.45