সুস্থতা সৃষ্টিকর্তার বড় নেয়ামত। || by @kazi-raihan

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@kazi-raihan বাংলাদেশের নাগরিক।

আজ -১৪ই ভাদ্র | ১৪৩০ বঙ্গাব্দ | মঙ্গলবার | বর্ষাকাল |


আমি কাজী রায়হান,আমার ইউজার নাম @kazi-raihan।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।



png_20230829_173630_0000.png

Canva দিয়ে তৈরি



উপরের টাইটেল দেখে হয়তো অনেকেই ধারণা করতে পারছেন যে আমি অসুস্থ হয়েছি বলেই এমন টাইটেল নিয়ে পোস্ট শেয়ার করছি। হ্যাঁ আসলেই তাই আমি একটু শারীরিকভাবে অসুস্থ যার কারণে এমন টাইটেল আর এমন টপিক নিয়ে আজকে আপনাদের মাঝে হাজির হয়েছি। এখন হয়তো অনেকের মনে প্রশ্ন জাগতে পারে আসলে কি হয়েছে। অনেকেই ভাবতে পারেন ডেঙ্গু হয়েছে কিনা আবার অনেকেই ভাবতে পারেন সামান্য ঠান্ডা জ্বর। বর্তমানে বাংলাদেশে যে পরিমাণে ডেঙ্গু ছড়াচ্ছে তা প্রতিনিয়ত আমরা টিভির পর্দায় দেখতে পারছি তবে আমি প্রচন্ড ঠান্ডা জরে আক্রান্ত। কমিউনিটিতে অনেকেই এরকম ঠান্ডা ধরে আক্রান্ত কারণ যেদিন আমি জোয়ার অনুভব করি সেদিন ডিসকোডে কথা বলার সময় বুঝতে পারি আমার মত অনেকেই অসুস্থ আছে। আসলে অসুস্থ হলেই বোঝা যায় সুস্থতা আল্লাহ তায়ালার দেওয়া কত বড় একটি নেয়ামত। সাধারণত আমরা যখন সুস্থ থাকি তখন আমরা আমাদের নিজের ব্যক্তিগত জীবন আর নিজেদের কাজ নিয়ে ব্যস্ত থাকি তবে যখন অসুস্থ হয়ে পড়ি তখন সৃষ্টিকর্তার এই নেয়ামত সম্পর্কে অবগত হই।

আমি বিগত দুইদিন ধরে ঠান্ডার জরে আক্রান্ত ঠিকমতো খেতে পারছিলাম না তাই কমিউনিটিতে ও তেমন সময় দেয়া হয়নি। আসলে যদি শরীর ভালো না থাকে তাহলে কোন কাজে মন বসে না তেমনি আমার প্রচন্ড জ্বর হওয়ার কারণে আমি এই দুই দিনে তেমন কোন পোস্ট পড়তে পারিনি এবং পোস্ট শেয়ার করতে পারিনি তাই আজকে একটি পোস্ট লিখতে বসলাম বর্তমান নিজের যে অবস্থা সেই অবস্থাকে কেন্দ্র করে। আল্লাহতালা বিভিন্নভাবে তার বান্দাদেরকে পরীক্ষা করেন। যেমন ঠান্ডা জ্বরের মাধ্যমে আল্লাহ তায়ালা বান্দাদের ছোটখাটো সব গুনাহ গুলো ক্ষমা করে দেন অর্থাৎ ঠান্ডা জ্বরের মাধ্যমে ছোটখাটো পাপ গুলো থেকে বান্দাদের মুক্তি দেয়। আমি প্রায় সারাদিনই রুমের মধ্যে শুয়ে ছিলাম আর শুয়ে শুয়ে চিন্তা করছিলাম হয়তো এই ঠান্ডা জ্বরের মাধ্যমে আল্লাহতালা আমাকে কোন পাপ থেকে মুক্তি দিচ্ছে অথবা পরীক্ষা নিচ্ছে।



hypertension-867855_1280.jpg

Source



একজন মানুষ যখন অসুস্থ হয় তখন সে সুস্থ হওয়ার চেষ্টা করে অর্থাৎ তার জীবনের সাথে যুদ্ধ শুরু হয়ে যায়। শরীর যখন বেশি অসুস্থ হয়ে যায় তখন মানুষ বিছানায় পড়ে যায় আর বিছানায় শুয়ে শুয়ে সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করতে থাকে। অর্থাৎ মানুষ যখন দুর্বল হয়ে যায় তখন সে সৃষ্টিকর্তার কাছে এসে ধরা দেয় আর তার জীবনে সমস্ত পাপ কাজগুলোকে সে স্মরণ করতে থাকে আর তার প্রাশ্চিত্ত করার চেষ্টা করে। আসলে এই টপিক নিয়ে লিখতে গেলে শেষ হয় না তবে একটু অসুস্থতার কারণে আমি গুছিয়ে লিখতে পারছি না কিসের মধ্যে কি বলছি সেটা জানি না। হয়তো এই টপিক নিয়ে যতটুকুই আপনাদের মাঝে তুলে ধরেছি এটা নিয়ে হাজির হতাম না আজ যদি আমি অসুস্থ না হতাম। কেননা আজ অসুস্থ আছি বলেই সুস্থতার নিয়ামত নিয়ে চিন্তা করছি তা না হলে হয়তো নিজের ব্যক্তিগত জীবন নিয়ে বা নিজের অন্য কোনো কাজ নিয়ে ব্যস্ত থাকতাম বা বন্ধুদের সাথে আড্ডায় ব্যস্ত থাকতাম। তবে সব শেষে একটি কথাই বলতে চাই সারাদিন যতই ব্যস্ত থাকি আর যতই নিজেকে সফল মনে করি না কেন নিজের সুস্থতার জন্য সৃষ্টিকর্তার কাছে শুকরিয়া আদায় করতে হবে। কেননা আপনি যখন অসুস্থ হবেন একমাত্র তখনই বুঝতে পারবেন যে সুস্থতা সৃষ্টিকর্তার দেওয়া কত বড় একটি নেয়ামত।



আসলে আজকে আর কথা দীর্ঘ করব না। সবার কাছে দোয়া চাই যেন অতি দ্রুত সুস্থ হয়ে আপনাদের মাঝে আগের মত স্বাভাবিক হয়ে ফিরতে পারি। স্বাভাবিকভাবেই একজন মানুষ চায় সুস্থ সুন্দর একটি জীবন যাপন করতে। বর্তমান আবহাওয়াটা পরিবর্তন হচ্ছে হুট করে ই বৃষ্টিতে একটু ঠান্ডা পড়েছে আবার হুট করেই প্রচন্ড গরম পরছে আবার মাঝ রাত পেরোলেই কুয়াশায় যেন শীতের মৌসুমকে ডাকছে। অসুস্থতার কারণে ভোরবেলায় ঘুম থেকে ওঠা হয় না তবে আম্মু আজকে বলল ভোর বেলায় নাকি চারিদিকে একদম কুয়াশায় অন্ধকার ছিল যেন মনে হচ্ছিল এখন শীতের মৌসুম। এমন ঋতুর পরিবর্তনের ক্ষেত্রে সবার কম বেশি ঠান্ডা জ্বর হতে পারে তবে সব সময় অসুস্থ হলে সৃষ্টিকর্তার শরণাপন্ন হতে হবে আর সুস্থ থাকলে সব সময় সৃষ্টিকর্তাকে স্মরণ করতে হবে। সৃষ্টিকর্তা আপনার উপরে কত বড় একটি রহমত দান করেছেন যার কারণে আপনি সুস্থ রয়েছেন। যাইহোক আমি সবাইকে দৃষ্টি আকর্ষণ করছি এই ঋতু পরিবর্তনের সময় সবাই একটু সাবধানে চলাফেরা করবেন কারণ সামান্য থেকেই আপনি অসুস্থ হয়ে যেতে পারেন।





🔚সমাপ্তি🔚




এই ছিল আমার আজকের আয়োজনে।
ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।
ভালো থাকবেন সবাই , আল্লাহ হাফেজ👋।

সবাই ভালোবাসা নিবেন 💚🌹
ইতি,
@kazi-raihan



আমার পরিচয়


IMG-20211015-WA0027.jpg

আমি কাজী রায়হান। আমি একজন ছাত্র। আমি বাংলাদেশে বাস করি। আমি কুষ্টিয়া সরকারি কলেজে লেখাপড়া করছি। আমি ছবি আঁকতে, ফটোগ্রাফি করতে, গল্প লিখতে ও মাঝে মাঝে গুন গুন করে গান গাইতে খুবই ভালোবাসি। সেই সাথে যে কোনো নতুন বিষয় সম্পর্কে জানতে পছন্দ করি। আমি ভালোবাসি স্টিমিট প্লাটফর্মে কাজ করতে।



break .png

Banner.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

আপনি ঠিকই বলেছেন ভাই, সুস্থতা আল্লাহর সবচেয়ে বড় নেয়ামত। এখন প্রায় সকলেই জ্বর সর্দি কাশি লেগেই আছে। আপনি জ্বরে আক্রান্ত জেনে খুব খারাপ লাগছে। আপনি খুব দ্রুত সুস্থ হয়ে ওঠেন সৃষ্টিকর্তার কাছে এই আশাবাদ ব্যক্ত করি। নিজের প্রতি সবসময় যত্ন নিবেন। পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 11 months ago 

ধন্যবাদ ভাইয়া।

 last year 

খুবই ও অর্থবহ একটি পোস্ট করে আমাদের মাঝে শেয়ার করেছেন ভাই। যা পড়ে মনটা ভরে গেল।আসলে মানুষ যখন বিপদে পরে বা বিপদের সম্মুখীন হয় তখনই সৃষ্টিকর্তার কথা বেশি স্মরণ করে।আমাদের সর্ব অবস্থায় সৃষ্টিকর্তার স্মরণ ও আনুগত্য স্বীকার করতে হবে।তবে নিয়ামত বৃদ্ধি পাবে। যখন আমরা অসুস্থ হই তখন সুস্থতা যে কি তা আমরা টের পাই।তাই এই নিয়ামতের শুকরিয়া করে বা বলে শেষ করা যাবে না।সর্বোপরি আমাদের সর্ব অবস্থায় আমাদের সৃষ্টিকর্তাকে স্মরণ করতে হবে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর করে বিষয়টি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

ধন্যবাদ

 last year 

আসলে এখন দেশের এমন একটা ওয়েদার সবসময়ই মানুষ অসুস্থই হচ্ছে, আপনি অসুস্থ শুনে খারাপ লাগলো দোয়া করি সুস্থ হয়ে যাবেন। হয়তো সাধারণ অসুস্থ হয়েছেন তবুও দেশের পরিস্থিতিটা ভালো না একটু সাবধানে চলার চেষ্টা করবেন।

 11 months ago 

ধন্যবাদ

 last year 

ভাইয়া খুব সুন্দর কথা বলেছেন সুস্থতা অনেক বড় নিয়ামত। এই তো কিছুদিন হলো আমি ডেঙ্গুর কবল থেকে বেরিয়ে আসলাম। যখন আমার ডেঙ্গু হয়েছিল তখন আমি বুঝেছি সুস্থতা আল্লাহ্ তালার কত বড় নেয়ামত। আমরা যখন সুস্থতা থাকি তখন মনে হয় সুস্থতাকে মূল্য দিতে পারিনা। কিন্তু যখন অসুস্থ হয়ে পড়ি তখন বুঝি সুস্থ থাকা কতটা জরুরি। যাই হোক আপনার জন্য দোয়া রইল যাতে তাড়াতাড়ি সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসতে পারেন।

 11 months ago 

গঠন মূলক মন্তব্য করার জন্য ধন্যবাদ আপু।

 last year 

সুস্থতা যে কত বড় নেয়ামত সেই ব্যক্তি জানে যে ব্যক্তি অসুস্থ। কোন ব্যক্তির ধন দৌলত টাকা পয়সা সব থাকতে পারে যদি অসুস্থ থাকে তাহলে সে সুখী নয়। একজন সুস্থ ব্যক্তি হলো সে দুনিয়ার সবথেকে সৌখিন মানুষ। যদি আপনি নিজের সুস্থ থাকতে পারেন তাহলে আপনাদের সব কিছুই সম্ভব। সব মিলে যথেষ্ট ভালো লিখেছেন ভাই ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

সুন্দর মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59824.84
ETH 2666.86
USDT 1.00
SBD 2.48