কবির ডাকে কুঠিবাড়ি। || by @kazi-raihan

in আমার বাংলা ব্লগ9 months ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@kazi-raihan বাংলাদেশের নাগরিক।

আজ -২৭শে অগ্রহায়ণ | ১৪৩০ বঙ্গাব্দ | মঙ্গলবার | হেমন্তকাল |


আমি কাজী রায়হান,আমার ইউজার নাম @kazi-raihan।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।



20231209_221450_0000.png

Canva দিয়ে তৈরি



কিছুদিন আগে নীলফামারী থেকে সেলিনা সাথী আপু এসেছিল আর তার সাথে দেখা করতে গিয়েছিলাম। এই বিষয় নিয়ে অবশ্য কমিউনিটিতে পোস্ট হয়েছে। নানান পোস্টের ভিড়ে এই পোস্ট করতে অনেক দেরি হয়ে গেল। যদিও অনেক আগে করা উচিত ছিল তবে আমি ভাবলাম কিছুদিন পরে পোস্ট করতে গেলে সুন্দর মুহূর্তগুলো আবার নতুন করে ঝালাই হয়ে যাবে এজন্যই ছবিগুলো পুরাতন অ্যালবামে রেখে দিয়েছিলাম। সেদিনে সেলিনা সাথী আপু আসার পর আমরা অনেক দারুন সময় উপভোগ করেছিলাম আর সেই সময়টুকু আজকে আপনাদের সাথে আবার নতুন করে তুলে ধরব।



20231114_133129.jpg

20231114_133148-01.jpeg

20231114_133256.jpg



ঘড়ির কাটায় তখন সকাল দশটা বাজে। বন্ধু রাহুল আমাকে ফোন দিয়ে বলল সাথী আপু আসতেছে তাকে রিসিভ করতে যেতে হবে। কথাটা শুনে আমি প্রথমে কয়েক সেকেন্ড চুপচাপ থাকলাম তারপরে জিজ্ঞেস করলাম সাথী আপু কে চিনতে পারলাম না। রাহুল তখন বলল আরে তুই সাথী আপুকে চিনিস না?? আমি তখন জিজ্ঞেস করলাম কোন সাথে আপু সেটা খুলে বল তখন আর রাহুল আমাকে বিস্তারিত খুলে বলল তারপরে বুঝতে পারলাম নীলফামারী থেকে সেলিনা সাথী আপু আসছে। তার কিছু সময় পর আবার সোহাগ ভাই মেসেঞ্জারে ফোন দিয়ে আমাকে বলল তুমি যাবে না?? আমি বললাম হ্যাঁ রাহুল তো ফোন দিয়েছিল বিস্তারিত সব শুনলাম বারোটার মধ্যে আমি রেডি হয়ে বের হব আপনি আমাকে ফোন দিয়েন। সোহাগ ভাই তখন আবার আমাকে জিজ্ঞেস করল তুমি কি আমার বাইকে যাবা না তোমার বাইক নিয়ে যাবা যেহেতু আমার কুষ্টিয়া একটু কাজ ছিল তাই আমি বললাম আমি নিজেই বাইক নিয়ে যাব আপনাদের ওখান থেকে আবার আমি কুষ্টিয়া যাব। যাই হোক কথা শেষ করার পরে দুপুরের গোসল খাওয়া-দাওয়া কমপ্লিট করে রেডি হয়ে সোজা সোহাগ ভাইয়ের বাড়ির সামনে গিয়ে তাকে ডেকে নিলাম। বাজারের উপর থেকে আমরা সবাই একসাথে হয়ে সোজা কুমারখালী গিয়ে সাথী আপুর জন্য ফুলের তোড়া নিলাম। চাইছিলাম দূর থেকে মেহমান আসছে , তাকে আমরা রিসিভ করতে যাচ্ছি তাই এখানে যেন কোন কমতি না থাকে।



20231114_135036.jpg

20231114_135305.jpg

20231114_140847.jpg

20231114140848_IMG_8354-01.jpeg

20231114_140934.jpg

20231114_140950.jpg

20231114_141206.jpg

20231114141250_IMG_8355-01.jpeg

20231114141713_IMG_8363-01.jpeg



কুমারখালী থেকে ফুল নিয়ে আমরা সোজা রবীন্দ্রনাথের কুঠিবাড়ির উদ্দেশ্যে রওনা হলাম। কিছুদূর যাওয়ার পরে সোহাগ ভাইকে বললাম একটু ফোন দিয়ে দেখুন তারা কত দূরে এসেছে। বাইক থামিয়ে আবার তাকে ফোন দেয়া হলো জানতে পারলাম তারা পদ্মা নদীর ঘাট পার হচ্ছে যেহেতু তারা আমাদের অতিথি তাই সেখানে তাদের আগেই আমাদের পৌঁছাতে হবে। চাইছিলাম আমরা গিয়ে ফুল নিয়ে তার অপেক্ষায় দাঁড়িয়ে থাকবো ঠিক তেমনি হলো আমরা বাইক নিয়ে সেখানে তাদের আগেই পৌঁছে গেলাম। যেহেতু তিনটা বাইক নিয়ে গিয়েছিলাম তাই বাইকগুলো আবার পার্কিংয়ে রেখে দিলাম। বাইক যখন পার্কিংয়ে রাখার পরে তিনি আমাদেরকে টোকেন দিয়েছিলেন তখন আমি আবার সেলফি নিয়েছিলাম যাতে টোকেন হারিয়ে গেলে বাইকগুলো নিতে আর সমস্যা না হয় হা হা হা। যাই হোক আমরা মেইন গেটের সামনে কিছু সময় অপেক্ষা করলাম তারপর হঠাৎ আবার ফোন আসলো এবং বলল তারা নাকি সাইড গেইটের সামনে চলে এসেছে। সেখানে গিয়ে সেলিনা সাথী আপুর সাথে দেখা আর প্রথম দেখাতেই আমি তো পুরোপুরি আশ্চর্য হয়ে গেলাম। যাইহোক তাকে ফুল দিয়ে বরণ করে নিলাম। এই সুন্দর মুহূর্ত গুলো স্মৃতির পাতায় রেখে দেওয়ার জন্য তার সাথে অনেকগুলো ছবি তুলেছিলাম যার মধ্যে কিছু ছবি এখানে শেয়ার করেছি।



20231114_141246.jpg

20231114_141729.jpg

20231114_141735.jpg

20231114_141540.jpg

20231114_141635.jpg

20231114_145833-01.jpeg

20231114_145822.jpg

20231114_145843.jpg

20231114_150019.jpg

20231114_141921.jpg

20231114_141918.jpg

20231114_141915.jpg

20231114_142844.jpg

20231114_152148.jpg



যাই হোক ছবি তোলার পর্ব মোটামুটি শেষ করার পরে আমরা আবার রবীন্দ্র কুঠিবাড়ির ভেতরে প্রবেশ করলাম। ছবিগুলো দেখলে অবশ্য বুঝতে পারবেন রবীন্দ্র কুঠিবারের সৌন্দর্য টা আপনাকে কতটা আকৃষ্ট করবে। যাইহোক আমরা গেইটের সামনে দিয়ে সোজা পুকুর পাড়ে গিয়ে বসলাম আর সাথী আপুর সাথে নানা গল্পে মেতে উঠলাম। গল্পের পাশাপাশি প্রতিটা মুহূর্ত যেন স্মৃতির পাতায় ধরে রাখতে পারি সে জন্য প্রতিনিয়ত ছবি তুলেছিলাম। তাছাড়া এই স্মৃতিটা স্থায়ী করার জন্য রাহুল আগে থেকেই বাসা থেকে ক্যামেরা নিয়ে গিয়েছিল। অনেক সময় তার সাথে গল্প করার পরে পুকুর পাড়ে রবীন্দ্রসঙ্গীত শোনার জন্য সেখানে গিয়ে বসলাম। গান শোনার জন্য আমরা চারি পাশ দিয়ে বসে পড়লাম আর পর্যায়ক্রমে রবীন্দ্রসঙ্গীত গুলো তিনি আমাদেরকে শোনাচ্ছিলেন। বেশ ভালোই লাগছিল নিজেরাও গাইছিলাম তাদের সাথে তাল মিলিয়ে। গান শোনা শেষ হলে আমরা তখন রবীন্দ্র কুঠিবাড়ির ভেতরে অর্থাৎ তার আসল বারের মধ্যে প্রবেশ করতে গেলাম। সেখানে গিয়ে রবীন্দ্রনাথের লেখা অনেকগুলো নোট এবং পরিচয় পর্বগুলো সবাই পড়তে থাকলো। তবে আমার সময় স্বল্পতার জন্য আমি আর সেখানে বেশি সময় থাকতে পারলাম না। পরের দিন আমার পরীক্ষা ছিল আর বিকাল চারটার আগেই আমাকে এডমিট কার্ড কালেক্ট করতে হবে। তাই আমি তাদের থেকে বিদায় নিলাম কেননা চারটার পরে তো অফিস বন্ধ হয়ে যাবে। তবে যদি পুরোপুরি সময়টা তাদের সাথে কাটাতে পারতাম তাহলে আরো বেশি ভালো লাগতো কিন্তু নিজের ব্যক্তিগত সমস্যার কারণে চলে যেতে বাধ্য হয়েছিলাম। তবে তাদের সাথে যতটুকু সময় পার করেছি সেটা স্মরণীয় হয়ে থাকবে।

আমি আবারো @selinasathi1 আপুকে ধন্যবাদ জানাই কেন না তিনি এসেছিলেন বলেই আমরা এমন সুন্দর সময় পার করতে পেরেছিলাম। আসলে আপু আমি যদি পুরোপুরি সময়টা আপনাদের সাথে থাকতে পারতাম তাহলে আরো বেশি ভালো লাগতো যাইহোক পরবর্তী সময়ে আবার কুষ্টিয়া আসলে অবশ্যই আমাদেরকে জানাবেন।



⬇️📥⬇️📥
ডিভাইসSamsung galaxy A52
ফটোগ্রাফার@kazi-raihan
লোকেশন
সময়ডিসেম্বর,২০২৩



🔚সমাপ্তি🔚




এই ছিল আমার আজকের আয়োজনে।
ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।
ভালো থাকবেন সবাই , আল্লাহ হাফেজ👋।

সবাই ভালোবাসা নিবেন 💚🌹
ইতি,
@kazi-raihan



আমার পরিচয়


20231114141250_IMG_8355-01.jpeg

আমি কাজী রায়হান। আমি একজন ছাত্র। আমি বাংলাদেশে বাস করি। আমি কুষ্টিয়া সরকারি কলেজে লেখাপড়া করছি। আমি ছবি আঁকতে, ফটোগ্রাফি করতে, গল্প লিখতে ও মাঝে মাঝে গুন গুন করে গান গাইতে খুবই ভালোবাসি। সেই সাথে যে কোনো নতুন বিষয় সম্পর্কে জানতে পছন্দ করি। আমি ভালোবাসি স্টিমিট প্লাটফর্মে কাজ করতে।



break .png

Banner.png

Sort:  
 9 months ago 

কবির ডাকে রবীন্দ্রনাথের শিলাইদহের কুঠিবাড়িতে গিয়ে বেশ সুন্দর সময় অতিবাহিত করেছিলাম বন্ধু। তুমি পুরোটা সময় থাকলে আরো বেশি মজা হতো। এই পোস্টটি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য তোমাকে অনেক অনেক ধন্যবাদ বন্ধু।

Posted using SteemPro Mobile

 9 months ago 

যাওয়ার সময় আমারও খুব খারাপ লাগতেছিল ভাবতেছিলাম পুরোটা সময় একসাথে থাকতে পারলে বেশি ভালো লাগতো।

Posted using SteemPro Mobile

 9 months ago 

সাথী আপুর মত একজন গুণী মানুষের সাথে দেখা হওয়া সত্যি কথা বলতে সৌভাগ্যের ব্যাপার। যদিও আপুর সাথে দেখা হতে আপনাদের যথেষ্ট অপেক্ষা করতে হয়েছিল। তারপরও শেষ পর্যন্ত আপুর সাথে আপনাদের দেখা হয়েছে এবং সুন্দর সময় কাটিয়েছেন এটাই বা কম কিসের।

 9 months ago 

বাড়িতে থাকলে আমিও হয়তো তোমাদের সাথী হতে পারতাম।
ফটোগ্রাফি এবং পোষ্টের বর্ণনা পড়েই বুঝতে পারলাম অনেক ভালো সময় অতিবাহিত করা হয়েছে।
আশিক রাহুল অংকন সেলিনা সাথী আপু সবাই সবার সাথে দেখা হল তবে আমারও খুব ইচ্ছা ছিল দেখা করার।
ধন্যবাদ তোমাকে পোস্ট এবং ফটোগ্রাফি তুলে ধরার জন্য।

Posted using SteemPro Mobile

 9 months ago 

সবাই একসাথে খেলে তারাও হয়তো একটু বেশি খুশি হত।

Posted using SteemPro Mobile

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 9 months ago 

সেলিনা সাথে আপুর সাথে আপনাদের দেখা হওয়ার বিষয়টা জেনেছিলাম, অঙ্কন ভাইয়ার পোস্ট এবং রাহুল ভাইয়ার পোস্ট থেকে। আজকে আপনিও এই বিষয়টা নিয়ে পোস্ট করেছেন দেখে, আমার কাছে খুব ভালো লেগেছে। আপনারা সবাই সেখানে গিয়ে খুব ভালো সময় অতিবাহিত করেছিলেন জেনে আমার কাছে খুব ভালো লেগেছে। সবাই একসাথে পুরো সময়টা খুব ভালোভাবে কাটিয়েছিলেন দেখছি। আমার কাছে খুব ভালো লেগেছে সম্পূর্ণটা পড়তে।

 9 months ago 

হ্যাঁ রাহুল আর অংকন আগেই পোস্ট করেছিল।

Posted using SteemPro Mobile

 9 months ago 

ভাগ্যে থাকলে যা হয় আর কি! হয়তো আমি বাসায় থাকলে এই দিনটি সাথী আপুর সাথে উপভোগ করতে পারতাম । যেমনটা আমার কয়েকজন বন্ধু দারুন সময় উপভোগ করেছে। আসলে কমিউনিটির যে সকল সদস্যরা আছে তাদের সাথে দেখা হলে খুবই ভালো লাগে। এর আগে শুভ ভাইয়ের সাথে দেখা হয়েছিল খুবই ভালো লেগেছিল । অনেক সুন্দর মুহূর্ত ছিল যেটা মিস করেছি।

Posted using SteemPro Mobile

 9 months ago 

কি একটা অবস্থা আমার গাড়িতে সিট ফাঁকা ছিল কিন্তু তুমি ছিলে না মিস করেছি বন্ধু।

Posted using SteemPro Mobile

 9 months ago 

বন্ধু আসলে এই দিনটা খুবই মিস করেছি। বাসায় থাকলে অবশ্যই আমিও সাথী আপুর সাথে দেখা করে আসতে পারতাম। কিন্তু জীবনের তাগিদে অন্য জায়গায় থাকতে হয় বলে যাওয়ার হলো না। খুবই সুন্দর একটি সময় সবাই মিলে অতিবাহিত করেছে। নেক্সটাইম যদি আবার কখনো আমাদের এলাকায় আসে অবশ্যই ঐদিন দেখা করব।

Posted using SteemPro Mobile

 9 months ago 

আমরাও কিন্তু তোমাকে আর রিপনকে অনেক মিস করেছি।

Posted using SteemPro Mobile

 9 months ago 

কুঠি বাড়িতে বেশ সুন্দর একটি সময় কাটিয়েছেন ভাইয়া আপনারা।সাথী আপু আপনাদের কুষ্টিয়া গিয়েছিল জেনে ভালো লাগলো।ধন্যবাদ সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 9 months ago 

ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 9 months ago 

কয়েকদিন আগে ফেসবুকের মাধ্যমে দেখলাম যে, আমাদের সেলিনা আপু কুষ্টিয়াতে আপনাদের সাথে দেখা করেছে। আর আজ আপনার পোষ্টের মাধ্যমে জানতে পারলাম আপনি ও আপনার বন্ধুরা মিলে শিলাইদহ রবীন্দ্রনাথ ঠাকুরের কুঠিবাড়িতে আমাদের সেলিনা আপু সাথে দেখা করেছেন এবং অনেক সুন্দর সময় কাটিয়েছেন। অনেক ভালো লাগলো আপনার পোস্টটি পড়ে এবং আপনার পোষ্টের সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো দেখে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 58034.65
ETH 2448.81
USDT 1.00
SBD 2.38