দূরত্ব ভালোবাসা বৃদ্ধি করে || by @kazi-raihan

in আমার বাংলা ব্লগ7 months ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@kazi-raihan বাংলাদেশের নাগরিক।

আজ - ৯ই পৌষ | ১৪৩০ বঙ্গাব্দ | রবিবার | শীতকাল |


আমি কাজী রায়হান,আমার ইউজার নাম @kazi-raihan।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।



20231223_205908_0000-01.jpeg

Canva দিয়ে তৈরি



দূরত্ব ভালোবাসা বৃদ্ধি করে। আচ্ছা এ কথাটা আপনাদের কাছে কি সত্যি মনে হয় প্রশ্ন রয়ে গেল?? হ্যাঁ আমার কাছে তো তাই মনে হয় দূরত্ব ভালবাসা বৃদ্ধি করে। আপনি আপনার প্রিয় মানুষ কে রেখে যখন একটু দূরে যাবেন তখন দেখবেন তার কথাগুলো বেশি মনে পড়ছে তার সাথে কাটানো মুহূর্তগুলো বারবার মনে আসে তবে সে যখন পাশে থাকে তার কথাগুলো কিন্তু তুলনামূলক অতটা মনে পড়ে না যতটা দূরে গেলে মনে পড়ে। শুধু প্রিয় মানুষ কে কেন্দ্র করে না যখন আপনি আপনার এলাকা থেকে দূরে কোথাও যাবেন তখন এলাকার প্রতিটা মানুষের প্রতি কেমন যেন আলাদা মায়া সৃষ্টি হয়ে যায়। সবাইকে কেমন যেন একটু বেশি আপন মনে হয় তারা যে অন্যায়গুলো করেছে সেগুলো ক্ষমা করে দিয়ে তাদেরকে বুকে জড়িয়ে নিতে ইচ্ছে করে। আমি অনেক চিন্তা করে দেখেছি আসলেই আপনি যখন দূরে যাবেন তখন কাছের মানুষের প্রতি মায়া বেড়ে যাবে তার কিছু উদাহরণও আমি আজকে আপনাদের সাথে শেয়ার করব।

সাম্প্রতিক কয়েক মাস আগে আমার চাচাতো ভাই আবার মালয়েশিয়া চলে গিয়েছে। যতদিন বাড়িতে ছিল ততদিন অতটা ক্লোজভাবে তার বিষয়ে তেমন কোন প্রশ্ন করিনি তার কাছে বিস্তারিত সবকিছু জিজ্ঞেস করিনি কিন্তু সে চলে যাওয়ার পরে তাকে অনেক মিস করছি। আবার ভাইয়া প্রতিনিয়ত ভিডিও কলে আমাদের খোঁজখবর নেয়। যখন বাড়িতে ছিল তখন প্রয়োজন ছাড়া কখনোই আমাকে কল করতো না কিন্তু এখন দেশের বাইরে চলে যাওয়ার পরে প্রায় নিয়মিত আমার খোঁজ খবর নেয় আবার আমিও যখন একটু সময় পাই তখন তার খোঁজ নেওয়ার চেষ্টা করি। এর থেকেই বোঝা যায় যে দূরত্ব বাড়লে ভালোবাসাও বৃদ্ধি পায়। শুধু তাই নয় ভাইয়ের সাথে কাটানো মুহূর্তগুলো এখন খুব মিস করি।



এত সময় তো আমি আমার নিজের কথা বলছিলাম এখন আপনাদের দৈনন্দিন জীবনের সাথে কিছু কথা কম্পেয়ার করি। বর্তমানে বলতে গেলে প্রায় সবার পরিবারের কেউ না কেউ বাইরে থাকে হোক সে লেখাপড়ার জন্য দূর শহরে থাকে বা চাকরির জন্য দূরের কোন শহরে থাকে এরকম সবার পরিবার এই কম বেশি আছে। প্রথমত পরিবারের সদস্যের সবার প্রতি আলাদা একটা ভালোবাসা থাকে তবে যারা পরিবার ছেড়ে দূরে থাকে তাদের প্রতি ভালবাসাটা একটু বেশি থাকে। যেহেতু এই প্লাটফর্মে অনেকেই স্টুডেন্ট আছে। যারা বাইরে থাকেন তারা এ বিষয়টা ভালোভাবে ফলো করবেন। যখন দেখবেন আপনি অনেকদিন পরে বাড়িতে যাচ্ছেন তখন পরিবারের অন্যান্য সদস্যরা দেখবেন আপনার প্রতি অনেক বেশি ভালোবাসা দেখাবে তারা আপনার ছোটখাটো ভুলগুলো অপরাধ হিসেবে নিবে না। খাবার টেবিলে যখন খেতে বসবেন দেখবেন সবাই আপনাকে আপ্যায়ন করা নিয়ে ব্যস্ত। এই সব ক্ষেত্রেই আমি বলব একটি বাক্য গুরুত্বপূর্ণ সেটা হচ্ছে দূরত্ব ভালোবাসা বৃদ্ধি করে। হ্যাঁ আপনি পরিবার ছেড়ে একটু দূরে থাকেন এজন্যই সবারই আপনার প্রতি মায়া বেশি।



প্রিয় মানুষগুলো যখন নিজেকে ছেড়ে অনেক দূরে চলে যায় তখন যেমন কষ্ট লাগে ঠিক একই ভাবে সেই প্রিয় মানুষগুলো তখন অনেক দূরে থেকে নিজের কাছে ফিরে আসে তখন ঠিক একই ভাবে ভালোবাসাটাও বৃদ্ধি পায় আর মনে আনন্দের জোয়ার বয়ে যায়। যাইহোক আমি আমার নিজের অভিজ্ঞতা থেকে একটা কথা শেয়ার করি তাহলে। আমরা বেশ কয়েকজন বন্ধু এই কমিউনিটিতে কাজ করি আর যার মধ্যে রাহুল সহ আরো কয়েকজন ঢাকা থাকে। ওরা যখন ঢাকা থেকে আসে তখন প্রথম যখন দেখা হয় তখন একে অপরকে জড়িয়ে না ধরলে যেন মনের তৃপ্তি টা মিটেই না। অন্য ক্ষেত্রে আমার এলাকার যে বন্ধুগুলো আছে ওদের সাথে প্রতিনিয়ত দেখা হয় কথা হয়। কিন্তু কখনো এভাবে জড়িয়ে ধরে কুশল বিনিময়ের বিষয়টা হয়নি। যেমনটা রাহুলসহ অন্যান্য বন্ধুরা ঢাকা থেকে আসলে হয়ে থাকে। এখানেও কিন্তু সেই একই উদাহরণ কাজ করে গেল যে দূরত্ব ভালোবাসা বৃদ্ধি করে। তারা দূরে থাকে আর দূর থেকে যখন এলাকায় আসে অনেকদিন পরে সাক্ষাৎ হয় এমনিতেই তাদের প্রতি ভালোবাসাটা বেশি থাকে।



শুধু আপনার ক্ষেত্রে বা আমার ক্ষেত্রে এই উদাহরণটা কাজ করে এমনটা নয় আমাদের জীবন চলার পথে প্রতিটা মুহূর্তে প্রতিটা পদক্ষেপে এই উদাহরণটা কাজ করে যে দূরত্ব ভালোবাসা বৃদ্ধি করে। প্রিয় মানুষগুলোকে সবসময় পাশে পেতে মনে চায় তবে বিভিন্ন কাজের কারণে বা জীবনে উন্নতি সাধনের উদ্দেশ্যে সেটা সম্ভব হয় না আর যার কারণেই সেই মানুষগুলো বিভিন্ন প্রান্তে ছড়িয়ে পড়ে। প্রিয় মানুষগুলো কর্মব্যস্ততার কারণে দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে পড়লে তাদের প্রতি ভালোবাসাটা যে কমে যাবে এমনটা নয় বরং ভালোবাসার বৃদ্ধি পায়। তবে বাড়িতে যদি ছোট্ট শিশু থাকে তার প্রতি কিন্তু ভালোবাসাটা সবসময়ই বেশি থাকে আমি যখন বাড়ির বাইরে যাই বা কোথাও কয়েকদিনের জন্য ঘুরতে যাই তখন বাড়িতে এসে প্রথমেই আমার ছোট্ট ভাতিজা সাফওয়ান কে নিয়ে আদর করতে থাকি যেন মনে হয় আমি কতদিন তাকে দেখি না। যখন তাকে কোলে নিয়ে আদর করি মনে হয় পৃথিবীর সমস্ত সুখ যেন এখানে। যাইহোক সবশেষে একটি কথা বলতে চাই পৃথিবীর সকল প্রিয় মানুষগুলো ভালো থাকুক সুস্থ থাকুক আর তাদের প্রতি ভালোবাসা অটুট থাকুক।





🔚সমাপ্তি🔚




এই ছিল আমার আজকের আয়োজনে।
ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।
ভালো থাকবেন সবাই , আল্লাহ হাফেজ👋।

সবাই ভালোবাসা নিবেন 💚🌹
ইতি,
@kazi-raihan



আমার পরিচয়


20231121_224724-01.jpeg

আমি কাজী রায়হান। আমি একজন ছাত্র। আমি বাংলাদেশে বাস করি। আমি কুষ্টিয়া সরকারি কলেজে লেখাপড়া করছি। আমি ছবি আঁকতে, ফটোগ্রাফি করতে, গল্প লিখতে ও মাঝে মাঝে গুন গুন করে গান গাইতে খুবই ভালোবাসি। সেই সাথে যে কোনো নতুন বিষয় সম্পর্কে জানতে পছন্দ করি। আমি ভালোবাসি স্টিমিট প্লাটফর্মে কাজ করতে।



break .png

Banner.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 7 months ago 

এটা ঠিক যে দূরত্ব ভালোবাসা বাড়ায়।তবে আমার কাছে মনে হয় ভালোবাসা ব্যাপারটি কাছে থাকা, দূরে থাকা দিয়ে মাপা যায়না।কেও ভালো না বাসলে সে দূরে থাকলেও তা বাসবে না আর কাছে থাকলেও না।সুন্দর লিখেছেন।

 7 months ago 

আপনার মতামত শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 7 months ago 

ভালোবাসা দূরত্ব দিয়ে হয় না। তবে প্রিয় মানুষ দূরে থাকলে তার প্রতি আলাদা মায়া তৈরী হয়। ভালোবাসা কম বা বেশি এগুলি মাপা যায় না ,এগুলি অনুভবের বিষয়। সুন্দর লিখেছেন।

 7 months ago 

হ্যাঁ ঠিকই বলেছেন ভালোবাসা আসলে মাপা যায় না শুধু অনুভব করা যায়।

 7 months ago 

এটা ঠিক বলেছেন দূরে গেলে ভালোবাসা বাড়ে। তবে যারা সত্যিকার অর্থে ভালোবাসে তারা সবসময়ই ভালোবাসতে পারে। বন্ধুত্ব বলেন আর প্রেমিক প্রেমিকা বলেন যদি খাঁটি ভালোবাসা থাকে তাহলে সবসময়ই একই রকম টান থাকে। আপনার পোস্ট পড়ে অনেক ভালো লাগলো। ধন্যবাদ সুন্দর একটি টপিক শেয়ার করার জন্য।

 7 months ago 

একদম সঠিক কথা বলেছেন খাঁটি ভালোবাসার টান সবসময় থাকে।

 7 months ago 

ভাইয়া আপনি একটি দারুন পোস্ট করেছেন। আসলেই দূরত্ব বেড়ে গেলে মানুষ বুঝতে পারে ভালোবাসাটা। একজন মানুষ অনেকদিন আপনার কাছে থেকে হঠাৎ করে যখন দূরে চলে যাবে। তখন আপনি তাকে অনেক মিস করতে থাকবেন। এটাই হচ্ছে মানুষের প্রতি মানুষের ভালোবাসা। আপনার ভাইয়া ও বিদেশ চলে যাওয়ার পরে, আপনার খোঁজখবর নেই এবং আপনিও তার খোঁজখবর নেন। আপনারও যেমন আপনার ভাইয়ের যেন খারাপ লাগে তেমনি ওনার খারাপ লাগে। এটাই ভালোবাসা। অনেক সুন্দর একটি পোস্ট করেছেন ভাইয়া জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 7 months ago 

হ্যাঁ দূরত্ব বেড়ে গেলে মানুষ ভালোবাসাটা অনুভব করে। আপনার মতামত শেয়ার করার জন্য ধন্যবাদ।

 7 months ago 

মাঝে মাঝে যদি দূরত্ব বাড়ে তাহলে আন্তরিকতা বৃদ্ধি করে। সেটা আমি অনেক কিছুর ক্ষেত্রে টের পেয়েছি। অনেক সময় দেখবেন পাশে থাকলে সেই গুরুত্ব বোঝা যায় না। যখন দেখা যায় কিছুটা গ্যাপ হয়ে যায় কিংবা দূরত্ব চলে আসে তখন আন্তরিকতাও বেশি বেড়ে যায়। যা আপনার সাথে ঘটলো আপনার চাচাতো ভাইয়ের মালয়েশিয়া যাওয়ার কারণে।

 7 months ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 7 months ago 

আমি আপনার এই কথার সঙ্গে একমত পোষণ করছি আসলেই দূরত্ব ভালোবাসার সব সময় বৃদ্ধি করে সেটা হোক প্রিয় মানুষ অথবা কোন আপনজন। কাছাকাছি থাকলে প্রতিনিয়ত দেখা হলে ভালোবাসাটা থাকে কিন্তু আন্তরিকতা একটু হলেও কমে যায় যেমনটা দূর থেকে বাসায় আসলে কোন বন্ধুকে দেখলে যে রকম ভাবে জড়িয়ে ধরি প্রতিদিন সেই একই মানুষের সঙ্গে দেখা হলে সেরকম ভাবে কিন্তু জড়িয়ে ধরা হয় না। যেমনটা আপনি আপনার ভাইয়ের ক্ষেত্রে বুঝতে পেরেছেন বিদেশ যাওয়ার পরে দুজন দুজনকে অনেক বেশি মিস করছেন এ থেকেই আমি বলব যে দূরত্ব আসলেই ভালোবাসা বৃদ্ধি করে তবে সেটা সত্যি কারের ভালোবাসা হওয়া চাই। সুন্দর একটা পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 7 months ago 

সহ মত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 7 months ago 

খুব সুন্দর কথা বলেছেন দূরত্ব ভালোবাসা বৃদ্ধি করে আসলেই তাই আপনজন থেকে দূরে থাকলে বোঝা যায় আসলে ভালোবাসাটা কেমন।পরিবারের কেউ দূরে থাকলে তার গুরুত্ব বোঝা যায় এবং ভালোবাসা বৃদ্ধি পায়।আপনার চাচাতো ভাই মালেশিয়া গিয়ো আপনাকে কে মিস করছেন এবং আপনিও তাই আগের থেকে বেশি কথা হচ্ছে। আসলে এটাই ভালোবাসা।খুব সুন্দর টপিক নিয়ে পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 7 months ago 

আমার পোস্ট পড়ে সুন্দর মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57849.42
ETH 3122.29
USDT 1.00
SBD 2.43