দূর্ঘটনা || by @kazi-raihan

in আমার বাংলা ব্লগ10 months ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@kazi-raihan বাংলাদেশের নাগরিক।

আজ - ১৫ই আশ্বিন | ১৪৩০ বঙ্গাব্দ | শনিবার | শরৎকাল |


আমি কাজী রায়হান,আমার ইউজার নাম @kazi-raihan।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।



20231008_094833_0000.png

Canva দিয়ে তৈরি



আজকে হঠাৎ এই টপিক নিয়ে লিখতে বসেছি কেন সেটা নিয়ে প্রশ্ন মনে জাগতেই পারে। তবে কালকে রাতের বেলায় ডিস্কোডে অনেকের সাথে কথা হল তারা অবশ্য এই বিষয়টা জানে। জীবন চলার পথে মানুষ মাঝে মাঝেই ছোটখাটো দুর্ঘটনার শিকার হয় তবে শুধু ছোটখাটো দুর্ঘটনা শিকার হয় এমনটি না, মাঝে মাঝে বড় দুর্ঘটনার শিকার হয়। যার কারণে জীবন চলে যেতে পারে বা পঙ্গুত্ব বরণ করে নিতে হয়। রাস্তায় চলতে গেলে দুর্ঘটনার শিকার হওয়া এটা অস্বাভাবিক কিছু নয়। একটা দুর্ঘটনা হওয়ার পরে আমার চিন্তা করি যদি আমি এই কাজটি না করতাম তাহলে হয়তো এই দুর্ঘটনাটি আমার সাথে ঘটতো না আসলে আপনার ভাগ্যে যা রয়েছে সেটা তো হবেই। অনেক ক্ষেত্রে এমন হয় আপনি যখন ওভার স্পিডে গাড়ি চালিয়েছেন তখন দুর্ঘটনা ঘটে নি কিন্তু যখন খুব ধীর গতিতে ড্রাইভ করেছেন তখন দুর্ঘটনার শিকার হয়েছেন আসলে এটা বলা যায় না কখন হবে তবে তারপরেও সাবধানতা অবলম্বন করা উচিত।

যাইহোক এবারে মূল প্রসঙ্গে আসি, গতকালকে সকালের দিকে আমি বাইক নিয়ে ছোট আকারে দুর্ঘটনার শিকার হয়েছি। তবে খুব বেশি ক্ষয়ক্ষতি হয়নি হালকা একটু কেটে গিয়েছে শুধু। তাছাড়া বড় কোন সমস্যা হয়নি, তবে বাইকের স্পিড যদি বেশি থাকতো তাহলে হয়তো খুব বেশি সমস্যার মুখে পড়তে হতো। সাধারণত গ্রামের রাস্তায় এক্সিডেন্ট হলে সেটা ছাগল, কুকুর, বিড়াল, শেয়াল এগুলোর সাথে বেশি হয়ে থাকে। যাই হোক আমি সকালের দিকে বাইক নিয়ে বের হয়েছি তখন এমন দুর্ঘটনার স্বীকার হয়েছিলাম, বাইকের স্পিড খুব একটা বেশি ছিল না হয়তো ২০-৩০ কিলোমিটার। আমি দূর থেকে লক্ষ্য করলাম রাস্তার পাশেই বেশ কয়েকটি ছাগল রয়েছে তার জন্যই বাইকের স্পিড আরো একটু কমিয়ে দিলাম। যখন ছাগল গুলোর আরো কাছে চলে গেলাম তখন ভাবলাম ছাগলগুলোতে সাইডে আছে আমি ফাঁকা জায়গা দিয়ে আস্তে করে বের হয়ে যাব।



যখনই বামে থাকা ফাকা জায়গা দিয়ে বের হতে গিয়েছি তখনই একটি ছাগল দৌড় দিয়ে অটোমেটিকলি বাইকের সামনের চাকার নিচে চলে এসেছে। হুট করে একবারে ব্রেক করেছি তাতে ছাগলটার কিছু হয়নি কিন্তু আমি রাস্তার উপর পড়ে গেলাম। তবে তখন কিছু মনে হয়নি কারণ খুব বেশি কেটে যায়নি সামান্য একটু কেটে গিয়েছে সেটা হয়তো আর একদিন গেলেই ঠিক হয়ে যাবে কিন্তু পরবর্তীতে চিন্তা করছিলাম যদি আমি খুব বেশি স্পিডে যেতাম তাহলে বড় আকারে দুর্ঘটনা ঘটতে পারতো আর সেটা কোন পর্যায়ে যেত আমার ধারণার বাইরে। যদিও রাস্তায় কুকুর ছাগল এগুলো দেখলে আগে থেকেই বাইকের স্পিড কমিয়ে ফেলি তারপরে আজকের পর থেকে একদম স্পিড আরো কমিয়ে ফেলবো। বলতে গেলে সামান্য এই দুর্ঘটনা থেকেই নিজে আরো সতর্ক হয়ে গেলাম এবং একটি শিক্ষা পেলাম।



যাই হোক পরবর্তীতে সেখান থেকে আবার বাসায় ফিরে আসলাম বাসায় এসে হালকা একটু কেটে গিয়েছিল সেখানে একটু ড্রেসিং করে নিলাম। সেই সময় আসলে তেমন কিছুই মনে হয়নি তবে পরবর্তীতে ধীরে ধীরে একটু ব্যথা বাড়তে শুরু করেছিল তাই ভাবলাম ঘা শুকানোর জন্য কোন ঔষধ আর ক্রিম নিলে তাড়াতাড়ি সুস্থ হয়ে যাবো। তবে অনেক সময় পরে লক্ষ্য করলাম থুতনির নিচে অনেকখানি কেটে গিয়েছে তাই সেখানে আবার ভালোভাবে ড্রেসিং করে নিলাম এবং কিছু ঔষধ আর ক্রিম বাজার থেকে নিয়ে আসলাম। বড় আপু পরামর্শ দিল bactrocin 2% লাগাতে তাহলে ঘা অতি দ্রুত শুকিয়ে যাবে। যাইহোক দুপুরবেলায় ওষুধ গুলো ঠিকঠাক ভাবে লাগিয়ে সারাদিন শুয়ে শুয়ে বাংলাদেশের খেলা দেখেছি কারণ কমিউনিটিতে কাজ করার মত অবস্থা ছিল না। আর সকালের দিকে কালকের পোস্ট কমপ্লিট করে রেখেছিলাম কিছু পোস্ট পড়া বাকি ছিল থুতনির নিচে কেটে যাওয়ার কারণে ভয়েস টাইপিং এ কথাও বলতে পারছিলাম না তাই আপাতত ভেবেছিলাম রাতের বেলায় কাজ করব।



রাতের বেলায় আবার ব্যাথাটা একটু বেশি হয়েছিল তাই কাজের প্রতিও তেমন আগ্রহ ছিল না ডিস্কোডে গিয়ে সবার সাথে কিছু সময় আড্ডা দিলাম কথা বললাম। আসলে হঠাৎ করে এমন দুর্ঘটনার শিকার হলে নিজেকে আর কিছুই করার থাকে না। আফসোস করা ছাড়া আর কি বা করবেন বলেন?? তবে আমার মনে হয় আল্লাহ তায়ালা সামান্য ছোট দুর্ঘটনার মাধ্যমে নিজেকে আরও সতর্ক থাকার ইঙ্গিত দিলেন কারণ মানুষ যখন ছোট কোন দুর্ঘটনার শিকার হয় তখন তার বড় ভুলগুলো শুধরে নেওয়ার চেষ্টা করে তেমনি আমিও মনে করি এই ছোট দুর্ঘটনাটি আমার জন্য মঙ্গল কর। কেননা আমি যদি সতর্ক হয়ে যাই তাহলে বড় কোন দুর্ঘটনা থেকে মুক্তি পেতে পারি। তাই আল্লাহতালা নিশ্চয়ই বান্দার ভালো চেয়ে থাকেন যেটা আমরা বুঝতে পারি না।



ধরুন আপনি দূরে কোথাও ঘুরতে গিয়েছেন আর সেখানে গিয়ে বড় কোনো দুর্ঘটনার সাথে সম্পৃক্ত হয়েছে তাহলে বিষয়টা কতটা সিরিয়াস হবে। যাই হোক আমি এই কথাটি চিন্তা করে বারবার আল্লাহতালার কাছে শুকরিয়া আদায় করছি। ছোট দুর্ঘটনার উপর দিয়ে গিয়েছে তার জন্য সৃষ্টিকর্তার কাছে লাখো শুকরিয়া। আসলে আজকের পোস্ট আর বেশি বড় করতে চাচ্ছি না কারণ কথা বলতে গেলে থুতনির নিচে ব্যাথা লাগছে তাই অল্প তেই শেষ করছি। সবাই সুস্থ থাকবেন ভালো থাকবেন সাবধানে থাকার চেষ্টা করবেন।





🔚সমাপ্তি🔚




এই ছিল আমার আজকের আয়োজনে।
ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।
ভালো থাকবেন সবাই , আল্লাহ হাফেজ👋।

সবাই ভালোবাসা নিবেন 💚🌹
ইতি,
@kazi-raihan



আমার পরিচয়


20230226135443_IMG_2201-01.jpeg

আমি কাজী রায়হান। আমি একজন ছাত্র। আমি বাংলাদেশে বাস করি। আমি কুষ্টিয়া সরকারি কলেজে লেখাপড়া করছি। আমি ছবি আঁকতে, ফটোগ্রাফি করতে, গল্প লিখতে ও মাঝে মাঝে গুন গুন করে গান গাইতে খুবই ভালোবাসি। সেই সাথে যে কোনো নতুন বিষয় সম্পর্কে জানতে পছন্দ করি। আমি ভালোবাসি স্টিমিট প্লাটফর্মে কাজ করতে।



break .png

Banner.png

Sort:  
 10 months ago 

ভাই আমিও বাইক চালানোর সময় বাইকের স্পিড অনেক কম রাখি, তবে অনেক সময় অনেক দুর্ঘটনার সম্মুখীন হতে হয় আমাদের। আর এই দুর্ঘটনাগুলোর থেকে শিক্ষা নিলে নিজেদের জন্য অনেক ভালো হয়। আপনার যে বেশি কিছু হয়নি এটাই অনেক কিছু আমাদের সবার জন্য। পরবর্তীতে আরো সাবধানে থাকবেন।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 10 months ago 

শুকুর আলহামদুলিল্লাহ ভাইয়া বড় ধরনের কোন দুর্ঘটনা ঘটেনি। ঠিক বলেছেন কোন দুর্ঘটনা ঘটলে সাথে সাথে বুঝা যায় না পরে আস্তে আস্তে বের হয় কোথায় কি ক্ষতি হয়েছে। যাই হোক ভাই সাবধানে থাকবেন। পরবর্তীতে বাইক চালালে একটু স্পিড কমে চালাবেন। কারন আমার দেখা মতে বাইকের এক্সিডেন্ট অনেক মারাত্মক হয়। ওকে ভালো থাকবেন আর পারলে ডাক্তার দেখায় নি কোথাও সমস্যা হয়েছে কিনা।

Posted using SteemPro Mobile

 10 months ago 

দুর্ঘটনা তো এভাবেই আসে হঠাৎ করে। তখন আর মানুষের কিছু করার থাকে না। এজন্য সব সময় উচিত সাবধানে চলাফেরা করা। বিশেষ করে বাইক চালালে। আর কোন এক্সিডেন্ট হলে সাথে সাথে ক্ষত জায়গা টের পাওয়া যায় না। পরবর্তীতে সেই জায়গাগুলো আস্তে আস্তে টের পাওয়া যায়। যাই হোক ভাইয়া অল্পের মধ্যে দিয়ে বেঁচে গিয়েছেন জেনে ভালো লাগলো।

 10 months ago 

আসলে দুর্ঘটনা কখনো কাউকে বলে আসেনা। তবে আপনার কিছু হয়নি এটা শুনে ভালো লেগেছে। এরকম ছোট ছোট দুর্ঘটনাগুলো অনেক বড় পর্যায়ে চলে যেতে পারে যে কোন সময়। তাই এরকম ছোট দুর্ঘটনাগুলোর থেকে শিক্ষা নিয়ে পরবর্তীতে সাবধানতা অবলম্বন করা ভালো। পরবর্তীতে আরো স্পিড কমিয়ে রাখবেন বাইকের। দোয়া করি যেন এরকম দুর্ঘটনার সম্মুখীন আর কখনো না হতে হয়।

 10 months ago 

গতকাল ডিসকোর্ডে কথা বলার সময় বিষয়টি আপনি বলেছিলেন ভাই। আসলেই দূর্ঘটনা ঘটলে কিছু করার থাকে না। কিন্তু আমাদের গ্রামের দিকে এই অভ‍্যাসটা খুবই বাজে যে রাস্তাঘাটে গরু ছাগল ছেড়ে রাখে। এবং এইরকম দূর্ঘটনা ঘটে। যদিও আপনার হালকা কেটে গিয়েছে বেশি কিছু হয়নি। এরপর থেকে গ্রামের মধ্যে দিয়ে আরও একটু সাবধানে চালাবেন ভাই।

Posted using SteemPro Mobile

 10 months ago 

দুর্ঘটনার কথা শুনেই তো হৃদয়ের মাঝে ভয় চেপে বসেছিল। বড় ধরনের দুর্ঘটনা ঘটেনি এটা জেনে সত্যি একটু ভালো লাগলো। আসলে দুর্ঘটনা ছোট হোক কিংবা বড় আতঙ্ক টা অনেক বেশি। গাড়ির স্পিড বেশি থাকলে হয়তো বড় ধরনের ক্ষতি হয়ে যেতে পারতো। সাবধানে গাড়ি চালাবেন ভাইয়া।

 10 months ago 

দুর্ঘটনা বলে কয়ে আসে না বলেই আমাদের বেশি সাবধানতা অবলম্বন করতে হয়।আর বাইক দুর্ঘটনা তো খুব মারাত্মক ভাবেই হয়।তবে আপনার তেমন কিছু হয়নি জেনে ভাল লাগলে ও আমি বলবো বাইক নিয়ে সব সময় না বের হওয়াই ভালো।আজকাল অটো রিকশায় কতো অল্প সময়ে যাওয়া আসা যায়।আমি বলবো এই ছোট দুর্ঘটনা থেকে শিক্ষা নিয়ে চলতে।

 10 months ago 

বন্ধু রাস্তায় চলাচল করতে গেলে দুর্ঘটনা ঘটতেই পারে এটাই স্বাভাবিক বরং না করাটাই অস্বাভাবিক। তুমি যে ছাগলের সাথে পল্টি খাইছো জেনে খুব কষ্ট লাগলো। ছোটখাটো এক্সিডেন্ট করলে কিছু হয় না বরং পাপ মোচন। দ্রুত সুস্থতা কামনা করি

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59934.86
ETH 2666.82
USDT 1.00
SBD 2.45