ছোট্ট আবদার পূরণ। || by @kazi-raihan

in আমার বাংলা ব্লগ10 months ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@kazi-raihan বাংলাদেশের নাগরিক।

আজ - ৩০শে কার্তিক | ১৪৩০ বঙ্গাব্দ | বুধবার | হেমন্তকাল|


আমি কাজী রায়হান,আমার ইউজার নাম @kazi-raihan।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।



20231113_221847_0000.png

Canva দিয়ে তৈরি



আবদার এই শব্দটার সাথে আমরা সবাই খুব কাছ থেকে পরিচিত। পরিবারের লোকজন সহ কিছু প্রিয় জন প্রতিনিয়ত ছোট বড় আবদার করতেই থাকে আর মানুষ তার সর্বোচ্চ দিয়ে তার সেই কাছের প্রিয়জনদের জন্য আবদার মেটানোর চেষ্টা করে। ধরুন আপনার পরিবারের একজন সদস্য আপনার কাছে ছোট একটি আবদার করেছে আর সেই আবদার টুকু পূরণ করার জন্য আপনি কিন্তু নিজের সর্বোচ্চ দিয়ে চেষ্টা করবেন যেন সেই আবদার পূরণ করে তার মুখে হাসি ফোটাতে পারেন। আসলে এই কথাটি বলছি তারও একটি কারণ আছে, আমার ছোট ভাই আমার কাছে প্রতিনিয়ত এরকম ছোটখাটো আবদার করতেই থাকে যেহেতু সে সবার ছোট তাই আমিও ভালবেসে তার প্রতিটা আবদার হাসিমুখে পূরণ করার চেষ্টা করি। অনেক ক্ষেত্রে এমন হয়েছে নিজের শখ বিলীন করে দিয়ে ছোট ভাইয়ের আবদার টা পূরণ করেছি অবশ্য এই আবদার পূরণের ক্ষেত্রে আলাদা একটা তৃপ্তি আছে।

প্রতি সপ্তাহেই কয়েকবার কুষ্টিয়া শহরের উদ্দেশ্যে যাওয়া হয়। নিজের কাজের জন্য হোক আর আমাদের পারিবারিক কাজের জন্য হোক যখন খুশি চলে যাওয়া হয় কারণ বাইক তো একটা স্বাধীন বাহন আপনি যখন চাইবেন তখনই বাইক নিয়ে যেখানে খুশি চলে যেতে পারবে তাও আবার অল্প সময় নিজের স্বাধীনতার সাথে। সকালের দিকে আমি খাওয়া-দাওয়া করে কুষ্টিয়ার দিকে বের হব তখন ছোট ভাই আমাকে জিজ্ঞাসা করল আমি কোথায় যাব?? আমি তাকে বিস্তারিত বললাম এবং সে আমাকে বলল বাসায় ফেরার সময় আমি যেন তার জন্য বিরিয়ানি নিয়ে আসি। যদিও সে হাফিজিয়া মাদ্রাসায় থাকে তবে হুটহাট করেই ছুটি নিয়ে বাড়ি এসেছে তাই তার আবদার আর না করতে পারলাম না। যদিও আমার কাছে তার আরো অনেকগুলো আবদার আছে তবে পর্যায়ক্রমে সবগুলো শেয়ার করব আজকে আগে একটি পর্ব শেয়ার করে নিই। তাকে বললাম আমি যখন বাসায় আসব তখন তার জন্য খাবার নিয়ে আসব এই বলে আমি রওনা হলাম। সাম্প্রতিক কিছু সময় স্টিমের দাম একটু বৃদ্ধি পেয়েছে যার কারণে হাতে কিছু টাকাও আছে ছোট ভাইয়ের আবদারটা বেশ ভালোভাবে পূরণ করতে পারব।



20231113_134036.jpg

20231113_134149.jpg

20231113_134216.jpg

20231113_134434.jpg



সকালবেলা ঠান্ডা আবহাওয়া বাইক নিয়ে কুষ্টিয়ার উদ্দেশ্যে যাত্রা শুরু করলাম সকালে ঠান্ডা রোদ আর ঠান্ডা বাতাস দুটো একসাথে গায়ে লাগছিল বেশ ভালই লাগছিল যদিও একটু শীত লাগছিল কারণ এখন নভেম্বর মাস শীত লাগবে এটা স্বাভাবিক যদিও শীতের প্রটেক্ট নেওয়া ছিল হালকা। যথাসময়ে নিজের কাজগুলো শেষ করে নিলাম, আসলে কাজ কখনো শেষ হয় না যাইহোক বড় বাজারে গিয়ে কিছু কেনাকাটা ছিল সেগুলো কমপ্লিট করলাম। আমার হাতে যে বাজেট ধরিয়ে দেয়া হয়েছিল তার চেয়ে কিছু বেশি টাকা লেগে গেল যাই হোক সেটা নিজের কাছ থেকে দিয়ে পূরণ করে বাজেট কমপ্লিট করে বাসার উদ্দেশ্যে রওনা হলাম।



কুষ্টিয়া থেকেই প্ল্যান করে রেখেছিলাম কুমারখালীর আলাউদ্দিনগর গিয়ে ছোট ভাইয়ের জন্য বিরিয়ানি কিনব। কুমারখালী উপজেলার মধ্যে সততা হোটেল এন্ড রেস্টুরেন্ট অনেক নামকরা কেননা এখানকার বিরিয়ানি সব জায়গায় পার্সেল হিসেবে অর্ডার যায়। যেকোনো পিকনিক প্রোগ্রাম সহ ছোটখাট যেকোনো অনুষ্ঠানেই এখান থেকে বিরিয়ানি অর্ডার করা হয় তাই আমিও ভাবলাম সেখানকার টেস্টি বিরিয়ানি বাসায় নিয়ে যাব। বাইক নিচে রেখে আমি সোজা দ্বিতীয় তলায় চলে গেলাম আর সেখানে গিয়ে বিরিয়ানি অর্ডার করলাম। বিরিয়ানি পার্সেল হবে তাই কিছু সময় অপেক্ষা করতে হলো আর সেই সুযোগে সেই হোটেল এন্ড রেস্টুরেন্টের ভেতরের কিছু ছবি তুলেছিলাম আর সেই ছবিগুলোই উপরে আপনাদের সাথে শেয়ার করেছি। পার্সেল রেডি হয়ে গেল তখন আমি দাম জিজ্ঞাসা করলাম তিনি বললেন ২৪০ টাকা, তবে আমার কাছে অল্প কিছু টাকা শট ছিল তাই আবার নিচে গেলাম এবং নগদ থেকে কিছু টাকা তুলে টাকাটা পূরণ করে সেখানে ২৪০ টাকা পরিশোধ করলাম। সুন্দর করে একটি প্যাকেটের মধ্যে মোড়ানো পার্সেলটি আমি আমার ব্যাগের ভিতর ঢুকিয়ে নিলাম।



20231113_134448.jpg

20231113_134523.jpg

20231113_134537.jpg



বাইরে এসেই ঝলমলে রোদ যেন গা গরম করে দিচ্ছিল। আসলে এখনো সেই রকম শীত শুরু হয়নি তাই রোদ খুব কমই সহ্য হয়। এখনো রোদ ভালো লাগে না তবে আর কিছুদিন পরে যখন পুরোপুরি শীত শুরু হয়ে যাবে তখন রোদ ভালো লাগবে। যাই হোক আমি সোজা বাইকে উঠে বাইক স্টার্ট করে বাসার উদ্দেশ্যে রওনা হব সেই মুহূর্তে আবার মনে হল পোস্টে আরো কিছু ছবি হলে বেশি ভালো হবে তাই আরো কিছু ছবি তুলি তাই ভেবে নিজের ছবি তুললাম আর সততা হোটেল এন্ড রেস্টুরেন্টে প্রবেশ করার যে সিঁড়ি আছে সেখানকার ছবি তুললাম। জায়গাটি দ্বিতীয় তলায় হওয়ার পরে ও সেখানে প্রতিনিয়ত লোকজন যেতেই থাকে যদি উপরের প্রথম ছবিতে লক্ষ্য করেন তাহলে বুঝতে পারবেন যে দ্বিতীয় তলায় এই হোটেল এন্ড রেস্টুরেন্টের এরিয়া টা কত বড়।



যাইহোক সোজা বাড়িতে চলে আসলাম বাড়িতে আসার পরে ছোট ভাইকে ডেকে তার হাতে বিরিয়ানির প্যাকেটটা যখন ধরিয়ে দিলাম সে আমার মুখের দিকে তাকিয়ে হাসি দিল আর এই হাসিটাই যেন আমার সারাদিনের কষ্ট দূর করে দিল। যাদের বাড়িতে এরকম ছোট ভাই আছে বা প্রিয় মানুষগুলো এরকম ছোটখাটো আবদার করে আর আবদার গুলো যখন পূরণ হয়ে যায় তখন মুখের দিকে তাকিয়ে এরকম মিষ্টি হাসি দেওয়া কিন্তু অস্বাভাবিক কিছু নয়। আর এই হাসিটাই সারাদিনের ক্লান্তি কষ্ট সবকিছু দূর করে দেয়। সহজ কথা বলতে গেলে এই হাসি ফোটানোর জন্যই কিন্তু আমরা জীবন যুদ্ধে প্রতিনিয়ত লড়াই করে যাচ্ছি আর সেই প্রিয় মানুষগুলোর আবদার পূরণ করে চলেছি। যাইহোক আমি তার হাতে প্যাকেট ধরিয়ে দিয়ে ফ্রেশ হয়ে যখন দুজন একসাথে খেতে বসলাম তখন খাওয়ার সময় সে আমার কাছে অবশ্য নতুন আরেকটি আবদার করেছিল সেটাও আরেকদিন আপনাদের সাথে শেয়ার করব।



⬇️📥⬇️📥
ডিভাইসSamsung galaxy A52
ফটোগ্রাফার@kazi-raihan
লোকেশন
সময়নভেম্বর,২০২৩



🔚সমাপ্তি🔚




এই ছিল আমার আজকের আয়োজনে।
ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।
ভালো থাকবেন সবাই , আল্লাহ হাফেজ👋।

সবাই ভালোবাসা নিবেন 💚🌹
ইতি,
@kazi-raihan



আমার পরিচয়


20230226135443_IMG_2201-01.jpeg

আমি কাজী রায়হান। আমি একজন ছাত্র। আমি বাংলাদেশে বাস করি। আমি কুষ্টিয়া সরকারি কলেজে লেখাপড়া করছি। আমি ছবি আঁকতে, ফটোগ্রাফি করতে, গল্প লিখতে ও মাঝে মাঝে গুন গুন করে গান গাইতে খুবই ভালোবাসি। সেই সাথে যে কোনো নতুন বিষয় সম্পর্কে জানতে পছন্দ করি। আমি ভালোবাসি স্টিমিট প্লাটফর্মে কাজ করতে।



break .png

Banner.png

Sort:  
 10 months ago 

আপনি আপনার ছোট ভাইয়ের আবদার পূরণ করেছেন দেখে ভালো লাগলো। আসলে আমরা আমাদের খুব কাছের মানুষদের কাছেই আবদার করি। আবার চেষ্টাও করি সেই মানুষগুলোর আবদার পূরণ করার জন্য। আপনার ছোট ভাই যেহেতু দূরে থাকে তাই ভালবাসা টা বেশি। আসলে ছোট ভাইবোনদের এই ছোটখাটো আবদার গুলো পূরণ করতে সত্যিই খুব ভালো লাগে।

 10 months ago 

আসলে আবদার পূরণ করতে পারলে নিজের কাছেও অনেক বেশি ভালো লাগে। আপনি আপনার ছোট ভাই আপনার পূরণ করেছেন, এটা জেনে আমার কাছে খুবই ভালো লেগেছে। আমিও সবসময় চেষ্টা করি, প্রিয় মানুষগুলোর আবদার পূরণ করার। আপনার ভাই আপনার কাছে আবদার করেছিল, যেন আপনি তার জন্য বিরিয়ানি নিয়ে আসেন। পরবর্তীতে আপনি তার আবদার একটা পূরণ করেছেন এটা সত্যি আনন্দের।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54180.99
ETH 2273.17
USDT 1.00
SBD 2.35