ছোট ভালোবাসা || by @kazi-raihan

in আমার বাংলা ব্লগ10 months ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@kazi-raihan বাংলাদেশের নাগরিক।

আজ - ৩রা কার্তিক | ১৪৩০ বঙ্গাব্দ | বুধবার | হেমন্তকাল|


আমি কাজী রায়হান,আমার ইউজার নাম @kazi-raihan।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।



Made by @kazi-raihan_20231018_140411_0000.png

Canva দিয়ে তৈরি



পৃথিবীর সৃষ্টি হয়েছে ভালোবাসাকে কেন্দ্র করে প্রতিটা মানুষের প্রতি মানুষের ভালোবাসা কাজ করে। তেমনি মানুষ থেকে শুরু করে পৃথিবীতে যত প্রাণী আছে সব কিছুর মধ্যেই অবিরাম ভালোবাসা আছে। আজকে ভালোবাসার টপিক নিয়ে কথা বলছি কেননা আমাদের বাড়িতে আমাদের ঘর উজ্জ্বল করার জন্য আমার ছোট্ট ভাতিজা দিন দিন বড় হচ্ছে। পরিবারে নতুন সদস্য আসার পর থেকেই তাকে সবাই অনেকটা স্নেহের সাথে বরণ করে নেয়। আর সে যখন ধীরে ধীরে বড় হতে থাকে তার চলাফেরা তার হাসি সব কিছু মিলেই পরিবারের অন্যান্য সদস্যদেরকে আরও আকৃষ্ট করে। আচ্ছা এমন একজন লোক পাবেন যে ছোট্ট বাচ্চাদেরকে পছন্দ করেনা বা বাচ্চা দেখলে আদর করতে মন চায় না?? আমার মনে হয় এমন লোক খুঁজে পাওয়া অসম্ভব।

আমার ভাতিজার নাম কাজী সাফওয়ান। ওর বয়স সবেমাত্র ১১ মাস। এখনো পুরোপুরি ১১ মাস হয়নি, গত বছরের নভেম্বর মাসের ২৭ তারিখে ওর জন্ম। তবে মজার বিষয় হচ্ছে আমরা যেহেতু চার ভাই আমাদের কোন বোন নেই সেই দিক দিয়ে আব্বু-আম্মু চেয়েছিল বড় ভাইয়ের যদি একটা মেয়ে হয় তাহলে সবাই বেশি খুশি হবে তবে সৃষ্টিকর্তা যেটা লিখে রেখেছেন সেটাই তো হবে। বড় ভাইয়ের ছেলে হওয়ায় পরিবারের নতুন সদস্যর আগমন ঘটে তারপরে আবার একদম ফুটফুটে সুন্দর একটি বাচ্চা সবাই তো অনেক খুশি। আসলে ছেলে হোক বা মেয়ে হোক উভয় সন্তান তার বাবা-মায়ের কাছে প্রিয় কেননা এর পেছনে তো আর বাবা-মায়ের কোন হাত থাকে না সৃষ্টিকর্তা তো উত্তম পরিকল্পনাকারী। যাইহোক শীতের মধ্যে ও পুরোপুরি সময়টা ওর নানা বাড়িতে কাটিয়েছে তাই ওকে ঠিকমতো কাছে পেতাম না। পরবর্তীতে গত বছরের শীত শেষে যখন আমাদের বাড়িতে আসলো তখন একদম ছোট্ট, কিছু বুঝতে পারত না শুধু কান্নাকাটি করত আর ওর মায়ের কাছে থাকতো।



20231004_202459.jpg



যখন ধীরে ধীরে বসা শিখলো তখন থেকেই তার ছোটখাটো দুষ্টামি শুরু হয়ে যায়। আর যখন থেকেই দুষ্টামি শুরু করল তখন থেকেই সবার কাছে সে আরও বেশি প্রিয় হতে লাগলো। স্বাভাবিকভাবেই একজন মানুষ যদি আপনার কাছে সব সময় থাকে আপনাকে ভালোবাসে আপনাকে চায় তাহলে তার প্রতি অটোমেটিকলি আপনার একটা দুর্বলতা সৃষ্টি হয়ে যাবে। ছোট বাচ্চারাও তেমন, যেখানে ভালোবাসা পায় সেখানে বারবার যেতে চায় তেমনি ও সব সময় আমাদের বাড়ির প্রতিটা সদস্যের কাছেই থাকতে চায় তবে অন্য কেউ যদি তাকে নিতে চায় সে মোটেও যেতে রাজি হয় না। ধীরে ধীরে বয়স বাড়তে থাকে আর সেও ধীরে ধীরে বড় হতে থাকে। হঠাৎ কিছুদিন পরে দেখলাম তার ছোট্ট দাঁত উঠতেছে তো তখন থেকেই তার মুখের মধ্যে আঙুল দিতাম আর সে সেই দাঁত দিয়ে আঙ্গুলে কামড় দেয়ার চেষ্টা করত।



উপরে যে ছবি শেয়ার করেছি সেই ছবিতে দেখলে বুঝতে পারবেন আসলে ওর অনেকগুলো দাঁত উঠে গিয়েছে। তবে এখন আর মুখের মধ্যে আঙুল দিলে রক্ষা নেই বেশ জোরেশোরে কামড় দিতে শিখে গিয়েছে। তবে এখন শুধু কামড় দেয়া শিখে যায়নি এখন বেশ জোরেশোরে চিলানো শিখে গিয়েছে। সেই সাথে বাড়ির লোকজন গুলোকে আরো ভালোভাবে চিনেছে এখন কেউ যদি বাইরে থাকে আর বাইরে থেকে বাড়ি আসে সে দূর থেকে দেখলেই চিৎকার করে ইশারা করতে থাকে যে তাকে কোলে নিতে হবে আর যখন তাকে কোলে নেওয়া হয় সে খুশিতে আত্মহারা হয়ে যায় সে বুঝতে পারে এরাই তার আপনজন।



20230825_205738-01.jpeg



যে যেখানেই থাকুক না কেন রাতের বেলায় কিন্তু অবশ্যই বাসায় ফিরে আসে আর আমাদের পরিবারের বর্তমানের রুটিন হয়ে দাঁড়িয়েছে রাতের বেলায় বাসায় এসেই তাকে বিছানার উপর বসিয়ে চারপাশ দিয়ে সবাই বসবে আর তার সাথে মজা করবে। হঠাৎ আজকে তাকে নিয়ে পোস্ট লিখছি কারণ আমি আজকে তাকে খুব মিস করছি। সে আজ দুইদিন হলো তার নানা বাড়িতে গিয়েছে। আসলেই পৃথিবীতে এমন কোন লোক খুঁজে পাওয়া যাবে না যে কিনা ছোট বাচ্চাদেরকে ভালোবাসে না আমিও তাকে প্রচন্ড ভালোবাসি আর কিছুদিন পরেই হয়তো সে কথা বলতে শুরু করবে আর আমাকে চাচ্চু বলে ডাকবে আসলে তখন আরো বেশি ভালো লাগবে কেননা সেই প্রথম আমাকে চাচ্চু বলে ডাকতে শুরু করবে। চাচা হওয়ার অনুভূতিটা অবশ্য উপভোগ করেছি কিন্তু তার মুখে এখনো চাচা ডাক শুনতে পায়নি।



বসা শেখার পর থেকেই এখন আবার বাইক নিয়ে বাইরে যাওয়া দেখলেই সে ইশারা করে যে সে বাইকে উঠবে। তবে মজার বিষয় হচ্ছে বাইকে ওঠার পরেই এত শক্ত করে ধরে রাখে দেখে মনে হয় তাকে যেন বাইকে উঠানোর জন্য একবার ট্রেনিং করানো হয়েছে। সত্যি বলতে কেমন জানি সাফওয়ান এর উপরে দিনের পর দিন ভালোবাসা আরো বৃদ্ধি পাচ্ছে। যদি বাড়ির বাইরে কোথাও যাই তাহলে ভিডিও কলে তাকে না দেখলে যেন ভালোই লাগে না। আজকের পোস্টে তাকে নিয়ে অনেক কথাই লিখলাম, যাদের বাড়িতে এরকম ছোট্ট বাচ্চা আছে তারাই আসলে বুঝতে পারে ছোটদের উপরে কতটা মায়া কাজ করে। যারা পোস্ট পড়েছেন তাদেরকে বলছি আপনাদের বাড়িতে যদি এরকম ছোট্ট বাচ্চা থাকে তাহলে তাদেরকে নিয়েও লিখবেন কেননা ছোট্ট বাচ্চাদেরকে নিয়ে লিখলে সেটা পড়তে ভালোই লাগে বিশেষ করে ছোট্ট বাচ্চাদের ছবি দেখতে বেশি ভালো লাগে।



⬇️📥⬇️📥
ডিভাইসSamsung galaxy A52
ফটোগ্রাফার@kazi-raihan
লোকেশন
সময়অক্টোবর,২০২৩



🔚সমাপ্তি🔚




এই ছিল আমার আজকের আয়োজনে।
ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।
ভালো থাকবেন সবাই , আল্লাহ হাফেজ👋।

সবাই ভালোবাসা নিবেন 💚🌹
ইতি,
@kazi-raihan



আমার পরিচয়


20230226135443_IMG_2201-01.jpeg

আমি কাজী রায়হান। আমি একজন ছাত্র। আমি বাংলাদেশে বাস করি। আমি কুষ্টিয়া সরকারি কলেজে লেখাপড়া করছি। আমি ছবি আঁকতে, ফটোগ্রাফি করতে, গল্প লিখতে ও মাঝে মাঝে গুন গুন করে গান গাইতে খুবই ভালোবাসি। সেই সাথে যে কোনো নতুন বিষয় সম্পর্কে জানতে পছন্দ করি। আমি ভালোবাসি স্টিমিট প্লাটফর্মে কাজ করতে।



break .png

Banner.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 10 months ago 

প্রথমে ভেবেছিলাম এটা কোন কবিতা হবে, এরপর দেখলাম আপনার ভাতিজার দুষ্টু মিষ্টি ঘটনা ছিল। ছেলে হোক কিংবা মেয়ে মানুষের মত মানুষ হওয়াটাই আসল লক্ষ্য, আপনাদের পরিবারের নতুন সদস্যের সাথে পরিচিত হয়ে খুব ভালো লাগলো।

 10 months ago 

ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60607.86
ETH 2620.83
USDT 1.00
SBD 2.52