আড্ডা ঘরের অতিথি || by @kazi-raihan

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@kazi-raihan বাংলাদেশের নাগরিক।

আজ - ১০ই আশ্বিন | ১৪৩০ বঙ্গাব্দ | সোমবার | শরৎকাল |


আমি কাজী রায়হান,আমার ইউজার নাম @kazi-raihan।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।



Screenshot_20230925_140318_Canva-01.jpeg

Canva দিয়ে তৈরি



গতকালকে রাতে আমি রবিবারের আড্ডা ঘরের অতিথি ছিলাম। এই মাসের প্রথম দিকে কিংপ্রস দা আমাকে ডিএম করে জানিয়ে দেয় ২৪ সেপ্টেম্বর আমাকে রবিবারের আড্ডা ঘরের অতিথি হিসেবে থাকতে হবে। যদিও এর আগে সিয়াম ভাই আমাকে একদিন ডিএম করে রবিবারের আড্ডা ঘরের অতিথি হওয়ার কথা বলেছিল তবে নিজের ব্যক্তিগত সমস্যা থাকার কারণে আমি বিষয়টি এড়িয়ে গিয়েছিলাম এবং সিয়াম ভাইকে আমার সমস্যার কথা জানিয়ে দিয়েছিলাম পরবর্তীতে আর রবিবারের অতিথি হিসেবে আসা হয়নি। প্রায় দীর্ঘ দুই মাস পরে কালকে আবার রবিবারের আড্ডা ঘরের অতিথি হিসেবে আসতে পেরেছিলাম তবে আড্ডাটা বেশ জমে ছিল। যদিও প্রথমদিকে একটু নার্ভাস ছিলাম কিন্তু যখন কয়েকটি আড্ডা ঘরের দর্শক হিসেবে উপস্থিত থেকে পুরোপুরি আড্ডা ঘরের মজাটা উপভোগ করলাম তখন আর নিজের মধ্যে কোন ভয় কাজ করেনি।

যাই হোক গত পরশুদিন দুপুরবেলায় শুভ ভাই আমাকে ডিএম করে রবিবারের আড্ডা ঘরে উপস্থিত থাকার কথা বলে এবং রবিবারের আড্ডা ঘরে যে প্রশ্নগুলো আমাকে করা হবে সেটা নিয়ে ছোট্ট একটি মেসেজ দেয় আমি আগে থেকেই একটু এক্সাইটেড ছিলাম যে প্রথমবার রবিবারের আড্ডা ঘরে অতিথি হিসেবে উপস্থিত থাকবো, যেন অতিথি হিসেবে থাকার কোন কমতি না হয়। যদিও প্রশ্নগুলোর পাশাপাশি আমাকে একটি প্রশ্ন এবিবির ফানে দিতে হবে এবং নিজের মতামত সেখানে প্রকাশ করতে হবে সেহেতু আমি আমার প্রশ্নটা শুভ ভাইকে জানিয়ে দিলাম এবং নিজের মতামত সেখানে জানিয়ে দিলাম। কালকে সকাল বেলায় চিন্তা করলাম যদি লোডশেডিং হয় তাহলে ওয়াইফাই ঝামেলা হবে তাই আবার সিমে ১ জিবি নেট কিনে রেখেছিলাম যাতে লোডশেডিং হলে কোন সমস্যা না হয়।



Screenshot_20230924_212916_Discord-01.jpeg



সন্ধার পরে বাজার থেকে বাসায় ফিরে এলাম কারণ রাত ৯ টায় আমাকে অতিথি হিসেবে থাকতে হবে তার প্রায় দুই ঘন্টা আগেই আমি মোটামুটি প্রস্তুতি নিতে শুরু করলাম। বাড়িতে এসে আম্মুকে বলে হালকা নাস্তা করে নিলাম এবং আড্ডা ঘর থেকে আমাকে যে প্রশ্নগুলো করা হবে সে প্রশ্নগুলো সম্পর্কে আরো পূর্ণ প্রস্তুতি নিয়ে নিলাম যাতে কোন সমস্যা না হয়। তাছাড়া রবিবারের আড্ডা ঘরে কি রকম প্রশ্ন করা হয় সেগুলো নিয়ে শুভ ভাইয়ের যে পোস্টগুলো রয়েছে সেগুলো আবার একটু পরে নিজেকে ঝালাই করে নিয়েছিলাম। ঘড়ির কাটায় যখন ০৮:০৯ বাজে তখনই ফোনের ফুল চার্জ করে নিয়ে রবিবারের আড্ডা ঘরের জন্য নিজেকে প্রস্তুত করলাম। ডিস্ককোর্ডে সবার সাথে কথা বলছিলাম আর কখন ৯ টা বাজবে আর আড্ডা ঘরের অনুষ্ঠান শুরু হবে সেই অপেক্ষায় ছিলাম।



আমি অনলাইনে ছিলাম তখন ঠিক সময় ৮:৫৩ মিনিট শুভ ভাই আমাকে জেনারেল চাটে মেনশন দিয়ে রবিবারের আড্ডা ঘরে যুক্ত হওয়ার কথা বললেন। আমিও ঠিক তখনই আড্ডা আড্ডা ঘরে যুক্ত হলাম। ধীরে ধীরে সব ইউজাররা আড্ডা ধরে যুক্ত হতে থাকলো, শুভ ভাই আমাকে প্রশ্নগুলো করতে থাকলো আমি নিজের মতো করে যতটুকু সম্ভব সাজিয়ে গুছিয়ে প্রশ্নগুলোর উত্তর দেওয়া শুরু করলাম। পর্যায়ক্রমে রবিবারের আড্ডার যে সেগমেন্টগুলো ছিল সবগুলোই পার করে ফেললাম। যদিও যখন ঝটপট প্রশ্নগুলো শুরু হল সেই পর্বটা বেশি মজা লেগেছিল কারণ সেখানে সবাই মজার মজার কিছু প্রশ্ন করেছিল আর দর্শক শাড়ি থেকে প্রতিবারের মতো সুমন ভাই মজার প্রশ্ন করেছিল। সাধারণত অতিথি হিসেবে যিনি থাকেন তাকে প্রতি সপ্তাহেই সুমন ভাই দারুন মজার প্রশ্ন করেন আর বেশিরভাগ ক্ষেত্রে সেটা ফানি প্রশ্ন থাকে।



যাই হোক প্রশ্ন পর্ব শেষ হওয়ার পরে আমি তিনজনকে সেরা প্রশ্নকারী হিসেবে সিলেক্ট করেছিলাম। যখন আড্ডা ঘরের আড্ডাটা শেষ হয়ে গেল তখন ঘড়ির কাটার দিকে তাকিয়ে দেখলাম দীর্ঘ এক ঘণ্টার বেশি সময় কিভাবে যে পার করেছি সেটা আমি নিজে বুঝতেই পারিনি। সাধারণত খুবই আনন্দের সাথে যে সময়গুলো খুব আনন্দের সাথে পার করা হয় সেটার পেছনে আপনি কতটুকু সময় বার করেছেন বোঝাই কষ্ট। যেমনটা কালকে আমি রবিবারের আড্ডা ঘরে আড্ডা দিতে দিতে পার করে ফেললাম আসলে এক ঘন্টা সময় যেন আমার কাছে পাঁচ মিনিট সময় মনে হচ্ছিল। আড্ডা ঘর শেষ হওয়ার পরে নিজের কাছেই প্রশ্ন করছিলাম কেন যে আড্ডা ঘরে অতিথি হয়ে আসতে আগে ভয় পাচ্ছিলাম বা নার্ভাস লাগছিল সেটা জানি না তবে আমার মনে হয় আমাকে যদি আবারো রবিবারের আড্ডা ঘরের অতিথি হিসেবে ডাকা হয় আমি যেকোনো সময় অতিথি হিসেবে থাকতে পারবো ইনশাআল্লাহ এখন আর নতুন করে প্রস্তুতি নেওয়ার কোন দরকার নেই।

শুভ ভাই আমাকে জিজ্ঞাসা করেছিল আপনি কি নার্ভাস আসলে আমি প্রথমের দিকে একটু নার্ভাস ছিলাম কিন্তু শেষের দিকে মনে হচ্ছিল প্রতি সপ্তাহেই যদি এরকম আমাকে নিয়ে রবিবারের আড্ডা ঘরের আয়োজনটি করা হয় আমি মোটেও বিরক্ত হব না বরং খুবই খুশি হব কারণ সময়টা খুবই ভালোভাবে পার করা যায়। যারা এখনো রবিবারের আড্ডা ঘরের অতিথি হিসেবে আসতে পারেননি তাদেরকে বলছি কোন ভয় নেই শুধু ঠান্ডা মাথায় মজাটা উপভোগ করবেন দেখবেন কিভাবে সময় পার হয়ে যাবে কিছুই বুঝতে পারবেন না। আসলে আমার অভিজ্ঞতাটা দারুন ছিল যেটা আমি বলে প্রকাশ করতে পারবোনা। শুধু আড্ডা ঘরে অতিথি এবং শুভ ভাইয়ের সাথে দারুন সময় ভাগ করে নিবেন তাই আড্ডা ঘরের আর আড্ডাটা আরো বেশি জমে যাবে।





🔚সমাপ্তি🔚




এই ছিল আমার আজকের আয়োজনে।
ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।
ভালো থাকবেন সবাই , আল্লাহ হাফেজ👋।

সবাই ভালোবাসা নিবেন 💚🌹
ইতি,
@kazi-raihan



আমার পরিচয়


20230226135443_IMG_2201-01.jpeg

আমি কাজী রায়হান। আমি একজন ছাত্র। আমি বাংলাদেশে বাস করি। আমি কুষ্টিয়া সরকারি কলেজে লেখাপড়া করছি। আমি ছবি আঁকতে, ফটোগ্রাফি করতে, গল্প লিখতে ও মাঝে মাঝে গুন গুন করে গান গাইতে খুবই ভালোবাসি। সেই সাথে যে কোনো নতুন বিষয় সম্পর্কে জানতে পছন্দ করি। আমি ভালোবাসি স্টিমিট প্লাটফর্মে কাজ করতে।



break .png

Banner.png

Sort:  
 11 months ago 

আমিও কয়েক মাস আগে রবিবারের আড্ডা তে অতিথি হিসেবে উপস্থিত ছিলাম ভাই। আপনার মত আমিও সেদিন প্রথমে নার্ভাস ফিল করছিলাম, কিন্তু আড্ডা শুরু হওয়ার পর এতটা মজা করে সময় কাটাচ্ছিলাম, যে সময়টা কখন পার হয়ে গেছিল বুঝতেই পারছিলাম না। অতিথি হিসেবে আপনার অনুভূতিটা অনেক সুন্দর ছিল জেনে ভালো লাগলো।

 11 months ago 

হ্যাঁ আসলেই সময়টা কিভাবে পার হয় সেটা বুঝতেই পারিনি আবার অতিথি হিসেবে থাকতে মন চাইছে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 11 months ago 

প্রথমে সবাই নার্ভাস থাকে এরপর সব কিছুই ঠিক হয়ে যায়। তবে রবিবারের আড্ডায় অতিথি হিসেবে আপনাকে পেয়ে খুবই ভালো লেগেছে ভাইয়া। আপনি সবকিছুই সুন্দর ভাবে হ্যান্ডেল করার চেষ্টা করেছেন। ইন্টারনেট কিনে রাখা থেকে শুরু করে দ্রুত বাজার থেকে ফেরা সবকিছুই টাইমলি করেছেন। আপনার অনুভূতি জেনে সত্যি অনেক ভালো লাগলো।

 11 months ago 

আসলে যে কোন কাজ নিয়েই আমি অনেকটাই সিরিয়াস এজন্য আগে থেকেই সব প্রস্তুতি কমপ্লিট করে রেখেছিলাম।

 11 months ago 

গতকালকে আপনার পারফরম্যান্স কিন্তু দারুন ছিল ভাইয়া। প্রতিটি প্রশ্নের অ্যানসারই যথেষ্ট ভালো ভাবে দিয়েছেন। সম্পূর্ণ অনুষ্ঠানটি প্রাণবন্ত করে রেখেছেন। সব মিলিয়ে গতকালকের আড্ডা দারুন ছিল।

 11 months ago 

ধন্যবাদ আপু।

 11 months ago 

আসলে প্রথম প্রথম নিজের কাছে নার্ভাস লাগে কিন্তু পরবর্তীতে সব কিছু ঠিক হয়ে যায়। আপনার রবিবারের আড্ডায় অতিথি হয়ে আসার বিষয়টা আমার কাছে অনেক ভালো লেগেছিল। সবাই আপনার সাথে অনেক ভালো সময় কাটিয়েছিল। এরকম মুহূর্তগুলো কাটলে সত্যি অনেক বেশি ভালো লাগে। আজকের এই পোস্টটার মাধ্যমে নিজের অনুভূতিটা তুলে ধরেছেন দেখে ভালো লাগলো।

 11 months ago 

হ্যাঁ ঠিক বলেছেন সুন্দর সময়টুকু সবার সাথে ভাগাভাগি করে নেয়া যায়।

 11 months ago 

গতকালের প্রোগ্রামের জন্য আপনি আগে থেকেই বেশ সময় দিয়ে প্রস্তুতি নিয়েছিলেন, এটা বেশ ভালো হয়েছে আপনার জন্য। তাই নার্ভাসনেস তাড়াতাড়ি চলে গিয়েছিল। তবে সম্পূর্ণ প্রোগ্রামটি দারুণ উপভোগ করেছি। আপনার ব্যাপারে অনেক কিছুই জানতে পারলাম এই প্রোগ্রামের মাধ্যমে। যাইহোক এতো সুন্দর অনুভূতি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

হ্যাঁ নিজের অনুভূতিটা তো আর শেয়ার করতে পারেনি এই জন্যই আড্ডা ঘর নিয়ে নিজের অনুভূতিটা শেয়ার করলাম।

 11 months ago 

যদিও আড্ডায় উপস্থিত থাকতে পারিনি, কিন্তু পোস্টে জানতে পারলাম অতিথি আপনি ছিলেন। একটু নার্ভাস থাকলেও পরবর্তীতে বেশ ভালো জমিয়ে ফেলেছেন আড্ডা, আপনার অনুভূতি শুনে খুব ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 11 months ago 

পরবর্তিতে উপস্থিত থাকার চেষ্টা করবেন।

 11 months ago 

আপনি যে রবিবারের আড্ডা টা নিয়ে কতটা সিরিয়াস ছিলেন সেটা আপনার এই পোস্টের মাধ্যমে বুঝতে পারলাম। যদিও প্রথম দিকে কিছুটা নার্ভাস ছিলেন। কিন্তু সেটা কিছুক্ষণ পর কেটে যায়। সবমিলিয়ে রবিবারের আড্ডার অতিথি হওয়ার নিয়ে আপনার অনূভুতি টা দারুণ ছিল। এইরকম অনূভুতি আমারও হয়েছিল আমি যখন গত মার্চ মাসে রবিবারের আড্ডায় অতিথি হয়েছিলাম।।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আসলে আমি সব কাজেই সিরিয়াস থাকার চেষ্টা করি।

 11 months ago (edited)

রবিবারের আড্ডায় আপনি খুব ভালো পারফরম্যান্স করেছিলেন। আপনি স্মার্টলি সবগুলো প্রশ্নের উত্তর সুন্দরভাবে গুছিয়ে দিয়েছিলেন। আর আমাকে সেরা প্রশ্নকারী হিসেবে সিলেক্ট করার জন্য অসংখ্য ধন্যবাদ ☺️

 11 months ago 

আসলে আপনি অনেক সুন্দর প্রশ্ন করেছিলেন তাই আপনাকে বিজয়ী করতে হয়েছিল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59834.01
ETH 2665.66
USDT 1.00
SBD 2.46