আমি শান্তি প্রিয় মানুষ || by @kazi-raihan

in আমার বাংলা ব্লগ7 months ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@kazi-raihan বাংলাদেশের নাগরিক।

আজ - ৫ই পৌষ | ১৪৩০ বঙ্গাব্দ | বুধবার | শীতকাল |


আমি কাজী রায়হান,আমার ইউজার নাম @kazi-raihan।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।



Green and Red Floral Hello December Flyer Landscape_20231220_211959_0000.png

Canva দিয়ে তৈরি



আজকে বাংলাদেশের সাম্প্রতিক একটি বিষয় নিয়ে কথা বলার জন্য হাজির হলাম যদিও কমিউনিটিতে রাজনীতি নিয়ে কথা বলা বারণ তবে আমি নিজেও রাজনীতি পছন্দ করি না। সব সময় নিজেকে সেইভ রাখার চেষ্টা করি। ক্যাপশন দেখে সবাই অবশ্য বুঝতে পেরেছেন আমি শান্তি প্রিয় মানুষ। হ্যাঁ আসলেই তাই আমি একদমই ঝামেলা বিশৃঙ্খলা পছন্দ করি না সবসময় নিজেকে এসবের থেকে দূরে রাখার চেষ্টা করি। তবে হ্যাঁ আমি কিন্তু সব সময় বন্ধুদের সাথে আড্ডা দিতে আর বিভিন্ন জায়গায় ঘুরতে যেতে পছন্দ করি তাছাড়া অন্য ক্ষেত্রে সবকিছুই পরিত্যাগ করে চলার চেষ্টা করি। ছোট থেকেই আব্বুকে অনেক ভয় পাই আর আব্বু নিজেও চায়না আমরা কোন ঝামেলায় জড়াই শুধু আমার আব্বু নয় কোন পিতা মাতাই চায় না তার সন্তান কোনো ঝামেলার সাথে নিজেকে জড়িয়ে নিক। তবে হুটহাট করে যখন তখন যেখানে সেখানে ঘুরতে যাই তার জন্য অনেক কথা শুনতে হয় তবে সেটা কিছু মনে করি না কেননা বাবা-মা তো সব সময় সন্তানের ভালো চায়।

জানুয়ারি মাসের ৭ তারিখে নির্বাচন তাই সব এলাকাতেই নির্বাচনী প্রচারণা শুরু হয়েছে আর আমাদের এলাকায় তো অলরেডি মারামারি শুরু হয়ে গিয়েছে। দুই পক্ষে বেশ ভালোই সংঘর্ষ চলছে তবে এ নিয়ে আমার কোন মাথাব্যথা নেই কারণ আমি তো শান্তিপ্রিয় মানুষ। টপিকটা নিয়ে কথা বলছি এজন্যই কারণ আমার একজন বন্ধু এই ঝামেলার সাথে জড়িয়ে পড়েছে অবশ্য এখন আর তার সাথে চলাফেরা হচ্ছে না কারণ কখন কি হয়ে বসে এজন্যই নিজেকে তার থেকে সেইভ রাখছি। এ সমস্ত ক্ষেত্রে যারা উচ্চ পদের নেতা থাকে তাদের লাভ হয় আর যারা সাধারণ জনগণ থাকে তাদের কিন্তু লস হয়। দেখুন উচ্চ পদের নেতারা আপনাদেরকে শুধু ব্যবহার করছে। যখন ব্যবহার শেষ হয়ে যাবে তারা ক্ষমতায় চলে আসবে দেখবেন আপনাকে ভুলে গিয়েছে।



মাঝে মাঝে আমি চিন্তা করি দেশটা যদি এমন হতো যেখানে কোন রাজনীতি থাকবে না যেখানে কোন মারামারি থাকবে না সবাই তাদের নিজের স্বাধীনতা চলতে পারবে তাহলে কত ভালো হতো। এমন যদি হতো কারো প্রতি কেউ জুলুম করতে পারবে না সবাই তাদের স্বাধীনতা ফিরে পাবে তাহলে হয়তো পৃথিবীতে দুঃখী মানুষ আর থাকত না। তবে আমার আব্বু সবসময় একটা কথা বলে, যারা কাজ করে তারা কখনো ঝামেলার সাথে জড়ায় না। আপনার যদি কর্মব্যস্ততা থাকে তাহলে আপনি কিন্তু আর অন্যদিকে কি হচ্ছে বা না হচ্ছে সেটা নিয়ে মাথা ঘামানোর সময় পাবেন না। আর যখন ঘরের মধ্যে বসে থাকবেন তখন আপনার নিজের মধ্যে অটোমেটিকলি কিন্তু অনেক আজেবাজে টেনশন মাথার মধ্যে ঢুকে যাবে। কথায় আছে না অলস মস্তিষ্ক শয়তানের কারখানা। আপনি সবসময় নিজের জীবনকে নিয়ে ভাবুন সৎ ভাবে কিভাবে নিজের লাইফ সেটেল করা যায় সেটা নিয়ে চিন্তা করুন দেখবেন নিজেও ভালো থাকবেন আপনার পরিবারের সদস্য ভালো থাকবে এবং আপনার আশপাশের মানুষগুলোও আপনাকে নিয়ে গর্ব করবে।



শুধু আপনার একটা সৎ লক্ষ্য থাকতে হবে। তবে সবার জীবনের ক্ষেত্রেই একটি কথা সব সময় মিলে যায় সেটা হচ্ছে পরিশ্রম সফলতার চাবি কাঠি। ছেলেদের একটা বয়স থাকে যখন তাদের রক্ত টা অনেক গরম থাকে কেউ কোন কথা বললে সেটা সহজে মেনে নিতে চায় না। সে বয়সে কিন্তু ছেলেরা একটু বেশি ঝামেলায় জড়ায়। আপনি সেই বয়সে নিজেকে কঠোর পরিশ্রম করার মত গড়ে তুলুন তাহলে দেখবেন আশপাশে লোকে কি বলছে সেটা নিয়ে মাথা ঘামানোর সময় পাবেন না। তবে এখন যেহেতু সোশ্যাল মিডিয়ার যুগ তাই অনেকেই কিন্তু সোশ্যাল মিডিয়ার বিভিন্ন ওয়েবসাইটে আসক্ত হয়ে পড়েছে যেমন কিছু ছেলে মেয়েরা গেমিংয়ের উপর বেশি আসক্ত হয়েছে। লক্ষ্য করেছি ফোনের চার্জ শেষ হয়ে গিয়েছে তখন ফোন চার্জে লাগিয়ে গেম খেলছে। আসলে এটাও কিন্তু একটা মানসিক রোগ।জীবন কেমন হওয়া উচিত??এই প্রশ্নটার উত্তর যদি আমি দিই তাহলে উত্তরটা কেমন হবে সেটা আপনাদের সাথে শেয়ার করি। আমার মতে জীবন এমন হওয়া উচিত যেখানে মা বাবার কথামতো প্রতিটা পদক্ষেপ গ্রহণ করতে হবে। নিজের ছোট ভাই বোনের উপর অবশ্যই স্নেহ করতে হবে সেই সাথে নিজেকে এমনভাবে গড়ে তুলতে হবে যাতে নিজের কোন ভুলের জন্য পরিবারের কোনো সদস্যকে কোন কথা শুনতে না হয় বা এমন কোন কাজ করা যাবে না যার কোন পরিবারের সদস্যদের বাড়তি ঝামেলার সম্মুখীন হতে হয়। একটা বিষয় চিন্তা করে দেখুন দিনশেষে আপনার পরিবারের আপন সদস্যরা কিন্তু আপনার পাশে দাঁড়াবে তাছাড়া অন্যরা কিন্তু আপনাকে সাপোর্ট করবে না। সব সময় নিজেকে লেখাপড়া অথবা পারিবারিক কাজের সাথে সংযুক্ত রাখুন তাহলে নিজের মানসিক প্রশান্তি মিলবে। আর হ্যাঁ বর্তমানে তো মাদকাসক্ত ছেলেমেয়েদের সংখ্যা বেড়েই চলেছে এই বিষয় থেকে অবশ্যই নিজেকে দূরে রাখতে হবে। আর যখন একলা থাকবেন তখন পরিবারের সদস্যদের সাথে একটু গভীরভাবে মিশে তাদের মনের অনুভূতি গুলো জানার চেষ্টা করবেন দেখবেন তাদের মায়ায় পড়ে যাবেন।



আচ্ছা একটা মজার কথা বলি,আমি নিজেও কিন্তু এখন পর্যন্ত সিগারেট খেয়ে দেখিনি 😃 অনেকেই এই কথাটা শোনার পরে বিশ্বাস করতে চায় না। এই যুগের ছেলে হয়ে একবারের জন্যও সিগারেট খাইনি। আসলে ঘুরে ফিরে পোস্টের টাইটেলে ফিরে যাই যে আমি শান্তি প্রিয় মানুষ তাই সিগারেট থেকে নিজেকে দূরে রাখি। আজকের সিগারেট খাচ্ছি কালকে নেশাগ্রস্ত আরো নতুন কিছুর প্রতি আকৃষ্ট হবো না এমন তো গ্যারান্টি নেই তাই তো সিগারেট টাই খাই না। তবে আমার এভাবে গড়ে ওঠার পেছনে সবচেয়ে বড় অবদান আমার পরিবারের। হয়তো ছোট থেকে আমাকে সেভাবেই শাসন করেছে বলেই আজ আমি একজন শান্তি প্রিয় মানুষ হিসেবে বড় হয়ে উঠতে পারছি। সবচেয়ে যে বড় কথা সেটা হচ্ছে নিজেকে সবসময় ঝামেলা থেকে দূরে রাখুন যেখানে গেলে আপনি কোন সমস্যার সম্মুখীন হবেন সেই পরিস্থিতি থেকে নিজেকে দূরে রাখুন তাহলেই দেখবেন আপনি জীবনটাকে উপভোগ করতে পারবেন। এই যে মানুষ পরিশ্রম করে একমাত্র পরিবারের সদস্যদের সাথে শান্তিতে থাকার জন্য। তাই আমার মতে স্বাভাবিক জীবন যাপন করতে হলে নিজেকে কাজের উপর ব্যস্ত রাখুন তাহলেই জীবনে সফল হতে পারবেন আর জীবনটাকে উপভোগ করতে পারবেন। তবে হ্যাঁ মাঝে মাঝে কিন্তু বউ নিয়ে ট্যুরে যাবেন তাহলে মন ভালো হয়ে যাবে যদিও আমার কিন্তু এখনো বউ নেই হি হি হি।





🔚সমাপ্তি🔚




এই ছিল আমার আজকের আয়োজনে।
ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।
ভালো থাকবেন সবাই , আল্লাহ হাফেজ👋।

সবাই ভালোবাসা নিবেন 💚🌹
ইতি,
@kazi-raihan



আমার পরিচয়


20231121_224724-01.jpeg

আমি কাজী রায়হান। আমি একজন ছাত্র। আমি বাংলাদেশে বাস করি। আমি কুষ্টিয়া সরকারি কলেজে লেখাপড়া করছি। আমি ছবি আঁকতে, ফটোগ্রাফি করতে, গল্প লিখতে ও মাঝে মাঝে গুন গুন করে গান গাইতে খুবই ভালোবাসি। সেই সাথে যে কোনো নতুন বিষয় সম্পর্কে জানতে পছন্দ করি। আমি ভালোবাসি স্টিমিট প্লাটফর্মে কাজ করতে।



break .png

Banner.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 7 months ago 

আসলে নিজেকে রাজনীতির সাথে না জড়ানোই ভালো। যতটুকু সম্ভব নিজেকে এই জিনিসটা থেকে দূরে রাখা উচিত। জেনে ভালো লাগলো আপনি কখনো সিগারেট খেয়ে দেখেননি। এটা সবার কাছে হয়তো অস্বাভাবিক লাগতে পারে কিন্তু যারা সিগারেট খায় না তাদের কাছে বিষয়টি স্বাভাবিক। আমার মনে হয় নেশায় আসক্ত হওয়ার প্রথম ধাপ হচ্ছে সিগারেট। সিগারেট খেতে খেতে একসময় মানুষ বড় ধরনের নেশায় জড়িয়ে পড়ে।

 7 months ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 7 months ago 

সু স্বাগতম ভাই।

 7 months ago 

আপনাকে দেখলে বোঝা যায় আপনি সিগারেট খেতে পছন্দ করেন না আর আমার জীবনে ঠিক তেমন ভাই আমি আজ পর্যন্ত একটি সিগারেটও বা বিড়ি মুখে দেয়নি। মাঝেমধ্যে আপনার ভাবির যখন প্রশ্ন করে তুমি তো সিগারেট খাও না ইচ্ছে করে না? তখন তার সাথে ইয়ার্কি করে থাকি চলো শ্বশুরের দোকান থেকে দুইটা সিগারেট চুরি করে খাই। যাইহোক বেশ ভালো লাগলো সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন আপনি।

 7 months ago 

দুইজন একই পথের পথিক হা হা হা।

 7 months ago 

আমার মতে জীবন এমন হবে যেখানে নিজের কোন অতিরিক্ত উচ্চাকঙ্খা থাকা যাবে না। নিজের পরিবারের খেয়াল রাখতে হবে। পাশাপাশি অন‍্যের পাশে দাড়ানোর চেষ্টা করতে হবে। এই যে নির্বাচন শুরু হয়েছে আর চারিদিকে শুরু হয়ে গিয়েছে হামলা মামলা মারামারি কাটাকাটি। আসলে এখানে সবটাই স্বার্থ।

Posted using SteemPro Mobile

 7 months ago 

সহ মত প্রকাশ করলাম।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57849.42
ETH 3122.29
USDT 1.00
SBD 2.43