সকাল টা পদ্মার পাড়ে|| by @kazi-raihan

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@kazi-raihan বাংলাদেশের নাগরিক।

আজ -১৪ই শ্রাবণ | ১৪৩০ বঙ্গাব্দ | শনিবার | বর্ষাকাল |


আমি কাজী রায়হান,আমার ইউজার নাম @kazi-raihan।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।



20230728_141348_0000.png

Canva দিয়ে তৈরি



আমাদের শরীর ও মন সুস্থ রাখতে সকালবেলা ঘুম থেকে উঠে কিছু সময় প্রকৃতির মাঝে হাঁটাচলা করা খুবই জরুরী। নিজের শরীর ফিট রাখতে আমি ইদানিং ভোরবেলায় উঠে ব্যায়াম করার পাশাপাশি হাঁটাহাঁটি করি। শরীরটা অনেকটাই হালকা লাগে আবার নিজের ওজনটাও একটু কমানোর দরকার তাই হঠাৎ করেই এই উদ্যোগ নিয়েছি। হয়তো ভাবছেন হঠাৎ আবার এই কথা বলছে কেন?? এই জন্যই বলছি কারণ কিছুদিন আগে এক বড় ভাইয়ের সাথে হাঁটতে হাঁটতে আমরা পদ্মার শাখা নদীর পাড়ে গিয়েছিলাম। আর এখন সেই পুরো বিষয়টা আপনাদের মাঝে তুলে ধরব। আসলে সেদিন ঘুম থেকে উঠতে একটু দেরি হয়ে গিয়েছিল বলে বড় ভাইকে বললাম আপনি আমাদের এলাকায় আসুন আমরা হাঁটতে হাঁটতে পদ্মার শাখা নদীর দিকে এগিয়ে যাব। বড় ভাইয়ের সাথে ফোনে কথা হওয়ার পরে আমি ফ্রেশ হয়ে রেডি হয়ে নিলাম কারণ সকাল বেলায় হাঁটতে যাওয়ার জন্য মানসিক প্রস্তুতি প্রয়োজন সেই সাথে জুতা পড়ে হাটাহাটি করলে অনেকটাই কমফোর্ট ফিল হয়।



20230722_055952.jpg

20230722_060014.jpg

20230722_060019.jpg

20230722_060223.jpg

20230722_060345.jpg

20230722_060349.jpg

20230722_060352.jpg



সকাল বেলার আবহাওয়াটা এত সুন্দর ছিল যেটা বলে বোঝানোর না। সারাদিনে যে পরিমাণে রোদের তাপ আর গরম আবহাওয়া তাতে সকালবেলায় ঘুম থেকে ওঠার পরে যদি আকাশে কালো মেঘ আর ঠান্ডা বাতাস উপভোগ করা যায় তাহলে সেই সকালটা সবার কাছেই স্পেশাল মনে হওয়ার কথা। বিশেষ করে সকালটায় ঠান্ডা বাতাস বেশি উপভোগ করছিলাম কারণ ব্যায়াম করে হাঁটাহাঁটি করতে গেলে অনেক ক্যালোরি ক্ষয় হয় আর যার কারণে গা ঘামতে থাকে। তবে এই ঠান্ডা আবহাওয়া এই ক্লান্তি দূর করছিল। আমরা যখন মূল রাস্তা থেকে নদীর সাইডে নেমে পড়লাম তখন ঠান্ডা বাতাসটা আরো ভালোভাবে উপভোগ করছিলাম যদি ছবিগুলো দেখেন তাহলে বুঝতে পারবেন যে আসলে জায়গাটা সকালবেলায় কতটা মজা লাগার কথা। যত হাঁটছিলাম ততই মজা লাগছিল। আর সকালবেলায় আকাশে কালো মেঘ ছিল আর সেটার একটি ফটোগ্রাফি অবশ্য উপরে শেয়ার করেছি। যাইহোক ছবিগুলো তোলার পরে আবার ধীরে ধীরে আমরা পদ্মার শাখা নদীর পাড়ের দিকে এগিয়ে যেতে থাকলাম।



20230722_060420.jpg

20230722_060426.jpg

20230722_060645.jpg

20230722_060718.jpg

20230722_060801.jpg



নদীর পাড়ে গিয়ে দেখতে পেলাম মোটামুটি নদীতে পানি এসেছে তবে পুরোপুরি পানি আসলে এই পাড়ের অংশ পর্যন্ত পানি উঠে যায়। প্রথমে গিয়েই আমি পাড়ে মাথা একটি নৌকার সামনে গিয়ে বসলাম আর দেখলাম আমার পরিচিত দুজন লোক নদী থেকে মাছ ধরার এক ধরনের চায়না জাল তুলছে। তবে সেই জালগুলো তুলতে একটু দেরি হবে আর আমাদের টার্গেট ছিল জালে কি মাছ উঠবে সেটা আমরা দেখব। যেহেতু আমি প্রথমেই গিয়ে পারে বাঁধা নৌকার সামনের দিকে বসে ছিলাম তাই নদীর আশপাশের কিছু ফটোগ্রাফি করেছিলাম বিশেষ করে নদীতে নতুন পানি আসার পরে যে দৃশ্যটা দেখতে পাচ্ছেন সেটা আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। তাছাড়া সকালের কালো মেঘ পানির উপরে ভাস ছিল সেই দৃশ্যটা ফটোগ্রাফির সৌন্দর্য টা আরো দ্বিগুণ বাড়িয়ে তুলেছে। কিছু সময় পরে মেঘের ফাঁকে সূর্যের আলোকরশ্মি গুলো নদীর পানির উপর পড়ে সৌন্দর্যটা আরো বাড়িয়ে দিচ্ছিল যাই হোক সেই সময় কিছু ফটোগ্রাফি করেছিলাম যেগুলো উপরে আপনাদের মাঝে তুলে ধরেছি।



20230722_061058.jpg

20230722_061120.jpg

20230722_061141.jpg

20230722_061355.jpg

20230722_062019.jpg

20230722_062026.jpg



আমরা অনেক সময় বসে থাকার পরে সেই চায়না জাল গুলো নদী থেকে তোলা হলো আর একের পর এক জালগুলো থেকে সাপ বের হচ্ছিল। তবে সাপের ছবিগুলো এখানে শেয়ার করিনি কারণ অনেকেই হয়তো ভয় পেতে পারে। ছবিতে যে জাল দেখছেন সেটাকে আমাদের এলাকায় চায়না দোয়ার বলে থাকে। যাইহোক সেখান থেকে সাপগুলোকে বের করে নদীতে ফেলে দেওয়া হলো আর মাছগুলোকে আলাদা রাখা হলো। যদিও তেমন ভালো কোন মাছ পড়েনি শুধু পুটি মাছ পড়েছিল। আকাশে মেঘ থাকা সত্ত্বেও বৃষ্টির কোন ভাব পাচ্ছিলাম না আর সময়ের সাথে সাথে রোদ উঠতে শুরু করল আর তাই আমরা ভাবলাম এখন জায়গাটা থেকে বিদায় নেওয়া দরকার। রোদের তাপ চারিদিকে ছড়িয়ে পড়ার আগেই আমরা সেখান থেকে রওনা হলাম আর শাখা নদী পাশ দিয়ে যে মেঠো রাস্তা আছে সেই রাস্তা দিয়েই হাঁটতে শুরু করলাম। বাড়ি ফেরার পথে যখন ফটোগ্রাফি করছিলাম তখন যদি ছবিগুলোর প্রতি একটু খেয়াল করেন তাহলে দেখতে পাবেন আকাশের দৃশ্যটা একদম পরিষ্কার কারণ আকাশে কোন মেঘ ছিল না।

পদ্মার শাখা নদী থেকে আমাদের বাসা একটু দূরে হওয়ায় আমরা মূল রাস্তায় উঠে দশ টাকা গাড়ি ভাড়া দিয়ে বাসায় ফিরে আসলাম রোদ উঠে পড়েছিল বলে সকালের মতো হাটতে আর মজা লাগছিল না তাই বাধ্য হয়ে গাড়িতে বাসায় ফিরেছিলাম।



⬇️📥⬇️📥
ডিভাইসSamsung galaxy A52
ফটোগ্রাফার@kazi-raihan
লোকেশন
সময়জুলাই,২০২৩



🔚সমাপ্তি🔚




এই ছিল আমার আজকের আয়োজনে।
ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।
ভালো থাকবেন সবাই , আল্লাহ হাফেজ👋।

সবাই ভালোবাসা নিবেন 💚🌹
ইতি,
@kazi-raihan



আমার পরিচয়


IMG-20211015-WA0027.jpg

আমি কাজী রায়হান। আমি একজন ছাত্র। আমি বাংলাদেশে বাস করি। আমি কুষ্টিয়া সরকারি কলেজে লেখাপড়া করছি। আমি ছবি আঁকতে, ফটোগ্রাফি করতে, গল্প লিখতে ও মাঝে মাঝে গুন গুন করে গান গাইতে খুবই ভালোবাসি। সেই সাথে যে কোনো নতুন বিষয় সম্পর্কে জানতে পছন্দ করি। আমি ভালোবাসি স্টিমিট প্লাটফর্মে কাজ করতে।



break .png

Banner.png

Sort:  
 11 months ago 

সবসময়ই এধরনের চমৎকার পরিবেশ আমাকে কোথাও হারিয়ে যেতে বারবার আকুতি জানায়। সময় পেলেই আমি ছুটে যাই আমাদের পাশেই থাকা তুরাগ নদীর তীরে।
যাইহোক আপনাদের এদিকটার প্রাকৃতিক সৌন্দর্য আগেও দেখেছি এবং ভীষণ ভালো লাগে আমার কাছে। নদী এবং প্রকৃতি মিলেমিশে একাকার হয়ে গেছে। মাছগুলো দেখতে দারুন লাগছে, তবে সাপের ছবি না দিয়ে ভালোই করেছেন ভাই।

Posted using SteemPro Mobile

 11 months ago 

সকালবেলা যদি এরকম পদ্মার পাড়ে ঘুরতে যাওয়া হয় তাহলে অনেক বেশি ভালো লাগে। আপনি নিশ্চয়ই খুব ভালো মুহূর্ত কাটিয়েছিলেন জায়গাটিতে গিয়ে। এরকম জায়গা গুলো আমার অনেক বেশি পছন্দের। সকালবেলায় হেঁটে হেঁটে যাওয়ার মজাটাই কিন্তু আলাদা। পুঁটি মাছ গুলো দেখে আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আকাশটা আরো বেশি সুন্দর লাগছে সকালবেলায়। এত সুন্দর একটা মুহূর্ত আমাদের মাঝে ভাগ করে নিয়েছেন দেখে খুব ভালো লেগেছে।

 11 months ago 

অনেকদিন হলো সকালে ঘুম থেকে উঠে এরকম সুন্দর মুহূর্ত নদীর পাড়ে গিয়ে উপভোগ করা হয় না ।যেটা আপনি প্রতিনিয়ত সকালবেলা উপভোগ করে থাকেন। আসলে সকালের এই সুন্দর মুহূর্তটা এতটাই সুন্দর থাকে যেটা বলে বোঝানো যাবে না। সেই অনুভূতিটা সবার ক্ষেত্রে একই রকম ভালো লাগলো।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 11 months ago 

সকালে ঘুম থেকে উঠে একটু হাঁটাহাঁটি করতে ভীষণ পছন্দ করি আমি। বিশেষ করে সকালের আবহাওয়া খুব ভালো লাগে। শরীরের জন্য খুব উপকারী। আপনার সকাল টা পদ্মার পাড়ে লেখা গুলো পড়ে ভীষণ ভালো লাগলো। প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে ভীষণ ভালো লাগে। ফটোগ্রাফি গুলো জাস্ট অসাধারন লাগতেছে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 11 months ago 

সকাল বেলায় উঠে বাইরে হাঁটার এবং ব্যায়াম করার মত উপকারিতা আর কোন কিছুতেই হয় না। শরীর একটু অসুস্থ হলে এখন ডাক্তাররাও হাটাহাটি করতে বলে। খুবই ভালো করেছেন ভাইয়া সকালবেলা এত চমৎকার পরিবেশে হাঁটতে গিয়েছেন। তাছাড়া খুবই ভালো করেছেন সাপের ছবিগুলো শেয়ার না করে। দেখলে আসলেই ভয় লাগতো। ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

ভাই সকাল সকাল পদ্মার পাড়ে খুব সুন্দর সময় কাটিয়েছেন তা আপনার পোষ্ট পড়েই বুঝতে পারছি। প্রচলিত কথায় আছে সকালবেলার হাওয়া নাকি বেহেশতের দাওয়া, আর তাই সকাল বেলার মুক্ত হাওয়ায় হাঁটাহাঁটি করলে শরীরটা বেশ চাঙ্গা হয়ে ওঠে। সকালবেলায় পদ্মার পাড়ে হাঁটাহাঁটি করতে গিয়ে আপনি পদ্মার পাড়ের আকাশে কালো মেঘ সেই সাথে চায়না দোয়ার দিয়ে পুটি মাছ ধরার ফটোগ্রাফি খুব সুন্দর ভাবে ক্যাপচার করেছেন। আপনার পোস্টে পদ্মার পারের সুন্দর ফটোগ্রাফির সাথে সুন্দর বর্ণনা পড়ে বেশ ভালো লাগলো। অনেক অনেক ধন্যবাদ ভাই, সকালবেলা পদ্মার পাড়ে কাটানো সময় টুকু আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

সকালবেলা হাটাহাটি করাটা স্বাস্থ্যের জন্য অনেক বেশি উপকারী এটা আমরা সকলেই জানি কিন্তু সকালবেলা ঘুম থেকে ওঠা অনেক বেশি কষ্টকর হয়ে পড়ে গড়াগড়ি। বড় ভাইয়ের সঙ্গে হাঁটতে বের হয়ে পদ্মা পাড়ে গিয়ে খুবই সুন্দর একটি মুহূর্ত অতিবাহিত করেছেন যেটা আপনার পোস্ট দেখেই বোঝা যাচ্ছে। সকালবেলা নদীর পাড়ে গিয়ে টাটকা মাছ কেনা যায় আর সেই টাটকা মাছ আলু এবং পেঁয়াজ দিয়ে চচ্চড়ি করলে খেতে অনেক বেশি সুস্বাদু লাগে। সকালবেলা নদীর পাড়ে কাটানো মুহূর্তটা আমাদের মাঝে চমৎকারভাবে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.22
TRX 0.12
JST 0.029
BTC 66177.69
ETH 3483.33
USDT 1.00
SBD 3.16