তার নতুন জুতা || by @kazi-raihan

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@kazi-raihan বাংলাদেশের নাগরিক।

আজ -১৯শে মাঘ | ১৪৩০ বঙ্গাব্দ | শুক্রবার | শীতকাল |


আমি কাজী রায়হান,আমার ইউজার নাম @kazi-raihan।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।



Modern We're Closed Announcement Free Facebook Post_20240202_162808_0000.png

Canva দিয়ে তৈরি



আজকের এই পোস্ট অনেকদিন আগে শেয়ার করতে চেয়েছিলাম তবে বিভিন্ন পোস্টের ভিড়ে অনেক দেরি হয়ে গেল। যাই হোক ছোট ভাই কুষ্টিয়া পুলিশ লাইন স্কুল এন্ড কলেজে লেখাপড়া করে আর তার প্রতি মাসেই বিভিন্ন আবদার থাকে। মূলত আব্বুর কাছে আবদার গুলো খুব একটা করে না যখন যা লাগে প্রথমে আমার কাছেই বলে আর যদি আমার কাছে টাকা থাকে তাহলে আমি নিজে থেকেই তাকে সেই আবদারগুলো পূরণ করার চেষ্টা করি। আর যদি আমার কাছে টাকা না থাকে সেক্ষেত্রে আব্বুকে বলে সেই জিনিসগুলো কিনে দেওয়ার ব্যবস্থা করে দেই। এর জন্যই ছোট ভাইয়ের সাথে আমার অনেক ফ্রেন্ডলি সম্পর্ক যাইহোক বেশ কয়েকদিন ধরে সে জুতা কেনার কথা বলছিল যদিও তার জুতা আছে তবে মার্কেটে নতুন মডেল জুতা এসেছে বলে সেটা তার খুব পছন্দ হয়েছে। সে মেসেঞ্জারে আমার কাছে ছবি পাঠিয়েছিল এবং দাম বলল আমি তখন বললাম ঠিক আছে সামনের সপ্তাহে যখন কুষ্টিয়া যাব তখন কিনে দিবো। মূলত আমার কাছে টাকা ছিল না তাই বললাম আমার কাছে তো খুব বেশি টাকা নেই আব্বুকে বলে কিনে দেওয়ার ব্যবস্থা করব।



20231228_133632.jpg

20231228_133650.jpg

20231228_133637.jpg

20231228_133522.jpg



প্রতি সপ্তাহে তো কুষ্টিয়া যাওয়া হয় তো আব্বুকে সাথে নিয়ে গেলে অনেকটাই কাজের সুবিধা হয় তাই আব্বু মাঝে মাঝে আমার সাথে যায়। কাজ কমপ্লিট করে ছোট ভাইকে ফোন করে বললাম জুতার দোকানে আসতে। মূলত সে কোন দোকানে জুতা দেখেছে সেটা আমাকে আগেই জানিয়ে দিয়েছিল আর আমিও ঠিক লোকেশনে পৌঁছে গেলাম আর তাকেও সেখানে ডেকে নিলাম। আমরা যাওয়ার আগেই দেখলাম ছোট ভাই দোকানের পাশে গিয়ে অপেক্ষা করছে। তার সাথে ভিতরে গেলাম আর জুতাটা দেখলাম। সেইম জুতা শুধু একটা উপরের অংশ একটু উঁচু আর একটা ছিল উপরের অংশে একটু নিচু তো আমার ছোট ভাই উপরের অংশ উঁচু জুতাটাই পছন্দ করেছে। আমি আব্বুকে আগেই বলেছিলাম জুতা কেনার কথা তো আব্বু কিছু না বলে কত দাম সেটা জিজ্ঞাসা করল আর তারা বলল ১৯৫০ টাকা। সেখানে ফিক্সড প্রাইস দাম দর করার কোন সুযোগ নেই তাই আব্বুর থেকে ১৯৫০ টাকা নিলাম।



20231228_133310.jpg

20231228_133325.jpg

20231228_133613.jpg



জুতাটা পায়ে দিয়ে হেঁটে দেখতে বললাম আর সেখানে যারা কর্মচারী ছিল তারা জুতা পায়ে দিয়ে হাঁটতে বলল। সাইজ অনুযায়ী ৪১ সাইজের জুতা নিলাম। মূলত আমার এবং আমার ছোট ভাইয়ের পায়ের সাইজ সেইম আমাদের দুজনের ৪১ সাইজের জুতা লাগে। যাই হোক সেটা ঠিকঠাক ভাবে পায়ে দিয়ে বললাম ইনটেক একটি প্রোডাক্ট যেন আমাদেরকে দেয়। যে কালার পছন্দ করেছিলাম সেই কালার অনুযায়ী ৪১ সাইজের ইনটেক এক জোড়া জুতা আমাদেরকে দেওয়া হলো আর ব্যাগের মধ্য সেটা কাউন্টারে পৌঁছে দেয়া হলো। আমি কাউন্টারে গিয়ে সোজা ১৯৫০ টাকা পেমেন্ট করলাম যদি ছবি দেখেন তাহলে বুঝতে পারবেন সেখানে একটা ১ হাজার টাকার নোট একটা ৫০০ টাকার নোট আর ২ টা ২০০ টাকার নোট এবং সবশেষে একটি ৫০ টাকার নোট আছে। সব মিলিয়ে ১৯৫০ টাকা পেমেন্ট করে দোকান থেকে বেরিয়ে এলাম।



20231228_133800.jpg



জুতা কেনার পরে ছোট ভাই তো খুব খুশি। আর তার খুশি দেখে আমারও বেশ খুশি লাগছিল কারণ প্রিয় মানুষগুলোর মুখে যদি হাসি দেখতে পাওয়া যায় তাহলে নিজের কাছে আসলেই অনেক ভালো লাগে। শুধু ছোট ভাই নয় আপনার আপন মানুষ গুলোর মুখে যদি আপনি হাসি দেখেন তাহলে দেখবেন অটোমেটিকলি আপনার মন ভালো হয়ে যাবে। যাই হোক তাকে আবার বাড়তি ১০০ টাকা মোজা কেনার জন্য দিয়ে দিলাম। পরবর্তীতে দোকানের সামনে গাড়ি পার্কিং করেছিলাম সেখান থেকে বাইক নিয়ে বের হওয়ার আগে আব্বু আর ছোট ভাইয়ের একসাথে দাঁড়িয়ে থাকার একটি ছবি তুলেছিলাম সেটাই উপরে শেয়ার করেছি।

তবে এই জুতা কেনার পরে মজার একটি ঘটনা ঘটেছিল। তিন থেকে চারদিন পর ছোট ভাই যখন জুতা পরতে গিয়েছিল তখন ব্যাগের মধ্যে দেখেছিল দুটা দুই সাইজের জুতা, একটা ছিল ৪১ সাইজ আর একটা ছিল ৪২ সাইজ। আবার আমি পরের সপ্তাহে যখন কুষ্টিয়া গেলাম তখন আমার ছোট ভাই আমাকে বিস্তারিত সব বলল আর আমার সাথে গিয়ে সেই জুতা আবার চেঞ্জ করে নিয়ে আসলো। মূলত এতে কাস্টমার এবং দোকানদারের উভয়েরই সমস্যা কেননা কাস্টমার ৪১ সাইজের জুতা এবং ৪২ সাইজের দুই রকম জুতা পড়তে পারবেনা আবার দোকানদারও বিক্রি করতে পারবেনা। যাইহোক যাওয়ার সঙ্গে সঙ্গেই তারা বিষয়টা দেখে চেঞ্জ করে দিল।



⬇️📥⬇️📥
ডিভাইসSamsung galaxy A52
ফটোগ্রাফার@kazi-raihan
লোকেশন
সময়ফেব্রুয়ারি,২০২৪



🔚সমাপ্তি🔚




এই ছিল আমার আজকের আয়োজনে।
ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।
ভালো থাকবেন সবাই , আল্লাহ হাফেজ👋।

সবাই ভালোবাসা নিবেন 💚🌹
ইতি,
@kazi-raihan



আমার পরিচয়


20231103_120530-01.jpeg

আমি কাজী রায়হান। আমি একজন ছাত্র। আমি বাংলাদেশে বাস করি। আমি কুষ্টিয়া সরকারি কলেজে লেখাপড়া করছি। আমি ফটোগ্রাফি করতে, গল্প লিখতে ও বাইক নিয়ে ঘুরতে খুবই ভালোবাসি। মনের অনুভূতির ডাকে সাড়া দিয়ে কবিতা লিখতে পছন্দ করি। সেই সাথে যে কোনো নতুন বিষয় সম্পর্কে জানতে পছন্দ করি। আমি ভালোবাসি স্টিমিট প্লাটফর্মে কাজ করতে।



break .png

Banner.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 5 months ago 

দারুন একটি মুহূর্তে শেয়ার করলেন আপনি। আপনি ঠিক বলছেন ছোট ভাইয়েরা সব সময় বড়দের কাছে আবদার করেন। আর দিতে পারলে তবে ভালোই লাগে। তবে আপনি শেষমেষ আপনার আব্বুকে রাজি করে এই জুতো গুলো কিনে দিলেন। জুতার কালার গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। আর প্রিয়জনের হাসি মুখ দেখলে সত্যি অনেক ভালো লাগে। আপনার শেয়ার করা অনুভূতি গুলো পড়ে খুবই ভালো লেগেছে।

 5 months ago 

আপু নিজে কিছু কেনার চেয়ে যদি ছোট ভাইকে কিছু কিনে দিতে পারি সেটাতেই যেন বেশি আনন্দ লাগে।

 5 months ago 

আপনার ছোট ভাইয়ের এই জুতা গুলো অনেক বেশি পছন্দ হয়েছিল। তাই তো আপনাদেরকে বলেছিল যেন এগুলো কিনে দেন। আপনার ছোট ভাইকে এই জুতা কিনে দেওয়ার পর তিনি অনেক খুশি হয়েছিল, যা দেখেই বুঝতে পারতেছি। অনেক সময় এরকমটা হয়ে থাকে জুতা বাড়িতে আনার পর দেখা যায় দুই সাইজের। তবে আপনি পরের সপ্তাহে কুষ্টিয়াতে যাওয়ার পর ঠিক ভাবে নিয়ে এসেছিলেন জেনে ভালো লাগলো। আপনাদের জুতা কিনার মুহূর্তের পোস্টটা সুন্দর করে সবার মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 5 months ago 

এর আগে আমার এরকম হয়েছিল জুতা বাড়িতে আনার পরে দেখি সাইজ এলোমেলো পরবর্তীতে আমিও সেটা চেঞ্জ করেছিলাম।

 5 months ago 

ছোট ভাই বোন থাকলে তারা যদি কোন কিছু আবদার করে, তাহলে নিজে যদি কিনে দিতে পারি তখন সত্যি খুব ভালো লাগে। আমার ছোট ভাই বোন যদি কোন কিছু আবদার করে, আমিও চেষ্টা করি তাদের আবদার পূরণ করার। তাদের আবদার পূরণ করলে নিজের কাছে যেমন ভালো লাগে, তারাও অনেক বেশি খুশি হয়। আপনার ভাই তো দেখছি নতুন জুতা পেয়ে খুব খুশি। জুতো একই হলেও দেখলাম দুই সাইজের জুতো নিয়ে এসেছিলেন। তবে পরবর্তী সপ্তাহে আপনি সেগুলো পাল্টে এনেছিলেন। আশা করছি আপনার ভাই এগুলো পড়লে তার পায়ে বেশ ভালো মানাবে।

 5 months ago 

হ্যাঁ আমার ছোট ভাই নতুন জুতা পেয়ে অনেক খুশি হয়েছিল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58248.35
ETH 3136.18
USDT 1.00
SBD 2.36