📷🌼শখের ফটোগ্রাফি পর্ব- ১০|| প্রকৃতির সৌন্দর্য ||১০% লাজুক খ্যাকের জন্য) by @kazi-raihan

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

আমি কাজী রায়হান। আমার ইউজার নেমঃ@kazi-raihan।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

20220427_120356-COLLAGE.jpg

আজকে আমি আপনাদের মাঝে একটি ফটোগ্রাফি পর্ব শেয়ার করব। প্রকৃতির সৌন্দর্য গুলো ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরতে খুব ভালো লাগে। এই ফটোগ্রাফি পর্বে দিনরাত এবং সকাল বিকাল দিয়ে তোলা যেসব ফটোগ্রাফি গুলো আমার কাছে সংগ্রহ আছে সেগুলো শেয়ার করেছি। সবসময় চেষ্টা করি সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার আর তারই পরিপ্রেক্ষিতে আমার তোলা কিছু রেনডম ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরব চলুন তাহলে শুরু করা যাক।


🌹📷ফটোগ্রাফি১🌹

IMG-20220427-WA0011.jpg


সজ বা ধনে পাতার গাছ।
Device : Samsung galaxy A52
What's 3 Word Location :https://w3w.co/speechless.waltzing.indeterminate

  • এই ছবিটা শীতের মৌসুমে তোলা। শীতের সময় গ্রামাঞ্চলের মাঠ গুলোতে বিভিন্ন শীতের সবজি লক্ষ করা যায়। শীত যখন প্রায় শেষ সেই মুহূর্তে একদিন বিকালে ঘুরতে ঘুরতে মাঠের দিকে গিয়েছিলাম আর পিয়াজের জমির পাশেই সজ বা ধনে পাতার গাছ ছিল আর গাছে অনেক সুন্দর ফুল ফুটে ছিল আর সেই সৌন্দর্য ক্যামেরাবন্দি করেছিলাম বলেই আজ সেটা আমি শেয়ার করেছি।
🌹📷ফটোগ্রাফি ২🌹

IMG-20220427-WA0013.jpg


স্কুল মাঠ।
Device : Samsung galaxy A52
What's 3 Word Location : https://w3w.co/wondrously.pollinated.sunroof

  • বিশেষ কোন দিনে বা শীতের ছুটিতে বন্ধুরা যদি বাড়িতে আসে তাহলে সবার সাথে দেখা করা এবং আড্ডা দেয়ার জন্য আমাদের স্থান সেই ছোটবেলার প্রাইমারি স্কুল। আড্ডা দেওয়ার পাশাপাশি স্কুলের সৌন্দর্য যেন ক্যামেরাবন্দি করতে ভুলে যায়নি। স্কুল মাঠ এবং কিছু দালান কোঠার ছবি মিলিয়ে এই ফটোগ্রাফি টা করেছিলাম।

🌹📷ফটোগ্রাফি ৩🌹

IMG-20220427-WA0012.jpg


নীল আকাশ।
Device : Samsung galaxy A52
What's 3 Word Location : https://w3w.co/wondrously.pollinated.sunroof


  • এই ছবিটা আমাদের বাড়ির পিছন থেকে তোলা। আমাদের বাড়ির পেছনের দিকে বেশ কয়েকটি বড় বড় নারিকেল গাছ আছে আর নারকেল গাছের আড়ালে নীল আকাশের সৌন্দর্য লক্ষ্য করেই এই ছবি তুলেছিলাম। ওইদিনই আকাশ অনেক নীল ছিল আর তাই এই সৌন্দর্য আমাকে আকৃষ্ট করেছিল।
🌹📷ফটোগ্রাফি ৪🌹

IMG-20220427-WA0009.jpg


চাঁদনি রাত।
Device : Samsung galaxy A52
What's 3 Word Location : https://w3w.co/wondrously.pollinated.sunroof

  • গরমের দিনে বেশিরভাগ সময় বিদ্যুৎ চলে গেলে বাইরের ঠান্ডা বাতাস উপভোগ করি। আর গত কয়েকদিন যে পরিমাণে গরম পরছে তাতে বাইরে ঠান্ডা বাতাস ছাড়া টেকাই মুশকিল। রাতের বেলায় বাইরে বসে ঠান্ডা বাতাস উপভোগ করার সময় গাছের আড়াল দিয়ে চাঁদের ছবি তুলেছিলাম।

🌹📷ফটোগ্রাফি ৫🌹

IMG-20220427-WA0010.jpg


খাল ভর্তি জল।
Device : Samsung galaxy A52
What's 3 Word Location : https://w3w.co/wondrously.pollinated.sunroof

  • এর রাজবাড়ী গিয়েছিলাম আর রাজবাড়ী জেলার পাংশা উপজেলা থেকে একদম ফরিদপুর পর্যন্ত পদ্মানদীর থেকে একটি খাল বয়ে গিয়েছে। মাঠের পাশ দিয়ে বয়ে যাওয়া খালের সৌন্দর্য আর উপরে নীল মেঘের খেলা সব মিলিয়ে দৃশ্যটা আমাদের ভালো লেগেছিল তাই ছবি তুলেছিলাম।

🌹📷ফটোগ্রাফি ৬🌹

IMG-20220427-WA0007.jpg


মেঘলা আকাশ।
Device : Samsung galaxy A52
What's 3 Word Location : https://w3w.co/wondrously.pollinated.sunroof

  • বন্ধুদের সাথে আমাদের স্কুল মাঠে আড্ডা দিচ্ছিলাম আর হঠাৎ যেন রোদ বন্ধো হয়ে আকাশটা মেঘে ঢেকে যেতে লাগলো আর সেই দৃশ্যটা আমি ছবি তুলে আপনাদের সাথে শেয়ার করেছি আশাকরি সবার কাছে ভালো লেগেছে।
🌹📷ফটোগ্রাফি ৭🌹

IMG-20220427-WA0008.jpg


সবুজের আড়ালে নীল আকাশ।
Device : Samsung galaxy A52
What's 3 Word Location : https://w3w.co/wondrously.pollinated.sunroof

  • আকাশের নীল মেঘ দোলা দিয়ে যাচ্ছে আর ভূমিতে সবুজ গাছ গুলো যেন আর এক সৌন্দর্যের উদাহরণ। প্রকৃতির এই অপরূপ সৌন্দর্য গুলো ধরে রাখার জন্য ছবি তুলেছিলাম আর সেটা আজকে আপনাদের সাথে শেয়ার করলাম।

আজ এই পর্যন্তই ছিল দেখা হবে পরবর্তী কোন পোস্টে অন্য কোন গল্প বা নতুন কোন বিষয় নিয়ে ধন্যবাদ সবাইকে।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

ভাই খুবই চমৎকার রেনডম ফটোগ্রাফিগুলো শেয়ার করেছেন প্রত্যেকটা ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। একটা বিষয় লক্ষ করলাম আমি আপনার ফটোগ্রাফি গুলো খুব ভালোভাবে দেখছিলাম এবং সেইসাথে কোনটা ভালো কোনটা তার চেয়ে বেশি ভালো বলতে চাইছিলাম কিন্তু এমন কোনটাই সিলেক্ট করতে পারলাম না যে এটা এটার চাইতে ভাল। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

হা হা হা। আপনার কাছে এতোটা ভালো লেগেছে জেনে অনেক খুশী হলাম ভাইয়া।
মন্তব্য প্রকাশ করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি এত বেশি ভালো লেগেছে আমার আপনাকে বলে বোঝাতে পারবো না। প্রত্যেকটি ফটোগ্রাফি খুব দারুন হয়েছে। আকাশের কালার এত বেশি সুন্দর ছিল মুগ্ধ হয়ে তাকিয়ে ছিলাম। । এভাবে এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাদের কাছে ভালো লাগলেই যেন আমার পোস্ট করার সার্থকতা মিলে যায়। অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ওয়াও ভাইয়া আমার বিশ্বাস হচ্ছে না আপনি এত সুন্দর ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আমি আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হলাম । আপনি অনেক দক্ষতার সাথে পুরো ফটোগ্রাফি গুলো সুন্দর ভাবে তুলেছেন। ধন্যবাদ ভাইয়া আপনাকে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সবসময়ই চেষ্টা করি সুন্দুর সুন্দর ফটোগ্রাফি তুলে ধরার জন্য আর তারই পরিপ্রেক্ষিতে আজকের এই ফটোগ্রাফি পর্বটি শেয়ার করা।

 2 years ago 

আপনি যে সব সময় সুন্দর সুন্দর ফটোগ্রাফি করার চেষ্টা করেন তা আপনার ফটোগ্রাফি গুলো দেখলেই বোঝা যায়। আপনার আজকের ফটোগ্রাফি পোস্টে প্রাকৃতিক সৌন্দর্যের বিষয়টি প্রাধান্য পেয়েছে। প্রতিটি ছবির অনেক সুন্দর ছিল। সুন্দর ফটোগ্রাফির পাশাপাশি উপস্থাপনা ও বেশ ভালভাবেই করেছেন। ধন্যবাদ ভাই।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া আমি প্রকৃতির সৌন্দর্য তুলে ধরতে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করি আর তাই প্রকৃতি নিয়ে বেশি বেশি ফটোগ্রাফি করি। আপনাকে অনেক ধন্যবাদ আমার পোস্টে মন্তব্য করার জন্য।

 2 years ago 

সত্যি ভাই আপনার হাতে জাদু আছে না হলে কেও এত সুন্দর ফটোগ্রাফি করতে পারে। জাস্ট অসাধারণ বিশেষ করে সাত নম্বর ফটোগ্রাফি টা আমার কাছে বেশি ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

শুধুমাত্র ভালো ফটোগ্রাফি করার চেষ্টা করেছি বাকিটা আপনাদের দোয়া ভাইয়া।
মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলোর ফ্রেম গুলো অসাধারণ হয়।

 2 years ago 

নীল আকাশে কে ভাসালে সাদা মেঘের ভেলা আপনার ৫ নম্বর ফটোগ্রাফি টি দেখে আমার মনে অজান্তেই গানটি গেয়ে উঠলো। এত চমৎকার দৃশ্য যা দেখেই মুগ্ধ হয়ে গেলাম। নিচে খাল ভর্তি পানি আর মাথার ওপরে স্বচ্ছ নীল আকাশে মেঘের খেলা খুবই মনমুগ্ধকর পরিবেশ এর ফটোগ্রাফি করেছেন। সত্যি ভাইয়া আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি মন ছুয়ে যাওয়ার মত। অসাধারণ এই ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

সমস্যা নাই ভাইয়া গান গাইতে বাধা কিসের??
প্রয়োজন একটু গান শুনিয়ে দেন।

 2 years ago 

ফটোগ্রাফি করে এমন একটি বিষয় যা হলো সুন্দর কিছু স্মৃতি ক্যামেরায় বন্দী করে রাখা। ফটোগ্রাফি করতেও ফটোগ্রাফি দেখতে আমার কাছে বেশ ভালই লাগে। আপনার প্রতিটি ফটোগ্রাফি দেখে মনে হচ্ছে ছবি কথা বলে। সবগুলো ফটোগ্রাফি সুন্দর তবে খাল ভর্তি জলের ফটোগ্রাফি দেখে আমি দেওয়ানা হয়ে গেলাম। ধন্যবাদ ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

ফটোগ্রাফি গুলো দেখতে ভালো লাগার কারণ প্রকৃতির মাঝে কিছু অপরূপ সৌন্দর্য লুকিয়ে থাকে আর সেগুলো দেখা যায়।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমার মনে হচ্ছে যে আপনি একজন প্রফেশনাল ফটোগ্রাফার। ফটোগ্রাফি গুলো বেশ সুন্দর। সবুজের আড়ালে নীল আকাশ ফটোগ্রাফি টি একটু বেশিই সুন্দর। ভালো লাগলো ফটোগ্রাফি গুলো। আমি কিন্তু আপনার পরবর্তী ফটোগ্রাফির অপেক্ষায় রইলাম।

শুভকামনা রইলো।

 2 years ago 

প্রশংসা করে পাশে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনি আজকে আমাদের সাথে খুবই চমৎকার কিছু প্রাকৃতিক দৃশ্য শেয়ার করেছেন।আামার কাছে আপনার ফটোগ্রাফি গুলো অনেক ভালো লেগেছে। খুব সুন্দর করে এর উপস্থাপন করেছেন।

 2 years ago 

আমার ফটোগ্রাফী গুলো আপনার কাছে ভালো লেগেছে শুনে খুব খুশি হলাম।
মতামত প্রকাশ করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62404.06
ETH 2426.64
USDT 1.00
SBD 2.65