"প্রথম দেখা তুমি"(Poem of my writing "The first time you met")||(১০% লাজুক খ্যাকের জন্য) by @kazi-raihan

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@kazi-raihan বাংলাদেশের নাগরিক।

আজ -১৪ই জ্যৈষ্ঠ | ১৪২৮ বঙ্গাব্দ | শনিবার | গ্রীষ্মকাল |


আমি কাজী রায়হান,আমার ইউজার নাম @kazi-raihan।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।


বেশ কিছুদিন হলো প্রেম কাহিনী নিয়ে কোন কবিতা লেখা হয় না হঠাৎ আজকে প্রেমকাহিনী নিয়ে একটি কবিতা লিখেছি বলতে গেলে কিছুটা মনের অনুভূতি ও মিশে আছে। আমার লেখা সেই রোমান্টিক কবিতাটি এখন আপনাদের মাঝে শেয়ার করব।


কবিতা সম্পর্কে আমার অনুভূতি

আমার কাছে রোমান্টিক বা ভালোবাসার কবিতা লিখতে অনেক বেশি ভালো লাগে। তবে সব সময় তো আর রোমান্টিক মন-মানসিকতা থাকেনা যার জন্য যখন যে রকম সম্ভব হয় সেরকম ভাবেই কবিতা লিখে আপনাদের সাথে শেয়ার করি। মূলত কবিতা আসে নিজের মনের অনুভূতি থেকে। আর মানুষের অনুভূতি বিভিন্ন সময় বিভিন্ন রকম হতে পারে। গত সপ্তাহে বর্ষার আগমন সম্পর্কেও কবিতা লিখেছিলাম কারণ ঐ সপ্তাহে মোটামুটি বেশ বৃষ্টি হয়েছিল আর তাই মনের অনুভূতি ও একটু বর্ষা মৌসুম কেন্দ্রিক ছিল।এই সপ্তাহে আমাদের কমিউনিটি তে পারফিউম নিয়ে একটি প্রতিযোগিতা আয়োজন করা হয়েছে আর এই সপ্তাহের হ্যাংআউটে দাদা বললো প্রতিযোগিতা এক থেকে দুই সপ্তাহ পর পর দিলে সেটার আগ্রহ অনেক বেশি থাকে আর দাদা সবার মনের প্রথম ভালোবাসার যে অনুভুতির সেটা নিয়ে একটি প্রতিযোগিতা দিবে সে রকম একটি ইঙ্গিত পেয়েছি। আমি ও আমার জীবনের প্রথম ভালোবাসার স্মৃতিগুলো মনে করতে গিয়ে একটু রোমান্টিক সমুদ্রে হারিয়ে গিয়েছিলাম আর তাই ভাবলাম আজকে একটা রোমান্টিক কবিতা লেখার চেষ্টা করি। মনের মধ্যে প্রেমের অনুভূতি জেগেছিল আর সেই অনুভূতি নিয়ে একটা কবিতা লিখেছি তাই আমার লেখা কবিতাটির নাম দিয়েছি "প্রথম দেখা তুমি"
কবিতাটি কেমন হয়েছে কমেন্ট করে জানাবেন আর ভুলত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবে সবাই।


চলুন শুরু করা যাক


couple-7163924__480.webp

Source

কবিতা

কবিতার নামঃ-"প্রথম দেখা তুমি"

তোমাকে প্রথম দেখেছি যেদিন,
থমকে গিয়েছে দুটি চোখ,
অপলক দৃষ্টিতে দেখেছি তোমায়,
হারিয়ে ফেলেছিলাম কথার বাঁক,
কিছু বলতে চেয়েছিল অবুঝ ঠোঁট...
তোমার মাঝে হারিয়ে যেতে চাই প্রতিটি ক্ষণে।
তোমার অপলক চাহনি ..?
চোখের কাজলে হারিয়ে নিয়ে যায় আমাকে....!
তোমার হাসি...?
সে তো মেঘ না চাইতে বৃষ্টি...!
তোমার তো হয়না তুলনা,
সোনা-রুপা ঝরে পড়ে তোমার ঐ ঠোঁটের ভাজে।
তুমি আমার রজনীগন্ধা
তুমিই আমার বকুল ফুলের মালা,
তোমার ঠোঁটের ভাঁজে
কৃষ্ণচূড়ার লাল ফুল ফুটে থাকে,
ফুলের সুবাসে আগলে থাকতে চাই চিরকাল।
তুমি আমার সমুদ্রের উত্তাল ঢেউ ,
জীবন চলার পথে অতি পরিচিত কেউ।
তুমি আমার পাহাড়ি ঝর্না-
তুমিই যেন অনন্যা-
আমার মনের অনুভূতি তোমার কাছে অজানা।
জানবে তুমি বাসবে ভালো,
মন থেকে যেদিন চাইবে আমায়।

ধন্যবাদ সবাইকে

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

Amar_Bangla_Blog_logo.jpg

💗💗💗

standard_Discord_Zip.gif

🔥আমার বাংলা ব্লগ 🔥

standard_Discord_Zip.gif

Sort:  

বাহ্ আপনি খুব চমৎকার করে একটি রোমান্টিক কবিতা আমাদের উপহার দিয়েছেন। কবিতাটি পড়ে বেশ ভালই লাগলো। কবিতার প্রতিটি লাইন যেন হৃদয়ের ছোয়া দিয়েছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার মতামত প্রকাশ করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

এখন দেখছি সবাই কবিতা লিখতে পারে শুধু আমি পারিনা অসাধারণ লিখেছেন ভাই কবিতাটি।

তোমার অপলক চাহনি ..?
চোখের কাজলে হারিয়ে নিয়ে যায় আমাকে....!

এই লাইন দুটো আমার খুব ভালো ছিল। সম্পূর্ণ কবিতাটা পড়তে আমার কাছে খুব ভালো লেগেছে।
ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমিও আগে কবিতা লিখতে পারতাম না কিন্তু এখন চেষ্টার ফল হিসেবে মোটামোটি কবিতা লিখতে পারি। চেষ্টা করলে আপনিও পারবেন ভাইয়া।

 2 years ago 

ভাই আপনার কবিতাটি অনেক সুন্দর হয়েছে। আপনি প্রায়ই কবিতার পোস্ট শেয়ার করেন, সবগুলো পোস্ট আমার ভালো লাগে। আপনার এই প্রথম দেখা কবিতায় প্রিয় অনেক সুন্দর হয়েছে।
বিশেষ করে নিচের লাইন গুলো আমার অনেক ভালো লেগেছে।

তুমি আমার রজনীগন্ধা
তুমিই আমার বকুল ফুলের মালা,
তোমার ঠোঁটের ভাঁজে
কৃষ্ণচূড়ার লাল ফুল ফুটে থাকে,
ফুলের সুবাসে আগলে থাকতে চাই চিরকাল

 2 years ago 

আপনার মতামত দ্বারা আমাকে অনুপ্রাণিত করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও খুবই চমৎকার একটি কবিতা লিখেছেন ভাই রোমান্টিক কি, রোমান্টিকতাও ছাড়িয়ে গিয়েছে এই কবিতায়। ভাই জানিনা আপনাদের মনে এত রোমান্টিক আশে কোথা থেকে আমি অনেক চেষ্টা করেছি কিন্তু রোমান্টিক হতে পারি না বা কবিতা লিখতে পারিনা। সত্যি ভাই অসাধারন একটি কবিতা লিখেছেন যা পড়ে মুগ্ধ হয়ে গেলাম। ঠিকই বলেছেন ভাই কবিতা আসে অনুভূতি থেকে মানুষের মনের অবস্থা একেক রকম থাকে। যখন যে অবস্থায় থাকে সেই পরিস্থিতি থেকেই সেরকম কবিতায় আসে। তাই আপনাকে মনে হচ্ছে খুবই রোমান্টিক মুডে আছেন। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

কবিতা লেখার সময় একটু রোমান্টিক মুডেই ছিলাম।

 2 years ago 

🥰🥰🥰

 2 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর একটা কবিতা আমাদের মাঝে উপহার দিয়েছেন। এ কবিতার মাধ্যমে আপনি আপনার মনের মানুষের রূপের গুন তুলে ধরেছেন। মনে হচ্ছে আপনার মনের মানুষ দেখতে খুব সুন্দর। একবার দেখাবেন কিন্তু আপনার মনের মানুষকে। যাইহোক আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

চোখের দৃষ্টিতে ততটুকু প্রসংসা করা যায় সেটা তুলে ধরার চেষ্টা করেছি এই কবিতার মাধ্যমে।

 2 years ago 

প্রতিটি লাইন ভালোবাসার এবং রোমান্টিক। ভালো লেগেছে।

কৃষ্ণচূড়ার লাল ফুল ফুটে থাকে,
ফুলের সুবাসে আগলে থাকতে চাই চিরকাল।
তুমি আমার সমুদ্রের উত্তাল ঢেউ ,
জীবন চলার পথে অতি পরিচিত কেউ।

ভালোছিলো।ধন্যবাদ

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু মনি 🥰

 2 years ago 

তোমাকে প্রথম দেখেছি যেদিন,
থমকে গিয়েছে দুটি চোখ,
অপলক দৃষ্টিতে দেখেছি তোমায়,

আহা। প্রেমিক কবি আমাদের রাইহান ভাই। প্রথম দেখে ভালবেসে ফেলার অনুভূতি অন্যরকম। আপনার ক্ষেত্রে সেই সময়টি এসেছে কিনা জানতে চাই ভাই। এসে থাকলে জানাবেন। কবিতার মাধ্যমে এত আবেগ দিয়েছেন যা পড়ে বার বার প্রেমে পড়তে ইচ্ছে করে ।

 2 years ago 

হা হা হা মজা নিয়েন না ভাই।

 2 years ago 

অও,অসাধারণ লিখেছেন ভাইয়া।অনেক ভালবাসার ছোয়া পেলাম কবিতার মাঝে।আমাদের নতুন হবু ভাবীকে বুঝি প্রথম এভাবে দেখেছিলেন ভাইয়া!☺️☺️আপনার ভালোবাসা পূর্নতা পাক কবিতার মতোই,ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এটা তো আমার মনের অনুভূতি কিন্তু আপনাদের ভাবীর খোঁজ তো পাচ্ছি না দিদি 🤦

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32