📷🌼শখের ফটোগ্রাফি পর্ব- ২০|| প্রকৃতির সৌন্দর্য ||১০% লাজুক খ্যাকের জন্য) by @kazi-raihan

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

আমি কাজী রায়হান। আমার ইউজার নেমঃ@kazi-raihan।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

20220801_174620.jpg

আজকে আমি আপনাদের মাঝে একটি ফটোগ্রাফি পর্ব শেয়ার করব। প্রকৃতির সৌন্দর্য গুলো ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরতে খুব ভালো লাগে। আর সেই ভালোলাগা কে কেন্দ্র করে যে ফটোগ্রাফি গুলো করেছিলাম সেগুলো শেয়ার করেছি। চেষ্টা করি প্রতি সপ্তাহে একটি ফটোগ্রাফি পর্ব আপনাদের মাঝে তুলে ধরতে কিন্তু গত সপ্তাহে কোন ফটোগ্রাফি পর্ব শেয়ার করতে পারিনি। তাই আমার কিছু এলোমেলো ছবি তোলা এবং প্রকৃতির সান্নিধ্যে থেকে কিছু ফটোগ্রাফি সংগ্রহ করে আপনাদের মাঝে তুলে ধরতে চলে এলাম। আর আমি প্রাকৃতির মধ্য থেকে কিছু সৌন্দর্য সব সময় তুলে ধরার চেষ্টা করি কারণ প্রকৃতির সৌন্দর্যের মাঝে থেকে যে ফটোগ্রাফি গুলো সংগ্রহ করা হয় সেগুলো দেখতে একটু বেশি সুন্দর হয়। খুব বেশি ভালো ফটোগ্রাফি করতে পারি না তবে প্রকৃতির সৌন্দর্য অনুসারে ছবি তুলতে ভালো লাগে তাই ফটোগ্রাফি করে আপনাদের সাথে শেয়ার করি।

চলুন তাহলে শুরু করি।


🌹📷ফটোগ্রাফি১🌹

20220705_190315.jpg


লাল মেঘ।
Device : Samsung galaxy A52
What's 3 Word Location :https://w3w.co/speechless.waltzing.indeterminate

  • আমার দিনের বেলায় ঘুমানোর অভ্যাস আছে আর যদি দুপুরে পেটপুরে খাওয়ার পরে বৃষ্টির দেখা পাই তাহলে নিশ্চিত সন্ধ্যা পর্যন্ত ঘুমাবো। কিছুদিন আগে দুপুরবেলায় খাওয়া-দাওয়ার পরেই দেখলাম আকাশে প্রচন্ড মেঘ আরে সেই সাথে তীব্র গরম। আমি আন্দাজ করতে পারলাম হয়তো আজকে বৃষ্টি হতে পারে আর ইদানিং দিনের বেলায় বেশ ভালোই লোডশেডিং হয় যার কারণ ঠিকমতো ঘুমানো হয় না। বিকাল ৩টার দিকে মোটামুটি ভালোই বৃষ্টি শুরু হল আর আবহাওয়াটা একদম ঠান্ডা হয়ে গেল। বাইরে যদি বৃষ্টি হয় তাহলে কাঁথা মুড়ো দিয়ে ঘুমানোর মজাই আলাদা। দুপুর বেলায় ভর পেট খেয়েছিলাম আর বৃষ্টির কারণে ঠান্ডা আবহাওয়া দারুন ঘুমের ফিলিংস আসছিল। একটু বিছানায় পিঠ লাগাতে কখন যে ঘুমিয়ে পড়েছিলাম সেটা জানিনা তবে সন্ধ্যার আগ মুহূর্তে আম্মু রেগে রেগে আমাকে বলল সারাদিন শুধু পড়ে পড়ে ঘুমাস তাড়াতাড়ি উঠে বাইরে যা। ঘুম থেকে উঠে দেখলাম বাইরে দারুণ একটা পরিবেশ। বিশেষ করে বৃষ্টি হওয়ার কারণে আকাশে দারুন লাল মেঘ উঠেছে আর ছাদের উপর যাওয়াতেই সেটা দেখতে পেয়ে ফোন দিয়ে ছবি তুলেছিলাম। নারিকেল গাছ আর বাঁশ বাগানের আড়ালে লাল মেঘের সৌন্দর্যটা বেশ ভালো লেগেছিল।
🌹📷ফটোগ্রাফি ২🌹

IMG-20220801-WA0017.jpg


রঙিন লাইটের আলো।
Device : Samsung galaxy A52
What's 3 Word Location : https://w3w.co/wondrously.pollinated.sunroof

  • কিছুদিন আগে আমরা একটা পার্কে ঘুরতে গিয়েছিলাম আর সেখান থেকে আসতে অনেক রাত হয়ে গিয়েছিল। সন্ধ্যা লাগলেই পার্কের সব জায়গায় সুন্দর লাইটিং লক্ষ্য করা যায় ঠিক একইভাবে আমরা যেখানে ঘুরতে গিয়েছিলাম সেখানেও সন্ধ্যার পরে বিভিন্ন রকমের আলোয় আলোকিত হয়ে গিয়েছিল। আমরা সবাই ছোট্ট একটি ঘরের মাঝে বসে ছিলাম ঘরটা ছিল কিছুটা কুঁড়েঘর টাইপের আর সন্ধানেমে আশায় ঘরের মাঝে একটি রঙিন লাইট জ্বলছিল। হঠাৎ মনে হল আলোর রংটা তো অন্যরকম তাহলে ছবি তুলতে গেলে সেটা কেমন আসতে পারে?? পরে ছবি তোলা হয়ে যাওয়াতে দেখলাম বেশ ভালোই এসেছে তাই আপনাদের সাথে শেয়ার করলাম।

🌹📷ফটোগ্রাফি ৩🌹

20220725_182823.jpg


নদীর তীরের সৌন্দর্য।
Device : Samsung galaxy A52
What's 3 Word Location : https://w3w.co/wondrously.pollinated.sunroof


  • আপনি যদি কখনো নদীর পাড়ে গিয়ে থাকেন তাহলে খুব কাছ থেকে নদীর আসল সৌন্দর্য লক্ষ্য করতে পারবেন। আর যদি সূর্য অস্ত যাওয়ার আগ মুহূর্তে যান তাহলে মেঘের আসল সৌন্দর্য কিছুটা উপভোগ করতে পারবেন। আমাদের এলাকায় নদীর পাড়ের একটা জায়গা আছে সেখানে গেলে কফি পাওয়া যায় আর কফি খেতে খেতে নদীর পাড়ে বসে ঠান্ডা বাতাস উপভোগ করতে আর সূর্য অস্ত যাওয়ার সৌন্দর্য দেখতে বেশ ভালই লাগে। যখনই একটু মন খারাপ হয় বা একটু প্রকৃতির সৌন্দর্য দেখতে ইচ্ছে করে তখন নদীর পাড়ে গিয়ে কফি খেয়ে নিজের ফিলিংস খুঁজে পাই। কিছুদিন আগেও গিয়েছিলাম যদিও এখন নদীতে খুব বেশি পানি নেই তবে সময়টা বেশ ভালো কেটে ছিল।
🌹📷ফটোগ্রাফি ৪🌹

20220725_183220.jpg


বালুচরের ন্যায় মেঘ।
Device : Samsung galaxy A52
What's 3 Word Location : https://w3w.co/wondrously.pollinated.sunroof

  • আকাশে মাঝে মাঝে বিভিন্ন রকমের ন্যাচারাল সৌন্দর্য লক্ষ্য করা যায় আর এই ছবিটাতে যদি ভালোভাবে ফোকাস দেন তাহলে দেখতে পাবেন কিছুটা বালুচরের ন্যায় মেঘ জমেছে। এর আগে একটি পোস্টে বাজে কফি খাওয়ার একটা ফিলিংস আপনাদের সাথে শেয়ার করেছিলাম আর এই ছবিটা ঐ একই দিনে তোলা হয়েছিল। তবে যদি মেঘের আসল সৌন্দর্য লক্ষ্য করতে চান তাহলে পদ্মা নদীর তীরে গিয়ে সূর্য অস্ত যাওয়ার আগ পর্যন্ত অপেক্ষা করুন। সেক্ষেত্রে কক্সবাজার অথবা কুয়াকাটা গেলে এই সৌন্দর্যটা আরো ভালোভাবে উপভোগ করতে পারবেন। হাতের কাছে যদি এমন সৌন্দর্য থাকে তাহলে আর কক্সবাজার কুয়াকাটা যাওয়ার কি দরকার।

🌹📷ফটোগ্রাফি ৫🌹

20220715_182856.jpg


বৃষ্টির পরবর্তী মেঘ।
Device : Samsung galaxy A52
What's 3 Word Location : https://w3w.co/wondrously.pollinated.sunroof

  • কিছু দিন আগে আমাদের এলাকায় প্রচন্ড বৃষ্টি হয়েছিল। যেদিন বিকালে বৃষ্টি হয় সেদিন বিকালে আকাশে টকটকে লাল রঙের দারুন মেঘ লক্ষ্য করা যায়। আমি আর আমার বন্ধু বাইক নিয়ে ঘুরতে বের হয়েছিলাম। আমাদের বাসা থেকে প্রায় ৭-৮ কিলোমিটার দূরে মাঠের মাছ দিয়ে দারুন একটি রাস্তা আছে আর রাস্তার দুই পাশ দিয়ে সবুজ ফসল। এমন সবুজ পরিবেশের মাঝে নিজেকে মিলিয়ে ধরতে আসলেই ভালো লাগে। তবে সেদিন আর সবুজের সৌন্দর্য্যে নয় সেদিন আকাশে লাল মেঘের সৌন্দর্যে মুগ্ধ হয়ে ছবি তুলেছিলাম।

🌹📷ফটোগ্রাফি ৬🌹

20220727_091201-01.jpeg


ভাতিজির আবদার।
Device : Samsung galaxy A52
What's 3 Word Location : https://w3w.co/wondrously.pollinated.sunroof

  • ছবিতে যে ছোট্ট পিচ্চি মেয়েটিকে দেখছেন সে হচ্ছে মুসফিকা মাহা সে আমার ছোট আম্মু। আমাদের সবার নয়নের মনি বিশেষ করে তার কথাগুলো আমাদের সবার কাছে অনেক বেশি ভালো লাগে। একদম ছোট বয়সে পাকা পাকা কথা বলে যেটা শুনে যে কেউ তার প্রতি ফিদা হয়ে যাবে। আমি একটি কাজে আমাদের পাশের গ্রামে যাচ্ছিলাম আর আমার বাইক বের করা দেখেই সে দৌড়ে আসলো আর বলল চাচ্চু তুমি যেখানে যাবে এখন আমাকে নিয়ে যাবে। আমি তাকে বললাম কেন চাচু তুমি আমার সাথে যাবে কেন?? সে বলল তুমি আমাকে অনেকগুলো আইসক্রিম কিনে দিবে অনেকগুলো চকলেট কিনে দিবে আর আমি যদি সাথে না যাই তাহলে তোমার মনে থাকবে না আর তুমি আইসক্রিম চকলেট কিছুই আনতে পারবে না। আমি বললাম আম্মু আমার মনে থাকবে তুমি এখন বাসায় যাও কিন্তু সে বলল দোকানদার তোমার কাছে চকলেট দেবে না বলবে চকলেট খেলে দাঁতে পোকা হবে আর আমি যদি চকলেট চাই তাহলে আমাকে ছোট দেখে দোকানদার চকলেট দিবে। তার এমন পাকা পাকা কথা শুনে সাথে নিয়ে যেতে বাধ্য হলাম আর কিছু সময় যাওয়ার পরে সে বলল চাচ্চু চলো আমরা ছবি উঠি আর তাই এই ছবিটি তুলেছিলাম।
🌹📷ফটোগ্রাফি ৭🌹

20220728_181550.jpg


কৃত্রিম ঈগলের আড়ালে সূর্য্য
Device : Samsung galaxy A52
What's 3 Word Location : https://w3w.co/wondrously.pollinated.sunroof

  • হয়তো অনেকেই ভাবছেন এরকম কৃত্রিম ঈগলের ছবি পার্কে ছাড়া তো দেখা যায় না হ্যাঁ ঠিকই ভেবেছেন এই ছবিটা আমি পার্ক থেকে তুলেছিলাম। আগেই বলেছি আমি ঘুরাঘুরি করতে অনেক ভালোবাসি তাই বিভিন্ন সময় বিভিন্ন জায়গায় ছুটে যায় আর কিছু সুন্দর ফটোগ্রাফি করে আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করি। কিছুদিন আগে বিকেলে একটি পার্কে গিয়েছিলাম আর সেখানে কৃত্রিম অনেকগুলো পশুপাখি ছিল আর সেগুলোর ছবি তুলতে গিয়েই এই ছবিটা তুলেছিলাম পড়ে দেখলাম সবগুলো ছবির মধ্যে এই ছবিটা সবচেয়ে বেশি ভালো হয়েছে তাই আপনাদের সাথে শেয়ার করলাম।

আজ এই পর্যন্তই ছিল, চেষ্টা করেছি সুন্দর ভাবে উপস্থাপন করতে তবে কোন ভুল ত্রুটি হলে ক্ষমা করে দিবেন। দেখা হবে পরবর্তী কোন পোস্টে অন্য কোন গল্প বা নতুন কোন বিষয় নিয়ে ধন্যবাদ সবাইকে।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো চোখ ধাঁধানো হয়েছে আপনি বরাবরই আমাদের মাঝে সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করে থাকেন যা আমার কাছে বেশ ভাল লাগে শুভকামনা রইল আপনার জন্য।।

 2 years ago 

আপনাদের কাছে ভালো লাগলে আবার ফটোগ্রাফি করা যেন সার্থকতা পায়।
মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে ভালই লাগছে। বিশেষ করে আকাশের এরকম দৃশ্য দেখতে খুবই ভালো লাগে। আপনি আকাশের দারুন কিছু ফটোগ্রাফি করেছেন অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া। আপনার মন্তব্য তুলে ধরার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো সত্যিই অসাধারণ ছিল। আকাশের ফটোগ্রাফি দেখতে অনেক ভালো লাগে। আমিও মাঝেমধ্যে আকাশে এমন সুন্দর সুন্দর ফটোগ্রাফি তুলে রাখি। আপনার ছোট আম্মু তো সত্যি অনেক পাকা পাকা কথা বলে।

 2 years ago 

আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর প্রশংসা করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

জাস্ট অসাধারণ হয়েছে ভাইয়া আপনার শখের ফটোগ্রাফি। প্রতিটি ফটোগ্রাফি দেখতে অনেক সুন্দর লাগছে। আমার কাছে প্রথম এবং তৃতীয় নম্বর ছবিটি অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

প্রথম এবং তৃতীয় ফটোগ্রাফিতে আপনার কাছে বেশি ভালো লেগেছে জেনে খুশি হলাম। এভাবে মন্তব্য করে পাশে থাকবেন এই কামনাই করি।

 2 years ago 

ভাই আপনি প্রকৃতির কিছু ফটো দিয়েছেন। যা অস্বাভাবিক সুন্দর হয়েছে। আপনার উপস্থাপনা বেশ ভালো লেগেছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

আপনার গুরুত্বপূর্ণ মতামত তুলে ধরার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

বাহ !! ভাইয়া অসাধারণ আপনি খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন ।আকাশের ছবিগুলো দেখতে সত্যিই অসাধারণ লাগছে। লাল মেঘের ছবিটি দেখতে বেশি ভালো লেগেছে। আপনাকে ধন্যবাদ এত সুন্দর সুন্দর ছবিগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আকাশের ছবিগুলো আপনার কাছে বেশি ভালো লেগেছে সেটা জেনে খুশি হলাম।
আপনাকে অনেক ধন্যবাদ আপু মনি 🥰

 2 years ago 

আপনার তোলা সঠিক ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে ভাইয়া। প্রত্যেকটি ফটোগ্রাফি অসাধারণ সৌন্দর্য বহন করেছে। বোঝাই যাচ্ছে যে অনেক শখ করে মন থেকে ফটোগ্রাফি গুলো করেছেন। আপনার কাছে থেকে সব সময় আমার চমৎকার ফটোগ্রাফির অপেক্ষায় থাকবো। ভালো থাকবেন এবং অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু বেশিরভাগ ছবি শখ করে তোলা হয়। মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

অসাধারণ কিছু আলোচিত্র আমাদের মাঝে তুলে ধরেছেন খুবই ভালো লাগলো দেখে বিশেষ করে নীল আকাশ সাদা মেঘের দৃশ্য গুলো সব থেকে বেশি ভালো লেগেছে

 2 years ago 

নীল আকাশের সাদা মেঘ এটা প্রকৃতির সৌন্দর্য। মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার করা ফটোগ্রাফি গুলো দেখে সত্যি মুগ্ধ হয়েছি। দারুন ছিল প্রত্যেকটা ফটোগ্রাফি এই ধরনের ফটোগ্রাফি করতে আমিও পছন্দ করি আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

দুজনেই ফটোগ্রাফি করতে ভালোবাসি তাহলে দুজনের পছন্দের একটা মিল আছে। আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

বন্ধুত্বের মাঝে অনেক মিল থাকে ঠিক তেমনি এইরকম একটা মিল ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.32
TRX 0.12
JST 0.032
BTC 58254.01
ETH 2971.20
USDT 1.00
SBD 3.89