ব্যাগ কেনা ||১০% লাজুক খ্যাকের জন্য by @kazi-raihan

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@kazi-raihan বাংলাদেশের নাগরিক।

আজ -৪ঠা ফাল্গুন | ১৪২৮ বঙ্গাব্দ | শুক্রবার | বসন্তকাল |


আমি কাজী রায়হান,আমার ইউজার নাম @kazi-raihan।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।



20230216_112606_0000.png

Canva দিয়ে তৈরি



আমার ছোট ভাই এবার এসএসসি পাশ করলো। এসএসসিতে সে যথেষ্ট ভালো রেজাল্ট করেছে। যদিও এবারে এ প্লাস এর ছড়াছড়ি তার মধ্যেও সে গোল্ডেন এ প্লাস পেয়েছে। এসএসসিতে ভালো রেজাল্ট করার পরে পরিবারের সবার ইচ্ছা ছিল ভালো একটা কলেজে ভর্তি করানো আর তারই ধারাবাহিকতায় সে কুষ্টিয়া পুলিশ লাইনস স্কুল এন্ড কলেজে ভর্তি হয়েছে। নতুন কলেজে ভর্তি হওয়ার পরে পুলিশ লাইন স্কুল এন্ড কলেজের নিয়ম অনুসারে কলেজের যে ড্রেস আছে ব্যাচ সহ বেল্ট ইত্যাদি অনেক কিছু কেনা হয়েছে। তাছাড়া বই খাতা কলম নতুন হোস্টেলে ওঠার জন্য আসবাবপত্র নিয়ে সবকিছুই কেনা কমপ্লিট। সেদিনে আব্বুর কাছে ফোন করে বলেছে ওর নাকি কলেজে যাওয়ার জন্য একটা ব্যাগ দরকার। যদিও একটা ব্যাগ আছে সেটা পুরাতন। পরবর্তীতে আব্বু আমাকে টাকা দিল আর বলল ওর নাকি ব্যাগ কিনতে হবে তুই কুষ্টিয়া গেলে ওকে একটা ব্যাগ কিনে দিস। আমি আব্বুকে বললাম যেদিন কুষ্টিয়া যাই সেদিনই কিনে দিবো।



20230211_120059.jpg

20230210_152910.jpg



রাতের বেলায় আব্বু কিছু কাজের কথা বলল আর আমাদের ব্যবসার কাজে প্রতি সপ্তাহে ২-১ বার কুষ্টিয়া যেতে হয়। আব্বু আমাকে বলল সকালে কুষ্টিয়া যেতে হবে। আমি একটু দেরি করে ঘুম থেকে উঠি তাই কুষ্টিয়া যাওয়ার কথা শুনে সকাল সকাল ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে নিলাম আর ততক্ষণে আম্মু আমাদের জন্য গরম ভাত রান্না করে ফেলেছে। কারণ বাড়ি থেকে সকালে বের হলেও আসতে আসতে প্রায় বিকাল হয়ে যায় তাই সকালবেলা বাসা থেকে বের হওয়ার সময় ভর পেট খাওয়া দাওয়া করে বের হই। সকাল আটটার দিকে বাসা থেকে কুষ্টিয়ার উদ্দেশ্যে রওনা হলাম। প্রথমে আমাদের যে কাজ ছিল সেই কাজে গেলাম। টুকটাক কাজ কমপ্লিট করে আব্বু আমাকে বলল এখন তুমি গিয়ে রিফাতের ব্যাগ কিনে দিয়ে এসো এখানে যা কাজ আছে আমি আস্তে আস্তে কমপ্লিট করে ফেলছি। আমি রিফাত কে ফোন দিলাম এবং বললাম তোর নাকি ব্যাগ কিনতে হবে তখন রিফাত বললে হ্যাঁ আমার কলেজে যাওয়ার জন্য একটা নতুন ব্যাগ কিনতে হবে। সেদিন শনিবার ছিল আর শনিবারে কলেজ ছুটি থাকায় সে সোজা বক চত্বরে চলে আসলো আর আমিও বড় বাজার থেকে বক চত্বরের উদ্দেশ্যে রওনা হলাম। আমি ওর কাছে সবকিছু জিজ্ঞাসা করার পরে বলল ওর আরো একটি বই কিনতে হবে। অলরেডি বই কেনাকাটা হয়ে গেছে তারপরেও অন্য লেখকের একটা বই কিনতে হবে তাই পুরাতন লাইব্রেরীতে গিয়ে ২০১৯ সালের সংস্করণের রসায়ন দ্বিতীয় পত্র হাজারী নাগের রসায়ন বই কিনলাম। যখন রসায়ন বই কিনছিল তখন আমি ওকে বলেছিলাম আমি যখন রসায়ন পড়েছি তখন দ্বিতীয় অধ্যায়ের জৈব রসায়ন বাদ রেখে বাকি অধ্যায়গুলো পড়তাম কারণ আমার মাথায় জৈব রসায়ন ঢুকতো না। আর আমি অতটা ভালো স্টুডেন্ট ছিলাম না এজন্য জৈব রসায়নের প্রতি কোন জোর দেইনি। যাইহোক পুরান কথা আর নতুন করে তুলে কি হবে।



20230211_120042.jpg

20230211_115942.jpg

20230211_115937.jpg

20230211_115926.jpg

20230211_115756.jpg

20230211_115752.jpg

20230211_115708.jpg



প্রথমে একটি ব্যাগের দোকানে গেলাম, গিয়ে অনেকগুলো ব্যাগ দেখলাম কিন্তু একদরের দোকান হয় সেখানে দাম একটু বেশি। যদিও কোয়ালিটিটা বেশ ভালো ছিল তারপরেও আমাদের বাজেটের বাইরে ছিল। আমাদের বাজে ছিল ১০০০ থেকে ১২০০ টাকা। পরবর্তীতে আমার মনে পড়ল খেলা ঘরের পাশে কয়েকটি ছোট ছোট ব্যাগের দোকান আছে আর সেখানে অল্প দামে ভালো ব্যাগ পাওয়া যায়।রিফাত ও বলছিল আপাতত এখন খুব বেশি দামের ভিতর ব্যাগ কিনবে না। মোটামুটি ভালোমতো দুই বছর ইউজ করা যাবে এমন একটা ব্যাগ হলেই নাকি উপরে চলে যাবে। পরবর্তীতে আমি ওকে বললাম এখন তাহলে আপাতত অল্প দামের মধ্যেই একটা স্কুল ব্যাগ কিনে দিই কিছুদিন পরে ভালো কোয়ালিটি দেখে দামি ব্যাগ কিনে দেবো। দোকানে অনেকগুলো ব্যাগ ছিল যদিও প্রথম দোকানে যেমন কোয়ালিটি সম্পূর্ণ ব্যাগ দেখেছি সেগুলোর তুলনায় এগুলো একটু নিম্নমানের। দোকানদার বেশ কয়েকটি ব্যাগ দেখালো তার মধ্যে আমরা দুইটি ব্যাগ পছন্দ করলাম। আমি বললাম ব্যাগ কাঁধে দাও আমি ছবি তুলে একটু দেখাই। ২টা ব্যাগ কাঁধে দিল আর আমি পেছন থেকে ছবি তুলে ওকে দেখালাম। আমি মনে মনে যেটা পছন্দ করেছিলাম ও সেটাই পছন্দ করেছিল। যদিও দুইটাই মোটামুটি পছন্দ ছিল তাই দুইটাই কাধে নিয়ে ছবি তুলেছিলাম।



20230211_120110.jpg

20230211_115926.jpg



দুইটার মধ্যে এই ব্যাগটি সিলেক্ট করেছিলাম যেটার ছবি উপরে দিয়েছি। দোকানদার এই ব্যাগটির ১২০০ টাকা দাম চেয়েছিল। আমি বললাম কম কত রাখতে পারবেন পরবর্তীতে তিনি ১০০০ টাকার কথা বললেন। আমি দোকানদারকে ৭০০ টাকার কথা বললাম। দোকানদার আমাকে বললেন, না এই দামে হবে না আপনাকে আরেকটু বাড়াতে হবে। পরবর্তীতে দোকানদার ৮০০ টাকার কথা বলল। সবশেষে ৭৫০ টাকা দিয়ে ব্যাগটি কিনলাম। ব্যাগের সাইজটা খুব বেশি বড়ও না আবার একটু ছোট টাইপের ও না এক কথায় মাঝারি টাইপের। ব্যাগের চেইনসহ সব কিছু ভালোমতো দেখে নিলাম আর মোটামুটি ভালই ছিল যদিও প্রথম দোকানে যেটা পনেরশো টাকা দাম চেয়েছিল সেটা অনেক ভালো কোয়ালিটি ছিল আর সেটা ছিল ওয়াটার প্রুফ। যাইহোক দাম একটু কম হলে একটু নিম্নমানের প্রোডাক্ট তো নিতেই হবে।

তারপরেও যে প্রোডাক্ট নিয়েছি সেটা দুই বছর অনায়াসে ইউজ করা যাবে। পরবর্তীতে ব্যাগ সহ রিফাত কে বললাম তাহলে তুই বাসায় চলে যা আমি বড় বাজারে একটু কাজ আছে সেটা কমপ্লিট করে আব্বুকে নিয়ে বাড়ির উদ্দেশ্যে রওনা দিব। ওর হাত খরচের জন্য কিছু টাকা দিয়ে আমি বড়বাজারের উদ্দেশ্যে রওনা হলাম আর সেখান থেকে আব্বুকে নিয়ে বাড়ি ফিরে আসলাম।



⬇️📥⬇️📥
ডিভাইসSamsung galaxy A52
ফটোগ্রাফার@kazi-raihan
লোকেশন
সময়ফেব্রুয়ারী,২০২৩



🔚সমাপ্তি🔚




এই ছিল আমার আজকের আয়োজনে।
ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।
ভালো থাকবেন সবাই , আল্লাহ হাফেজ👋।

সবাই ভালোবাসা নিবেন 💚🌹
ইতি,
@kazi-raihan



আমার পরিচয়


IMG-20211015-WA0027.jpg

আমি কাজী রায়হান। আমি একজন ছাত্র। আমি বাংলাদেশে বাস করি। আমি কুষ্টিয়া সরকারি কলেজে লেখাপড়া করছি। আমি ছবি আঁকতে, ফটোগ্রাফি করতে, গল্প লিখতে ও মাঝে মাঝে গুন গুন করে গান গাইতে খুবই ভালোবাসি। সেই সাথে যে কোনো নতুন বিষয় সম্পর্কে জানতে পছন্দ করি। আমি ভালোবাসি স্টিমিট প্লাটফর্মে কাজ করতে।



break .png

Banner.png

Sort:  
 last year 

প্রথমে আপনার ভাইয়ের জন্য শুভকামনা ও দোয়া রইল সে এবার এসএসসসি পরীক্ষায় গোল্ডেন এ প্লাস পেয়েছে জেনে খুশি হলাম। কুষ্টিয়া পুলিশ লাইন স্কুল এন্ড কলেজে ভর্তি হয়েছে জেনে ভালো লাগলো যা আমার পরিচিত স্থান। খুব সুন্দর ব্যাগ কেনার অনুভূতি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। সব মিলিয়ে নতুন কিছু তথ্য জানতে পারলাম আপনার এই পোস্ট এর মধ্য থেকে। এত সুন্দর বিষয় আমাদের মাঝে তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

কুষ্টিয়ার প্রতিটা জায়গা যেন চির চেনা, নিজের সহর বলে কথা।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

বর্তমান বাজারে যে দাম সেই হিসেবে ভালো মানের ব্যাগ কিনতে হলে পনেরশো টাকার নিচে পাওয়া যাবে না। তাছাড়া যে ব্যাগ কিনেছেন ৭৫০ টাকা দিয়ে সেটাও ভালো মনে হচ্ছে। যেহেতু কলেজে পড়ে, আর দুই বছর অনায়াসে কাটিয়ে দেয়ার জন্য ব্যাগ কিনেছেন তাহলে মনে হয় ভালোই দিন যাবে। যাই হোক অনুভূতিটা আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

তবে ২ বছর ভালো মতো ইউজ করতে পারবে।

 last year 

দুই বছর কিন্তু কম নয়। ধন্যবাদ আপনাকে আমার মন্তব্যের সুগঠিত একটি ফিডব্যাক দেওয়ার জন্য।

 last year 

আপনার ভাইকে দেখছি নতুন একটি ব্যাগ কিনে দিয়েছেন যেহেতু পরীক্ষা শেষ এবার কলেজে উঠেছে অনেক কিছুই কেনাকাটা করতে লেগেছে। আর ব্যাগ তো অবশ্যই লাগবে। অবশেষে তাহলে ১২০০ টাকার ব্যাগ ৭৫০ টাকা দিয়ে কিনেছেন। এখন আপাতত দুই বছর ইউজ করতে পারলেও ভালো হবে পরে ভালো দেখে একটি কিনে দিতে পারবেন। যাইহোক আপনাদের এত সুন্দর একটি মুহূর্ত শেয়ার করলেন দেখে ভালো লাগলো।

 last year 

নতুন কলেজে উঠেছে তাই একটা নতুন ব্যাগ কিনে দিয়েছি।

 last year 

এখন তো সব জিনিসের দাম খুবই বেড়ে গিয়েছে সে হিসেবে ব্যাগের দামও কিন্তু অনেক বাড়তি। আপনার ভাইকে দেখছি খুবই সুন্দর একটি ব্যাগ কিনে দিয়েছেন এবং সেই বিষয়টি আমাদের সাথে শেয়ার করেছেন। যেহেতু কলেজে পড়ে তাই দুই বছর কাটিয়ে দিতে পারলেও ভালো। পরে তাহলে ভালো দেখে একটা ব্যাগ কিনে দিতে পারবেন। দেখতে দেখে মনে হচ্ছে বেশ ভালই হবে।

 last year 

হ্যাঁ মোটামুটি ভালোই লেগেছিল।

 last year 

হাজারী নাগ স্যারের বইটা অনেক ভালো।যদিও আমি কেমিস্ট্রি অতটা ভালো পারতামনা।আমার সবসময় একটা একটা ভয় কাজ করতো কেমিস্ট্রির উপর,আর জৈব রসায়ন এর কথা আর না বলি।আপনার ভাই তো ভালো স্টুডেন্ট যেহেতু গোল্ডেন এ প্লাস পেয়েছে এসএসসি তে।দোআ করি ইন্টারেও এরকম একটা রেজাল্ট করবে আপনার ভাই।বেশ সুন্দর একটি ব্যাগ কিনেছেন ৭৫০ টাকা দিয়ে।আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর ব্লগটি শেয়ার করার জন্য।

 last year 

তাহলে আপনি আর আমি একই পথের পথিক। জৈব রসায়ন আমিও বুঝতাম না।

 last year 

আপনি একদম সত্য কথা বলেছেন এই বছর এ প্লাস এর সরাসরি তার মধ্যে আপনার ভাই গোল্ডেন এ প্লাস পেয়েছে এটা জেনে খুবই ভালো লাগলো। তবে আমি এটা বিশ্বাস করে যে শুধুমাত্র রেজাল্ট দিয়ে কারো জীবন নির্ভর করে না আসলে কর্ম ক্ষেত্রে অভিজ্ঞতা অর্জন করাই মুখ্য বিষয়। যাইহোক অবশেষে সে কুষ্টিয়া পুলিশ লাইন স্কুল এন্ড কলেজে ভর্তি হয়েছে জেনে খুবই ভালো লাগলো তার ভবিষ্যৎ জীবন উজ্জ্বল হোক এই কামনা করি।

 last year 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 last year 

ভাইয়া আপনার তো ব্যাগ কিনার ভাল অভিজ্ঞতা আছে দেখলাম। যে ব্যাগটি ৭৫০ টাকা দিয়ে নিয়েছেন,সেই ব্যাগটা অনেক সুন্দর হয়েছে। দুই তিন বছর ভালভাবেই ব্যবহার করতে পারবে। সর্বিপরি আপনার ভাইয়ের জন্য শুভকামনা রইল। ধন্যবাদ ভাইয়া।

 last year 

ছোট ভাইয়ের ইচ্ছা মতো ব্যাগ কিনেছে এতোটুকুই। মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58986.04
ETH 2580.24
USDT 1.00
SBD 2.53