কুষ্টিয়া টু ঢাকা ভ্রমণ কাহিনী।||২৬-১১-২০২১||১০% লাজুক খ্যাকের জন্য by @kazi-raihan

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম।

আমি কাজী রায়হান। আমার ইউজার নেমঃ@kazi-raihan।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।


ঢাকা বাংলাদেশের রাজধানী হওয়া বিভিন্ন কারণে আমরা ঢাকায় ছুটে আসি। তেমনি আমিও ব্যাক্তিগত কারণে ঢাকা যাওয়ার প্লান করি। তবে অনেক কিছু দিন ধরে যাবো যাবো করে যাওয়া হচ্ছিল না। গতকাল রাতে মোটামুটি প্লান করলাম সকালে ঘুম থেকে উঠে ঢাকার উদ্দেশে রওনা দিব। আব্বু আম্মুর কাছে বল্লাম সকালে ঢাকা যাবো এবং আমার কাজটা খুব দ্রুত শেষ করে বাড়ি ফিরে আসবো।সব কথা শেষ করে ঘুমাতে গেলাম।


20211124_085607-01.jpeg


20211124_090124-01.jpeg


যাত্রা শুরু
Device : Samsung galaxy A52
What's 3 Word Location : https://w3w.co/justifies.roomful.expanding


সকালে ঘুম থেকে উঠে দেখলাম চারিদিকে কুয়াশায় অন্ধকার।তাই ভাবলাম আবার একটু শুয়ে গা গরম করতে থাকি। আবার একটু ঘুমিয়ে সাতটা বিশের দিকে আবার উঠলাম। ঘুম থেকে উঠে গোসল খাওয়া দাওয়া শেষ করে খোকসা বাস স্ট্যান্ডের দিকে রওনা হলাম।বাইক নিয়ে যাত্রা শুরু করলাম। সকালে কুয়াশায় থাকায় বেশ শীত অনুভব করছিলাম।তাই আমি বাইকের পেছনে বসে ছিলাম আর সেই ফাঁকে কিছু ছবি নিয়েছিলাম এবং সেটা আপনাদের সাথে শেয়ার করেছি। খোকসা এসে দেখি বাস ছেড়ে দিয়েছে তখন দৌড়ে বাসে উঠলাম।


20211126_131029-01.jpeg


20211126_131048-01.jpeg


ফেরিঘাটে দৈর্ঘ্য যানযট।
Device : Samsung galaxy A52
What's 3 Word Location : https://w3w.co/poppies.listens.clove


খোকসা থেকে বাস ছেড়ে দেয় ৯:৩০ মিনিটে।একটু কুয়াশা থাকায় বাস আস্তে আস্তেই এগোচ্ছিল।যখন সূর্য আকাশে উঁকি দিচ্ছিল তখন কুয়াশা মুহূর্তেই কেটে গেল। সকালের রোদ ভালোই উপভোগ করছিলাম।বাস বেশ দ্রুত যাচ্ছিল আর আমি ও ভ্রমণ টা বেশ উপভোগ করছিলাম।বাস চলছিল তার আপন গতিতে আর আমি নিজের অজান্তেই ঘুমের দেশে হারিয়ে গিয়েছিলাম। তখন সময় ১২:০৭ ঘুম থেকে উঠে দেখি বাস দাঁড়িয়ে আছে। আমি সামনে তাকিয়ে দেখলাম সমনে অনেক গুলো বাস তখন বুঝলাম ফেরিঘাটের জ্যামে আটকে আছি।বাস থেকে নেমে কিছু ছবি তুলেছি সটাই আপনাদের সাথে শেয়ার করেছি।


20211126_134832-01.jpeg


দৈর্ঘ্য যানযট পর ফেরিতে ওঠা।
Device : Samsung galaxy A52
What's 3 Word Location : https://w3w.co/plunge.intellects.raged


আনুমানিক প্রায় দেড় ঘণ্টা ফেরি ঘাটে থাকার পর ফেরিতে উঠতে পেলাম। ফেরিতে ওঠার পর মনে স্বস্তি অনুভব করতে পারছিলাম।বাস ফেরিতে ওঠার পর আমি বাস থেকে নেমে ফেরির তৃতীয় তলায় মুক্ত বাতাস অনুভব করতে গেলাম।ফেরির তৃতীয় তলা থেকে ছবিটি তুলেছিলাম।


20211126_135214-01.jpeg


20211126_135243-01.jpeg


20211126_140916-01.jpeg


ফেরিতে রাশিয়ান লোকের দেখা।
Device : Samsung galaxy A52
What's 3 Word Location : https://w3w.co/plunge.intellects.raged


ফেরিতে ওঠার পর তৃতীয় তলায় গিয়ে কিছু রাশিয়ান নাগরিকদের সাথে দেখা হয়। তাদের কে আমি জিজ্ঞেস করলাম আপনারা কোন দেশ থেকে এসেছেন? তারা আমার প্রশ্নের উত্তরে বলে আমরা রাশিয়া থেকে এসেছি।আমি তাদের ছবি তোলার কথা বললে তারা অস্বীকার করে। যার কারণে তাদের না জানিয়ে আমি কিছু ছবি তুলেছি। তারা ভিন্ন দেশের নাগরিক হওয়ায় সবাই তাদের ওপর আকৃষ্ট হয়েছিল।সবাই এসে তাদের সাথে কুশল বিনিময় করতে চাচ্ছিল কিন্তু তারা সেটায় বিরক্তবোধ করছিল।


20211126_135512-01.jpeg


আমি নিজে 🙂
Device : Samsung galaxy A52
What's 3 Word Location : https://w3w.co/plunge.intellects.raged


ফেরিতে দৈর্ঘ্য সময় বসে থেকে আর কোন কাজ পেলাম না, সময় পার করার জন্য নিজের ছবি তুলেছিলাম। যদিও ছবিতে নিজেকে কেমন লাগছে সেটা বলতে চাচ্ছি না। আমি শুধু বসে রাশিয়ান লোক গুলোকে দেখছিলাম।


20211126_135858-01.jpeg


20211126_135921-01.jpeg


ফেরি
Device : Samsung galaxy A52
What's 3 Word Location : https://w3w.co/succumbs.negations.whinnies


বুড়িগঙ্গা নদী পারাপারের জন্য সাধারণ ফেরি ব্যবহার করা হয়। বাস,ট্রাক, মাইক্রোবাস ইত্যাদি যানবহন গুলো ফেরিতে পার হয়। দানবের আকৃতির একটি ফেরি ১৮-২০ টি যানবহন একবারে বহন করতে পারে। ছবিতে দেখা যাচ্ছে ফেরিতে অনেক গুলো যানবহন রয়েছে। দিন রাত সব সময় এই দানবের আকৃতির ফেরি গুলো বুড়িগঙ্গা নদীর বুকে ভেসে বেড়ায়।


20211126_140746-01.jpeg


20211126_140752-01.jpeg


বুড়িগঙ্গা নদী।
Device : Samsung galaxy A52
What's 3 Word Location : https://w3w.co/succumbs.negations.whinnies


দৈর্ঘ্য বুড়িগঙ্গা নদীতে বেশ স্রোত লক্ষ্য করলাম। নৌকা গুলো চলছে স্রোতের অনুকূলে আবার কেউ স্রোতের প্রতিকূলে। আস্তে আস্তে ফেরি ঘাট পার হয়ে গেল এবং নদীর দীর্ঘতা বুঝতে পারলাম।

এই ছিল আমার ভ্রমণকাহিনীর একটি অংশ। আজ এই পর্যন্তই দেখা হবে অন্য কোন পোস্টে অন্য কোন ভ্রমণ কাহিনী নিয়ে, ধন্যবাদ সবাইকে।


Sort:  
 3 years ago 

আমাদের সাথে এখানে আপনার যাত্রা ভাগ করার জন্য আপনাকে ধন্যবাদ.

 3 years ago 

আপনাকে ও ধন্যবাদ।

 3 years ago 

আপনার ভ্রমণ কাহিনীটা পড়ে আমার খুবই ভাল লাগল। তবে একটা জিনিস আমার খারাপ লেগেছে আপনি ফেরির জন্য প্রায় দেড় ঘণ্টা অপেক্ষা করেছেন। আসলে অপেক্ষার সময়ও সহজে কাটে না এটি খুবই বিরক্ত কর সময়। আপনি এই সময়টা অনেক ধৈর্য্য সহকারে অপেক্ষা করেছেন এবং ফেরির উপরে ছবিগুলো আমার খুবই ভালো লেগেছে। আমি ফেরিতে বাসসহ এখনও পার হইনি। আমার খুব ইচ্ছা আছে ফেরিতে পারাপার হওয়া। আপনার দিনটি শুভ হোক।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

আপনার ভ্রমণ কাহিনী খুব সুন্দর ভাবে আমাদের সামনে উপস্থাপন করেছেন। বুড়িগঙ্গা নদীর দৃশ্য এর ছবিগুলো আমার কাছে অসাধারণ লেগেছে।ফেরিতেও খুব সুন্দর সময় উপভোগ করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 

অত্যন্ত সুন্দরভাবে আপনার ভবনটি আমাদের মাঝে তুলে ধরেছেন আমার সবথেকে বেশি খারাপ লেগেছে আপনি ফেরির জন্য দেড় ঘণ্টা অপেক্ষা করেছেন। আপনার যাত্রা শুভ হোক এই কামনাই করি

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

আপনি ঢাকা যাওয়ার পথে অনেক প্রাকৃতিক সুন্দর্য উপভোগ করেছেন নিশ্চয়। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে। আপনি যেন তাড়াতাড়ি কাজ সেরে বাড়িতে ফিরে যেতে পারেন সে আশাবাদ ব্যক্ত করি। আপনার যাত্রা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ

Loading...
 3 years ago 

বাহ,বুড়িগঙ্গা নদীটি দেখে ভালো লাগলো।তাছাড়া আপনি আপনার ভ্রমণ কাহিনীর একটি অংশে দারুণ সময় উপভোগ করেছেন।বাঙালিদের মাঝে রাশিয়ানরা বা বিদেশি এইসব মানুষদের দেখলে আলাদা একটা অনুভূতি জাগে মনে।ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

মন্তব্য করার জন্য ধন্যবাদ আপু 💚

 3 years ago 

আপনার ঢাকা যাওয়ার মুহূর্তের গল্প অসাধারণ লেগেছে। ফেরিতে ওঠার পর চারপাশের পরিবেশ মনোমুগ্ধকর ছিল। আপনার যাত্রা শুভ হোক সেটাই কামনা করি। 😍😍

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ফেরির তৃতীয় তলা থেকে ছবিটি তুলেছিলাম।

আমার যদিও খুব ভয় লাগে কিন্তু বুড়িগঙ্গা নদী, আশে পাশের সব দৃশ্য গুলো দেখে আমার ভালো লাগলো ভাইয়া। ঢাকা যাওয়ার ভ্রমণ কাহানী টি আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া। যাত্রা শুভ হোক দুয়া রইলো।

 3 years ago 

ধন্যবাদ আপুমণি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59467.52
ETH 2609.98
USDT 1.00
SBD 2.38