DIY-(এসো নিজে করি) || কুকুর ছানার চিত্র অঙ্কন (১০% লাজুক খ্যাকের জন্য) by @kazi-raihan

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@kazi-raihan বাংলাদেশের নাগরিক


  • কুকুর ছানার চিত্র
  • ২৩, নভেম্বর , ২০২১
  • মঙ্গলবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি একটি কুকুর ছানার চিত্র অঙ্কন করেছি। সেটা আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করছি। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।


আজ আমি একটি আর্ট করেছি। এটা আমার তৃতীয় আর্ট। আমি একটি কুকুর ছানার চিত্র অঙ্কন করার চেষ্টা করেছি। সেটাই আমি আমার অংকনের মধ্যে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করবো।

20211118_091428-01.jpeg


কুকুর ছানার চিত্র
Device: Samsung galaxy A52

অবস্থান :https://w3w.co/hassles.aviary.leanness


প্রয়োজনীয় উপকরণ:

  • একটি A4 সাইজের সাদা কাগজ।
  • একটি পেন্সিল ও পেন্সিল কাটার।
  • একটি স্কেল।
  • একটি রাবার

20211118_091310-01.jpeg



ধাপ-১

20211118_083419-01.jpeg

  • আমি প্রথমে কুকুর ছানার ডান কান অঙ্কন করেছি।

ধাপ-২

20211118_083606-01.jpeg

  • পরবর্তী ধাপে এসে কুকুর ছানার বাম কান অঙ্কন করেছি।

ধাপ-৩

20211118_083903-01.jpeg

  • কুকুর ছানার মাথার অংশ অঙ্কন করেছি।

ধাপ-৪

20211118_084106-01.jpeg

  • কুকুর ছানার মুখ মন্ডল অঙ্কন করার প্রথম ধাপ দেখানো হয়েছে।

ধাপ-৫

20211118_084259-01.jpeg

  • নাক এবং দুই চোখ অঙ্কন করেছি।

ধাপ-৬

20211118_085024-01.jpeg

  • নাক এবং চোখ পেন্সিল রং দিয়ে একটু গাড়ো করে দিয়েছি।

ধাপ-৭

20211118_085236-01.jpeg

  • মাথার অংশ থেকে পিঠের পেছনের অংশ অঙ্কন করেছি।

ধাপ-৮

20211118_085457-01.jpeg

  • পিঠের পেছনের অংশের সাথে লেজ অঙ্কন করেছি।

ধাপ-৯

20211118_090058-01.jpeg

  • কুকুর ছানার ডান অংশের দুই পা অঙ্কন করেছি। প্রথমে ডান অংশের পেছন পা পরবর্তীতে ডান অংশের সামনের পা অঙ্কন করেছি।

ধাপ-১০

20211118_090639-01.jpeg

  • একই ভাবে বাম অংশের দুই পা অঙ্কন করবো।

ধাপ-১১

20211118_090802-01.jpeg

  • দুই পায়ের মধ্যে দিয়ে কুকুর ছানার পেটের অংশ মিলিয়ে দিয়েছি।

ধাপ-১২

20211118_091207-01.jpeg

  • অঙ্কনের সব গুলো ধাপ শেষে পুরোপুরি হয়ে গেল কুকুর ছানার চিত্র।

ধাপ-১৩

20211118_093851-01.jpeg

  • আমার অঙ্কন করা কুকুর ছানার চিত্রের সাথে নিজের একটি সেলফি।

ধন্যবাদ সবাইকে



logo.gif

Sort:  
 3 years ago 

আপনার অংকন করা কুকুরছানার চিত্রটি অনেক সুন্দর হয়েছে ভাই। কুকুরছানাটির চোখ এবং কানগুলো দেখতে বেশি ভালো লাগছে। কুকুর ছানাটিকে দেখেই মায়া হচ্ছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

ভাইয়ার দেখছি অংকনের হাত খুব ভালো।কুকুর ছানার অংকনটি অসম্ভব রকমের সুন্দর হয়েছে।ধাপে ধাপে সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন।যা বুঝতে অনেক সুবিধা হয়েছে।শুভকামনা রইলো।

 3 years ago 

মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 

কুকুরছানা চিত্রটি খুবই সুন্দর হয়েছে। আপনি অনেক দক্ষতার সাথে চিত্রটি অঙ্কন করেছেন। আপনারা উপস্থাপন অনেক অনেক ভালো লেগেছে। আপনাদের শুভকামনা রইল।

 3 years ago 

মন্তব্য করার জন্য ধন্যবাদ

 3 years ago 

বাহ অনেক কিউট হয়েছে তো আপনার কুকুরছানর চিত্রাংকন টি। এত সহজে যে একটি কুকুর ছানা আঁকা যায় তা আপনার কাছ থেকে শিখলাম। আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া এমন সহজ পদ্ধতিতে আমাদেরকে এত সুন্দর একটি আর্ট শিখানোর জন্য এবং আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপু 💚

 3 years ago (edited)

ওয়াও ভাইয়া আপনিতো খুব ভালো একজন আর্টিস্ট।বাহ ভাইয়া আপনি বরাবরের মতই সুন্দর আর্ট করেছেন।আপনি খুবই নিখুঁত ভাবে এই কুকুর টি করেছেন ।জাস্ট অসাধারণ হয়েছে ভাইয়া ।আপনি প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন।আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনি খুব সুন্দর ভাবে কুকুর টি আমাদের মাঝে শেয়ার করার জন্য।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভাইয়া।

 3 years ago 

মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু 💚

 3 years ago 

বাহ! সবাই দেখি পেন্সিল দিয়ে চিত্রাংকনের ভালো প্র্যাকটিস শুরু করেছে। এটা দেখে আমার কাছে খুবই ভালো লাগছে কারণ আমিও বেশিরভাগ সময় পেন্সিল দিয়ে চিত্রাংকন করে থাকি। কেন জানি আমার কাছে রং করাটা ভালো লাগেনা। খুব সুন্দর হয়েছে ভাই এভাবে এগিয়ে যান আশা করি ভবিষ্যতে আরো ভালো কিছু আমাদেরকে উপহার দিবেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

বাহ্ অনেক সুন্দর একটি কুকুর ছানার পিক অংকন করেছেন।আমার কাছে কুকুর ছানার তাকিয়ে থাকার দৃশ্য বেশি ভালো লেগেছে। উপস্থাপন গুলো চমৎকার ছিল শুভকামনা রইল। 😍😍

 3 years ago 

হুম কুকুর ছানাটি ঘাড় বাঁকা করে তাকিয়ে আছে যা খুব মায়াবী লাগছে।

 3 years ago 

ছোট্ট কুকুর ছানাটাকে দেখতে অনেক কিউট লাগছে ।আপনি খুব সুন্দর ভাবে কুকুরছানাটিকে এঁকে দেখালেন। মনে হচ্ছে ঘাড় বাঁকিয়ে কুকুর ছানাটি আপনার দিকে তাকিয়ে আছে ।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপু 💚

 3 years ago 

বেশ ভালই লাগছে কুকুরছানা চিত্র কে অঙ্কন করেছেন। অংকনের যদি কালার কম্বিনেশন করতেন আরো সুন্দরভাবে ফুটে উঠতো। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। বেশ কোয়ালিটি সম্পন্ন মনে হচ্ছে। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

ওলে কুত্তু 🥰😊🤪। আমার কি যে পছন্দের এমন কুকুর ছানা আমি বলে বোঝাতে পরবো না দাদা। বাড়িতে পুষতে দিতে চায় না 😭😭। আসলে একবার পোষার পর মারা যাওয়ার পর সবার কি কান্না। তাই আর বাবা রাজি হন না। খুব সুন্দর এঁকেছেন।

 3 years ago 

আপনার কুকুর ছানা ভালো লাগে এটা জানতে পেরে ভালো লাগলো। মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ দিদি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 58148.81
ETH 2345.69
USDT 1.00
SBD 2.35